somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সীমান্তে হত্যা বন্ধের দাবি বাংলাদেশ-ভারত সাইবার-যুদ্ধ (প্রথম আলো)

১৩ ই ফেব্রুয়ারি, ২০১২ রাত ৮:১৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বাংলাদেশ ও ভারতের কম্পিউটার হ্যাকাররা সাইবার-জগতে ওয়েবসাইট বেদখল ও অকার্যকর করার প্রতিযোগিতায় নেমেছেন। বিষয়টিকে এখন বলা হচ্ছে সাইবার-যুদ্ধ।
হ্যাকারদের ফেসবুক গ্রুপ, বিভিন্ন বাংলা ব্লগসাইটের একাধিক ব্লগে বাংলাদেশি হ্যাকারদের আক্রমণের হালনাগাদ তথ্য প্রকাশ করা হচ্ছে। বাংলাদেশি হ্যাকার পরিচয় দানকারীরা বলছেন, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সীমান্তে হত্যকাণ্ড ও অত্যাচার বন্ধের দাবিতে বাংলাদেশি হ্যাকাররা এই সাইবার-যুদ্ধ শুরু করেছেন। টিপাইমুখ বাঁধসহ অন্যান্য বিষয়ের কথাও তাঁরা বলছেন।
৯ ফেব্রুয়ারি ভিডিও আদান-প্রদানের ওয়েবসাইট ইউটিউবে ভারত সরকারের প্রতি একটি ভিডিও বার্তা প্রকাশ করে ‘বিডি ব্ল্যাকহ্যাট হ্যাকারস’। ভিডিওতে মুখোশ পরা একজন হ্যাকারকে যান্ত্রিক (রোবটিক) গলায় কথা বলতে দেখা যায়। তাঁর বক্তব্য হলো, ‘হ্যালো বাংলাদেশের নাগরিকরা, আমরা বাংলাদেশ ব্ল্যাকহ্যাট হ্যাকারস। এখন সময় আমাদের চোখ খুলবার। বিএসএফ এক হাজারের বেশি বাংলাদেশি নাগরিককে হত্যা করেছে, তাদের গুলিতে আহত হয়েছে আরও ৯৮৭ বাংলাদেশি। অপহূত হয়েছে হাজারো মানুষ। এটি মানবতার বিরুদ্ধে অপরাধ। তারা অবিচার করছে। সংকটময় এ মুহূর্তে বাংলাদেশি নাগরিক হিসেবে আমাদের কিছু দায়িত্ববোধ রয়েছে, আমরা চাই ভারত সরকার নিরপরাধ বাংলাদেশিদের হত্যা করা বন্ধ করুক। নতুবা আমরা ভারতীয়দের বিরুদ্ধে সাইবার-যুদ্ধ শুরু করব। এটি চলতেই থাকবে।’
তথ্যমতে, গত ১৫ দিনে ভারতের বিভিন্ন ওয়েবসাইটে বাংলাদেশি হ্যাকাররা টুকটাক আক্রমণ চালালেও শুক্রবার রাত থেকে ব্যাপকভাবে আক্রমণ চলে ভারতীয় বিভিন্ন ওয়েবসাইটে। পাল্টা আক্রমণ হিসেবে ভারতীয় হ্যাকাররাও বাংলাদেশের সরকারি-বেসরকারি বেশ কিছু সাইট অচল করে দেন। তবে গতকাল রোববার দেখা যায় বাংলাদেশের বেশির ভাগ আক্রান্ত সাইট ঠিকঠাক করা হয়েছে।
অনলাইনের তথ্য অনুযায়ী, গতকাল রাত পর্যন্ত ভারতীয় প্রায় ১০ হাজার ওয়েবসাইটে হামলা চালানো হয়েছে বলে হ্যাকাররা দাবি করেছেন। এ ছাড়া হ্যাকাররা গতকাল বিএসএফের বিকল্প ওয়েবসাইট (bsf.nic.in) দখল করে সেটির প্রোগ্রামিং সংকেত (সোর্সকোড) উন্মুক্ত করে দেন। অপরদিকে ভারতীয় হ্যাকারদের দাবি অনুযায়ী বাংলাদেশের ৩০০ সাইটে আক্রমণ করা হয়েছে।
বাংলাদেশের ‘বাংলাদেশ সাইবার আর্মি’, ‘বিডি ব্ল্যাকহ্যাট হ্যাকারস’, ‘এক্সপায়ার সাইবার আর্মি’—এই তিনটি হ্যাকার দল এই সাইবার-যুদ্ধে নেতৃত্ব দিচ্ছে। কয়েকজন হ্যাকার এই প্রতিবেদককে জানান, ‘বাংলাদেশি হ্যাকারদের সমর্থন দিয়েছে আন্তর্জাতিক হ্যাকার দল ‘অ্যানোনিমাস’। এ ছাড়া পাকিস্তান, ইন্দোনেশিয়া ও সৌদি আরবের শক্তিশালী হ্যাকাররা বাংলাদেশি হ্যাকারদের সমর্থন দিয়ে গতকাল থেকে ভারতীয় সাইটে আক্রমণ করছেন।
অপরদিকে ভারতের ‘ইন্ডিশেল’ হ্যাকার দল বাংলাদেশি সাইটগুলোতে আক্রমণে নেতৃত্ব দিচ্ছে। ইন্ডিশেল অনেকগুলো ভারতীয় ওয়েবসাইট থেকে বাংলাদেশি হ্যাকারদের হটিয়ে দিয়ে রোববার রাত পর্যন্ত সময় দিয়েছে। এই সময়ের মধ্যে ভারতের সাইটগুলোতে আক্রমণ বন্ধ না করলে বাংলাদেশের ওয়েবসাইটগুলো আক্ষরিক অর্থেই গুঁড়িয়ে দেওয়া হবে বলে ইন্ডিশেল হুমকি দিয়েছে।
প্রথম আলোয় পাঠানো ব্ল্যাকহ্যাট হ্যাকারস দলের একটি ই-মেইলে বলা হয়েছে, এই আক্রমণ চলতেই থাকবে। ওই ই-মেইলে বাংলাদেশের কোনো সাইট আক্রান্ত হলে বা আক্রমণ ঠেকাতে ওয়েবমাস্টারদের কী করতে হবে, তার পরামর্শও দেওয়া হয়েছে।
এ প্রসঙ্গে জানতে চাইলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিসচিব রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘সাইবার-যুদ্ধের মতো কোনো ঘটনার কথা আমাদের জানা নেই। আমাদের সরকারি পাঁচটি সাইট গত শনিবার ঘণ্টা দেড়েকের জন্য বন্ধ ছিল, তবে তা হ্যাকিং কি না, নিশ্চিত নই।’ সচিব আরও বলেন, ‘সরকারি ওয়েবসাইটগুলো সংশ্লিষ্ট মন্ত্রণালয় রক্ষণাবেক্ষণ করে। আমরা আইসিটি মন্ত্রণালয় থেকে অনেক সময় বিশেষজ্ঞ পরামর্শ দিয়ে থাকি।’
তথ্যপ্রযুক্তির নিরাপত্তা পর্যবেক্ষণকারী সংস্থা বিডি সার্টের (কম্পিউটার ইমারজেন্সি রেসপন্স টিম) চেয়ারম্যান সুমন আহমেদ প্রথম আলোকে বলেন, ‘এসব হ্যাকিংয়ের ঘটনা মূলত তরুণ প্রজন্মের প্রোগ্রামাররা ঘটিয়ে থাকেন। তবে যেহেতু পাল্টাপাল্টি আক্রমণ হচ্ছে, তাই আমাদের দিক থেকে সতর্ক থাকতে হবে। আর এই হ্যাকিংকে রাজনীতির সঙ্গে জড়ানো ঠিক হবে না। হ্যাকারদের অন্য কোনো উপায়ে দমন না করে সচেতন করতে হবে। তাঁদের বোঝাতে হবে, এসব করে কোনো ইতিবাচক ফল আসে না।’
ছদ্মনামধারী বাংলাদেশি কয়েকজন হ্যাকার প্রথম আলোকে জানান, এখন বিচ্ছিন্নভাবে ভারতীয় ওয়েবসাইটে আক্রমণ চালানো হচ্ছে। সারা বিশ্বে এখন প্রায় এক হাজার হ্যাকার এতে সক্রিয় আছেন। তিনি হুমকি দিয়ে বলেন, ‘১০ হাজার ওয়েবসাইটে আক্রমণ কিছুই না। আমাদের আসল আক্রমণ শুরুই হয়নি।’
আরও কয়েকজন হ্যাকার জানিয়েছেন, বিএসএফ সীমান্তে হত্যা বন্ধ করছে না। বারবার বলেও কোনো কাজ হচ্ছে না। তাই এই আক্রমণ। ভারতের সাইট হ্যাক করলে দুনিয়াজুড়ে বাংলাদেশের দাবিদাওয়া ছড়িয়ে যাবে। তাই আক্রমণ চলছে। ভারত সরকার দাবি মেনে নিলে আক্রমণ বন্ধ হবে।

পাঠকের মন্তব্য গুলি
অর্ক
২০১২.০২.১৩ ০২:৪৭
বাংলাদেশ-ভারত সাইবার ওয়ার নিয়ে সোশ্যাল নেটওয়ার্ক আর ব্লগ সাইটগুলোতে, আর কিছু নিউজ সাইট ঘুরে দেখলাম। বেশ কিছু পেজে দেখলাম বিপক্ষে অনেক কথা আসছে! আমি ব্যপারটায় দারুণ অবাক হয়েছি! এটার বিপক্ষেও মত থাকবে এটা আমি কখনোই ভাবতে পারিনি! কয়েকজন নামকরা সাংবাদিক কেও দেখলাম বিরোধিতা করতে। তাদের যুক্তি হলো, কুকুর কামড়ে দিলে আপনিও কি কামড়াবেন? কি ধরণের খোড়া যুক্তি! অবশ্য এটা নতুন নয়। বাংলাদেশ বলেই এটা সম্ভব। আমাদের দেশপ্রেমে প্রচুর ঘাটতি। কেউ একজন এগিয়ে সামনে দাড়ালে আমরা কখনোই তাদের সাথে পেছনে গিয়ে দাড়াই না, দলটাকে শক্তিশালী করে তুলতে চেষ্টা করিনা! ভাবখানা এমন যে, যা বাবা, তুই একলাই মর! যেন আমরা ধরেই নিয়েছি কোন ভালো কাজে যোগ দেব না, ফলাফল ভাগ করে নেবো না! আমরা ধরেই নিয়েছি পরাজয় আমাদেরই হবে। তাই ভারতীয় সীমান্ত রক্ষীদের হাতে যেকোন প্রিয়জনের মৃত্যু আমরা মেনে নেবো মুখ বুজে, প্রতিবাদ করবো না! লাশের পর লাশ পড়বে, সীমান্তে বাংলাদেশীরা নির্যাতীত হবে, ভারতীয় কু-সংস্কৃতির আগ্রাসনে দেশীয় সংস্কৃতি ধুয়ে মুছে যাবে, আর আমরা মুখে কংক্রীটের হাসি ধরেই রাখবো, ধরেই রাখবো, ধরেই রাখবো...... বি এস এফের বেয়নেটের খোঁচা খেয়ে মারা যাবার আগ পর্যন্ত!

অর্ক

অর্ক
২০১২.০২.১৩ ০২:৪৯
জয় বাংলা জয় বাংলা।।।
জয় বাংলা জয় বাংলা।।।
"৭১ এর হাতিয়ার...
গর্জে উঠুক আরেকবার।
বীর বাঙালি কি-বোর্ড ধরো...
ইন্ডিয়ান সাইট হ্যাক করো।"
জয় বাংলা জয় বাংলা।।।
জয় বাংলা জয় বাংলা।।।
রক্তে আমার নাচন উঠেছে,
দিচ্ছে করে সব ছারখার
বুলেট হয়ে আঙ্গুল চলছে
শত্রুর হৃদয় হ্যাক করে ছারখার............
জয় বাংলা জয় বাংলা।।।
জয় বাংলা জয় বাংলা।।।
লড়াই লড়াই লড়াই চাই
লড়াই করে বাচতে চাই.
এই লড়াইয়ে জিতবে কারা
সোনার বাংলার হ্যাকারেরা।
জয় বাংলা জয় বাংলা।।।
জয় বাংলা জয় বাংলা।।।

MOHAMMED NEJAM UDDIN

MOHAMMED NEJAM UDDIN
২০১২.০২.১৩ ০২:৪৯
এগিয়ে যাও বাংলার দামাল ছেলেরা ।

বনি আহসান

বনি আহসান
২০১২.০২.১৩ ০২:৫০
আপনারা নাকি হ্যাক্‌ড হইছিলেন...তো এখন কেমন আছেন? :o

ahmad

ahmad
২০১২.০২.১৩ ০২:৫১
শাভাশ বাংলার দামাল,
২০১২.০২.১৩ ০২:৫৪
সব বাংলাদেশি হ্যাকার ভাইকে সালাম, আপনারাই তো আমাদের গর্ব । আমরা এই যুদ্ধে আপনাদের পাশে আছি এবং থাকব ।

JEWEL RANA

JEWEL RANA
২০১২.০২.১৩ ০২:৫৬
আকরমন চালিেয় যা্ব,সাবাশ বাংলাদেশ

sim

sim
২০১২.০২.১৩ ০২:৫৬
সাবাশ !!!। carry on. we have to do something what our government cannot do...
২০১২.০২.১৩ ০২:৫৭
go and get them boys.....

একজন হৃদয় ইসমাইল

একজন হৃদয় ইসমাইল
২০১২.০২.১৩ ০২:৫৭
দূদান্ত একটি খবর ।আশা করি বাংলাদেশ VS ভারতের এই সাইবার যুদ্ধ সীমান্ত হত্যা রোধে বিরাট একটি মাইলফলক সৃষ্টি করে বিশ্বকে তাক লাগিয়ে দেবে ।প্রমান করে দেবে হ্যাকার মানেই অসত্‍ উদ্দ্যেশ্য নয় ,এখন হ্যাকার মানে অধিকার আদায়ের যোদ্ধা ।তোমাদের প্রতি রইলো শ্রদ্ধা , হ্যাকার ভাইরা ।
২০১২.০২.১৩ ০২:৫৭
বিএসএফ এক হাজারের বেশি বাংলাদেশি নাগরিককে হত্যা করেছে, তাদের গুলিতে আহত হয়েছে আরও ৯৮৭ বাংলাদেশি। অপহূত হয়েছে হাজারো মানুষ। এটি মানবতার বিরুদ্ধে অপরাধ।............

Ashik Imran

Ashik Imran
২০১২.০২.১৩ ০২:৫৮
হ্যাকিং করতে পারি না, অনেক সময় পছন্দ ও করি নাই, কিন্তু এবার যে উদ্দেশ্যে এ যুদ্ধ শুরু হইছে, তাতে বাংলাদেশের অসম্ভব প্রতিভাবান এই কম্পিউটার বিশেষজ্ঞ দের আমার শুভকামনা থাকল। বিশ্বের অনেক হ্যাকার রা মানবতার খাতিরে বাংলাদেশ এর হ্যাকার দের সাথে যোগ দিয়েছে বলে শুনলাম। যাই হোক, অন্তত আমাদের দেশের অসম্ভব প্রতিভাবান তরুণ দের পালটা আক্রমণে অন্তত ভারত বুঝবে যে এদেশের মানুষের পক্ষে কথা বলার কেউ আছে এখনো। সমস্যা একটাই , আমি নিজে কম্পিউটার খুব ই কম জানি। আফসোস, না হলে তাদের হয়ত সাহায্য করতাম।

বনি আহসান

বনি আহসান
২০১২.০২.১৩ ০২:৫৮
'৭১ এর হাতিয়ার...
গর্জে উঠুক আরেকবার ।
বীর বাঙালি কী-বোর্ড ধরো...
ইন্ডিয়ান সাইট হ্যাক করো ।
সকল বাংলাদেশি বাঙালি এবং স্পেশাল ভাবে হ্যাকার ভাইয়াদেরকে (বাংলাদেশের পক্ষে যারা) পহেলা ফাল্গুনের হলুদ শুচেচ্ছা জানাচ্ছি...

RUSAF

RUSAF
২০১২.০২.১৩ ০২:৫৯
http://www.airallahabad.gov.in/ Click This Link Massive Attack On INDIAN Sites :) http://mobifriends.in/ http://www.zone-h.com/mirror/id/16956326 http://harnet.co.in/ http://www.zone-h.com/mirror/id/16956002 http://goldstarenterprise.in/ http://www.zone-h.com/mirror/id/16955996 http://goldenhills.in/ http://www.zone-h.com/mirror/id/16955963 http://yelagiriresidency.com/ http://www.zone-h.com/mirror/id/16953282 http://vmsms.com/ http://www.zone-h.com/mirror/id/16953304 http://vmfoundation.in/ http://www.zone-h.com/mirror/id/16953313 http://heritagewiki.org/ http://www.zone-h.com/mirror/id/16956015 http://hindustanmarry.com/ http://www.zone-h.com/mirror/id/16956022 http://instantrecharge.in/ http://www.zone-h.com/mirror/id/16956035 http://intairatailings.com/ http://www.zone-h.com/mirror/id/16956039 http://kalaitamilmutram.com/ http://www.zone-h.com/mirror/id/16956056 http://kanaiyazhi.com/ http://www.zone-h.com/mirror/id/16956059 http://kanithamil.com/ http://www.zone-h.com/mirror/id/16956062 http://keechkeech.com/ http://www.zone-h.com/mirror/id/16956077 http://kgiconnect.com/ http://www.zone-h.com/mirror/id/16956082 http://kovansoft.com/ http://www.zone-h.com/mirror/id/16956089 http://kpenneswaran.com/ http://www.zone-h.com/mirror/id/16956100 http://learnanddesign.com/ http://www.zone-h.com/mirror/id/16956121 http://madaimattru.com/ http://www.zone-h.com/mirror/id/16956121 http://makkalmanasu.com/ http://www.zone-h.com/mirror/id/16956204 http://malarvanam.in/ http://www.zone-h.com/mirror/id/16956208 http://manavivaha.com/ http://www.zone-h.com/mirror/id/16956228 http://mugilsaran.com/ http://www.zone-h.com/mirror/id/16956351 http://mytitbits.com/ http://www.zone-h.com/mirror/id/16956378 http://mytitbits.info/ http://www.zone-h.com/mirror/id/16956385 http://nineten.in/ http://www.zone-h.com/mirror/id/16956395 http://ovrchandran.nineten.in/ http://www.zone-h.com/mirror/id/16956414 http://onely1.com/ http://www.zone-h.com/mirror/id/16956423 http://palanibaba.com/ http://www.zone-h.com/mirror/id/16956427 http://peoplespectrum.com/ http://www.zone-h.com/mirror/id/16956439 http://planfirst.co.in/ http://www.zone-h.com/mirror/id/16956453 HackeD by BANGLADESH CYBER ARMY

mirza ahmed

mirza ahmed
২০১২.০২.১৩ ০৩:০০
God speed to our Bangladeshi Hackers. Carry on.. its time to show some actions....

H. M. Ashik Alahi

H. M. Ashik Alahi
২০১২.০২.১৩ ০৩:০০
শাবাস, বাঘের বাচ্চারা। আমরা যদি না জাগি মা ক্যামনে সকাল হবে?

Zulfikar

Zulfikar
২০১২.০২.১৩ ০৩:০১
আরও কয়েকজন হ্যাকার জানিয়েছেন, বিএসএফ সীমান্তে হত্যা বন্ধ করছে না। বারবার বলেও কোনো কাজ হচ্ছে না। তাই এই আক্রমণ। ভারতের সাইট হ্যাক করলে দুনিয়াজুড়ে বাংলাদেশের দাবিদাওয়া ছড়িয়ে যাবে। তাই আক্রমণ চলছে।
যুক্তি একেবারে উপহাস করার মত না, বর্তমান বিশ্বে তথ্যপ্রযুক্তির মাধ্যমে বিশেষ করে অনলাইন ব্লগ ফোরামে খুব দ্রুত বিশ্বের দরবারে উপস্থাপন করা যায়, এদের দাবিও যুক্তিযুক্ত।
২০১২.০২.১৩ ০৩:০১
বীর বাঙ্গালী কী-বোর্ড ধর.
বাংলাদেশ স্বাধীণ কর!

Shah Md. Shamsul Alam

Shah Md. Shamsul Alam
২০১২.০২.১৩ ০৩:০২
we will destroy the indian cyber space.... attack continue until...............

B Islam Miah

B Islam Miah
২০১২.০২.১৩ ০৩:০২
Well done all Bangladeshi hacker !! we are proud of you .. go ahead

khalilur rahman faysal

khalilur rahman faysal
২০১২.০২.১৩ ০৩:০২
সাবাস সাবাস !! ৭১ এর যুদ্ধ ছিল পাকিস্তানের বিরুদ্ধে, আর এখনের যুদ্ধ হল ভারতের বিরুদ্ধে!!
তখন অস্ত্র হাতে, এখন কীবোর্ড হাতে!!
আমরা হারতে জানিনা, জান দিয়ে হলেও জিতেছি, জিতছি এবং জিতবো...

হ্যাকারদের বলছি: শুধু একটি কাজ যেন ভুলবশত আবেগপ্রবণ হয়েও আপনাদের কোনো সদস্য না করে সেদিকে খেয়াল করবেন। কোন হাসপাতাল অথবা চিকিৎসাকেন্দ্রের ওয়েবসাইট আর গুরুত্বপুর্ণ তথ্যসমূহ যাতে ক্ষতিগ্রস্ত না করা হয়।আমাদের উদ্দেশ্য কারো ক্ষতি করা নয় আমাদের আসল উদ্দেশ্য হল বিএসএফের বর্বরতা পুরো বিশ্বের সামনে তুলে ধরা।

MD. Nazmul Hasan

MD. Nazmul Hasan
২০১২.০২.১৩ ০৩:০৩
তথ্য ও যোগাযোগ প্রযুক্তিসচিব রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘সাইবার-যুদ্ধের মতো কোনো ঘটনার কথা আমাদের জানা নেই। আমাদের সরকারি পাঁচটি সাইট গত শনিবার ঘণ্টা দেড়েকের জন্য বন্ধ ছিল, তবে তা হ্যাকিং কি না, নিশ্চিত নই।’!!!!!!!!!!! সচিব সাহেব হ্যাকিং কি ওইটা জানেনতো????????

Md Kamrul Hassan Shibly

Md Kamrul Hassan Shibly
২০১২.০২.১৩ ০৩:০৫
শুনতে খারাপ লাগলেও আরো বেশি খারাপ লাগে যখন আমার দেশের মুনষরা খুন হয় তাদের গুলিতে।

Jewel Ahmed

Jewel Ahmed
২০১২.০২.১৩ ০৩:০৫
Good task by Bangladeshi hacker.

Umor Farukh

Umor Farukh
২০১২.০২.১৩ ০৩:০৭
Weldone my boys "বিডি ব্ল্যাকহ্যাট হ্যাকারস’"! go ahead..........

Arifur Rahman

Arifur Rahman
২০১২.০২.১৩ ০৩:০৭
'৭১ এর হাতিয়ার, গর্জে উঠ আরেকবার।
বীর বাঙালি কী-বোর্ড ধরো, সাইবার স্পেস রক্ষা কর।

Abdul Kaium

Abdul Kaium
২০১২.০২.১৩ ০৩:০৮
ভারত কে এখন বাংলাদেশ এবং পাকিস্তান উভয় দেশের হ্যাকারদের মোকাবেলা করতে হবে।তবে এরকম যুদ্ধের ফলে সমস্যা হবে দুই দেশের সাধারন ওয়েবসাইট মালিকদের।
২০১২.০২.১৩ ০৩:১০
সব মিলিয়ে প্রায় ১৫ হাজারের উপরে ভারতীয় সরকারী- বেসরকারী সাইট হ্যাক করেছে বাংলাদেশী হ্যাকাররা। সাইবার যুদ্ধ সম্বন্ধে যে অনেকেরই অজানা সেটা বড় কোনও বিষয় না কিন্তু তথ্য ও যোগাযোগ প্রযুক্তিসচিব জানবেন না এটা অবশ্যই আশ্বর্যজনক। তবে ‘বাংলাদেশ সাইবার আর্মি’, ‘বিডি ব্ল্যাকহ্যাট হ্যাকারস’, ‘এক্সপায়ার সাইবার আর্মি’ - এদের সবাইকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভকামনা।

আপন

আপন
২০১২.০২.১৩ ০৩:১৩
রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘সাইবার-যুদ্ধের মতো কোনো ঘটনার কথা আমাদের জানা নেই। আমাদের সরকারি পাঁচটি সাইট গত শনিবার ঘণ্টা দেড়েকের জন্য বন্ধ ছিল, তবে তা হ্যাকিং কি না, নিশ্চিত নই।’ হা হা হা.... Backdated Version

তিনি (হ্যাকার) হুমকি দিয়ে বলেন, ‘১০ হাজার ওয়েবসাইটে আক্রমণ কিছুই না। আমাদের আসল আক্রমণ শুরুই হয়নি!!! এই না হলে বাঙালি(বাঘের বাচ্চা)! সময় এখন তরুণদের, Upgrade Version.

Rabiul chowdhury

Rabiul chowdhury
২০১২.০২.১৩ ০৩:১৪
সবসময় অস্ত্র দিয়ে যুদ্ধ করতে হবে তা কিন্তু নয় । ....~~স্যালুট হ্যাকার বাহিনী~~~আমি আমার ভাষা হারিয়ে ফেলেছি। চিৎকার করে বলতে ইচ্ছে করছে দেখো পৃথিবী দেখো বাংলার সাইবার যোদ্ধাদের দেখ।
২০১২.০২.১৩ ০৩:১৫
ভিডিওতে মুখোশ পরা একজন হ্যাকারকে যান্ত্রিক (রোবটিক) গলায় কথা বলতে দেখা যায়।
বাংলাদেশীদের পক্ষে কাজ শুরু করেছে অ্যানোনিমাস, সাইবার যুদ্ধ রূপ নিচ্ছে সাইবার বিশ্বযুদ্ধে।
২০১২.০২.১৩ ০৩:১৭
আমি চরম আনন্দিত। আমাদের প্রধান সুবিধা হল , আমাদের ওয়েব সাইট এর সংখ্যা কম। যদি আক্ষরিক অর্থেই সাইবার যুদ্ধ হয়, তব ওদের ক্ষতি হবে বিপুল ভাবে। আমি আনন্দিত আর পুলকিত।

Shamim Mahmub

Shamim Mahmub
২০১২.০২.১৩ ০৩:১৯
তোমরা আক্রমণ করে ঠিক কাজ করছ ...বিএসএফ.। কে লাথি মারো ..

আব্দুল্লাহ্ আল মামুন খোশ্ নবীশ, প্যারাগুয়ে

আব্দুল্লাহ্ আল মামুন খোশ্ নবীশ, প্যারাগুয়ে
২০১২.০২.১৩ ০৩:২১
ব্যাপারটা খুবই সংবেদনশীল । এব্যাপারে সংশ্লিষ্ট সকলকে সংযত হওয়ার অনুরোধ জানাচ্ছি।

Ibrahim

Ibrahim
২০১২.০২.১৩ ০৩:২১
Good Initiative.. Go ahead man. People are with you guys. People will pray for your success...

Anisur Rahman

Anisur Rahman
২০১২.০২.১৩ ০৩:৩৩
জয় বাংলাদের সাইবার আর্মি।

Nasim Mahmud

Nasim Mahmud
২০১২.০২.১৩ ০৩:৪৪
এ প্রসঙ্গে জানতে চাইলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিসচিব রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘সাইবার-যুদ্ধের মতো কোনো ঘটনার কথা আমাদের জানা নেই। আমাদের সরকারি পাঁচটি সাইট গত শনিবার ঘণ্টা দেড়েকের জন্য বন্ধ ছিল, তবে তা হ্যাকিং কি না, নিশ্চিত নই।’ সচিব আরও বলেন, ‘সরকারি ওয়েবসাইটগুলো সংশ্লিষ্ট মন্ত্রণালয় রক্ষণাবেক্ষণ করে। আমরা আইসিটি মন্ত্রণালয় থেকে অনেক সময় বিশেষজ্ঞ পরামর্শ দিয়ে থাকি।’

সারা দুনিয়ায় খবর হয়ে গেছে--উনি এখনও জানেন না। ওনাকে স্বরাষ্ট্রমন্ত্রী করে দিন। উনি পত্রিকা পড়েও জানেন নাই। এক কাঠি বাড়া। এনারা আবার বিশেষজ্ঞ পরামর্শ দিয়ে থাকেন।
২০১২.০২.১৩ ০৩:৪৮
Good Luck Real Tiger Hackers .

অর্ক

অর্ক
২০১২.০২.১৩ ০৩:৫১
যার যা আছে ঝাপিয়ে পড় ! এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম....

M.M. ISLAM

M.M. ISLAM
২০১২.০২.১৩ ০৩:৫৩
well done guys.. u r true patriots.. politicians n others should learn from u. salute u guys..

Md Abu Sayed

Md Abu Sayed
২০১২.০২.১৩ ০৩:৫৫
এগিয়ে যাও বন্ধুরা।

M.M.I.Bhuiyan

M.M.I.Bhuiyan
২০১২.০২.১৩ ০৪:০৬
সাবাস !!!

ali reza

ali reza
২০১২.০২.১৩ ০৪:১০
B S F IS VERY BAD NATURE

salim

salim
২০১২.০২.১৩ ০৪:১১
বিএসএফ সীমান্তে হত্যা বন্ধ করছে না। বারবার বলেও কোনো কাজ হচ্ছে না। তাই এই আক্রমণ। ভারতের সাইট হ্যাক করলে দুনিয়াজুড়ে বাংলাদেশের দাবিদাওয়া ছড়িয়ে যাবে। তাই আক্রমণ চলছে। ভারত সরকার দাবি মেনে নিলে আক্রমণ বন্ধ হবে। শাববাশ,

faruk hossain

faruk hossain
২০১২.০২.১৩ ০৪:২০
যা থাকে কপালে .........।
২০১২.০২.১৩ ০৪:২৭
এই ধরনে হ্যাক প্রতিবাদ এর ভাষা ........ভারত কখনই বাংলাদেশের ভাল চায় না...........I support hacking..........

toufikemon

toufikemon
২০১২.০২.১৩ ০৪:২৭
জুদ্ধ চলবে.. সাব্বাস

Niloy

Niloy
২০১২.০২.১৩ ০৪:৩৫
good job.....they should know what is hacking!!!!!!!

md rakibul

md rakibul
২০১২.০২.১৩ ০৪:৩৭
go on brothers and sisters

Tassaddeque Chowdhury

Tassaddeque Chowdhury
২০১২.০২.১৩ ০৪:৫০
অধীর অাগ্রহে বসে রইলাম ফলাফল জানার জন্য ।

M Kamrul Q

M Kamrul Q
২০১২.০২.১৩ ০৪:৫৪
ভাল কাজ , তবে সমাদান দরকার .

khayrul Azam Pintu

khayrul Azam Pintu
২০১২.০২.১৩ ০৫:১৬
Best job for ever. go ahead.. go bangladesh.

safiul alam

safiul alam
২০১২.০২.১৩ ০৫:২৯
I love u guys.

noor mohammad

noor mohammad
২০১২.০২.১৩ ০৫:৩৯
good luck boys.we r proud of you.go ahed.Allah bless you

siger

siger
২০১২.০২.১৩ ০৫:৪০
good news. i love my bangladesh.
২০১২.০২.১৩ ০৫:৫১
good job banglar dhamal chelera

Ismail

Ismail
২০১২.০২.১৩ ০৫:৫৭
Congratulation BD hacker, you are doing great job. thanks again

imtiaz

imtiaz
২০১২.০২.১৩ ০৬:১৬
Good Job Mate, I appreciate that. We are tiger not only tiger ROYAL Bengal Tiger. Thanks

Sajid Khan

Sajid Khan
২০১২.০২.১৩ ০৬:১৭
অনেক খুশি লাগছে এটা দেখে যে আমরা শুধু মার খেতেই পারি না সময় সুযোগ না পেলেও মার গুলো ফিরিয়ে দিতে পারি। ব্ল্যাক হ্যাট ভাইজান দের হ্যাটস অফ বলতেছি না, ব্ল্যাক হ্যাট টা মাথায় দিয়েই তাদের সালাম জানাই।

swapno dekhi

swapno dekhi
২০১২.০২.১৩ ০৬:২২
Please do something else to employ your merit and benefit our Bangladesh.

Mahfujul alam

Mahfujul alam
২০১২.০২.১৩ ০৬:৪১
Go 4 it..

Kazi Helal Uddin

Kazi Helal Uddin
২০১২.০২.১৩ ০৬:৪৮
We all should be patriotic. Try to do something so no one in
Bangladesh can see Indian channel until India allow our TV channel
there. No Indian movie in Bangladesh cinema hall.

Sohail

Sohail
২০১২.০২.১৩ ০৬:৪৮
In other sense, its good to know that there is an awakened group in Bangladesh who can think of protesting against any misdeeds. LIKE THIS WE SHOULD RISE OUR VOICE AGAINST OUR POLITICAL MISDEEDS. RISING VOICE AGAINST IT SHOULD BE 1ST PRIORITY AS OUR PRESENT POLITICS IS KILLING OUR COUNTRY. WAKE UP ! WAKE UP!!! WAKE UP SLEEPING NATION!!! DO NOT LET OUR POLITICIANS RUIN OUR BELOVED COUNTRY ANY MORE.

Syed A. Kashem

Syed A. Kashem
২০১২.০২.১৩ ০৬:৫৩
বংলাদেশের হ্যাকাররা এগিয়ে যাও,
পুরো দেশবাসীর শুভকামনা আছে তোমাদের সাথে।

Ahsan Habib

Ahsan Habib
২০১২.০২.১৩ ০৬:৫৯
I am not sure about that cyber war but if people from our side are doing this because of the above mentioned reasons then I would say I am with u guys. Long live Bangladesh.

আরিপ হোসেন

আরিপ হোসেন
২০১২.০২.১৩ ০৭:১২
সাবাস! বাঙ্গালী। আমাদের শক্তি নাই তবে প্রযুক্তি তো আছে আমরা তাই নিয়ে ই প্রতিহতো করবো।

Arman Ahmed

Arman Ahmed
২০১২.০২.১৩ ০৭:৩৬
Bravo!! Well done........ You guys are “angle”!! Go ahead 150 million people will pray for you!! Attack their “stock exchange”. And be very careful, if you in Bangladesh then you “angles” will have trouble from our side because this government does not work for us........
God bless you all!
২০১২.০২.১৩ ০৭:৩৭
সাবাস টাইগারস। ওদের মুরুব্বিয়ানার জবাব এভাবে দেয়া ছাড়া উপায় নেই।

Khondokar Farid Ahmmed

Khondokar Farid Ahmmed
২০১২.০২.১৩ ০৭:৪৭
আমি একে 3rd world war-এর সাথে তুলনা করতে চাই। ভারতের একগুয়েমি আচরনের জবাব এভাবেই হওয়া উচিৎ। তাদের রাষটরিয় মুল্যবোধে আঘাত করাটা এখন জরুরি, জা দিয়ে তারা এখন বিশশকে জা ইচছা তাই বোঝাচছে।

sipon sohag

sipon sohag
২০১২.০২.১৩ ০৮:০৪
প্রতিবেশি এই দাতা দেশটির সঙ্গে এ ধরেনের শীতল যুদ্ধ বন্ধ করে অভ্যন্তরীণ সমস্যাগুলো আলোচনার মাধমে মীমাংসা করা উচিৎ, তবে সীমান্তে নরহত্যা কোন মতে বরদাস্ত করা যাই না।

সুকানি

সুকানি
২০১২.০২.১৩ ০৮:০৯
জাগো বাংলাদেশ জাগো, এই তো আমার সত্যিকারের ডিজিটাল বাংলা। জাগাও দুনিয়া জাগাও বিশ্ব। কোটি অভিনন্দন এই শুভ উদ্যাগে।

Engr.Mohiuddin Ahmed

Engr.Mohiuddin Ahmed
২০১২.০২.১৩ ০৮:১২
Congratulations to Bangladeshi Hackers. We also support you to protect Bangladeshis from BSF of INDIA. Why Indian government will not take action against the chief of BSF of India for his comment about border killings.

Zahid Ul Islam

Zahid Ul Islam
২০১২.০২.১৩ ০৮:১৬
job well done " black hat " carry on ....................we right beside u . india plz stop killing our people .

সুকানি

সুকানি
২০১২.০২.১৩ ০৮:১৭
তথ্য ও যোগাযোগ প্রযুক্তিসচিব রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘সাইবার-যুদ্ধের মতো কোনো ঘটনার কথা আমাদের জানা নেই। আমাদের সরকারি পাঁচটি সাইট গত শনিবার ঘণ্টা দেড়েকের জন্য বন্ধ ছিল, তবে তা হ্যাকিং কি না, নিশ্চিত নই।’
(এটাই স্বাভাবিক , বছর কয়েক আগে বিশ্ব এইডস দিবসের অনুষ্ঠানে স্বাস্থ্য সচিব তাঁর বক্তব্যে বিস্ময় প্রকাশ করে বলেছিলেন- AIDS-এর পূর্ণ রূপ তিনি সেই অনুষ্ঠানে জানলেন!!!)

Russell

Russell
২০১২.০২.১৩ ০৮:১৭
যদি পতিবাদ খারাপ ভাবে করা হচ্ছে তারপরেও এর প্রতি রইলো আমার সমর্থন।
২০১২.০২.১৩ ০৮:২৭
এগিয়ে যাও বাংলা মায়ের সোনার ছেলেরা.।
দেখিয়ে দাও চুপ থাকার মানে অক্ষমতা নয়., আমরাও পারি., আমরা জনগণ ., আমরা চাটুকারি নই!
আমরা তোমাদের পাশে আছি থাকব।

রাসেল

রাসেল
২০১২.০২.১৩ ০৮:৪১
চলুক যুদ্ধ। জয় আমাদের সুনিশ্চিত। নব্য সাম্রাজ্যবাদীদের রুখে দাও বাংলার হ্যাঁকরার।

Fawzia Nasrin

Fawzia Nasrin
২০১২.০২.১৩ ০৮:৪২
যেখানে বাংলাদেশের সরকার, রাজনীতিকরা বাংলাদেশী হত্যায় কোনো প্রতিবাদ, নিন্দা না করে বলেন তারা চিন্তিত নন, সেখানে এই তরুণরা বিকল্প উপায়ে তাদের প্রতিবাদ করছেন। এই দেশপ্রেমিক তরুণদের জানাই স্যালুট। আমাদের সব ধরনের যুদ্ধের জন্য প্রস্তত হতে হবে। এই তরুণরা সৈয়দ আশরাফদের মত নতজানু, নির্লজ্জ নন।

মহাজাগতিক ভাবুক রাজীব

মহাজাগতিক ভাবুক রাজীব
২০১২.০২.১৩ ০৮:৪৪
'৭১ এর হাতিয়ার গর্জে উঠ
আরেকবার।
বীর বাঙালি কী-বোর্ড ধরো, সাইবার
স্পেস রক্ষা কর।

Fawzia Nasrin

Fawzia Nasrin
২০১২.০২.১৩ ০৮:৪৬
কিন্তু এতে কী আওয়ামী লীগ সরকারের কানে পানি যাবে? তারা তো বিএসএফ- এর হত্যা, নির্যাতনের বিরুদ্ধে কোনো কার্যকর ব্যবস্থা তো দূরে থাক প্রতিবাদও করেনি। এই সরকার কীভাবে তিতাস নদীর উপর বাঁধ দিয়ে রাস্তা তৈরি করে ত্রিপুরায় মালামাল পরিবহন করেছে তা এ দেশের তরুণরা দেখেছে। এই তরুণ সাইবার আর্মিরাই পারবে দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে।

Tania Alam

Tania Alam
২০১২.০২.১৩ ০৮:৪৬
ভেরি গুড .. I like it...

Md Nasim Wahid

Md Nasim Wahid
২০১২.০২.১৩ ০৮:৪৭
সাবাস ছেলেরা... চালিয়ে যাও।

Tania Alam

Tania Alam
২০১২.০২.১৩ ০৮:৪৯
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সীমান্তে হত্যকাণ্ড ও অত্যাচার বন্ধের দাবিতে বাংলাদেশি হ্যাকাররা এই সাইবার-যুদ্ধ শুরু করেছেন। I like it...

Faisal

Faisal
২০১২.০২.১৩ ০৮:৫০
Rokzzz.........Go Ahead....We r not Baby ,Indian

Jagat Jyoti Chakma

Jagat Jyoti Chakma
২০১২.০২.১৩ ০৮:৫০
সাইবার যুদ্ধ, প্রযুক্তির এক যুদ্ধ। এই যুদ্ধ পরমানু বোমার চেয়ে ক্ষতিকর। যা নিমিষেই ধ্বংস করে দিতে পারে। এই যুদ্ধ বন্ধ করা দরকার।
২০১২.০২.১৩ ০৮:৫১
Rocking Man
২০১২.০২.১৩ ০৮:৫৪
এই minister এর যদি এই knowledge থাক্ত তাহলেত কাজি হইতো ...

Mashayekh Ahmed

Mashayekh Ahmed
২০১২.০২.১৩ ০৯:০১
বিষয়টা এখানে খাটো করে দেখানো হয়েছে।
২০১২.০২.১৩ ০৯:০১
Please STOP this nonsense.
These so called cyber warriors want to make Bangladesh another Pakistan or Afghanistan. If you really want to beat India or USA or Israel then get a capable/efficient political system and get a very strong economy like them. India is doing all these atrocities because it doesn’t care anymore; It has become a superpower now. These sort of activities may give these people some temporary joy but ultimately, Bangladesh will soon be branded as a terrorist country and all ordinary people will suffer.

Bashar

Bashar
২০১২.০২.১৩ ০৯:০২
অবশ্যই এই হ্যাকিং চলতে থাকবে.....
২০১২.০২.১৩ ০৯:০২
we support it........Go ahead ....

mohammed hanif

mohammed hanif
২০১২.০২.১৩ ০৯:০৩
very good, very nice.

Mir Emon

Mir Emon
২০১২.০২.১৩ ০৯:০৭
go ahead bangla damal cheleray. Allah will help you.

jewel zaman thakurgaon

jewel zaman thakurgaon
২০১২.০২.১৩ ০৯:০৯
খুব ভাল লাগল শুনে। চালিয়ে যাও বাংলার দামাল ছেলেরা... তোমরা আমাদের পথের দিশারী

মইনুল হাসান

মইনুল হাসান
২০১২.০২.১৩ ০৯:১৩
আমি একজন প্রোগ্রামার। যেকোন সহযোগিতার জন্য আমিও প্রস্তুত।

Ferdous Ahmed

Ferdous Ahmed
২০১২.০২.১৩ ০৯:১৩
বাংলাদেশের সব সাধারণ মানুষ আপনাদের সাথে আছে ।

Ashaduzzaman

Ashaduzzaman
২০১২.০২.১৩ ০৯:১৪
ইন্ডিয়ান হানাদার বাহিনি থেকে দেশকে রক্ষা করার এখনই সময়, আমি যদি পারতাম আমিও এগিয়ে যেতাম.
তবুও পাশে আছি
চাই স্বাধীনতা কোন আগ্রশন নয়।

Adv. Md. Mahabubur Rahman

Adv. Md. Mahabubur Rahman
২০১২.০২.১৩ ০৯:১৭
বাংলাদেশের নতুন প্রজন্মের চিন্তায় যে নতুন দিগন্ত এই আক্রমনের মাধ্যমে প্রকাশিত হইল তাতে আমি নৈতিক ভাবে সমর্থন করি ও হ্যকার ভাইদের কোঁটি কোঁটি সালাম। যা আমাদের নেতারা পারে নাই। তাই ওরা করে দেখাল। চালিয়ে যাও ভাইয়েরা যতক্ষন পর্যন্ত আমাদের বিরুদ্ধে ভারতের সীমান্ত হত্যা বন্ধ না হয়। বাংলাদেশের সাইবার আইনে শাস্তির বিধান কার্যকর নয়। তাই ভয় পাবেন না।

আমি আছি আপনাদের সাথে।

Sarah

Sarah
২০১২.০২.১৩ ০৯:২০
সাবাশ !!! সাবাশ !!! সাবাশ !!!

maidul

maidul
২০১২.০২.১৩ ০৯:২২
good news carry one....

Md. Mehadi Hasan

Md. Mehadi Hasan
২০১২.০২.১৩ ০৯:২২
EVERYTHING IS FAIR IN LOVE AND WAR. THE COUNTRY IS IN THE TOP OF ALL INTEREST. SO, WE SHOULD PROTEST ALL CRIMES DONE BY INDIA. NO MATTER WHAT IS THE WAY, AS THEY ARE DOING WHATEVER THEY LIKE. GO AHEAD, OUR BEST WISHES FOR THIS PATRIOT HACKERS.

Shohidul Islam

Shohidul Islam
২০১২.০২.১৩ ০৯:২৫
স্বাগত জানাই বাংলার দামাল হ্যাকার ছেলেদের, চালিয়ে যান আপনাদের কাজ, আমরা আছি আপনাদের পাশ্বে ।
২০১২.০২.১৩ ০৯:২৫
I am proud of you my brothers.. go ahead.. what Bengals think today Indians think tomorrow... lol
২০১২.০২.১৩ ০৯:২৭
Go... Bangladesh go.... Beat all the Indian fox.....

mamun

mamun
২০১২.০২.১৩ ০৯:২৯
বাংলাদেশ সাইবার আর্মি’, ‘বিডি ব্ল্যাকহ্যাট হ্যাকারস’, ‘এক্সপায়ার সাইবার আর্মি’ - এদের সবাইকে জানাই লাল সালাম।
স্যালুট হ্যাকার বাহিনী……।।
স্যালুট হ্যাকার বাহিনী……
স্যালুট হ্যাকার বাহিনী……।

হেদায়েত

হেদায়েত
২০১২.০২.১৩ ০৯:৩১
সাবাস বাংলাদেশের দামাল ছেলেরা, এগিয়ে যাও।

Sanaul Absar

Sanaul Absar
২০১২.০২.১৩ ০৯:৩৩
I couldn't protect tears of my eyes to read this emotinal news.I can not imagine it would be happen by our young tigers(hackers).Go ahead ,if you need any assist of such general people please tell us.We also help you by hook or by crook.

sabrina khan

sabrina khan
২০১২.০২.১৩ ০৯:৩৩
Jotil..go ahead..it's showtime.

Md. Abdullahel Farid

Md. Abdullahel Farid
২০১২.০২.১৩ ০৯:৩৪
রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘সাইবার-যুদ্ধের মতো কোনো ঘটনার কথা আমাদের জানা নেই:ha ha ha poor guy

Hotasha

Hotasha
২০১২.০২.১৩ ০৯:৩৫
আমরা পারি অনেক কিছু। ব্ল্যাকহ্যাট হ্যাকারস দল আপনারা এগিয়ে যান। আমরা আছি আপনাদের সাথে।
২০১২.০২.১৩ ০৯:৩৮
যারা ফেসবুক ব্যবহার করেন, তারা bangladesh black hat hackers এবং bangladesh cyber army এই গ্রুপ দুটিতে যোগ দিয়ে উৎসাহ প্রদান করতে পারেন। বাংলাদেশের সাথে নীতিগত কারণে যোগ দিয়েছে মালয়েশিয়া, ইন্দনেশিয়া, ভিয়েতনাম, পাকিস্তানি ইত্যাদি দেশের হ্যাকাররা। আর Anonimas হল পৃথিবীর সবচেয়ে বড় হ্যাকার গ্রুপ । তারা এই যুদ্ধে বাংলাদেশকে সমর্থন করেছে।

মেহেদী হাসান

মেহেদী হাসান
২০১২.০২.১৩ ০৯:৪০
এই যুদ্ধের অবস্থা পর্যবেক্ষন বা সামলানোর ক্ষমতা/জ্ঞান আমাদের সরকারী বাহিনীর নেই, যারা কোটি কোটি টাকা খরচ করে জুমলা ভিত্তিক সরকারী গুরুত্বপূর্ন সাইট গুলো তৈরী করেছে.... এই যুদ্ধের একটা ভালো দিক হলো এবার সবাই সিকিউরিটির দিক থেকে আপডেটেড হবে, আর ইন্ডিয়া আমাদের সব দিক থেকেই শক্তিশালি হলেও এই কম্পিউটিং বা মেধার দিক থেকে মোটেও নয়..... ওদের ভয় পাওয়ার কোন কারনই নেই....বরং এই যুদ্ধে/আক্রমনে ওদের মাথা নষ্ট হয়ে যাচ্ছে ...।

Md. Ruhul Alam Sharif

Md. Ruhul Alam Sharif
২০১২.০২.১৩ ০৯:৪২
এরপরও কি বাংলাদেশ সরকারের হুঁশ হবে না? লজ্জা হবে না? সকাল বেলায় খবরটা পড়ে চোখে পানি এসে গেল। সাবাশ বাঙালি, স্যালুট তোমাদের, এগিয়ে যাও, বাংলাদেশের সমস্ত মানুষ তোমাদের সাথে আছে। সারা বিশ্বকে জানিয়ে দাও আমরা ভারতীয়দের ঘৃণা করি, আমরা আমাদের ন্যায্য অধিকার চাই, আমরা কারো দয়া চাই না। আক্রমন করে ভারতকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে দাও। আমরা যদি প্রতিবাদ না করতে পারি তাহলে কেন আমরা বইয়ে পড়েছি,“Death is preferable to dishonor”?

Rashed

Rashed
২০১২.০২.১৩ ০৯:৪২
আমরা বাঙালি, হারবনা, হারিনি,......... মৃত্যু কে আমরা অতিতে কখনও ভয় পাইনি, পাবনা.......। হ্যাকার ভাই এ রা আমরা আছি তোমাদের সাথে... ....।.। কিছু করার থাকলে বল......।।

Rashad Ahemd

Rashad Ahemd
২০১২.০২.১৩ ০৯:৪২
যার যা আছে ঝাপিয়ে পড়, এই লড়াইয়ে জিতবে কারা
সোনার বাংলার হ্যাকারেরা।

MD.TUSHER MEHEDI

MD.TUSHER MEHEDI
২০১২.০২.১৩ ০৯:৪৩
go ahead the sons of Bangladesh.we are with you.
২০১২.০২.১৩ ০৯:৪৫
তোমাদের জন্য দোয়া রইল !! এগিয়ে যাও ! দেখিয়ে দাও বিশ্বকে আমারাও পারি !!!

Md. Tushar

Md. Tushar
২০১২.০২.১৩ ০৯:৪৬
Well done guys.

mamun

mamun
২০১২.০২.১৩ ০৯:৪৬
Well done Boys ……………
I don’t know Why……………. I m crrying???????????

N H Haque

N H Haque
২০১২.০২.১৩ ০৯:৪৬
যাও এগিয়ে আমারা আছি তোমাদের সাথে !!!!!!! সাবাস সাবাস সাবাস

Md Dalim

Md Dalim
২০১২.০২.১৩ ০৯:৪৬
কে বলেছে দেশপ্রেম আমাদের নাই । এইতো দেশপ্রেম । রাজনৈতিক নেতাদের শিক্ষা নেওয়া উচিত। চালিয়ে যাও সাবাস বাংলার বাগের বাচ্চচারা । জয় হোক তোমাদের জয় হোক ।

ismail

ismail
২০১২.০২.১৩ ০৯:৪৬
৭১ এর হাতিয়ার...
গর্জে উঠুক আরেকবার ।
বীর বাঙালি কী-বোর্ড ধরো...
ইন্ডিয়ান সাইট হ্যাক করো ।

Mohammad Nazim Uddin

Mohammad Nazim Uddin
২০১২.০২.১৩ ০৯:৪৯
আমরা তরুন, বীর বাঙ্গালী, মাথা নোয়াবার সময় শেষ, ভারতীয়দের বুঝাবার সময় এসেছে বাঙ্গালীরা মাথা নত করেনা, অন্যায়ের বিরুদ্ধে, অবৈধ দখলদারীদের বিরুদ্ধে মাতা নত করায় । সাবাশ বাংলাদেশ, , সাবাশ বাংলার প্রতিবাদী যুবকরা।

rony

rony
২০১২.০২.১৩ ০৯:৪৯
go ahead boys........

Mohammad Tahmidul Haque

Mohammad Tahmidul Haque
২০১২.০২.১৩ ০৯:৫০
Well done Hackers!! You are the few of the real patriots of Bangladesh. Keep going.
But we've to be carefull about them, they are very mcuh strong and advanced in programming.
I beg to the students, teachers and other experts of the top universities specially BUET to join this attack. You have won a lot of medals abroad in various programming contests, now there is something to serve this country. Make us proud. Please join the war.

Naser Babu

Naser Babu
২০১২.০২.১৩ ০৯:৫২
গ্যালারিতে বসলাম লাল সবুজ প্রতাকা নিয়ে,
বুঝিয়ে দাও দাদাদের আমরা কি করতে পারি !

abir sharif

abir sharif
২০১২.০২.১৩ ০৯:৫৪
Lets Rock...

Shahidul Islam (Bachchu)

Shahidul Islam (Bachchu)
২০১২.০২.১৩ ০৯:৫৪
If the prime object of the hacking battle is create mass awareness and protest against the brutal killing of innocent Bangladeshi villagers along the borders by the Border Security Force (BSF) alias Brutal Security Force (BSF) of India, then I would keep continue my support to the cause../ Indian govt should act right now to stop the on-going mindless and brutal and one-sided killing of our nationals ...and the world community also should raise their voice and concern successfully...
২০১২.০২.১৩ ০৯:৫৫
"৭১ এর হাতিয়ার...
গর্জে উঠুক আরেকবার।
বীর বাঙালি কি-বোর্ড ধরো........ অর্ক কে ধন্যবাদ সময়পোযোগী কবিতা।
ভাল লাগছে আজ নিজেকে বাঙালী ভাবতে .... সবাই এই যুদ্ধে আপনাদের সাথে আছে । ইনশাআল্লাহ্ আপনারা জয়ী হবেন।
২০১২.০২.১৩ ০৯:৫৬
Go ahead. You are not alone. We are all with you. Go………….

masudqm

masudqm
২০১২.০২.১৩ ০৯:৫৬
‘বাংলাদেশ সাইবার আর্মি’, ‘বিডি ব্ল্যাকহ্যাট হ্যাকারস’, ‘এক্সপায়ার সাইবার আর্মি’— অনেক অনেক ধন্যবাদ। আমরা আছি আপনাদের পাশে।

Sanjay Shuvro

Sanjay Shuvro
২০১২.০২.১৩ ০৯:৫৮
বাঘের বাচ্চা

ISLAM MANIRUL

ISLAM MANIRUL
২০১২.০২.১৩ ০৯:৫৮
সমগ্র তরুন সমাজ তোমাদের সাথে তোমরা এগিয়ে যাও

akash

akash
২০১২.০২.১৩ ১০:০০
খহুভ ভাল কথা। হাকার ভািদের পরতি অনুরদ আপনারা দেশের েমন কিচু সিতে ে ধু মারুন আবং জনঘন কে কিচু জানান আসলে দেশ ে কি হচ্চহেয় ।ামরা যেকানে নিজেরা নিজেদের কে মারচি । দেশে েক্তা বিপলব দরকার।

Shafat Saleheen

Shafat Saleheen
২০১২.০২.১৩ ১০:০২
শাধুবাদ তোমাদের ‘বাংলাদেশ সাইবার আর্মি’, ‘বিডি ব্ল্যাকহ্যাট হ্যাকারস’, ‘এক্সপায়ার সাইবার আর্মি’

omar nahian ovi

omar nahian ovi
২০১২.০২.১৩ ১০:০২
আমি চিৎকার করে কাঁদিতে চাহিয়া করিতে পারিনি চিৎকার .......

নির্মমতা কতদূর হলে ..............
জাতি হয় সাইবার যোদ্ধা ……….................

arju khan

arju khan
২০১২.০২.১৩ ১০:০৪
"Good Luck" to all Bangladeshi Hackers and also Thanks to other Hackers who is helping them.

Syeful Khan

Syeful Khan
২০১২.০২.১৩ ১০:০৭
বেশ বেশ বেশ সাবাস বাংলাদেশ,যাও এগিয়ে হ্যাকার বাংলাদেশ।

Rana

Rana
২০১২.০২.১৩ ১০:০৭
Rana
'৭১ এর হাতিয়ার...
গর্জে উঠুক আরেকবার ।
বীর বাঙালি কী-বোর্ড ধরো...
ইন্ডিয়ান সাইট হ্যাক করো ।
সকল বাংলাদেশি বাঙালি এবং স্পেশাল ভাবে হ্যাকার ভাইয়াদেরকে (বাংলাদেশের পক্ষে যারা) পহেলা ফাল্গুনের হলুদ শুচেচ্ছা জানাচ্ছি. রক্তিম শুেভচ্ছা

Tugun Changma

Tugun Changma
২০১২.০২.১৩ ১০:১১
Best Luck
২০১২.০২.১৩ ১০:১৫
ধননবাদ বিডি ব্ল্যাকহ্যাট হ্যাকারস, আমি তোমাদের শুভ কামনা করি।

Md. Saidur Rahman SayeeD

Md. Saidur Rahman SayeeD
২০১২.০২.১৩ ১০:১৬
এগিয়ে যাও বন্ধুরা।

Md. Ahetesham Uddin

Md. Ahetesham Uddin
৭টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

তীব্র তাপদাহ চলছে : আমরা কি মানবিক হতে পেরেছি ???

লিখেছেন স্বপ্নের শঙ্খচিল, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ২:১৯

তীব্র তাপদাহ চলছে : আমরা কি মানবিক হতে পেরেছি ???



আমরা জলবায়ু পরিবর্তনের হুমকির মুখে আছি,
আমাদেরও যার যার অবস্হান থেকে করণীয় ছিল অনেক ।
বলা হয়ে থাকে গাছ না কেটে... ...বাকিটুকু পড়ুন

ব্যবহারে বংশের পরিচয় নয় ব্যক্তিক পরিচয়।

লিখেছেন এম ডি মুসা, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৫

১ম ধাপঃ

দৈনন্দিন জীবনে চলার পথে কত মানুষের সাথে দেখা হয়। মানুষের প্রকৃত বৈশিষ্ট্য আসলেই লুকিয়ে রাখে। এভাবেই চলাফেরা করে। মানুষের আভিজাত্য বৈশিষ্ট্য তার বৈশিষ্ট্য। সময়ের সাথে সাথে কেউ কেউ সম্পূর্ণ... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

বন্ধুর বউ কে শাড়ি উপহার দিলেন ব্যারিস্টার সুমন। বাটার প্লাই এফেক্ট এর সুন্দর উদাহারন।

লিখেছেন নাহল তরকারি, ২৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:০৭



এক দেশে ছিলো এক ছেলে। তিনি ছিলেন ব্যারিস্টার। তার নাম ব্যারিস্টার সুমন। তিনি একজন সম্মানিত আইনসভার সদস্য। তিনি সরকার কতৃক কিছু শাড়ি পায়, তার জনগণের মাঝে বিলি করার জন্য।... ...বাকিটুকু পড়ুন

×