somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

Stephen King এর বই থেকে নির্মিত ১০টি চ্রম thriller/horror/drama মুভি

২০ শে ফেব্রুয়ারি, ২০১২ রাত ১২:২৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
The Shawshank Redemption

এই মুভিটি নিয়ে আমার বলার কিছুই নেই। IMDB এর সেরা মুভির তালিকায় এটি ১ নম্বরে আছে। নিজ স্ত্রীকে খুন করার অপরাধে একজন ব্যাংকারের শাস্তি হিসেবে জেলে পাঠানো হয়। সেই জেলে এসে কয়েকজন আসামীর সাথে তার বেশ ভালো বন্ধুত্ব হয়ে যায়। জীবন সম্পর্কে অন্যরকম কিছু ধারণা পায় সে। ঘটনা এগিয়ে যেতে থাকে। তারপর একসময়........দেখা না থাকলে প্লিজ আর অপেক্ষা না করে দেখে ফেলুন। একদম অন্যরকম অনুভূতি শেষে এসে। অনেকের মতো আমারো অসম্ভব প্রিয় একটি মুভি।
Torrent download link

The Green Mile

অভিনয় গুরু টম হ্যাংকস অভিনীত একটি অসাধারণ এবং অসাধারণ ড্রামা মুভি। মুভিটির গল্প একটি জেলের বিশেষ শাখাকে কেন্দ্র করে। সব অপরাধীল জায়গা হয় না জেলের সেই শাখাটিতে। শুধুমাত্র মৃত্যুদন্ড পাওয়া অপরাধীদের জন্য সেই জেল। টম হ্যাংকস সেখানকারই একজন কর্মকর্তা। একসাথে অনেকদিন থাকার জন্যই হয়তো কয়েকজন অপরাধীর সাথে সেই পুলিশ কর্মকর্তাদের এক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠে। কিন্তু সেই সম্পর্কটি কোনবারই বেশীদিন যেতে আরে না। মাঝখানে দায়িত্ব এসে দাড়িয়ে যায়। এদের কথা বলবো কি...আমার নিজেরও কেন জানি মৃত্যুর সময় সেই ভয়ানক অপরাধীদের জন্য খারাপ লেগে যায়। এইসময় সেইখানে দুজন নতুন অপরাধী আসে। অবিশ্বাস করার মতোই কিছু ঘটনা ঘটতে থাকে। শেষটা খুব খারাপ.....চোখে পানি চলে আসে।
Torrent download link

Stand by Me

আরেকটি মাস্টপারপিস এবং খুব প্রিয় মুভি। সেই ছোটবেলায় প্রথম দেখেছিলাম এই মুভিটি। এতই ভালো লেগে যায় এরপর অনেকবার দেখা হয়েছে। প্রত্যেকবারই নস্টালজিক হয়ে যাই কেন জানি?? অন্যরকম ভালো লাগার একটি মুভি। দেখার সময় আপনাদের হয়তো “তিন গোয়েন্দা” বইগুলোর পড়ার স্মৃতি মনে পরে যেতে পারে। এই মুভিটির গল্প একটি ছোট শহরের ৪জন কিশোরকে নিয়ে। এডভেন্চারময় তাদের সেই জীবন। স্হানীয় একজন কিশোর হারিয়ে গেছে হঠাৎ করে। কি করা যায় এখন ?? রহস্যের ব্যাপার। ৪জন বন্ধু মিলে সেই রহস্য সমাধান করার জন্য লেগে যায়। শুরু হয় তাদের এডভেন্চার। অবশ্যই দেখবেন।
Torrent download link

1408

এটা পিওর স্টিফেন কিং ক্যাটাগরীর মুভি। একেবারেই টানটান উত্তেজনার হরর মুভি। সাথে আছে চমক লাগানো সাসপেন্স। আমার প্রিয় একজন অভিনেতার মুভি। Mike একজন লেখক। কিন্তু তার বইয়ের বিষয়বস্তু একটু আলাদা। নানা সুপারন্যাচারাল ঘটনার গল্প ছড়িয়ে আছে আমেরিকার নানা জায়গায়। কিন্তু Mike এসবে একেবারেই বিশ্বাস করে না। তাই সেনিজে এরকম নানা ভৌতিক জায়গাগুলোতে অভিযান চালায় এবং এসব যে আসলেই ভুয়া তার প্রমাণসহ বই লিখে। ভালোই চলছিলো সব। তো একদিন নিউইয়র্ক শহরের একটি হোটেলের 1408 নামধারী বিশেষ একটি রূমের ভৌতিক গল্প শুনে সে সেখানে রাত কাটাতে যায়। একটি সাধারণ রাত হবার কথা ছিলো। কিন্তু তার সব বিশ্বাসে নাড়া দেওয়া শুরু হয় কিছুক্ষণ পরেই। ভালোই লাগবে। দেখতে পারেন।
Torrent download link

Misery

মারাত্মক একটি অন্যরকম সাইকো ঘরানার মুভি। Paul একজন খুব বিখ্যাত লেখক। তার বইয়ের জনপ্রিয়তা চারিদিকে এবং তার ভক্ত সংখ্যা অনেক। তো একদিন সে গাড়ি দূর্ঘটনায় পরে যায়। আশেপাশে বাচানোর জন্য কেউই নেই। হঠাৎ Annie নামের একজন মহিলা তার জীবন বাচিয়ে তাকে নিজের বাসায় নিয়ে যায়। সেখানেই তার চিকিৎসা চালাতে থাকে। কথাবার্তায় জানা যায় এই মহিলা তার বইয়ের অনেক বড় ফ্যান। খুশিই হয় প্রথমে Paul। কিন্তু কিছুদিন পর জানতে পারে তার এই ভক্ত আর অন্য কোন ভক্তের মতো না!!! খুব ভয়ংকর এই ভক্ত!!! একেবারেই ভয়ংকর পাগল একজন ফ্যান সে!!! নতুন করে আবার ভয় পেতে শুরু করে Paul। বেশ ভালো একটি মুভি। ভালোই লাগবে।
Torrent download link

The Shining

জিনিয়াস এবং সর্বকালের সেরা পরিচালকদের মাঝে একজন কুবরিকের ক্লাসিক মুভি এটি। জ্যাক নিকলসন যে কি জিনিস তা এই মুভিটি দেখলেই বোঝা যায়। কিছুটা বিতর্ক আছে এই মুভিটি নিয়ে। কিন্তু আমার কাছে অসাধারণ লেগেছে। মনের মাঝে এক অন্যরকম ভয়ের ছোয়া পেতে শুরু করেছিলাম মুভিটি দেখার সময়। এক দম্পতি তাদের ছেলেকে নিয়ে শীতের সময় একটি হোটেলে এসে উঠে। এই হোটেলে আর কেউ নেই। বলা যায় টাকার বিনিময়ে অনেকটা পাহারা দেয়ার জন্য তারা এখানে এসে উঠে। তাদের ছেলের একটি অদ্ভূত ক্ষমতা আছে। অনেক অতিপ্রাকৃত জিনিস সে দেখতে পায়। নানা অলৌকিক কান্ড ঘটতে শুরু করে সেই হোটেলে। পরিবর্তন হতে থাকে তাদের স্বামীর আচরণ। পুরোটা মুভিতে এক অন্যরকম ভয় এবং টেনশন নিয়ে দেখতে হয়েছিলো।
Torrent download link

Secret Window

এই মুভিটি অনেকের কাছে বেশ ভালো লেগেছে আবার অনেকের কাছে লাগে নি। কিন্তু আমার কাছে এই থ্রিলার মুভিটি অসাধারণ লেগেছিলো। জনি ডেপের অভিনীত আমার দেখা প্রথম মুভি এটি। এবং এক মুভি দেখেই গুরুর ভক্ত আমি। নির্জন বনের মাঝে একজন লেখকের গল্প। নির্জনতার মাঝে কোন ঝামেলা ছাড়া গল্প লিখতে এসেছে সে। হঠাৎ করে সব বদলে যায়। নিজের একটি বোকামীর জন্য বিপদে পরে যায় সে। তার পিছু লাগে মানুষ। একরকম পালিয়ে থাকতে হয় তাকে। তারপর হঠাৎ........বলবো না। দেখুন। নিজেই বুঝতে পারবেন।
Torrent download link

The Mist

এই মুভিটা আমার অনেক অনেক প্রিয়। কারণটা আমি নিজেও জানি না। অনেকবার দেখে ফেলেছি। ছোট একটি শহর। স্ত্রী এবং ছেলেকে নিয়ে David এর ঝামেলাবিহীন জীবন ছিলো সেই শহরে। হঠাৎ একরাতে ভয়ংকর ঝড় হয়। সকালে লেকের উপারে এক অদ্ভূত ধোয়া দেখতে পাওয়া যায়। শহরে আর্মির সংখ্যা বেড়ে যায়। সেইদিনই কি যেন সেই শহরে হামলা করে!!! প্রাণে বাচতে তারা একটি সুপার মলে অনেকের সাথে আশ্রয় নেয়। যেকোন সময় তাদের এখানেও সেই আজিব জিনিস হামলা করতে পারে...যেকোন সময়। মুভিটির শেষে এসে বেক্কল এবং প্রচন্ড মেজাজ খারাপ হবে না এমন মানুষ খুব কমই আছে। মেজাজটা পুরা হট হয়ে গিয়েছিলো শেষে....একদম বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম।
Torrent download link

Carrie

এই মুভিটা একটু পুরনো। কিন্তু অসাধারণ ক্লাসিক হরর মুভি। আশা করি হতাশ হবেন না দেখে। একটি কলেজের গল্প। Carrie সেই কলেজের একজন লাজুক ছাত্রী। কারো সাতেপাচে নেই সে। তাই এতোদিনেও কোন বন্ধু নেই তার সেই কলেজে। কিন্তু একটি মেয়ে এবং ছেলের সাথে তার কিছুটা পরিচয় হয়। Prom night এ আসার দাওয়াতও পায় মেয়েটি। কিন্তু কলেজের একজন মেয়ে সবার সামনে তাকে যাচ্ছেতাইভাবে অপমান করে বসে। প্রচন্ড রেগে যায় Carrie। ভুলটা এখানেই হয় তাদের। তারা জানতো না Carrieকে কখনো রাগাতে নেই। এর পরিমাণ খুব ভয়াবহ। মজা পাবেন।
Torrent download link

Nightmares & Dreamscapes: From the Stories of Stephen King

এটি অবশ্য টিভি সিরিয়াল। স্টিফেন কিং এর ৮টি ভিন্ন ভিন্ন গল্প নিয়ে এর ৮টি পর্ব সাজানো হয়েছে। প্রায় সবগুলোই মূলত থ্রিলার ঘরানার। কয়েকটি পর্ব আছে বেশ ভালো এবং একেবারেই অন্যরকম। দেখতে পারেন। ভালোই লাগবে আশা করি। কয়েকটি পর্ব দেখে আমি খুব মজাই পেয়েছি। মজার কিছু প্লট।
ব্লগার টিনটিন এর সৌজন্যে ডাউনলোড লিংক.....
ডাউনলোড টিভি সিরিজ


এই হলেন স্টিফেন কিং। বিখ্যাত মার্কিন লেখক স্টিফেন কিং এর নাম শুনেননি এমন মানুষ বোধহয় খুব কমই আছে। অসম্ভব জনপ্রিয় এই লেখকের পৃথিবী জুড়ে রয়েছে অসংখ্য ভক্ত। উনার মতো টানটান উত্তেজনা ভরপুর হরর/সাসপেন্স/থ্রিলার লেখতে পারে এমন লেখক মনে হয় খুব কমই আছে। শুধু তাই নয়, তিনি কিন্তু ড্রামা বই লিখতেও সমান দক্ষ। যদিও সংখ্যায় তা কম। বর্তমান পৃথিবীতে সবচেয়ে বেশী পারিশ্রমিক পাওয়া লেখকদের মাঝে তিনি অন্যতম একজন। তার লেখা বই থেকে অসংখ্য জনপ্রিয় মুভি/টিভি সিরিয়াল নির্মিত হয়েছে। উপরে আমি আমার দেখা স্টিফেন কিং এর বই থেকে নির্মিত ১০ টি মুভি/টিভি সিরিয়ালের নাম দিলাম। দেখতে পারেন....ভালো লাগবে। পারলে উনার বইগুলো পড়ে দেখতে পারেন। ভালো লাগবেই।
সর্বশেষ এডিট : ১৭ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:২২
৬৯টি মন্তব্য ৬৮টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। গানডুদের গল্প

লিখেছেন শাহ আজিজ, ২৫ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:২৮




তীব্র দাবদাহের কারণে দুবছর আগে আকাশে ড্রোন পাঠিয়ে চীন কৃত্রিম বৃষ্টি নামিয়েছিলো। চীনের খরা কবলিত শিচুয়ান প্রদেশে এই বৃষ্টিপাত চলেছিলো টানা ৪ ঘন্টাব্যাপী। চীনে কৃত্রিম বৃষ্টি নামানোর প্রক্রিয়া সেবারই প্রথম... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

জামায়াত শিবির রাজাকারদের ফাসির প্রতিশোধ নিতে সামু ব্লগকে ব্লগার ও পাঠক শূন্য করার ষড়যন্ত্র করতে পারে।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:৪৯


সামু ব্লগের সাথে রাজাকার এর সম্পর্ক বেজি আর সাপের মধ্যে। সামু ব্লগে রাজাকার জামায়াত শিবির নিষিদ্ধ। তাদের ছাগু নামকরণ করা হয় এই ব্লগ থেকেই। শুধু তাই নয় জারজ বেজন্মা... ...বাকিটুকু পড়ুন

হাওরের রাস্তার সেই আলপনা ক্ষতিকর

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:৫৯

বাংলা বর্ষবরণ উদযাপন উপলক্ষে দেশের ইতিহাসে দীর্ঘতম আলপনা আঁকা হয়েছে কিশোরগঞ্জের অষ্টগ্রাম হাওরের ‘অলওয়েদার’ রাস্তায়। মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার দীর্ঘ এই আলপনার রং পানিতে... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×