somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

" ২০১১ সালে রিলিজপ্রাপ্ত ও দেখা ১৭টি মুভি ও তাদের মিনি রিভিউ (১ম পর্ব)"

২০ শে নভেম্বর, ২০১১ রাত ১২:০৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কিছু কথা আগেই বলে রাখি। সবগুলোরই ভালো প্রিন্ট এসে গেছে। তাই খুজলেই পেয়ে যাবেন। সম্পূর্ণ আমার ব্যক্তিগত রিভিউ এটি। তাই অনেকের সাথে নাও মিলতে পারে।


Battle-Los-Angeles

আবারো পৃথিবীর উপর এলিয়েন এর হামলা নিয়ে জাকজমক মুভি। এই ক্যাটাগরীর মুভিগুলো নিয়ে তেমন উচ্চাশা না করেই দেখতে বলবো। পৃথিবীর উপর এলিয়েন হামলা করেছে। তাদের হাত থেকে পৃথিবীকে রক্ষা করতে আর সব মার্কিন সেনাদের মতোই একটি ইউনিট ঝাপিয়ে পড়ে। ভালই টাইমপাস মুভি। খারাপ লাগবে না।

Captain America The First Avenger

এই মুভিটি সত্যি কথা বলতে আমি বেশ এনজয় করেই দেখেছি। সবদিক থেকেই ওয়েল মেইড মুভি বলা যায়। বিখ্যাত কমিক চরিত্র Captain Americaকে কে না চিনে ? কিন্তু কিভাবে আসলো এই Captain America ? সেটিই দেখানো হয়েছে এখানে। বেশ ভালই বলতে হবে।

Diary of a Wimpy Kid 2 Rodrick Rules

খুব মজা দেওয়া Diary of a Wimpy Kid এর সেকেন্ড পর্ব এটি। আগের মুভির প্রায় সবাই এই মুভিতেও আছে। এই পর্বে Greg এবং বড় ভাই Rodrick এর সম্পর্কের উপর জোর দেয়া হয়েছে। প্রথম পর্বের উচ্চাশা অবশ্য এটি মিটাতে পারেনি। তারপরও টাইমপাস মুভি হিসেবে চালিয়ে যেতে পারেন।

Everything Must Go

Will Ferrall এর ড্রামা মুভি। একদিন হঠাৎ করেই একজন মধ্যবয়স্ক লোকের চাকরী চলে যায় এবং wife তাকে বাড়ি থেকে বের করে দেয়। পকেটেও নেই তেমন টাকা। খুব খারাপ অবস্হায় পরে যায় সে। কিন্তু যত বাধাই আসুক না কেন....জীবন তো আর থেমে থাকবে না। জীবন তার আপন গতিতেই চলতে থাকে। চিত্রনাট্য কিছুটা স্লো মনে হয়েছে। খুব সাধাসিধে মুভি। আমার কাছে তেমন ভালো লাগে নি।

Green Lantern

আরেকটি কমিক চরিত্র নিয়ে নির্মিত মুভি। বিগ বাজেট, তারকাবহুল মুভি ছিল এটি। ভালো টাইমপাস হলেও আমার মনের আশা মেটাতে পারেনি মুভিটি। তাই বলে মুভিটিকে আমি খারাপ বলবো না। বলতে পারি আরো ভাল হতে পারতো মুভিটি।

Horrible Bosses

এটিকে বেশ মজার মুভিই বলতে হবে। অনেক মজা পেয়েছি এই মুভিটি দেখে। বেশ তারকাবহুল মুভি ছিলো এটি। তিনজন মধ্যবয়স্ক ভাল বন্ধু তিন জায়গায় চাকরী করে। কিন্তু এক জায়গায় তিনজনের মিল আছে। তিনজনের বসই দারুন বজ্জাত এবং অফিসে জ্বালিয়ে মারে। বিরক্ত হয়ে তিন বন্ধু মিলে বসদের খুন করে ফেলার সিন্ধান্ত নেয়। তারপরই নানা মজার ঘটনায় মুভিটি এগিয়ে যেতে থাকে। মজাই পাবেন দেখতে।

Priest

আমার কাছে এই মুভিটি দেখে মনে হয়েছে খুব আধুনিক টেকনোলজি ও বিগ বাজেটে নির্মিত শাকিব খান মার্কা বাংলা অথবা হিন্দী মুভি দেখছি আমি। মুভিটির ট্রেলার দেখার পরই কেন জানি মুভিটি দেখতে আমার তেমন আগ্রহ আসে নি। তারপরও কেন জানি দেখলাম এবং দেখে বিরক্ত হলাম। মানুষ বনাম ভ্যাম্পায়ারদের মধ্যকার লড়াই নিয়ে নির্মিত মুভি। কিন্তু কাহিনী বিন্যাস পুরো বাংলা মুভি। বিশ্বাস না হলে দেখুন।

Rise of the Planet of the Apes

একেই বলে মনে হয় মুভি। এ বছরের সেরা কিছু মুভির মধ্যে আমি নির্বিদ্ধায় একে রাখবো। কি অভিনয়, কি পরিচালনা, কি চিত্রনাট্য, কি স্পেশাল এফেক্ট !! সবদিক থেকেই মনোমুগ্ধকর দুঘন্টা কাটিয়েছি এই মুভিটি দেখে। এটির ব্যাপারে আর কিছু বলার নেই। প্রায় সবাই মনে হয় দেখে ফেলেছেন অথবা দেখার অপেক্ষায় আছেন।

Source Code

একেবারেই ভিন্নধর্মী প্লট নিয়ে নির্মিত সাই-ফাই এই মুভিটি আমার কাছে বেশ ভালই লেগেছে। বেশ কিছু নতুনত্ব আছে কাহিনীতে। আমেরিকা এক নতুন প্রযুক্তি আবিষ্কার করে। যার সফল প্রয়োগে দেশ আরো সিকিউরড থাকে এবং আরো উন্নতির পথে এগিয়ে যাবে। সেই প্রযুক্তির প্রথম পরীক্ষামূলক ব্যবহার শুরু হয়। ভালো এনজয়বল বলেই আমি মেনে নিবো।

Super 8

আরেকটি এলিয়েন নিয়ে নির্মিত মুভি। কিন্তু এটির কথা আলাদা। স্টিভেন স্পিলবার্গ যে এটির প্রযোজক এবং জে.জে. আব্রামস হলেন পরিচালক। আবারো আমেরিকার এক ছোট শহরে হামলা করে এলিয়েন। সবাইকে মেরে ফেলতে থাকে। সেই শহরের ছোট কিছু ছেলের একটি গ্রুপ কাউকে না জানিয়ে সেই এলিয়েনের বিরুদ্ধে এক অভিযানে নামে। বাকিটুকু দেখে জেনে নিয়েন। তবে মুভিটি ভালো লাগবে বলেই মনে হয়। আমার কাছে বেশ লেগেছে।

Fast Five

অনেকদিন পর পরিপূর্ণ ও ওয়েল মেইড অ্যাকশন মুভি পেলাম। আবার হাজির বিখ্যাত মুভি ব্র্যান্ড। আগের সবাই থাকলেও এই পর্বের নতুন আকর্ষন ‘The Rock’। এবারের কাহিনীর জায়গা ব্রাজিলে। সবাই মিলে ব্রাজিলের এক পাওয়ারফুল ও ভয়ঙ্কর ব্যবসায়ীর বিরুদ্ধে নামে। মিশন একটাই। তাকে শেষ করে দিতে হবে। অনেক ভালো ও বেশ এনজয় করার মতোই মুভি এটি। সবদিক থেকেই ভালো লেগেছে মুভিটি। এটিও মনে হয় প্রায় সবাই দেখে ফেলেছেন।

Limitless

একজন ব্যর্থ লেখক একটি ড্রাগস এর সন্ধান পায়। যা খাবার পর মানুষের চিন্তা-শক্তি ক্ষমতা, নানা কিছুর অবজারভেশন ক্ষমতা অনেক বেড়ে যায়। সে এগুলো খেয়ে সফলতা পেতেও শুরু করে। কিন্তু তার সে জানেনা আরও ভয়ঙ্কন কিছু তার জন্য অপেক্ষা করছে। খুবই ভালো লেগেছে। বেশ থ্রিল পাবেন। প‌্যায়সা ঔসুল।

Win Win

একজন আইনজীবি তার পরিবার নিয়ে থাকে। কিন্তু টাকার কিছু সমস্যার জন্য সে কিছুটা হতাশ থাকে। তাই অনেকটা জোর করেই সে একজন বুড়োর দায়িত্ব নেই। কারণ এর জন্য সে পাবে মাসে ১৫০০ ডলার। কিন্তু হঠাৎ করেই সেই বুড়োর নাতি এসে হাজির হয়। ভালো ড্রামা মুভি। আমার ভালো লেগেছে।

The Conspirator

আব্রাহাম লিংকনকে হত্যা করা হয়েছে। এর জন্য দায়ীদেরকেও গ্রেপ্তার করা হয়। কিন্তু এক তরুণ আইনজীবির বিশ্বাস এদের মাঝে একজন নির্দোষ। সে তাকে বাচানোর সংগ্রাম শুরু করে। খুব উপভোগ্য মুভি। একদম সত্য ঘটনার উপর নির্মিত। বেশ ভালো মুভি।

Water for Elephant

একজন তরুন ভেট শিক্ষার্থী তার ফাইনাল পরীক্ষার দিন বাবা-মা মারা যাবায় অংশ নিতে পারে নি। সে এসে এক সার্কাস দলে যোগ দেয়। কিন্তু সার্কাস দলের মালিকের বউকে তার ভালো লেগে যায়। সবার ভালো না লাগতেও পারে কিন্তু ড্রামা এই মুভিটি আমার কাছে বেশ ভালো লেগেছে।

Kill The Irishman

১৯৭০ সালের দিকে আমেরিকার মাফিয়া জগত নিয়ে মুভিটি।যখন মাফিয়াদের ভিত নারিয়ে দেয় মাত্র একজন লোক। সত্যি ঘটনা নিয়ে মুভিটি ভালো লাগবে। মুভিটির রেটিং দেয়ার সময় আমি ইচ্ছে করে ১পয়েন্ট বাড়িয়ে দিয়েছি শুধুমাত্র Danny Greene এর সম্পর্কে নেট থেকে আরো জানতে পেরে।

The Lincoln Lawyer

এই মুভির কাহিনীও একজন আইনজীবিকে নিয়ে। একজন ধনীর নামে করা মামলা পরিচালনা করতে গিয়ে সে দেখতে পায় সেই ধনী লোকটির যেভাবেই হোক কেস জেতার সব ক্ষমতা আছে। কিন্তু একসময় সে তার পুরনো এক কেসের সাথে এই কেসের মিল খুজে পায়। মুভিটি একবার দেখতে বসলে শেষ না করা পর্যন্ত উঠা যায় না। এই মুভি নিয়ে আমার আলাদা পোষ্ট আছে। তাই কিছু বললাম না।

আমার পারসোনাল রেটিং........
Battle-Los-Angeles -4.5/10
Captain America The First Avenger - 7/10
Diary of a Wimpy Kid 2 Rodrick Rules - 6.5/10
Everything Must Go- 4/10
Green Lantern- 5.5/10
Horrible Bosses- 7/10
Priest- 2/10
Rise of the Planet of the Apes- 7.5/10
Source Code- 7/10
Super 8- 8/10
Fast Five- 7/10
Limitless-7.5/10
Win Win-7/10
The Conspirator-7/10
Water for Elephant-6.5/10
Kill The Irishman-7.5/10
The Lincoln Lawyer-7.5/10
সর্বশেষ এডিট : ১৭ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৩২
৪১টি মন্তব্য ৩৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

×