somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

৩০০তম পোষ্টে আমার ভার্চুয়াল জগতের পছন্দের কিছু মানুষের কথা ! !!

০৪ ঠা ডিসেম্বর, ২০১২ দুপুর ১:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


প্রত্যেকটা মানুষের আলাদা একটি জগৎ থাকে ! তার নিজের কল্পনার জগৎ ! যখন সেই আলাদা কল্পনার জগৎ থেকে তার আসল জগৎ টা সম্পর্ন বিপরীত হয় তখনই সমস্যার শুরু হয় ! হয় সে পুরোপুরি বাস্তব কেন্দ্রিক হয়ে পরে অথবা বলা চলে যন্ত্র মানব হয়ে যায় ! আবার অথবা একদম হয়ে যায় কল্প বিলাসী !
আমি এখনও দুটোর একটাও হইনি কেন ঠিক বুঝতে পারছি না ! আমার দুটো জগৎ একেবারে দু প্রন্তে অবস্থিত ! একটার সাথে অন্যটার কোন মিলই নাই !
মানুষের বস্তব জীবনটা কত সুন্দর আমার জানা নাই কিন্তু আমার কাছে আমার বাস্তব জীবনের চেয়ে আমার ভার্চুয়াল জীবনটা অনেক বেশি সুন্দর ! বলতে গেলে একেবারে স্বপ্নের মত !
কারন হিসাবে বলা যায় আমার এই ভার্চুয়াল জীবনটা আমার কল্পনা গুলো প্রকাশের সব থেকে অন্যতম মাধ্যম ! আমি আমার সব কল্পনা গুলো এই ভার্চুয়াল মাধমেই প্রকাশ করি ! সত্যি কথা বলতে কি আমার জীবনে কল্পনা ছাড়া আর কিছু নাই !
একদম ফাঁকা !
কল্পনা গুলোই আমার বেঁকার অন্যতম মাধ্যম ! সে হিসাবে আমার একেবারে কল্প বিলাসী হওয়া উঠিৎ ছিল ! কিন্তু আমি পুরোপুরি এখনও সেটা হয়ে যাই নি । হয়ে যাই নি মনে হয় আমার ভার্চুয়াল জীবনের কিছু অসম্ভব সুন্দর মনের কিছু মানুষের কারনে ! যাদের বসবাস আমার কল্পনা তথা আমার ভার্চুয়াল জীবনে হলেও তারা যেন আমার কাছে পুরোপুরি বাস্তব জীবনের অংশ !
তবুও বাস্তবতার বিবর্নে আমি থাকতে চাই না ! বাস্তবের কিছুর উপরেই আমার নিয়ন্ত্রন নেই ! সেখানে কিছুই আমি পাই না মন মত !
এই জন্য আমার মনে হয় বাস্তব জীবনটাতে না থেকে আমি যদি সারাটা জীবন এই কল্পনার জগতে থাকতে পারতাম, আমার পৃথিবীটা আমি আমার নিজের মত করে সাজাতে পারতাম !
কিন্তু আমি ভাল করে জানি এটা সম্ভব না ! কোন দিনই না ! আমার কল্পনার জীবনে আমি থাকতে পারি না ! কেউ পারে না ! বেরসিক বাস্তব জীবনে আমাকে বারবার ফেরৎ আসতেই হয়েছে ! এবং আসতে হয় !
কিন্তু যখন আমি এই ভার্চুয়াল জীবনটাতে আসি আমার মনে হয় আমি যেন আমার কল্পনার জগৎ টাতেই আছি ! মাঝে মাঝে মনে হয় এই ভার্চুয়াল জীবন হয়তো আমার কল্পনার জগৎ থেকেও সুন্দর ! আমার কল্পনার জগতে আমি সব সময় আমি একাই থেকেছি ! একা একা আমি আমার পৃথিবী সাজিয়েছি । অন্য কোন বাস্তব জীবনের মানুষকে কোনদিন প্রবেশ করতে দেই নি ! কিন্তু এখানে অনেকের বিবরন ! এই জন্য হয়তো এটা এতো বেশি সুন্দর ! আজ এই রকম কিছু মানুষের কথাই আমি লিখবো ! এটা আমার ৩০০ তম পোষ্ট কিছুটা তো স্পেশাল ! তাই এই স্পেশাল পোষ্টে আমার কিছু পছন্দের ভার্চুয়াল ব্যক্তির কথা বলি !
আর একটু ভাল করে বলি । আমি আসলে পড়তে খুব পছন্দ করি ! ক্লাসের বই না গল্পের বই ! আমি যখন কোন লেখকের বই পড়তাম তখন ভাবতাম এই লোক গুলো কেমন অসাধারন কল্পনা শক্তির অধিকারী ! কি চমৎকার ভাবে তাদের মনের কথা গুলো মানুষের মাঝে ছড়িয়ে দিচ্ছে ! আমার মনে হত তারা মনে হয় অন্য জগতের লোক জন ! আমি হয়তো কোনদিন তাদের দেখা পাবো না ! কিন্তু সামুতে এসে আমি এই রকম অনেক লেখকের দেখা পেলাম ! আর সব থেকে ভাল তখন লাগে যখন দেখি আমি যাদের লেখা পছন্দ করি তারা আমার ব্লগে কমান্ট করছে ! বলছে আমার লেখা ভাল হয়েছে !
আমার কল্পনার মানুষগুলো মনে হয় তখন যেন আমার এই ভার্চুয়াল জগতে ধরা দেয় ! তখন যেন জগৎ টা আরো বেশি সুন্দর মনে হয় ! আজ এমন কিছু পছন্দের ব্লগার দের নাম দেই যারা আমার অনুসারী লিষ্টে আছে ! যাদের লেখা আমি নিয়মিত পড়ি ! আর মনে মনে আশা করি যেন এরা আমার ব্লগে আসুক আর গলা ছেড়ে কমান্ট করুক !!

লিষ্ট:

১. পরী আপু !
যারা আমার ব্লগে নিয়মিত আসেন তারা মনে হয় এটা স্বাভাবিক ভাবেই আশা করেছিলেন ! আর কারো নাম থাকুক বা না থাকুক পরী আপুর নামটাতো থাকবেই ! তবে আজকে পরী আপু কে নিয়ে কিছু লিখবো না ! কারন আপুকে নিয়ে কিছু লিখতে গেলে আর অন্য কারো নামই নেওয়া হবে না ! কেবল আপুর কথাই লিখতে হবে ! আজকে অনেকের কথা লিখি !!
কেবল এই টুকুই বলি আপুর কারনে আমার এই ভার্চুয়াল জগৎটা আরো বেশি সুন্দর আর আরও বেশি মায়াময় হয়ে গেছে !!

২. রুমানা ইসলাম হিমি !
আমি গল্প লিখতাম অনেক আগে থেকেই । কিন্তু গল্প গুলো ছিল অসমাপ্ত ! একটু লিখেই যেন আর লিখতে ইচ্ছা হত না ! ব্লগে আমার প্রথম লেখা গল্পটার পেছনে এই আপুটা হাত আছে ! হিমি আপুটার লেখা গল্প পড়েই ! আমার মনে হয় আমি যদি হিমি আপুর লেখা না পড়তাম সেদিন, হয়তো ব্লগে আমার গল্প লেখার ইচ্ছাই জাগতো না !

৩. ইমন জুবায়ের !
আমি সারা জীবন গল্পের খুব ভক্ত ! আর এই ভাইয়াটির আছে অসাধারন গল্প লেখার হাত ! এই কথাটা আমি একা না আপনারা সবাই এক বাক্যেই মেনে নিবেন ! তবে ভুত আর রোমাঞ্চ গল্পের দিকে আমার ঝোক খুব বেশি ! আমি এই কথা বুকে হাত দিয়ে বলতাম আগে যে দেশে আর বিদেশের যত ভুতের গল্পকার আছে তাদের সবার লেখাই আমার পড়া হয়ে গেছে । কথাটা অনেকাংশে সত্যও ছিল । কিন্তু ইমন ভায়ের ব্লগে এসে আমার ভুল ভেঙ্গে গেল ! আমার জন্য যেন নতুন একটা দরজা উন্মোচন হল !
প্রতিদিন রাতে ইমন ভায়ের একটা গল্প প্রিন্ট করি তারপর শুয়ে শুয়ে পড়ি !
আহা!! জীবন বড় মধুর মনে হয় !
কিন্তু দুঃখের বিষয় হল ইমন ভাই কখনও আমার ব্লগে আসেন না ! আমার লেখা পড়া তো দুরে থাকুক !! :(:(:(

৪. পৃথিলা আফনান !
একদিন বৃষ্টিতে বিকেলে... এই গল্পটা আমার অনেক বেশি প্রিয় ! আমার প্রথম দিকে লেখা একটা গল্প ! এই পছন্দের গল্পটা আমি লিখেছিলা পৃথিলা আপুর গল্পটা পড়েই ! আপুর অন্যান্য গল্প গুলোও খুব সুন্দর ! কিন্তু দুঃখের বিষয় আপু লেখেন না ! কোথায় গেছেন কে জানে ? ব্লগেও আর আসেন না !

৫. নিথর শ্রাবন শিহাব !
আমি আগেই বলেছি ভুতের গল্প আমি খুব পছন্দ করি ! খুব বেশি ! শিহাব ভাইয়ের গল্প আমি ফেসবুকে আগে পড়তাম ! ব্লগে প্রথম পড়ি অমিয়েত্রা উপন্যাস টি ! কি অসাধারন লেখা !!

৬. নষ্ট কবি !
এই হল আমার আর এক জন ভুতুরে গল্প লেখক ! ভুত আর থ্রিলার লিখতে ইনার জুড়ি নাই ।

৭. সরলতা !
নামের মতই সরলতা আপুর লেখার ধরনটা খুব সরল ! আপুর প্রথম গল্পটা পড়ে ছিলাম মেয়েটি রোল ছিল আনলাকি থার্টিন ! গল্পটা পড়ার পর কত দিন যে বুকের ভিতর একটা চাপা কষ্ট লেগেছিল বলে বোঝাতে পারবো না ! তারপর আস্তে আস্তে আপুর সব লেখা আমি পড়ে ফেলেছি !

৮. ফারিয়া !
আপুটা অনেক কম লেখে, সময় পায় না হয়তো ! লেখার ধরন টা অনেক সহজ ! আপুর আমার ব্লগে যখন মন্তব্য করে খুব ভাল লাগে !

৯. মাহী ফ্লোরা !
মাহী আপু কি কঠিন কঠিন কবিতা লিখে ! আমি কিছু বুঝতে পারি না ! তবে আপুর লেখা গল্প গুলো খুব সুন্দর হয় ! মন ছুয়ে যাওয়ার মত !!
মাহী আপুর মন্তব্যও গুলোও খুব পছন্দ আমার !

১০. রিয়েল ডোমেন !
রিক ভাইয়ের গল্প মানে রোমান্টিকতায় ভরপুর ! আমি এই কথাটা গ্যারান্টি দিয়ে বলতে পারি কেউ যদি আমার লেখা পছন্দ করে থাকেন তাহলে রিক ভাইয়ার লেখা ১০০ গুন বেশি পছন্দ করবেন ! আর রিক ভাইয়ের লেখা পছন্দ করার আর একটা কারন হল আমি ঠিক যে ভাবে চিন্তা করি রিক ভাইয়ের লেখার ধরনটাও ঠিক একই রকম !

১১. rudlefuz !
ইনসমনিয়াক নামক একটা গল্প পড়েছিলাম ! গল্পটা পড়ে আমি কি পড়িমান শক খেয়েছি বলতে পারবো না ! আসিফ ভাইয়ের গল্পের চিন্তা ভাবনা সবার থেকে আলাদা ! আলাদা একটা স্বাদ পাওয়া যায় !

১২. ইসরা০০৭ !
ইসরা আপু ছোট ছোট গল্প লিখে কি চমৎকার করে ! একবার পড়লে মনে হয় আরো কয়েকবার পড়ি !

১৩. টুকিঝা !
টুকিঝা আপুও ঠিক তাই ! গল্প লেখার ধরনটা আমার খুব বেশি পছন্দ !

১৪. আকাশচুরি !
তারিক ভাইয়ের প্রথম গল্পটা আমি পড়েছিলাম "এটা একটা ভুতের গল্পও হতে পারতো" ! কি চমৎকার একটা গল্প ! আমার খুব ইচ্ছা এই গল্পটার মত একটা গল্প লিখবো ! ভাইয়ার কাছ থেকে অনুমুতি নিয়ে রেখেছি ! এখন কেবল সময়ের ব্যাপার !

১৫. কালা মনের ধলা মানুষ !
আমি মুভি রিভিউ খুব একটা পড়ি না । কিন্তু ধলা ভাইয়ের মুভি রিভিউ গুলো আসলেই চমৎকার হয় ! ভাইয়া যখন আমার ব্লগে এসে মন্তব্য করেন সত্যি খুব খুব ভাল লাগে !

১৬. নোমান নমি
রম্য লেখা নমি ভাইয়ের কোন জুড়ি নাই !! আসলেই জুড়ি নাই ! মাঝে মাঝে মন হয় যদি নোমান ভাইয়ের মত লেখার কনসেপ্ট আসতো মাথায় ! কিন্তু হায় !! সবাইকে দিয়ে তো আর সব কিছু হয় না !

১৭. নোবেল বিজয়ী টিপু !
জানি ইনি আর কোনদিন লিখবেন না তবুও কেন জনি অনুসারী লিষ্ট থেকে টিপু ভাইয়ের নামটা রিমুভ করি নাই !



এই নাম গুলো হল আমার অনুসারী লিষ্টে যারা আছে ! আমি যাদের লেখা নিয়মিত পড়ি । কিন্তু দুঃখের বিষয় হল ১৭ জনের বেশির ভাগই ব্লগে আসা ছেড়ে দিয়েছেন !! দুতিনজন কেবল লিখেন নিয়মিত !:(:(


ভার্চুয়াল জীবনটার আরো কিছু কাছের মানুষ আমার হয়েছে ! সবার নাম হয়তো লেওয়া যাবে না কিন্তু কিছু নাম না নিলেই না !

১. রোমান সৈনিক !
আমার মনে হয় আমার এই ভার্চুয়াল জগতে সবার থেকে বেশি কথা হয় মোশারফ ভাইয়ের সাথে ! প্রতিদিন ! এনার মত মজার আর আন্তরিক মানুষ আমি কমই দেখেছি ! আর সব থেকে বড় কথা আমার ভার্চুয়াল জগতে যে চমৎকার পরিবেশ আর আনন্দময় পরিবেশ তৈরি হয়েছে সে জন্য মোশারফ ভাইয়ের কাছে আমি অনেক কৃতজ্ঞ ! ইনি আমাকে তার ছোটা ভায়ের মতই আদর করেন ! যখন আমার ভার্চুয়াল জগৎটা ভেঙ্গে পড়তে শুরু করেছিল যে কয়জন মানুষ আমার পাশে দাড়িয়েছিল মোশারফ ভাই তাদের মধ্যে অন্যতম !

২. একজন আরমান !
আমার সব লেখা আরমান পড়ে । ভাল হোক আর খারাপ হোক সে সব সময় বলবে খুব ভাল হয়েছে !! হাহাহাহাহা !!
আরমান অনেক সুন্দর কবিতা লিখে

৩. রাশান শাহরিয়ার নিপুন !
আমার প্রত্যেকটা পোষ্টে নিপুনের মন্তব্য থাকতো ! কিন্তু কিছুদিন আগে নিপুনের মডেম ভাইঙ্গা গেছে বিধায় সে আর আসতে পারতাছে না ! আমার নিপুনের একটা জিনিস সব থেকে ভাল লাগে সেইটা হল ওর সেন্স অব হিউমার ! আর আমার ভার্চুয়াল জগতে সবার আগে নিপুনের সাথেই আমার পার্সনালী যোগাযোগ হয় !

এই তো গেল আমার ভার্চুয়াল জগতের পছন্দের মানুষ গুলোর কথা ! আমি জানি আমার লেখা অল্প কিছু ব্লগার নিয়মিত পড়ে ! আমার ইচ্ছা ছিল তাদের সবার নাম লিখবো কিন্তু দেখা গেল কারো নাম বাদ চলে গেল, তখন ? আমি চাই না আমার একজন পাঠকও কমে যাক ! তাই কারো নাম লিখলাম না ! আমি আমার সব পাঠক কে সত্যি অন্তর থেকে ধন্যবাদ দিতে চাই ! তাদের সুন্দর সুন্দর মন্তব্যের জন্যই আমি লেখার অনুপ্রেরণা পাই !

এটা আমার ৩০০তম পোষ্ট ! আরো কত কথা বলার ছিল ! কিন্তু পোষ্ট এমনিতেই বড় হয়ে যাচ্ছে ! এতো বড় পোষ্ট দিয়ে আমার অভ্যাস নাই ! সবাই ভাল থাকবেন ! আর দোয়া করবেন যেন আমি ৩০০০তম পোষ্ট যেন দিতে পারি !!

ব্লগ পরিসংখ্যান



সর্বশেষ এডিট : ০৪ ঠা ডিসেম্বর, ২০১২ দুপুর ১:৩৫
৬৭টি মন্তব্য ৬৭টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সে কোন বনের হরিণ ছিলো আমার মনে-১৯

লিখেছেন অপ্‌সরা, ২৫ শে নভেম্বর, ২০২২ রাত ৯:৩৫



আজকাল আমি রোজ বিকেলে সিদ্দিকা কবিরের বই দেখে দেখে ডালপুরি, সিঙ্গাড়া, সামুচা বানাই। বাবার বাড়িতে আমি কিছুই রান্না শিখিনি, এমনকি ভাতও টিপ দিয়ে বুঝতে শিখিনি সিদ্ধ হলো নাকি হলো না... ...বাকিটুকু পড়ুন

নূর মোহাম্মদ নূরু ভাইয়া আর কখনও ফিরবেনা আমাদের মাঝে

লিখেছেন শায়মা, ২৬ শে নভেম্বর, ২০২২ রাত ২:০২


নূর মোহাম্মদ নূরু
আমরা কিছু সামু পাগল আছি যাদের সামুতে না লিখলে কিছুই ভালো লাগে না। নুরুভাইয়া মনে হয় ছিলেন সেই দলে। প্রথমদিকে উনাকে ফুল ফল ও মনিষীদের জীবন নিয়েই লিখতে... ...বাকিটুকু পড়ুন

শোক সংবাদঃ ব্লগার নূর মোহাম্মদ নূর আর আমাদের মাঝে নেই।

লিখেছেন কাল্পনিক_ভালোবাসা, ২৬ শে নভেম্বর, ২০২২ রাত ৩:০৪



সুপ্রিয় ব্লগারবৃন্দ,
আমরা অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে জানাতে চাই যে, সামহোয়্যারইন ব্লগের ব্লগার নূর মোহাম্মদ নূরু (নূর মোহাম্মদ বালী) আর আমাদের মাঝে নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন। গত ২৯ অক্টোবর রাত... ...বাকিটুকু পড়ুন

যেকোনো মৃত্যু: বড় কষ্টের, বড় বেদনার.....

লিখেছেন জুল ভার্ন, ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:৪৯

যেকোনো মৃত্যু: বড় কষ্টের, বড় বেদনার.....

ছড়াকার সাংবাদিক ব্লগার বন্ধু নুর মোহাম্মদ নুরু ভাইর চলে যাওয়া খুব কষ্টের। আরও বেশী কষ্ট পেয়েছি ব্লগার শায়মার পোস্টে নুরু ভাইয়ের মেয়ের হৃদয়বিদারক লেখা পড়ে।... ...বাকিটুকু পড়ুন

১ মাস গত হয়ে যাবার পর?

লিখেছেন শূন্য সারমর্ম, ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:২৮





ব্লগে রেজিস্ট্রেশন করে লিখতে শুরু করলেন, সময় গত হবার পর আপনি পরিচিতি পেলেন, সবাই আপনার পোস্ট, কমেন্ট চায় ; আপনি যথেষ্ট সক্রিয় ব্লগে।হঠাৎ আপনি অসুস্থ হয়ে অনিয়মিত, অসুস্থতায় আপনি মৃত্যুবরণ... ...বাকিটুকু পড়ুন

×