somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার প্রথম ডেটিং এর গল্প :D

১০ ই আগস্ট, ২০২১ দুপুর ১:৩৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


লকডাউনের কারণে অনেক দিন গ্রামে থাকা হল এবার। শেষ কবে এতোদিন এখানে এতো দিন কাটিয়েছি সেটা আমার মনেও নেই । আজকে রাতে ঢাকা ফেরার কথা । এবার ঠিক করেছিলাম যে সেই স্কুল জীবনে কাটানো কিছু স্থানের ছবি তুলে স্মৃতির কথা পোস্ট করবো । কিন্তু লকডাউনের কারণে বাইরে বের হওয়াই হয় নি । সারাটা সময় ঘরের ভেতরেই থেকেছি । আজকেও বাসার ভেতরেই । তবে যাওয়ার আগে এখান থাকা একটা স্মৃতির কথা লিখে যাই । ইতি মধ্যে আমার প্রথম প্রেম, প্রেমিকার সাথে জন্মদিন আর প্রথম প্রেম পাওয়ার গল্প আপনারা পড়েছেন । আজকে পড়বেন আমার জীবনে প্রথম ডেট এ যাওয়ার গল্প ।

এখনকার প্রেম ভালোবাসাতে ডেটে যাওয়া টা খুব স্বাভাবিক একটা ব্যাপার । অনেকে তো প্রেমের আগেই ডেটে চলে যায় । তবে তখন এই ব্যাপারটা এতো সহজ ছিল না । বলা যায় তখন ডেটের জন্য আমাদের রীতিমত পরিকল্পনা স্বলাপরামর্শ করে বের হতে হত । সব থেকে বড় সমস্যা ছিল কারো চোখে না পড়া । ছোট মফস্বল শহরে পরিচিত মুখের অভাব নেই । যে কেউ যদি দেখে ফেলে তাহলে সেই কথা বাসায় পৌছাতে খুব বেশি সময় লাগতো না । আর একবার বাসায় পৌছানো মানে সব শেষ ।

আমার প্রেম তখন চলছে পুরো দমে । প্রেম বলতে প্রতিদিন প্রাইভেট টিউশনে, স্কুলে ক্লাস রুমে আমাদের চোখে চোখী । সুযোগে দুএকটা কথা বলা আর চিঠি আদান প্রদান । আমাদের কথা তখন চিঠিতেই হত বেশি । এখানে বলে রাখা ভাল যে আমার লেখালেখির শুরুটা সম্ভবত এই প্রেম পত্র লেখার হাত ধরেই । তখন কত যে চিঠি তাকে লিখেছি তার কোন ঠিক নেই ।

আমাদের ব্যাপারটা স্কুলে খুব বেশি মানুষ জানে না । আমার কাছের কয়েকজন বন্ধু আর তার কয়েকজন বন্ধু। ব্যাস আর নেই । আমরা তখন সদা সচেষ্ট যে ব্যাপারটা যথা সম্ভবত লুকিয়ে রাখা । মানুষ যেন না জানে । দুজনেই এমন একটা উৎকন্ঠার ভেতরে কাটাই এই বুঝি কেউ জেনে ফেলল আর এই বুঝি বাসায় অভিযোগ চলে এল । আমার বাসায় অবশ্য খুব একটা ভয়ের কারণ ছিল না । যত ভয় ছিল তার বাসায় । তার মা খুব বেশি কড়া ছিল এই ব্যাপারে । যদিও এক সময় সেই ঠিক লাইনে চলে এসেছিলো । সে গল্প অন্য কোন দিন ।

আমাদের সকালে প্রাইভেট পড়া ছিল । আমাদের সকালের প্রথম দেখা সেখানেই হত । আমি একটু আগে আগে বের হতাম । সেদিনও বের হয়েছিলাম । সকাল বেলা যাওয়ার পথে এক বন্ধুর সাথে দেখা হয়ে গেল । সেও আমার সাথেই পড়তো । দুইজন সাইকেল চালাতে গল্প করতে করতে এগিয়ে যাচ্ছি । এমন সময়ে এক বোরখা পরা মেয়ে হঠাৎ রাস্তার ওপাশ থেকে আমার নাম ধরে ডাক ছিল যা ছিল একেবারে অস্বাভাবিক । কারণ সে ডাক দিয়েছে আমার ফরমাল নাম ধরে, ডাক নাম ধরে নয় । তবে আমি তার কন্ঠস্বর শুনেই চিনে ফেলেছি যে কে ডাক দিয়েছে । বোরখা পরে থাকার কারণে আমার সেই বন্ধুটি সম্ভবত তাকে চিনতে পারে নি । আমি তাকে বিদায় দিয়ে বললাম, যাও আমি আসছি । আমি আমার সাইকেল ঘুরিয়ে রাস্তার ওপাশে চলে গেলাম তার কাছে । আমার বুকের ভেতরে তখন ধকধকা করছে । এটা আমার সব সময় হত । সে সামনে এলেই এই অনুভূতিটা হত । আমি কাছে গিয়ে বললাম, কী ব্যাপার ?
তার চোখ ছিল অন্য রকম । অন্য রকম এক মাদকতা ।
সে বলল, চল । আজকে পড়তে যেতে হবে না ।

এই বলে সে আমার সাইকেলের পেছনর ক্যারিয়ারে উঠে বসলো । আমি তাকে নিয়ে পেছনে ঘুরলাম । সাইকেল নিয়ে যখন রওয়ানা দিলাম তখনই বুকের ভেতরে সেই ভয়টা ফিরে এল আবার । যদি কেউ দেখে ফেলে । আমার মাথায় তখন চিন্তা চলছে যে এই মেয়েকে নিয়ে এখন কোথায় যাবো ? কোথায় গেলে কারো চোখে পড়বে না । আমার তখন সাইকেল চালানোর খুব বেশি শখ ছিল । আমি সাইকেল নিয়ে পুরো শহর গ্রামে চষে বেড়াতাম । কোথায় কি আছে সব আমার চেনা । আমাদের থানা শহরের এমন একটা রাস্তা ছিল যেখানে আমার সাইকেলের টায়ারের ছাপ পড়ে নি । আমি এমনই একটা স্থানে নিয়ে গেলাম তাকে । জায়গা টা ছিল একটা জেলা হোমিওপ্যাথিক কলেজের পাশে । একটা ইট ভাটা ছিল । সেইটার কাছে বসলাম দুজন । তবে সেখানে খুব বেশি সময় বসা গেল না । আমরা বসে গল্প করছিলাম তখনই পাশ থেকে দুজন মানুষের ঝগড়া কানে এল ।
গ্রামের মানুষ যেভাবে ঝগড়া করে এবং তাদের মুখে তখন কেমন ভাষা শোনা যায় সেটা বিস্তারিত নাই বললাম । তবে আমাদের দুজনের কানেই যে সব শব্দ ঢুকতে লাগলো যে সেখানে বেশি সময় বসে থাকা সম্ভব হল না । পাশ থেকে আরও একলোক আমাদের সামনে এসে বলল যেন আমরা এখানে না বসি । তিনিই বললেন যেন আমরা পাশের কলেজের মাঠে গিয়ে বসি ।

সেখান থেকে উঠে চলে এলাম কলেজের উঠোনে । কলেজটা তখন সবে মাত্র হচ্ছে । আমরা সেখানে বসেই গল্প করতে লাগলাম । বলা যায় এই প্রথম আমি ডেটে এসে হাজির হলাম । সে পাশে বসে গল্প করছে । আমি তার পাশে বসে গল্প করছি । সেই সময়ের অনুভূতিটা বুঝি আমি কোন দিন ভুলতে পারবো না । সেটা কোন ভাবেই ভোলার নয় ।

কিছু সময় পরে দেখলাম কলেজের ছা্ত্র ছাত্রীরা আসতে শুরু করলো । তারাা দুর থেকে আমাদের খেয়াল করতে লাগলো । আগেই বলেছি কলেজটা তখন সবে মাত্র শুরু হচ্ছে । তাই ওখানকার ছাত্রছাত্রীরা সবাই সবাইকে চেনে । আমাদেরকে তাদের চেনার কথা না । তবে তারা কাছে আর এল না । দুর থেকে আমাদের খেয়াল করতে লাগলো । ওদের কাছে আমরা অপরিচিত ছিলাম তাই আমাদের খুব একটা ভয় ছিল না ।

আমাদের টিউশনের পুরো সময়টা আমরা সেখানে বসে গল্প করলাম । কী যে গল্প করেছিলাম সেটা আজকে আর কিছুই মনে নেই । এমন কি কী কারণে সেদিন হঠাৎ করে সে রাস্তায় ওভাবে আমার সাথে দেখা করতে গিয়েছিলো সেই ব্যাপারটাও এখন পরিস্কার মনে নেই । তবে যতদুর মনে পড়ে আমার একবন্ধুর বাড়ি ছিল ঠিক তার বাসার পাশেই । সে সম্ভবত তাকে কিছু বলেছিলো আমাদের সম্পর্কের ব্যাপারে । মানে বন্ধুটি জানে এই ব্যাপারটা । অথচ সে জানতো না যে আমার বন্ধুটি জানে । তাই সে খানিকটা ভয় পেয়ে গিয়েছিলো । সেটা নিয়েই সম্ভবত আমার সাথে কথা বলতে এসেছিলো । তবে এমনই যে হয়েছিলো সেটার ব্যাপার আজকে আর নিশ্চিত করে কিছু বলার নেই । আমাদের গল্প চলতে লাগলো । এক সময়ে শেষ হল । এবার ফিরতে হবে ।

তারপর আবারও তাকে ক্যারিয়ানে তুলে রওয়ানা দিলাম । তবে খুব বেশি দুর পর্যন্ত যাওয়া হল না । কারণ মানুষজন সব বের হতে শুরু করেছে । যে কারো চোখে পড়ে যেতে পারি । এরপর একই স্থানে আমরা কয়েকবার এসেছি । গল্প করে চলে এসেছি । কলেজের সেই ছাত্রছাত্রীরা আমাদের দিকে তাকিয়ে মজা পেত । আমরা অবশ্য সেদিকে খুব একটা খেয়াল দিতাম না । আমরা ভেসে পড়াতাম অন্য কোন জগতে ।

আরও একটা জায়গা ছিল আমাদের গল্প করার জন্য । ঐ কলেজে থেকে আরও খানিকটা দুরে একটা বড় বটগাছ ছিল । সেখানে বসার জায়গা ছিল । সেখানেও বসে গল্প করতাম আমরা ।

প্রেম সব সময় চমৎকার । তবে প্রেম সব সময় প্যারাময়ও বটে ।


প্রথম প্রেম সিরিজের অন্য আরও পোস্ট গুলো
কোন মেয়ের কাছ থেকে প্রথম প্রেমপত্র পাওয়ার গল্প
জন্মদিনের স্মৃতিঃ প্রেমিকার দেওয়া প্রথম উপহার
স্পেশাল পহেলা বৈশাখ, আমার প্রথম প্রেম যেভাবে শুরু হয়েছিলো
ভ্যালেন্টাইনসঃ আমার দুঃখ ভর্তি প্রেমের সত্যি গল্প


Photo by photo nic on Unsplash
সর্বশেষ এডিট : ১০ ই আগস্ট, ২০২১ দুপুর ১:৩৩
১৬টি মন্তব্য ১৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

শিব নারায়ণ দাস নামটাতেই কি আমাদের অ্যালার্জি?

লিখেছেন ...নিপুণ কথন..., ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৫:৫৭


অভিমান কতোটা প্রকট হয় দেখেছিলাম শিবনারায়ণ দাসের কাছে গিয়ে।
.
গত বছরের জুন মাসের শুরুর দিকের কথা। এক সকালে হঠাৎ মনে হলো যদি জাতীয় পতাকার নকশাকার শিবনারায়ণ দাসের সঙ্গে দেখা করা সম্ভব... ...বাকিটুকু পড়ুন

ঘুষের ধর্ম নাই

লিখেছেন প্রামানিক, ১৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫


শহীদুল ইসলাম প্রামানিক

মুসলমানে শুকর খায় না
হিন্দু খায় না গাই
সবাই মিলেই সুদ, ঘুষ খায়
সেথায় বিভেদ নাই।

হিন্দু বলে জয় শ্র্রীরাম
মুসলিম আল্লাহ রসুল
হারাম খেয়েই ধর্ম করে
অন্যের ধরে ভুল।

পানি বললে জাত থাকে না
ঘুষ... ...বাকিটুকু পড়ুন

প্রতি মাসে সামু-ব্লগে ভিজিটর কত? মার্চ ২০২৪ Update

লিখেছেন জে.এস. সাব্বির, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০৮

মার্চ ২০২৪ সালে আমাদের প্রিয় সামু ব্লগে ভিজিটর সংখ্যা কত ছিল? জানতে হলে চোখ রাখুন-

গত ৬ মাসের মধ্যে সবচেয়ে বেশি ভিউ ছিল জানুয়ারি মাসে। ওই মাসে সর্বমোট ভিজিট ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×