somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আজকেরডিল.কম এর প্রতারণা, করণীয় কি?

২২ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বাংলাদেশে এখন ইকমার্স সাইটের আনাগোনা ভালই বেড়েছে। পাল্লা দিয়ে অনলাইন শপ, অনলাইন ট্রেনিং সেন্টারগুলো সবচেয়ে পরিচিত বাংলা সাইটগুলোয় বিজ্ঞাপন দিতে শুরু করেছে। এরকম একটা সাইট হল আজকেরডিল, ওরা প্রতিদিন বিভিন্ন অফার নিয়ে আসে যেটায় কমিশনে পাওয়া যায় এবং বাসায় ডেলিভারি করার সময় পে করা যায়।

মূলত টেকটিউনসে এড দেখেই ৩১ ডিসেম্বর ২০১২ এ ওদের সাইটে ঢু মারি। সত্যিই ডেলিভারি দেয় কিনা জানার দরকার ছিল। যেহেতু পরদিন ছিল নিউ ইয়ার, বেছে বেছে একটা টেবল ক্যালেন্ডারের কুপন বুক করি। পেমেন্ট মেথডে অন ডেলিভারি সেট করি। অর্থাৎ বাসায় ডেলিভারি নেওয়ার সময় পে করবো যেটা রকমারি.কম ও করে থাকে।

পরদিন সকালে একজন সুকণ্ঠী (আগে যদি জানতাম তার অন্তর এত কুটিল) ফোন দিয়ে বললেন "স্যার, আপনি যেহেতু ঢাকার বাইরে থাকেন, আপনার প্রোডাক্ট নিতে হলে আগে পে করতে হবে:|" আমি বলে দেই যে ঠিক আছে, পে করে আপনাকে জানাচ্ছি। কাছে মাস্টারকার্ড ছিল, আর ওদের সাইটেও মাস্টারকার্ড আর ভিসা সাপোর্টেড লেখা দেখে অনলাইনে চেকআউট করতে গেলাম।

ওদের ইকমার্স নিয়ন্ত্রণ করে http://www.sslcommerz.com.bd. পে করার সময় ওখানে ডিবিবিএল আর ব্রাক ব্যাংক দেখালো। ডিবিবিএল এর অনেক দুর্নাম, তাই ব্রাক ব্যাংক দিয়েই পে করলাম। মিনিটের মাঝে পেওনার থেকে ট্রানজাকশন ইমেইল চলে এল। প্রোডাক্টের দাম ছিল ২৪০ টাকা, সে হিসেবে 3.12$ কেটে নেওয়া হল।

এদিকে সেই সুকণ্ঠীর আর পাত্তা নাই। পরদিন দিলাম ফোন, 'সারা' নামের উনি বললেন যে তারা কোনরকম ট্রানজাকশন পায়নি। আমাকে ট্রানজাকশন আইডি পাঠিয়ে দিতে বললো। আমি উনাকে ইমেইল করে কোড পাঠিয়ে দিলাম। এরপর থেকে শুরু হল তাদের খেলা।

মোটামুটি ১ সপ্তাহ হয়ে গেল ওদের খোজ নাই। বাধ্য হয়ে আবারো ইমেইলে জানাই যে কি অবস্থা। উনি মেইলটি এডমিন সহ কয়েকজনের কাছে ফরোয়ার্ড করে দেন। আমি ওদের এডমিন ও আইটি সেকশনে আমার ট্রানজাকশনের স্ক্রিনশট তারপর আবার সবাই নিশ্চুপ ১৪ তারিখে আমি আবার ইমেইল করায় ওদের এডমিন মিস/মিসেস সারা-কে নির্দেশ দেন বিষয়টি ভালমত চেক করতে। আমি আরো এক সপ্তাহ অপেক্ষা করি। শেষমেশ কাল রাতে ইমেইল করি যে আমি প্রোডাক্ট পাবো কিনা।

আজ সকালে দেখি সেই মিস/মিসেস সারা এবং সাইটের এডমিন রিপ্লাই দিয়েছেন। উনার রিপ্লাইয়ের মূল অংশ হল,

As per your payment document information we checked again & again!!because of complicacy it wasn’t in our hand, we talked with our consult bank, they also have given us clearance that your payment isn’t successful!!Already we talked to you & informed you by text & call that it was not successful!!but we checked again because we tried to give you our service properly!!if you have paid we are liable to give our service. we thought that’s our mistake, but it wasn’t our mistake, you did wrong information. you sent us the transaction document, which isn’t valid & those dates we didn’t receive any amount!!!  


অর্থাৎ উনি কোরকম তথ্য ছাড়াই বলে দিলেন আমার ট্রানজাকশন ডিটেইলস ভুল। :(( অথচ যারা ইকমার্স করেন তারা সবাইই জানেন যে আপনি চাইলেই আপনার একাউন্টে ইচ্ছামত নাম দিয়ে ট্রানজাকশন করতে পারবেন না। শুধু মাত্র অথোরাইজড সাইট/পেমেন্ট গেটওয়ে দ্বারাই ট্রানজাকশন এবং লেবেল করা যায়। X(

ওদের এডমিন যে রিপ্লাই দিয়েছে, সেটাও মোটামুটি একই কথা। আমি পে করেছি, তারা পায়নি।

You have ordered a Calendar Tree at our Site which you supposed to pay by online. As you have confirmed that you already has paid through online which is DBBL Master Card.
After that our Customer Care told you that your payment is not confirm yet, that’s why we cannot send you the product. However, you have claimed again that you have paid.
In this situation our IT department already have communicated with DBBL about the payment but unfortunately, there are no records have been found for this payment yet.


তাদের আমি এই স্ক্রিনশট দিয়েছিলাম।



কিন্তু তাদের ধারণা এটা ফেক ও আমি ভুল দিচ্ছি। তাই পুরো লগিন করা থেকে শুরু করে ট্রানজাকশন ডিটেইলস বের করা পর্যন্ত ভিডিও করে দিলাম। ভিমিও লিংক



হয়ত এটাকেও ফেক বলবে। অর্থাৎ ওদের সাইটে ইকমার্স করতে হলে ওদের সামনে বসে পে করতে হবে। নইলে কোনরকম ত্রুটি ঘটলে আমাকেই দায়ী থাকতে হবে! X(

যদি তাদের আইটি ডিপার্টমেন্ট ট্রানজাকশন হ্যান্ডেল করতে নাই পারে, তাহলে মাস্টারকার্ড ট্রানজাকশন রাখার কি দরকার? X(( আর আগেই যদি পে করতে হয়, তাহলে Pay on delivery সার্ভিসেরই বা কি দরকার? সুবিধা কি সবসময় ঢাকার মানুষই পাবে নাকি বাইরের সবাই অমানুষ?:((

কারো কাছে কোনরকম ধারণা আছে কি করা যেতে পারে? আমি পেওনার এবং এসএসএলকমার্জবিডি তে কনটাক্ট ইমেইল করেছি ট্রানজাকশনের ডিটেইলস চেয়ে। দেখি কি করা যায়। আর আপনারাও বাংলাদেশী সাইটগুলায় ট্রানজাকশন করার সময় সাবধান থাকবেন। সাবধানের মার নেই। ;)
সর্বশেষ এডিট : ২৩ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৫
১৭টি মন্তব্য ১৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী প্রতিবাদ বিক্ষোভ

লিখেছেন হাসান কালবৈশাখী, ০৩ রা মে, ২০২৪ সকাল ৮:০২

গাজায় হামাস উচ্ছেদ অতি সন্নিকটে হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক ও লসএঞ্জেলসে কয়েকটি বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ ছড়িয়ে পরেছিল। আস্তে আস্তে নিউ ইয়র্ক ও অন্যান্ন ইউনিভার্সিটিতে বিক্ষোভকারীরা রীতিমত তাঁবু টানিয়ে সেখানে অবস্থান নিয়েছিল।


... ...বাকিটুকু পড়ুন

৫০১–এর মুক্তিতে অনেকেই আলহামদুলিল্লাহ বলছে…

লিখেছেন বিচার মানি তালগাছ আমার, ০৩ রা মে, ২০২৪ বিকাল ৩:০০



১. মামুনুল হক কোন সময় ৫০১-এ ধরা পড়েছিলেন? যে সময় অনেক মাদ্রাসা ছাত্র রাজনৈতিক হত্যাকান্ডের শিকার হয়েছিল। দেশ তখন উত্তাল। ঐ সময় তার মত পরিচিত একজন লোকের কীভাবে মাথায় আসলো... ...বাকিটুকু পড়ুন

মেহেদীর পরিবার সংক্রান্ত আপডেট

লিখেছেন ইফতেখার ভূইয়া, ০৩ রা মে, ২০২৪ রাত ৮:৪৯


মার্চ মাস থেকেই বিষয়টি নিয়ে ভাবছিলাম। ক'দিন আগেও খুলনায় যাওয়ার ইচ্ছের কথা জানিয়েও আমার বিগত লিখায় কিছু তথ্য চেয়েছিলাম। অনেক ইচ্ছে থাকা সত্ত্বেও মেহেদীর পরিবারকে দেখতে আমার খুলনা যাওয়া হয়ে... ...বাকিটুকু পড়ুন

'চুরি তো চুরি, আবার সিনাজুরি'

লিখেছেন এমজেডএফ, ০৩ রা মে, ২০২৪ রাত ১০:৪৮


নীলসাধুকে চকলেট বিতরণের দায়িত্ব দিয়ে প্রবাসী ব্লগার সোহানীর যে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল তা বিলম্বে হলেও আমরা জেনেছি। যাদেরকে চকলেট দেওয়ার কথা ছিল তাদের একজনকেও তিনি চকলেট দেননি। এমতাবস্থায় প্রায়... ...বাকিটুকু পড়ুন

বরাবর ব্লগ কর্তৃপক্ষ

লিখেছেন নীলসাধু, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২২

আমি ব্লগে নিয়মিত নই।
মাঝে মাঝে আসি। নিজের লেখা পোষ্ট করি আবার চলে যাই।
মাঝেমাঝে সহ ব্লগারদের পোষ্টে মন্তব্য করি
তাদের লেখা পড়ি।
এই ব্লগের কয়েকজন ব্লগার নিজ নিক ও ফেইক... ...বাকিটুকু পড়ুন

×