somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

কাল্পনিক_ভালোবাসা
বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

১৪তম বাংলা ব্লগ দিবস এবং ব্লগারদের পুনর্মিলনী অনুষ্ঠান।

০৭ ই ডিসেম্বর, ২০২২ রাত ৩:৪৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রিয় ব্লগারবৃন্দ,
শুভেচ্ছা জানবেন। আগামী ১৫ ডিসেম্বর, সামহোয়্যারইন ব্লগের ১৬তম জন্মদিন এবং ১৯ শে ডিসেম্বর ১৪তম বাংলা ব্লগ দিবস উদযাপন উপলক্ষে আমরা বেশ কিছু অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছি। অনেক ব্লগার, ২০১৯ সালের ন্যায় ব্লগারদের একটি পুর্নমিলনী অনুষ্ঠান আয়োজন করার জন্য ব্যক্তিগতভাবে অনুরোধ জানিয়েছেন। তাদের অনুরোধের ভিত্তিতে ব্লগ দিবসের অনুষ্ঠান অনলাইন ভিত্তিক হলেও ব্লগারদের পুনর্মিলনী অনুষ্ঠানটি আমরা ২০১৯ সালের মত অফলাইনে পালন করব।

অনুষ্ঠান পরিকল্পনাঃ

১৫ ডিসেম্বর: সামহোয়্যারইন ব্লগ জন্মদিন

সামহোয়্যারইন ব্লগের জন্মদিন উপলক্ষে ব্লগারদের কাছ থেকে শুভেচ্ছা বানী সম্বলিত ভিডিও বার্তা পাঠানোর জন্য আহবান করা যাচ্ছে। ভিডিও বার্তা পাঠানোর নিয়ম:
১। ভিডিও বার্তার দৈর্ঘ্য হতে হবে নুন্যতম ১৫ সেকেন্ড থেকে শুরু করে সর্বোচ্চ ৫০ সেকেন্ড পর্যন্ত।
২। ব্লগাররা চাইলে সরাসরি ব্লগে বা ফেসবুক গ্রুপে নিজেদের শুভেচ্ছা বানী যুক্ত করতে পারেন। তবে একটি কপি আমাদেরকে অবশ্যই পরবর্তীতে পাঠাতে হবে যা আমরা নিজেদের পেইজ এবং চ্যানেলে আপলোড করব।
৩। যারা অ্যানোনিমাস হিসাবে নিজেকে রাখতে চান, তারা এই ভিডিও বার্তায় শুধুমাত্র কণ্ঠস্বর যুক্ত করে ম্যাসেজ দিতে পারেন। তাঁরা ভিডিওটি প্রকাশ করার ক্ষেত্রে ইউটিউব অথবা আমাদের সাহায্য নিতে পারেন।
৪। ভিডিওর ব্যাকগ্রাউন্ড এবং মিউজিক (যদি কেউ যুক্ত করতে চান)সংশ্লিষ্ট বিষয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে, নইলে তা সরিয়ে নেয়া হবে।
৫) ভিডিও পাঠানোর ঠিকানা হলোঃ [email protected]
৬) ভিডিও পাঠানোর সর্বশেষ সময় ১৫ তারিখ রাত ১২ টা পর্যন্ত।

এই ভিডিও বার্তা থেকে সেরা শুভেচ্ছা বার্তাগুলো সামহোয়্যারইন ব্লগের আনুষ্ঠানিক গ্রুপ, পেইজ এবং নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে এবং সেরা শুভেচ্ছা-বার্তা প্রদানকারীর জন্য থাকবে আকর্ষণীয় পুরুষ্কার।

২। ১৯ ডিসেম্বর: ১৪তম বাংলা ব্লগ দিবস
এই বিষয়ে বিস্তারিত অনুষ্ঠানসূচী পরবর্তীতে জানানো হবে।

৩। ৩০ ডিসেম্বর: ব্লগারদের পুনর্মিলনী অনুষ্ঠান এবং বর্ষসেরা ব্লগারদের পুরুষ্কার প্রদান।
ব্লগারদের সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত ও সুষ্ঠ আয়োজনের জন্য আগামী ৩০ ডিসেম্বর শুক্রবার দিনটি নির্বাচন করা হয়েছে।

ম্যাগাজিন:
এই পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে ব্লগারদের নির্বাচিত লেখা নিয়ে একটি ম্যাগাজিন প্রকাশিত হতে যাচ্ছে।আগ্রহী সবাইকে লেখা জমা দেয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। যে সকল বিষয়ে আপনারা লেখা পাঠাতে পারেন তা হচ্ছে: ফিচার/ প্রবন্ধ, ছোট গল্প, কবিতা /ছড়া ভ্রমণ কাহিনী, স্মৃতিচারণ, রম্য/ স্যাটায়ার ।

আমরা যে কোন লেখার ক্ষেত্রে কোন নির্দিষ্ট শব্দ সংখ্যা বেঁধে দিচ্ছি না তবে অনুরোধ থাকবে ১২০০ শব্দের একটা সীমারেখা মাথায় রেখে লেখা জমা দেয়ার জন্য। ১২০০ শব্দের অধিক যে কোন লেখার ক্ষেত্রে সম্পাদক মন্ডলীর সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হবে।

সম্পাদক মন্ডলিঃ
এই ম্যাগাজিনের সম্পাদক হিসেবে একটি প্যানেল থাকছে। এতে নিজ নিজ প্রেক্ষাপটে অভিজ্ঞ, খ্যাতিমান ব্লগারদের সম্পাদক হিসেবে রাখা হয়েছে। সম্পাদনা, লেখা নির্বাচনের প্রক্রিয়াটি স্বচ্ছ রাখার খাতিরে, আমরা এই মুহূর্তে সম্পাদক মণ্ডলীর নাম প্রকাশ করছি না।

লেখা পাঠানোর নিয়ম এবং সময়:
পিডিএফ আকারে কোন লেখা পাঠানো হলে তা গ্রহণযোগ্য হবে না।
লেখা পাঠানোর সময় মেইলে নিজের ব্লগ নাম, নির্বাচিত হলে কোন নামে প্রকাশ করতে চান সেই নামের সঠিক বানান এবং একটি যোগাযোগের নাম্বার প্রদান করতে হবে। তারপর মুল লেখাটি ডক ফাইলে এটার্চ করে [email protected] এই ঠিকানায় মেইল করতে হবে। একজন লেখক শুধুমাত্র একটি নির্দিষ্ট বিষয়ে লেখা পাঠাতে পারবেন। উল্লেখ্য ফিচার প্রতিযোগিতার নির্বাচিত তিনটি ফিচার এখানে সংযুক্ত হবে। ফিচার প্রতিযোগিতায় কারা বিজয়ী হয়েছেন তাদের নাম ৮ তারিখ ঘোষনা করা হবে। তারা বাদে বাকিরা চাইলে ম্যাগাজিনের জন্য নতুন ফিচার পাঠাতে পারেন।

লেখা পাঠানোর শেষ তারিখ ডিসেম্বর ২২ শে ডিসেম্বর, ২০২২।

সেরা ব্লগার নির্বাচন:
ব্লগারদের পুনর্মিলনী উপলক্ষে সামহোয়্যারইন ব্লগে সেরা তিন জন ব্লগারকে বাছাই করতে আপনার পছন্দের ব্লগারকে মনোনয়ন প্রদান করুন।
মনোনয়ন প্রদানের ক্ষেত্রে নিচের শর্তসমুহ পালন করতে হবে:
১) একজন ব্লগার সর্বোচ্চ তিন জন ব্লগারকে মনোনয়ন প্রদান করতে পারবেন।
২) কিসের ভিত্তিতে মনোনয়ন প্রদান করছেন সেই সম্পর্কে খুবই সংক্ষেপে লিখতে হবে।
৩) মিথ্যে বা কল্পিত কোন নাম বা মাল্টি নিক কে মনোনয়ন প্রদান করা যাবে না।
৪) ব্লগ নীতিমালা লঙ্ঘনের অভিযোগ থাকলে কোন ব্লগারকে মনোনয়ন প্রদান করা যাবে না।
৫) নুন্যতম এক বছর ব্লগিং এর সাথে যুক্ত আছে এমন কাউকে মনোনয়ন প্রদান করতে হবে।

৬) ২০১৬ – ২০২২ পর্যন্ত এই পাঁচ বছরে যে সকল ব্লগার সক্রিয় ছিলেন বা আছেন এমন ব্লগারদের মধ্য থেকে মনোনয়ন প্রদান করতে হবে।
৭) মনোনয়ন সংক্রান্ত একটি আলাদা পোস্ট আসবে। সেখানে মন্তব্য আকারে মনোনয়ন কৃত ব্লগারদের নাম উল্লেখ্য করতে হবে। পরবর্তীতে তা যাচাই করে মুল নির্বাচনের জন্য তালিকাভুক্ত করা হবে।


পুনর্মিলনী অনুষ্ঠান:

অনুষ্ঠান শুরু সময় দুপুর সাড়ে তিনটা।

সংক্ষেপিত সুচীঃ ব্লগারদের আগমন, পরিচয় পর্ব, অনুভূতি প্রকাশ, আমন্ত্রিত অতিথিদের নিয়ে আলোচনা সভা ও ম্যাগাজিন মোড়ক উন্মোচন, চা বিরতি, মানবিক সাহায্য প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরুষ্কার বিতরণী এবং সমাপনী বক্তব্য, রাতের খাবার পরিবেশন।


নিবন্ধন ফি ৯৫০/- টাকা।

বিকাশ নাম্বার: ০১৭০৭০০৮২১৭

নিবন্ধনকৃত একজন ব্লগার পাবেন সামহোয়্যারইন ব্লগের একটি উন্নতমানের একটি টি শার্ট, একটি মগ, একটি ম্যাগাজিন এবং একজনের জন্য নৈশভোজ। ব্লগারদের সাথে আগত শিশুদের কোন (৩ – ৬ বছর বয়সীদের কোন নিবন্ধন ফিস নেই। তবে যাদের জন্য এই নিবন্ধন ফি প্রদান কিছুটা অস্বস্তিকর তাঁরা নিজেদের সুবিধা মত যে কোন পরিমাণ ফি প্রদান করে নিবন্ধন করতে পারবেন। কে কত টাকা দিচ্ছেন, এই বিষয় যেমনটি গোপনীয় থাকবে, তেমনি প্রতিটি ব্যক্তি বিশেষকে সকল লেনদেন বা অর্থের জন্য মানি রিসিপ্ট বা প্রাপ্তি স্বীকার প্রদান করা হবে।

বিকাশ করার পর, নিজের নাম, ব্লগ নাম ( শতভাগ গোপনীয়তা বজায় রাখা হবে) মোবাইল নাম্বার, যে নাম্বার থেকে বিকাশ করা হবে সেই নাম্বার [email protected] ঠিকানায় মেইল করে জানাতে হবে অথবা ফোন করে নিশ্চিত করতে হবে। এই নিশ্চিত করনের সময় আপনাকে একটি নিবন্ধন নাম্বার ও রিসিপ্ট দেয়া হবে। অনুষ্ঠানে আসার দিন এটা প্রিন্ট করে নিয়ে আসতে হবে। এই রিসিপ্ট ছাড়া অনুষ্ঠান-স্থলে প্রবেশ করা যাবে না।

এছাড়া যদি কেউ বিদেশ থেকে টাকা পাঠাতে চান, তিনি আমাদের সাথে যোগাযোগ করলে, আমরা এই বিষয়ে প্রয়োজনীয় তথ্য প্রদান করব। ২০১৯ সালে কিছুটা অব্যবস্থাপনা কারণে বেশ কয়েকজন ব্লগার নিবন্ধন করেও সুভেনিয়র সহ অন্যান্য জিনিস বুঝে পান নি বা দেরীতে পেয়েছেন। আমরা সেজন্য দুঃখ প্রকাশ করছি। এবার এই ধরনের জটিলতা থেকে মুক্তি পাওয়ার জন্য সঠিকভাবে নিবন্ধন ও ডেলিভারি ঠিকানা গুগল ফর্মে যুক্ত করতে হবে।

একটি কথা আমাদের মনে রাখতে হবে যে, আমাদের সামগ্রিক আয়োজনে অল্প অংশই ব্লগারদের চাঁদার মাধ্যমে আসবে। যদি কেউ স্পন্সর জোগাড় করে দিতে পারেন, তাহলে সবচেয়ে ভালো হয়, আমরাও চেষ্টা চালিয়ে যাচ্ছি। পাশাপাশি, ব্লগারদের এই বিশাল আয়োজনে যদি কেউ কোনভাবে যুক্ত হতে চান তাহলে তিনি যোগাযোগ করতে পারেন। তবে অনুগ্রহ করে যদি কেউ কোন বিষয়ে স্পন্সর করতে চান, তা নিশ্চিত হয়ে আমাদেরকে জানান। নইলে পরবর্তীতে আমাদের জন্য তা সমস্যাজনক হয়। এই ধরনের একটি সমস্যার কারণে ২০১৯ সালে আমাকে এবং ব্লগার নীল সাধু ভাইকে অনেক ঝামেলার মুখোমুখি হতে হয়েছে।

নিরাপত্তা এবং সার্বিক আয়োজনের কথা বিবেচনা করে পূর্ব নিবন্ধন ব্যতীত কেউ অংশগ্রহণ করতে পারবেন না।স্পট নিবন্ধন বলে কোন কিছু এইবার থাকছে না।

এই সংক্রান্ত যে কোন আপডেট পেতে এই পোস্ট এবং সামহোয়্যারইন ব্লগের গ্রুপে চোখ রাখুন।
সর্বশেষ এডিট : ০৭ ই ডিসেম্বর, ২০২২ রাত ৩:৫২
২৬টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার বন্ধু সুকুমার

লিখেছেন রোকসানা লেইস, ০১ লা ফেব্রুয়ারি, ২০২৩ ভোর ৫:২০

সুকুমারের সাথে আমার পরিচয় হয়েছে ফেসবুকে। দেখা সাক্ষাত হওয়ার জন্য সে বড় উদগ্রীব ছিল। সুকুমারের সাথে পরিচয় পর্বটা শুরু হলো ওর আমাকে ফ্রেণ্ড রিকোয়েস্ট পাঠানোর মাধ্যমে।
তখন মাত্র দেড় বছর... ...বাকিটুকু পড়ুন

দূর্বল ঈমানের মুমিন ব্লগ থেকে দূরে থাকে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০১ লা ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ৭:২১




কোরআনের সাথে বিজ্ঞান বা বিজ্ঞানীর মতের অমিল দেখলে আমি চিন্তা করি আমার চিন্তার দৈন্যতা কোথায়? যেমন কোরআন বলছে আল্লাহ আছে, কোন কোন বিজ্ঞানী বলছে নাই। আমি তখন বলি... ...বাকিটুকু পড়ুন

ওগো দুখজাগানিয়া , ওগো ঘুম-ভাঙানিয়া তোমায় গান শোনাবো ।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ০১ লা ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:০৩



" আমার ব্লগে ৪০০০ তম মন্তব্যটি করেছেন প্রিয় ব্লগার "জগতারণ" । পোস্টটি ওনাকে ডেডিকেটেড করা হলো। ভালোবাসার মাসে অবিরাম ভালোবাসা জানাই এই প্রিয় ব্লগারকে সবসময় সাথে থাকার... ...বাকিটুকু পড়ুন

আমাদের নতুন জেনারেশন কেমন করছে?

লিখেছেন সোনাগাজী, ০১ লা ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:২১



এসএসসি, এইচএসসি'র রেজাল্ট দেখলে ও ইউনিভার্সিটির ছেলেমেয়েদের চলাফেরা দেখলে এদেরকে স্মার্ট মনে হয়; ভেতরের অবস্হা কি রকম? নতুন জেনারেশন কি কোন অলৌকিক ক্ষমতা বলে দেশটাকে, জাতিটাকে সঠিক... ...বাকিটুকু পড়ুন

তুমি শুধু মন নিয়ে খেলা করো

লিখেছেন সোনাবীজ; অথবা ধুলোবালিছাই, ০১ লা ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:৫৯

তুমি চলে গেছ, ফিরে আসো নি
তুমি মন নিয়ে খেলা করেছ
আসলে তো ভালো বাসো নি

কত কথা মরে গেল মনে মনে
কিছু কথা বলার ছিল সঙ্গোপনে
তুমি কোনোদিনই ইশারাতে
কোনো কথার মানে বোঝো নি

কেন... ...বাকিটুকু পড়ুন

×