somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

Friendship/বন্ধুত্বের থিম নিয়ে ১৫টি মুভি এবং ২টি টিভি সিরিজ

০৬ ই আগস্ট, ২০১২ রাত ১২:২৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
Stand by Me

মাস্টারপিস এবং খুব প্রিয় মুভি। সেই ছোটবেলায় প্রথম দেখেছিলাম এই মুভিটি। এতই ভালো লেগে যায় এরপর অনেকবার দেখা হয়েছে। প্রত্যেকবারই নস্টালজিক হয়ে যাই কেন জানি?? অন্যরকম ভালো লাগার একটি মুভি। দেখার সময় আপনাদের হয়তো “তিন গোয়েন্দা” বইগুলোর পড়ার স্মৃতি মনে পরে যেতে পারে। এই মুভিটির গল্প একটি ছোট শহরের ৪জন কিশোরকে নিয়ে। একে-অপরের খুব ভালো বন্ধু তারা। এডভেন্চারময় তাদের সেই জীবন। স্হানীয় একজন কিশোর হারিয়ে গেছে হঠাৎ করে। কি করা যায় এখন ?? রহস্যের ব্যাপার। ৪জন বন্ধু মিলে সেই রহস্য সমাধান করার জন্য লেগে যায়। শুরু হয় তাদের এডভেন্চার। অবশ্যই দেখবেন।
টরেন্ট ডাউনলোড লিংক

3 Idiots

আমার দেখা সেরা বলিউড মুভির মাঝে একটি। রাজকুমার হিরানীর পারফেক্ট পরিচালনা আর সাথে আমির খানসহ সবার দূর্দান্ত পারফরমেন্স। সবমিলিয়ে ক্লাসিক। তিনজন তরুণকে নিয়ে এই মুভি। অনেক স্বপ্ন নিয়ে তারা দেশের সেরা ইন্জিনিয়ারিং কলেজে ভর্তি হয়। Rancho, Farhan এবং Raju। কিছুদিনের মাঝেই তারা বেশ ভালো বন্ধু হয়ে উঠে। এদের মাঝে Rancho এক অন্যরকম প্রতিভা নিয়ে এসেছে। তার দুচোখৈ সবসময় পরিবর্তনের স্বপ্ন। সবকিছুকেই সে এমনভাবে দেখতে চায় যাতে সেটা সবারই উপকারে আসে এবং কাজে লাগে। সেইখান থেকেই নানা সমস্যার শুরু। এগিয়ে যায় মুভি। মুভিতে শিক্ষাব্যবস্থার নানা অসংগতি তুলে ধরা হলেও সবচেয়ে বেশী প্রাধান্য পেয়েছে বন্ধুত্ব। বন্ধুত্ব যে একজন মানুষের জীবনে কিভাবে পরিবর্তন নিয়ে আসতে পারে সেটাই পরিচালক হিরানী দারুণভাবে দেখিয়েছেন।
টরেন্ট ডাউনলোড লিংক

Wild Hogs

এই মুভিটি কিন্তু বেশ মজার। পুরোটো সময় নির্মল বিনোদনে ভরা। চারজন মধ্যবয়স্ক লোক। একে অপরের খুব ভালো বন্ধু তারা। সবার মাঝেই কিছুটা পাগলামীর লক্ষণ আছে। যাইহোক শহুরে জীবনে তারা হাপিয়ে যায় একসময়। কিছুটা মুক্তির স্বাদ নিতে তারা একদিন নিজেদের বাইক নিয়ে পুরাই অস্থির ভাব নিয়ে রাস্তায় অনেক দূরে অভিযানে নেমে পড়ে। কিন্তু পথে ঘটতে থাকে একের পর এক বিপত্তি এবং মজার ঘটনা। সেখানেও নাই তাদের জন্য শান্তি। বেশ হাসির মুভি। বন্ধুরা মিলে দেখতে পারেন। ভালোই লাগবে।
টরেন্ট ডাউনলোড লিংক

I Love You, Man

বন্ধুত্ব নিয়ে আরেকটি বেশ মজার মুভি।। Peter একজন প্রাপ্তবয়স্ক লোক। তার বিয়ে ঠিক হয়ে আছে। কয়েকদিন পরই তার বিয়ে। কিন্তু তার জীবনে একটি দু:খ তার কোন ভালো বন্ধু নেই এখন পর্যন্ত। এটি নিয়ে তার হবু বউ মাঝে মাঝে আফসোস করে এবং অন্যরা মজা করে। তো একজন বন্ধুর খোজ করতে করতে একদিন তার সাথে পরিচয় হয় Sydney এর সাথে। সবসময় নিজে হাসিখুশি থাকে এবং আশেপাশের সবাইকে হাসিখুশি রাখার মতো এই লোক Sydney। তাদের দুজনের মাঝে খুব ভালো বন্ধুত্বও গড়ে উঠে। কিন্তু ভুল বোঝাবুঝির কারণে বিচ্ছেদও দেখা যায়। বেশ ভালো এবং মজার মুভি। ভালোই লাগবে।
টরেন্ট ডাউনলোড লিংক

E.T.: The Extra-Terrestrial

একদম নষ্টালজিক করে দেবার মতো আরেকটি মাস্টারপিস/অসাধারণ মুভি। এক কথায় অনবদ্য। দেখতে বসলে জীবনের সেই পুরনো দিনগুলোতে নিয়ে যাবে আপনাকে বাধ্য। এলিয়েন নিয়ে মুভি। তবে একেবারেই অন্যরূপে আকা। একটি কিশোরের সাথে পৃথিবীতে আটকে পড়া একটি ভিনগ্রহের বাসিন্দার অসাধারণ বন্ধুত্ব নিয়ে এই মুভি। স্পিলবার্গের একটি অন্যতম মাস্টারপিস। এই মুভি নিয়ে আর কিছু লেখার সাহস নাই। অসম্ভব প্রিয় একটা মুভি। যারা দেখেছেন তারা দরকার হলে আবার দেখেন আর যারা এখনো দেখেন নাই তারা অতিসত্ত্বর জরুরীভিত্তিতে নামিয়ে দেখে ফেলুন।
টরেন্ট ডাউনলোড লিংক

দিপু নাম্বার টু

এই মুভিটিকে নিয়ে কিছু বলা লাগবে আর নতুন করে ??? আমার বিশ্বাস প্রায় সবাই মনে কম করে হলেও ৩/৪বার করে এই ক্লাসিক মুভিটি দেখা শেষ করে ফেলেছেন। অনেকে আবার মতো সুযোগ পেলে এখনো দেখেন। জাফর ইকবাল স্যারের ক্লাসিক কিশোর উপন্যাস “দিপু নাম্বার টু” থেকে গুণী পরিচালক মোরশেদুল ইসলাম এর পরিচালনায় একটি মাস্টারপিস মুভি এটি। এডভেন্চার মুভির আড়ালে খুব সুন্দর করেই বর্ণিত হয়েছে তারেক-দিপুর মাঝের এক অসাধারণ বন্ধুত্বের কথা। যা মনে থাকবে সারাজীবন। শত্রু থেকেও যে একসময় জীবনের সেরা বন্ধু হওয়া সম্ভব সেটাই দেখতে পাই আমরা এই মুভিতে। সবাই তো দেখেছেন পারলে আরেকবার দেখে ফেলুন।
বাংলাদেশের মুভির লিংক দিলাম না। ডিভিডি কিনে ফেলুন একেবারে।

আমার বন্ধু রাশেদ

আবারো জাফর ইকবাল স্যার এবং মোরশেদুল ইসলাম এই দুজনের মুভি। জাফর ইকবাল স্যারের বিখ্যাত কিশোর উপন্যাস “আমার বন্ধু রাশেদ” এর চলচ্চিত্র রূপ। মর্মস্পর্শী আমাদের মুক্তিযুদ্ধের করুণ গল্পের চিত্র। ১৯৭১ সালের এক মফস্বল শহরের কয়েকজনের কিশোরের মুক্তিযুদ্ধের অভিজ্ঞতা। সেই সাথে রাশেদ এবং ইবুর মাঝে বন্ধুত্বের গল্প। সেই বন্ধুত্বের বাধন থেকে রাজাকাররা একজনকে কেড়ে নিয়ে যায় কিন্তু আরেকজন বন্ধুর মন থেকে কেড়ে নিতে পারে না। স্বাধীনতার অনেক বছর পরেও আজও সেই বন্ধুকে স্বরণ করে সে। বইয়ের সেই আবেদনকে পুরোপুরি ধরতে না পারলেও স্বল্প বাজেটের মাঝে দারুণ একটি মুভি এটি। সবারই দেখা উচিত।
বাংলাদেশের মুভির লিংক দিলাম না। ডিভিডি কিনে ফেলুন একেবারে।

Dil Chahta Hai

আরেকটি দারুণ মুভি ফ্রেন্ডশিপকে নিয়ে। স্কুলে থাকতে এই মুভিটি দেখা। Akash, Sameer এবং Siddarth এর মাঝে যে বন্ধুত্বের অসাধারণ চিত্র দেখেছি তা সারাজীবন মনে থাকবে। আসলেই দারুণ একটি মুভি। অনেকবার দেখা। তিনজন বন্ধুর গল্প। সেই বন্ধুত্বের বাধন খুবই শক্ত। এই বন্ধুত্বের মাঝে যে খুনসুটি আছে তেমনি একেঅপরকে জ্বালাতন করাও আছে। তিনজনের জীবনের নিজ নিজ প্রেমের গল্পও আছে। আবার একটা সময় সেই বন্ধুত্বের মাঝে ফাটল ধরে যায়। দূরে সড়ে যায় সবাই একে একে। কিন্তু বন্ধুত্ব কথাটা কিন্তু অনেক মূল্যবান। সেটার টানেই একসময় আবার তাদের ফিরে আসা। আবার একে অপরকে আপন করে নেয়া। মাস্টারপিস।
টরেন্ট ডাউনলোড লিংক

Pearl Harbor

পুরোদস্তুর যুদ্ধের মুভি। প্রেক্ষাপট ২য় বিশ্বযুদ্ধের জাপান দ্বারা আমেরিকার পার্ল হারবারের সেই ইতিহাস সৃষ্টি করা আক্রমণ। ২য় বিশ্বযুদ্ধে এই আক্রমণের গুরুত্ব অনেক। কারণ এই আক্রমণের পরেই আমেরিকা ২য় বিশ্বযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করে। যুদ্ধের সব সমীকরণ বদলে যেতে শুরু করে। মূলত সেই সত্য ঘটনাই তুলে এসেছে এই মুভিতে। তবে খুব সুন্দর একটি উদাহরণকে সাথে নিয়ে। আর সেটি হলো বন্ধুত্ব। Rafe এবং Danny দুজন ছোটবেলা থেকেই একে অপরের খুব ভালো বন্ধু। দুজনের স্বপ্নও এক। এয়ারফোর্সের পাইলট হওয়া। সবসময় একসাথে তারা। যুদ্ধের সাথে সেই বন্ধুত্বের অসাধারণ এক চিত্র উঠে এসেছে এই মুভিতে। বন্ধুর প্রতি ভালোবাসার চরম ত্যাগ স্বীকারের এক অপরূপ নিদর্শন। মানুষ নিজের বন্ধুর জন্য কতদূর যেতে পারে সেটাই দেখলাম মুভিতে। দেখে ফেলুন মুভিটা। ভালো লাগবে।
টরেন্ট ডাউনলোড লিংক

The Hangover

আহ!!!! এইটা একটা মুভিরে ভাই। কতবার যে দেখলাম হিসেব নেই। দারুণ প্রিয় একটা মুভি। আমার দেখা ক্লাসিক একটি কমেডি মুভি। এরকম দূর্দান্ত ইন্টিলিজেন্ড কমেডি মুভি অনেকদিন পরে পেলাম। মানে মুভির এক দৃশ্যের পরে যে পরে কোন দৃশ্যটি সামনে আসছে সেটার কোন ধারণাই করতে পারছিলাম না। কমেডির আড়ালে পরিচালক এখানে কিন্তু সুন্দরভাবে বন্ধুত্বকে তুলে এনেছেন কিন্তু। ভেগাসের উত্তাল এবং কিছুই মনে না করতে পারার রাতের পর হারিয়ে যাওয়া Doug কে খুজতে গিয়ে Stu, Phil, Alan যতই পাগলামী করুক না কেন খেয়াল যে কেউই বুঝতে পারবেন যে এর পিছনে রয়েছে নিজের বন্ধুর প্রতি ভালোবাসা। এই ভালোবাসার টানেই গ্যাংস্টার থেকে শুরু করে মাইক টাইসন কারো সাথেই মুখোমুখি হতে তারা ভয় পায় না। দেখে ফেলেছেন হয়তো সবাই। পারলে আবার দেখুন।
টরেন্ট ডাউনলোড লিংক

The Breakfast Club

ক্লাসিক এবং আমার প্রিয় আরেকটি মুভি। কেন জানি এই মুভিটা বেশ ভালো লেগে গেছে। পাচজন ছাত্র/ছাত্রীকে কলেজ থেকে শাস্তিস্বরূপ ছুটির দিনেও কলেজে ডিটেনশনে পাঠায়। কেউ কাউকে আগে থেকে চিনতো না। হালকা চিনলেও একে অপরের সম্পর্কে ধারণা তেমন সুবিধার না। তাই বলা যায় এক উদ্ভট পরিস্থিতির মাঝেই সবাই মিলিত হয়। কিন্তু সময় যতই গড়াতে থাকে ততই সবাই আবিষ্কার করতে থাকে তাদের মাঝে বেশ মিল রয়েছে। একে অপরকে নতুন করে জানতে শুরু করে। নতুন করে ভালো লাগতে শুরু করে সবাইকে। হয়তো এই পাচজনই একসময় খুব ভালো বন্ধু হয়ে উঠবে একসময়। বাকিটা দেখে জেনে নিন। বেশ নস্টালজিক মুভি। পুরনো দিনের কথা বারবার মনে পড়তে পারে মুভিটা দেখার সময়।
টরেন্ট ডাউনলোড লিংক

Sholay

মাস্টারপিস এবং ক্লাসিক। Jai এবং Veeru এর কথা মনে হয় সহজে ভোলা সম্ভব না। এই মুভির কথা আমি আর কি বলবো??? মুভির বিখ্যাত সব ডায়লগ এবং গাব্বার সিং চরিত্র আজো মানুষের মনে নাড়া দিয়ে যায়। মূলত প্রতিশোধের গল্প নিয়ে এই মুভি। তবে আমার কাছে এই মুভির মূল আকর্ষণ হলো Jai এবং Veeru এর মাঝে অসাধারণ বন্ধুত্বের গল্পটি। পুরো মুভিতে আমার কাছে সবচেয়ে দারুণ লেগেছে এই ব্যাপারটি। মুভির বিখ্যাত সেই গানটি “ এ দোস্তি হাম নেহি ভুলেঙ্গে ” এই গানটি তো বন্ধু দিবসের জন্য ক্লাসিক গানের মর্যাদা পেয়ে গেছে। বন্ধুত্বের ভালোবাসা এবং বন্ধুর জন্য ত্যাগ স্বীকার সবকিছুই পরিচালক সুন্দরভাবে তুলে ধরেছিলেন এই মুভিতে। সবারই মনে হয় দেখা। তাই বেশী কিছু বলে আর লাভ নেই।
টরেন্ট ডাউনলোড লিংক

Bad Boys 1 & 2

অনেকের ফেভারিট মুভির তালিকায় হয়তো এই মুভি পড়বে না। তবে দেখার সময় এই মুভিটা ভালো লাগেনি এরকম হয়তো অনেক কম মানুষই আছে। পুরোপুরিই বাণিজ্যিক ঘরাণার কমেডি/একশন মুভি। তবে সবাই হয়তো খেয়াল করেছেন যে মুভির ২টা পার্টেই কিন্তু দুই পাগলা পুলিশ অফিসার Mike এবং Marcus এর মাঝের বন্ধুত্ব কিন্তু খুব সুন্দরভাবেই উঠে এসেছে। যদিও তাদের ভাবসাবে সবসময় মনে হয়েছে তারা এসবকে থোড়াই কেয়ার করে। তবে সবসময় কিন্তু নিজেদের এই বন্ধুত্বকে তারা মুভিতে চাপা দিয়ে রাখতে পারে নি। দুবন্ধুর যেকোন একজনের বিপদে পাগলের মতো ছুটে গেছে আরেকজন। বন্ধুকে বাচাতে গিয়ে চরম বিপদেও ঝাপিয়ে পড়েছে। সবমিলিয়ে বেশ উপভোগ্য মুভি। অনেক ছোট থাকতে দেখা। নস্টালজিক মুভি। পরে অনেকবারই দেখেছি। আসলে কিছু কিছু মুভি কেন জানি কোন কারণ ছাড়াই বেশ ভালো লেগে যায়।
Bad Boys
Bad Boys 2

Friend

এইটা কোরিয়ান মুভি এবং অন্যরকম স্টাইলের দারুণ একটি গ্যাংস্টার মুভি। নাম শুনেই বুঝতে পারছেন যে গ্যাংস্টার মুভি হলেও মুভির আসল থিমটা কি নিয়ে। কোরিয়ান মাস্টারপিস। মুভির শুরুতেই আমরা ৪জন কলেজ পড়ুয়া বন্ধুকে দেখতে পাবো। ভালো বন্ধু তারা। নিজেদের যেকোন বিপদে তারা একসাথে থাকে সবসময়। আস্তে আস্তে সময় গড়াতে থাকে। সবাই বড় হয়। কলেজে থাকতে নিজেদের বন্ধুত্বকে যেভাবে দেখেছিলো বড় হয়ে তার হিসাব মিলাতে পারে না কেউ। বদলে যায় সবকিছু। সেই বন্ধুত্বের হিসাব মিলাতে গিয়ে আসল পরিণতির সামনে এসে দাড়ায় সবাই। দূর্দান্ত একটা ড্রামা মুভি। মাস্ট সি।
stagevu ডাউনলোড লিংক

Amerian Pie 1 & 2, American Wedding and American Reunion

অনেকে অবাক হতে পারেন আবার অনেকে খুশি হতে পারেন তালিকায় মুভিটি দেখে। তবে সত্য কথাটা বলতে এই মুভি সিরিজের চারটি মুভি কিন্তু আমার অসম্ভব প্রিয়। নস্টালজিকে ভোগার জন্য প্রায়ই দেখতে বসে যাই এই মুভি। মুভিটি মূলত Jim, Oz, Kevin, Stifler এবং Finch এই পাচজন কলেজ পড়ুয়া বন্ধুকে নিয়ে শুরু। সেই পাচজন বন্ধুর কলেজজীবনের নানা মজার কান্ড, তাদের প্রেমে পড়া এসব নিয়েই মুভি সিরিজটির এগিয়ে চলা। আমাদের সাথেই সবাই বড় হতে থাকে এবং একসময় ঘরসংসারী মনোযোগী হয়ে উঠে। কিন্তু নিজেদের মনের সেই উচ্ছাসকে কেন জানি কেউ জানি কেউ ফেলৈ রাখতে পারে না। মাঝে মাঝেই সবাই আবার ফিরে যায় আগের দিনের সেই জীবনে। মুভির লাস্ট পর্ব American Reunion এই বছরেই রিলিজ পেয়েছে। আজক হয়ে দেখলাম এই পর্বে আমাদের সাথে সাথে বারবার এই পাচবন্ধুও নস্টালজিক হয়ে যেতে থাকে। পুরনো দিনের সেই উচ্ছাল দিনগুলোকে তারাও ভুলতে পারে না। দারুণ মজার চারটি পর্বের এই মুভি সবারই দেখা উচিত। আপনাকে কিছু সময়ের জন্য আনন্দ দিয়েই ছাড়বে এই পাচ বন্ধু।
Amerian Pie 1 & 2, American Wedding ডাউনলোড লিংক
American Reunion ডাউনলোড লিংক

Friends

এই টিভি সিরিজ নিয়ে কিছু বলা হাস্যকর একটি কাজ। Classic এই কমেডি সিরিজটি দেখেনি এমন মানুষ খুব কমই আছে। এর গল্প Ross, Rachel, Monica, Phoebe, Chandler and Joey কে নিয়ে। ৬জনই খুব ঘনিষ্ঠ বন্ধু। নিজ নিজ চাকরীর বাইরে বেশিরভাগটা সময়ই এরা আড্ডা, হাসি-তামাশা করেই কাটিয়ে দেয়। এদের সেই জীবনের নানা মজার ঘটনা নিয়েই এই সিরিজটি। নাম শুনেই বুঝে যাচ্ছেন যে সিরিজটির আসল থিমই হলো বন্ধুত্বকে নিয়ে। ‘বন্ধুত্ব’ শব্দটি অবশ্যই আপনাকে নতুন করে ভাবাবে এই সিরিজটি। আপনাকে যেমন প্রাণখুলে হাসাবে আবার কখনো কাদিয়ে যাবে। দেখা না হলে অবশ্যই দেখবেন। কিছু কিছু জিনিস মিস করা অবশ্যই উচিত নয়। বারবার দেখার মতো সিরিজ এটি।
সিজন ১-১০ ডাউনলোড লিংক

Sherlock

কোন সময়-টময় বুঝি না। টাইম নাই। আমার লাইফে দেখা সেরা টিভি সিরিজও বলবো না শুধু..... মুভিসহ যাই বলি না কেন তার মাঝে সবসময় এই সিরিজটি থাকবে। বিখ্যাত গোয়েন্দা শার্লককে একবারে ভেঙ্গে নিজেদের মতো বিবিসি যেভাবে পর্দায় শার্লক এবং জনকে এনে হাজির করলো এককথায় তা অপূর্ব। এই সিরিজটি দেখে রিচির শার্লক নিয়ে বানানো মুভিকে একেবারে বাচ্চা বাচ্চা মনে হচ্ছে এখন। ক্লাসিক এবং মাস্টারপিস। দূর্দান্ত এবং ইন্টিলিজেন্ড। কাহিনী আর কি নিয়ে ??? শার্লক এবং জনের রহস্যভরা অভিযান নিয়ে। তবে তা বর্তমান সময়ের প্রেক্ষাপটে সাজানো। ২সিজনে ৩টি করে মোট ৬টি পর্ব দেখানো শেষ হলো। আমার কাছে এই সিরিজটির যে জিনিসটি আলাদা করে ভালো লাগলো সেটি হলো শার্লক এবং জনের মাঝের বন্ধুত্বকে বেশ গুরুত্ব দিয়ে সুন্দরভাবে এখানে দেখানো হয়েছে। সেই বন্ধুত্বের শুরু থেকে ঘনিষ্ঠতা সবই দেখানো হয়ে এখানে। বিশেষ করে সিজন টু এর শেষ পর্বে শার্লক-জনের এই বন্ধুত্বের গভীরতা দারুণভাবে উঠে এসেছে। শার্লক-জন এক দূর্দান্ত এবং ফেভারিট জুটি হয়ে উঠেছে সবার মাঝে। মাস্ট সি।
সিজন ১ এবং ২ ডাউনলোড লিংক


তবে ফ্রেন্ডশিপ নিয়ে মুভির মাঝে আমার কাছে সবসময় সেরা মনে হয় The Shawshank Redemption মুভিটিকে। এরকম মুভি জীবনে খুব কমই দেখেছি। জেলে পরিচিত হওয়া Andy এবং Red এর বন্ধুত্বের কথা সবসময়ই মনে থাকবে। এই মুভির নাম উপরে ইচ্ছে করেই দিলাম না। নিজেই অনেকবার এবং অনেক ব্লগারদের দারুণ লেখায় বেশ কয়েকবার এই মুভির নাম এসেছে। তাই আর কতো???? বারবার দেখার মতো দারুণ পছন্দের একটি মুভি এটি। মাই অলটাইম ফেভারিট। ক্লাসিক।


উৎসর্গ: সামহোয়ারইন ব্লগ থেকেই দারুণ কিছু মানুষের সাথে পরিচয় হয়। অনেককে বেশ ভালো বন্ধু বলেই মনে করি আমি। ব্লগের প্ল্যাটফর্ম থেকে পরিচয় হওয়া সেইসব বন্ধুদেরকে উৎসর্গ করলাম এই পোষ্ট। সেইসব বন্ধুসহ সবাইকে বন্ধু দিবসের অনেক অনেক শুভেচ্ছা।


* Butch Cassidy and the Sundance Kid এই মুভির কথা লেখার সময় মনেই ছিলো না। মারাত্মকভাবে ক্ষমাপ্রার্থী।
** কোন সেরা মুভির তালিকা নয়। অনেক ভালো মুভির নাম বাদ পড়ে গেছে। নামই মনে আসছিলো না। ফ্রেন্ডশিপ বিষয়ে যেসব মুভি ভালো লেগেছিলো এবং লেখার সময় নাম মনে এসেছে সেগুলোই দিলাম।
*** ক্লাসিক মুভির সাথে সাথে একেবারেই নির্ভেজাল বিনোদনের কিছু মুভিও দিলাম। মাইন্ড কইরেন না কেউ। বন্ধুত্ব মানেই হাসি-তামাশা।
**** ব্লগার কাউসার রুশো ভাই আজকে ফেবুর সিনেমাখোরদের আড্ডা গ্রুপে উনার প্রিয় ফ্রেন্ডশিপ মুভি জুটি নিয়ে একটা স্ট্যাটাস দিয়েছিলেন। সেখান থেকে বেশ কয়েকটা মুভির নাম মনে পড়ে। উনাকে একটা ধন্যবাদ দিয়ে রাখলাম।
সর্বশেষ এডিট : ১৭ ই ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:১৫
৮৫টি মন্তব্য ৮৪টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×