somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অপপ্রচারের নমুনা

০৩ রা মার্চ, ২০১৩ রাত ৩:৫৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

একটু আগে আমার চট্টগ্রামের এক বন্ধুর সাথে ফেসবুকে chat করছিলাম।কুশলাদির পর সে বলল, আজকে নাকি সে চাদে সাইদির মুখাবয়ব দেখেছে নিজ চোখে।আমাদের chat ছিল নিম্নরুপ-
বন্ধুঃ cad e saidi k dke jacce
আমি: mane?
বন্ধুঃ hmm. ami ekn dke asci. japsa dka jai
আমি: ooo
sydi r valo vokto mone hocche?
বন্ধুঃ na. sokale sunci bliv kori ni. ekn nije dklam.

এই ছিল আমার স্কুলফ্রেন্ডের সাথে আমার chat এর কিছু অংশ। আমি অবাক হয়ে যাই...কি পরিমান brainwash খাইলে মানুষ illusion দেখা শুরু করে।আমি খুব ভাল করেই জানতাম, সাইদিই হল তুরুপের তাস...লীগের ও জামাত উভয়ের জন্য।কারন জামাত-শিবির এই ধরনের গুজব-অপপ্রচার চালিয়ে এই দেশের একটা বড় সঙখক মা্নুষের মনে সাইদির মহামানব রুপ দাড় করিয়েছে।এমনকি অনেক খাস লীগ supporter কেও আমি সাইদির গুনগান গাইতে দেখেছি।এই ফাকে আমার পরিচয়টা একটু দিয়ে রাখি।আমি বাংলাদেশ জাতীয়তাবাদি ছাত্রদল শাবিপ্রবি শাখার আহবায়ক কমিটির সদস্য।

জামাত-শিবিরের অপপ্রচারের আরেক নমুনা দেখলাম তাদের বাশের কেল্লা নামক ফেসবুক পেজে। একটি status দেয়া হয়েছিল এইরকম যে,কুড়িগ্রামে নাকি এক আওমি লীগ নেতা সাইদির অডিও টেপ পদদলিত করেছিল। পরেরদিন সকাল থেকে নাকি তার জবান বন্ধ হয়ে গেসে।দেখেন অবস্থা!
সাইদির মত নিম্নমানের কুরুচিশম্পন্ন বক্তার মাহফিলে এত লোক কিভাবে হত তার একটা ব্যাক্ষা হয়ত চিন্তা করলেই দাড় করাতে পারবেন।আমার এলাকা চাদপুরে দেখতাম, সাইদির মাহফিলে লোক্ সংখা ,হাসিনা বা খালেদা জিয়ার জনসভার থেকেও বড় হত।আমি তার কিছু ওয়াজ এর ভিডিও দেখেছিলাম, কারন আমি শুনেছিলাম তার ওয়াজ শুনে নাকি অনেক বিধরমি ,মুসল্মান হয়েছে।তার চট্টগ্রামের একটা ওয়াজের কথা মনে আছে আমার, যেখানে তার ভাষনের পরে মাইকে ঘোষনা দেয়া হল যে এখন ১০৬ জন শপথ নিবেন কলেমা পরে মুসল্মান হবার জন্য।এখানে আমি ৩ টা বিষয় খেয়াল করলাম-
১।এই মানের ভাষন শুনে মানুষ কিভাবে ধরমান্তিত হতে রাজি হতে পারে, বরং তাদের ত ইসলাম সম্পরকে ভুল ধারনা হওার কথা।
২।যারা শপথ ধরেছে তাদেরকে একবারের জন্যও দেখান হয় নাই।
৩।আমি মাঠের রাজনিতি করি বলে খুব ভাল করেই জানি, ১০৬ জনের সম্মিলিত শব্দের কি তিব্রতা হতে পারে...সেই তিব্রতা আমি সেখানে পাই নাই।
তাই সকল্কে বলছি, সাবধানে থাকবেন আর চোখ কান খোলা রাখবেন।নাহলে কিন্ত এই নব্য রাজাকারদের(ও ইসলামের শত্রু)অপপ্রচারের “মেশিন চলবেই”।
সর্বশেষ এডিট : ০৪ ঠা মার্চ, ২০১৩ ভোর ৬:২৩
৫টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

৫০১–এর মুক্তিতে অনেকেই আলহামদুলিল্লাহ বলছে…

লিখেছেন বিচার মানি তালগাছ আমার, ০৩ রা মে, ২০২৪ বিকাল ৩:০০



১. মামুনুল হক কোন সময় ৫০১-এ ধরা পড়েছিলেন? যে সময় অনেক মাদ্রাসা ছাত্র রাজনৈতিক হত্যাকান্ডের শিকার হয়েছিল। দেশ তখন উত্তাল। ঐ সময় তার মত পরিচিত একজন লোকের কীভাবে মাথায় আসলো... ...বাকিটুকু পড়ুন

ঝিনুক ফোটা সাগর বেলায় কারো হাত না ধরে (ছবি ব্লগ)

লিখেছেন জুন, ০৩ রা মে, ২০২৪ রাত ৮:০৯

ঐ নীল নীলান্তে দূর দুরান্তে কিছু জানতে না জানতে শান্ত শান্ত মন অশান্ত হয়ে যায়। ১৯২৯ সালে রবার্ট মোস নামে এক ব্যাক্তি লং আইল্যান্ড এর বিস্তীর্ণ সমুদ্র... ...বাকিটুকু পড়ুন

'চুরি তো চুরি, আবার সিনাজুরি'

লিখেছেন এমজেডএফ, ০৩ রা মে, ২০২৪ রাত ১০:৪৮


নীলসাধুকে চকলেট বিতরণের দায়িত্ব দিয়ে প্রবাসী ব্লগার সোহানীর যে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল তা বিলম্বে হলেও আমরা জেনেছি। যাদেরকে চকলেট দেওয়ার কথা ছিল তাদের একজনকেও তিনি চকলেট দেননি। এমতাবস্থায় প্রায়... ...বাকিটুকু পড়ুন

বরাবর ব্লগ কর্তৃপক্ষ

লিখেছেন নীলসাধু, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২২

আমি ব্লগে নিয়মিত নই।
মাঝে মাঝে আসি। নিজের লেখা পোষ্ট করি আবার চলে যাই।
মাঝেমাঝে সহ ব্লগারদের পোষ্টে মন্তব্য করি
তাদের লেখা পড়ি।
এই ব্লগের কয়েকজন ব্লগার নিজ নিক ও ফেইক... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ অপেক্ষা

লিখেছেন রানার ব্লগ, ০৩ রা মে, ২০২৪ রাত ১১:২৩



গরমের সময় ক্লাশ গুলো বেশ লম্বা মনে হয়, তার উপর সানোয়ার স্যারের ক্লাশ এমনিতেই লম্বা হয় । তার একটা মুদ্রা দোষ আছে প্যারা প্রতি একটা শব্দ তিনি করেন, ব্যাস... ...বাকিটুকু পড়ুন

×