somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পাসওয়ার্ড পরিবর্তনজনিত সমস্যা প্রসঙ্গে

২৪ শে মে, ২০১৬ বিকাল ৪:১১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রিয় ব্লগার,
শুভেচ্ছা নিন। সামহোয়্যারইন ব্লগের সকল ব্লগ একাউন্টের সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে, আমরা বিগত ১৯শে মে, ২০১৬ তারিখ থেকে লগ ইন করার সময় ব্লগারদের পুরানো পাসওয়ার্ড পরিবর্তন করে নতুন পাসওয়ার্ড দেয়ার জন্য অনুরোধ করি। নতুন পাসওয়ার্ড প্রতিস্থাপন করার ক্ষেত্রে নির্দিষ্ট পদ্ধতিটি অনুসরণ করার সময় কিছু ব্লগার সমস্যার মুখোমুখি হচ্ছেন জানিয়ে আমাদেরকে ইমেইল করেছেন। যদিও ব্লগারদের বড় অংশটিই কোন সমস্যা ছাড়াই পাসওয়ার্ড প্রতিস্থাপনের কাজটি সম্পন্ন করেছেন। এই ক্ষেত্রে পুরো পদ্ধতিটি সঠিকভাবে অনুসরণ করার সুবিধার্থে ছবির মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করা হলোঃ

১। পাসওয়ার্ড পরিবর্তনের ধাপসমুহঃ

ক)


এই ছবিতে যে লিংক আছে সেখানে অথবা এই লিংকে ক্লিক করে আপনি পাসওয়ার্ড পরিবর্তনের পেইজে যেতে পারেন।

খ)


এখানে আপনার রেজিস্ট্রেশনকৃত ইমেইল ঠিকানাটি দিন। সেখানে আপনার পাসওয়ার্ড পরিবর্তনের লিংকটি পাঠানো হবে

গ)


যে ম্যাসেজটি আপনাকে পাঠানো হবে, সেখানে শুরুতেই আপনার ইউজার নামটি উল্লেখ্য থাকবে এবং লিংকেও আপনার ইউজার নামটি উল্লেখ্য থাকবে। এর ব্যতিক্রম হলে আমাদেরকে মেইল করে জানান।

ঘ)


লিংকটি ব্রাউজারে পেষ্ট করার পর পাসওয়ার্ড পরিবর্তনের পাতাটি আসবে। এখানে আপনার নতুন পাসওয়ার্ড দিন এবং তা নিশ্চিত করুন। পাসওয়ার্ড পরিবর্তনটি সফল হলে নিচের ম্যাসেজটি আসবে।



তারপর নতুন পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন।

মনে রাখতে হবে

১। পাসওয়ার্ড পরিবর্তন করার সময় যে ইমেইল ঠিকানা চাওয়া হবে, সেখানে শুধু মাত্র ব্লগ রেজিস্ট্রেশন করার সময় যে ইমেইল ঠিকানা ব্যবহার করেছেন, সেই ইমেইল ঠিকানাই দিতে হবে। অন্য ইমেইল ঠিকানা দিলে তা কার্যকরী হবে না।

২। রেজিস্টেশন করার সময় যে ইমেইলটি ব্যবহৃত হয়েছে, সেই ইমেইল ঠিকানাটি পরিবর্তন করার কোন সাধারন সুযোগ নেই। তবে দীর্ঘদিন অব্যবহৃত থাকার কারনে কোন ইমেইল আইডি যদি ডিএক্টিভেট হয়ে যায় বা কর্মস্থল পরিবর্তন করার কারনে যদি কোন ইমেইল ঠিকানা আর কার্যকরী না থাকে, তাহলে সেই ক্ষেত্রে যথাযথ তথ্য দিয়ে আমাদেরকে বিষয়টি জানাতে হবে। এই ক্ষেত্রে সকল প্রয়োজনীয় তথ্য আমাদেরকে ইমেইলে পাঠাতে হবে।

৩। ব্লগে রেজিস্টেশন করার সময় যে ইমেইলটি ব্যবহৃত হয়েছে, তার পাসওয়ার্ড যদি হারিয়ে যায়, কোন কারনে যদি প্রবেশ না করা যায়, তাহলে তা পুনুরুদ্ধার করে ব্যবহার উপযোগী করার দায়িত্ব সংশ্লিষ্ট ব্লগারকেই নিতে হবে।

৪। ব্লগে রেজিস্টেশন করার সময় যে ইমেইল ঠিকানা আপনি ব্যবহার করেছেন, যদি কোন কারনে তা মনে না থাকে, তাহলে সেই ইমেইল ঠিকানাটি মনে করার ক্ষেত্রে আমরা আপনাকে আংশিক/ইংগিতপূর্ণ তথ্য দিয়ে সাহায্য করতে পারি।

৫। এরপরেও লগ ইন করতে ব্যর্থ হলে আপনার ব্লগ ইউআরএল/ ইউজার নাম এবং মোবাইল ফোন নাম্বার জানিয়ে আমাদের ফিডব্যাকে ([email protected]) মেইল করুন। আমরাই আপনার সাথে দ্রুত যোগাযোগ করব। কোনভাবেই মন্তব্যের ঘরে আপনার মোবাইল নাম্বার সংযুক্ত করবেন না।


আমরা ব্লগারদের যাবতীয় তথ্য নিরাপত্তা ও গোপনীয়তার সাথে সংরক্ষন করি।


বিনীত,
সামহোয়্যারইন ব্লগ টিম।
সর্বশেষ এডিট : ২৪ শে মে, ২০১৬ বিকাল ৫:১৯
৮৮টি মন্তব্য ০টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ

লিখেছেন রাজীব নুর, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৪০



'অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ'।
হাহাকার ভরা কথাটা আমার নয়, একজন পথচারীর। পথচারীর দুই হাত ভরতি বাজার। কিন্ত সে ফুটপাত দিয়ে হাটতে পারছে না। মানুষের... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

দ্য অরিজিনস অফ পলিটিক্যাল জোকস

লিখেছেন শেরজা তপন, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৯


রাজনৈতিক আলোচনা - এমন কিছু যা অনেকেই আন্তরিকভাবে ঘৃণা করেন বা এবং কিছু মানুষ এই ব্যাপারে একেবারেই উদাসীন। ধর্ম, যৌন, পড়াশুনা, যুদ্ধ, রোগ বালাই, বাজার দর থেকে... ...বাকিটুকু পড়ুন

×