somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

CAPER MOVIES

১৭ ই জুলাই, ২০১০ রাত ১:৫৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কেপার মুভি দেখতে কার কার ভাল লাগে? প্রথমেই একটু বলে নেই, কেপার মানে কি? সাধারণত এর মানে এ ধরণের মুভিতে একদল চোরের কার্যকলাপ দেখানো হয়, যারা খুব মাথা খাটিয়ে কিছু চুরি করে আনে, পথে কৌতুকজনকভাবে অনেক সমস্যা তৈরী হয়, সেগুলোও খুব মাথা খাটিয়ে তারা সমাধান করে এবং সাধারণত সফল হয়।চৌর্যবৃত্তিকে ভাল বলছিনা, তবে হলিউডে এই নিয়ে খুব এনজয়েবল কিছু মুভি হয়েছে (খুব পরিচিত মুভি Ocean’s 11,12,13 এর নাম করা যেতে পারে)।এখানে আমার পছন্দের কিছু কেপার মুভির নাম দিচ্ছি, কারোর ভাল লাগলে নামিয়ে দেখতে পারেন।
1. Snatch : এখানে Brad Pitt, Jason Statham সহ অনেকে অভিনয় করেছেন,পরিচালক Guy Ritchie.খুবই fast, এবং খবই মজার একটি মুভি। তবে ভায়োলেন্স অনেক, সেটা একটু বিবেচনা করতে হবে।
2. Ocean’s 11: একই নামের ১৯৬০ সালের মুভিটির রিমেক এটি। কে নেই এ মুভিতে? Gerge Clooney, Brad Pitt, Don Cheadle, Andy Garcia, Julia Roberts, এমনকি Matt Damon ও বাকি নেই। অসাধারণ একটি মুভি। Ocean (George Clooney)জেল থেকে ছাড়া পেয়ে, তার পূর্বের স্ত্রী Julia Roberts এর বর্তমান প্রেমিক Andy Garciaর ওপর শোধ নিতে Andy Garcia র Casino লুট করেন।
3. Ocean’s 12: আগেরটার সিকোয়েল, এখানে এরা Andy Garciaর হাত থেকে বাঁচতে,অন্যত্রপ চুরি করেন।
4. Ocean’s 13:এই মুভিতে Al Pacino ও আছেন। এখানে Andy Garcia র সাথে হাত মিলিয়ে,তাদের বন্ধুর ওপর করা অন্যায়ের শোধ নিতে Al Pacinoর হোটেল ও ক্যাসিনো লুট করেন।
5. The Thomas Crown Affair: Pierce Brosnan, Rene Russo। খুবই ইন্টারেস্টিং মুভি, খুব হাসিরও।
6. Quick Change: Bill Murray, Geena Davis অভিনীত। এত হাসির মুভি অনেকদিন দেখিনি।
7. Lock, Stock And Two Smoking Barrels: Guy Ritchie পরিচালিত আরেকটি মুভি, হিন্দি সিনেমা “ফির হেরা ফিরি” হবহু এই সিনেমাকে নকল করে তৈরী। পুরো প্লট, এমনকি লাস্ট সীনটা পর্যন্ত।তবে জেনুইন ইংলিশটা অনেকগুণে ভাল। আরো অনেকের সাথে Jason Statham অভিনয় করেছেন এখানে।
8. A Fish Called Wanda: Monty Python ও Pink Panther খ্যাত John Cleese আছেন এই মুভিতে।
9. Heist: Gene Heckman এর মুভি।
10. The Maiden Heist:হাসির মুভি।
11. The Hot Rock: Robert Redford অভিনীত, খুবই হাস্যকর, খুব মজার।
12. The Sting; Robert Redford, Paul Newmanঅভিনয় করেছেন। Macgyver এর বস, Phoenix Foundation এর Pete Thornton কে মনে আছে? ওই চরিত্রে অভিনয় করেছিলেন Dana Elcar, তাকেও এই মুভিতে দেখা যাবে। এরা এখানে চোরের উপর বাটপারি করেন এখানে, কাজেই নীতিগত দিক থেকে কিছুটা সঠিক অবস্থানে আছে মুভিটা।
13. Foolproof: নীতিগত দিক থেকে সঠিক অবস্থানে থেকে এরা চুরিটা করেন। এই ব্যাপারটা পরিষ্কার করতে প্রথমে সিনেমাটা কিছুটা স্লো থাকে, তবে শেষ পর্যন্ত ভালই বলতে হবে।
14. The Italian Job: Mark Wahlberg, Charlize Theron, Donald Sutherland অভিনীত।
15. National Treasure 1,2,3: Nicholas Cage এর মুভি, ইতিহাস, টেকনোলজি, মিথ সব মিলিয়ে জমজমাট, তবে প্রথমটার পরে অন্যগুলো আর তত ভাল লাগেনা।
16. The First Great Train Robbery: জেমস বন্ড খ্যাত Sean Connery অভিনীত। ১৫০ বছর আগের প্রেক্ষাপটে করা, দেখার মত।
17. Kelly’s Heroes: Clint Eastwood, Donald Sutherland অভিনীত। এককথায় অসাধারণ। খুবই হাসির। শেষে বললেও এটা একেবার প্রথম দিকে রাখার মত সিনেমা।
18. Three Kings: George Clooney অভিনীত, এখনো আমি দেখিনি, তবে সিনেমাটা বেশ ভাল বলে শুনেছি।
তো এই হল আপাতত লিস্ট। কারোর যদি মন খারাপ থাকে, অথবা খুব জমজমাট, বুদ্ধি খাটানো কোন সিনেমা দেখতে ইচ্ছে হয়, যা আবার একই সাথে খুব হাসিরও, তাহলে এই তালিকা থেকে বেছে নিতে পারেন। সিনেমাগুলো isohunt.com এ না পেলে stagevu.com এ খোঁজ করলে পাওয়া যাবে।









২টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

তোমাকে লিখলাম প্রিয়

লিখেছেন মায়াস্পর্শ, ০২ রা মে, ২০২৪ বিকাল ৫:০১


ছবি : নেট

আবার ফিরে আসি তোমাতে
আমার প্রকৃতি তুমি,
যার ভাঁজে আমার বসবাস,
প্রতিটি খাঁজে আমার নিশ্বাস,
আমার কবিতা তুমি,
যাকে বারবার পড়ি,
বারবার লিখি,
বারবার সাজাই নতুন ছন্দে,
অমিল গদ্যে, হাজার... ...বাকিটুকু পড়ুন

ছাঁদ কুঠরির কাব্যঃ মিসড কল

লিখেছেন রানার ব্লগ, ০২ রা মে, ২০২৪ রাত ৯:৫৫



নতুন নতুন শহরে এলে মনে হয় প্রতি টি ছেলেরি এক টা প্রেম করতে ইচ্ছে হয় । এর পেছনের কারন যা আমার মনে হয় তা হলো, বাড়িতে মা, বোনের আদরে... ...বাকিটুকু পড়ুন

হিটস্ট্রোক - লক্ষণ ও তাৎক্ষণিক করণীয়

লিখেছেন ঢাকার লোক, ০২ রা মে, ২০২৪ রাত ১০:০৭

সাধারণত গরমে পরিশ্রম করার ফলে হিটস্ট্রোক হতে পারে। এতে দেহের তাপমাত্রা অতি দ্রুত বেড়ে ১০৪ ডিগ্রী ফারেনহাইট বা তারও বেশি হয়ে যেতে পারে।

হিটস্ট্রোক জরুরি চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা... ...বাকিটুকু পড়ুন

আল্লাহকে অবিশ্বাস করার সংগত কোন কারণ নাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০২ রা মে, ২০২৪ রাত ১০:৪৩



সব কিছু এমনি এমনি হতে পারলে আল্লাহ এমনি এমনি হতে সমস্যা নাই। বীগ ব্যাং এ সব কিছু হতে পারলে আল্লাহও হতে পারেন। সব কিছুর প্রথম ঈশ্বর কণা হতে পারলে আল্লাহও... ...বাকিটুকু পড়ুন

যুক্তরাষ্ট্রে ইসরাইল বিরোধী প্রতিবাদ বিক্ষোভ

লিখেছেন হাসান কালবৈশাখী, ০৩ রা মে, ২০২৪ সকাল ৮:০২

গাজায় হামাস উচ্ছেদ অতি সন্নিকটে হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক ও লসএঞ্জেলসে কয়েকটি বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ ছড়িয়ে পরেছিল। আস্তে আস্তে নিউ ইয়র্ক ও অন্যান্ন ইউনিভার্সিটিতে বিক্ষোভকারীরা রীতিমত তাঁবু টানিয়ে সেখানে অবস্থান নিয়েছিল।


... ...বাকিটুকু পড়ুন

×