somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

Command Mode Activated

২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:৪৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

-তোমার কি অনেক কষ্ট হচ্ছে.....?
-উহু.......(ঠোট কামড়ে)
-আমারো না....শুধু তোমাকে ছেড়ে চলে যেতে হবে,এটাই খারাপ লাগছে.....
-কিচ্ছু হবে না তোমার.....তোমাকে এক্ষুনি হাসপাতালে নিয়ে যাব.....
-সময় শেষ....নিল।তুমি ভাল থাকো.....আমার দেওয়া জিনিসটার মাঝেই আমাকে খুজে পাবে......আর আমার মা যেন মোটেই আজকের ঘটনা জানতে না পারে......
-তোমার কিচ্ছু হবে না....এভাবে চলে যেও না.....
-.........
-লামিয়া......?
-.......
.
.
-নিল....উ হেভ এ টেক্স মেসেজ.....
ভাবনার জগত থেকে ফিরে আসলাম।কোন কিছুর প্রতি এখন আর আগ্রহ জন্মায় না।কিন্তু এই যন্ত্রটার জন্য.....
-নিল.....
-আসি.......
যন্ত্রটার সামনে গেলাম।সে এক অনুভুতি.....আমার সেই লামিয়ার মতই দেখতে.....মনে হচ্ছে লামিয়াই আমার সামনে দাড়িয়ে......
-আমার ডেটাবেজ থেকে ফাইলটা নাও......
এ হচ্ছে লামিয়া 2।লামিয়ার দেওয়া গিফট.......একটি রোবট......মেয়ে রোবট।ব্যাপারটা কেউ জানে না।সবাই জানে এটাই লামিয়া.......কিন্তু কেউ এটা জানে না যে লামিয়া আর নেই......
-ডেটাবেজ সেন্ট কম্পলিট......
-সব ঠিক আছে.....
-সব ঠিক আছে.....তোমার কিছু লাগবে......?
-হু....একটা ইনফরমেশন দরকার.....
-বল....
-এই আইডিটা হ্যাক করে দাও.....
-হুম....প্রাইভেসি ব্যাপক.....আই ক্যান্ট হ্যাক ইট.....
-পারস কি....?তোরে দিয়া কোন কাজই হয় না....ফাউল মেশিন......
কথাগুলো খুব রাগের সাথেই বলছিলাম।কিন্তু ও তো মেশিন....ও এসব কি বুঝবে.....
-নেগেটিব.....নট এ ফাউল মেশিন......
-চুপ থাক.....
.
.
লামিয়া আর আমার মাঝে অনেক ডিফারেন্স ছিল।ও সাইন্সের আর আমি কমাসের স্টুডেন্ট।ছোটবেলা থেকেই আমরা ফ্রেন্ড ছিলাম।বরাবরের মত অনেক মেধাবী স্টুডেন্ট ছিল।আর আমি সারাদিন আড্ডা দিতাম।মেয়েদের সাথে টাংকি মারার চেষ্টা করতাম।ব্যাপারগুলো লামিয়াও জানতো....তারপরো কিছুই বলতো না.......
লামিয়া ছোটকাল থেকেই দেখতে খুব কিউট....ইন্টারে ওকে আরো কিউট দেখাতো....আমি শুধুই আফসোস করতাম.....ইশ!!!!!কেন যে ওর সাথে প্রেম করলাম না।আমি অলরেডী তখন রিলেশনে জড়িয়ে গেছি.....ও যে অফার পায় নাই...তাও না.....কিন্তু কারো সাথেই ও রিলেশন করে না.......
আমার বাবা মা সারাদিন বকা দিত।বলতো লামিয়াকে দেখে কিছু শিখ।মেয়েটা কত মেধাবী....আর আমাদের ছেলেটা যে কি হইছে........
আমি সেসব আমলে নিতাম না.....ধুর....আজাইরা পড়া.....কি জাবেদা,রেওয়ামিল....হেন তেন।এগুলা পড়ে কি হইবো......!!!!!!!!
তা যাই হোক,কোনোমতে ইন্টারে 4.00 পাই।আর লামিয়া তো গোল্ডেন.....ওর সাথে টুকিটাকি কথা হত....সবসময় চেহারায় একটা গম্ভির ভাব ধরে রাখত।আমার কাছে মনে হত ছ্যাকা খাইছে....কিন্তু না।
ওর বাসায় আমি প্রায়ই যেতাম।ওয়েল,একি এরিয়ায় থাকি তো......তাই মাঝে মাঝে যাওয়া হয়।ওর রুমের ভেতরে আরেকটা রুম ছিল যা অন্যজনের যাওয়া নিষেধ।কিন্তু আমি নাছোড়বান্দা সেই রুমেই যাইতাম......
-কিরে কি করিস.......
-তুই পারমিশন না নিয়ে ঢুকছিস কেন......!!!!!
-উহ!!!!!!কি আমার মিনিষ্টার রে.....!!!!নিল কখনো কারো পারমিশন নেয় না....হু......
-যা তো.....আমার মেজাজ খারাপ করিস না.....
-কেন....ছ্যাকা দিসে কেউ.......?সেই ব্যথা ভুলতে পারো না.....?
-হারামি.......!!!!!মা.....?এই হারামি টারে বাসায় ঢুকতে দিছো কেন.....
কথাটা কেন যেন হঠাৎ খারাপ লাগলো....এমন অনুভুতি টা হঠাৎ জেগে উঠবে বুঝতে পারিনি.....সাথে সাথেই ওর রুম থেকে বেরিয়ে চলে আসলাম।ওর মা বার বার আমাকে ডেকেছিল.........
মনটা ভীষন খারাপ....তাই রাস্তায়ই বসে আছি.....আজকে লামিয়ার জন্মদিন....ওকে উইশ করতে গেলাম আর হারামি সরি আমার জানটা আমাকে বের করে দিল... হ্যা......আমি ওকে ভালবেসে ফেলেছি......তানিয়ার সাথে ব্রেকাপের পরই বুঝলাম লামিয়াই আমার সব......
-কিরে.......বাসায় যাবি না.....?
কখন যে লামিয়া আমার পাশে এসে বসেছে বুঝতেই পারিনি.....
-আমি গেলে বা না গেলে তোর কি......?
-হু....তাইতো.....আমার কি.......
-যা.....তোর পড়ালেখা নিয়ে থাক.....আমরা খারাপ....আমাদের সাথে কথা বলার দরকার নাই......
-ভাব দেখাছ.......?তানিয়ার সাথে ব্রেকাপ করছো...সেই রাগ আমার ওপর ঝাড়োছ.....?
-.........
-সরি...(নরমভাবে)
-কেন......!?
-রুমে ওইভাবে কথা বলার জন্য.....
-ইটস ওকে.....
-এখন কি উইশ করবি না.....!!?
-হাহা.....তুই জানতি যে আমি উইশ করার জন্য গেছি....!!?
-হু.......
-হ্যাপি বাথডে.......
-থ্যাংক্স......
.
.
-নিল.....হ্যাকিং ইজ কমপ্লিলেটেড.....
মেশিনটার কথায় বাস্তবে ফিরে আসলাম.....
-লোকেশন কই.....?
-রাজশাহী.....
-ওকে.....আমরা আজকেই রাজশাহী যাব.....সব রেডি কর.....
-অডার টেকেন............
.
.
লামিয়ার সাথে তারপর খুব তারাতারি ঘনিষ্ঠ হয়ে যাই.....অনাসে ও ফিজিক্স আর আমি ইংলিশ নিয়ে পড়ি.....এখন আর আমি ফ্লাটিং মুড এ থাকতাম না....এখন পড়ালেখায় খুব সিরিয়াস....সবঈ লামিয়ার অবদান.....ভাসিটিতে সবাই আমাদের কাপল ভাবতো.....কিন্তু আমরা তখনো তেমন কোনো অবস্থানে যাইনি......কিন্তু আমার ইচ্ছা....লামিয়াকে মনের কথাটা জানিয়ে দেব.....
-লামিয়া....
-বল......
-আমার আর তর সইছে না....
-মানে কি.....!!!!!
-এইযে তুই এত কিউট একটা মেয়ে....এখনো প্রেম করিস নাই....ব্যাপারটা মানতে পারতাছি না.....
-তো...
-তো কি.....প্রেম করবি এখন থেকে....
-হাহা!!!!আমার আর কাজ নাই....আজাইরা সময় নষ্ট করব....!!!
-মানে কি!!!!!! প্রেম মানে আজাইরা সময় নষ্ট করা.....!!!!!!!!
-আমার কাছে সেরকমই লাগে.....
-প্লিজ এমন করিস না.....!!!!!
-এই,তোর ভাবভঙ্গি কিন্তু ভাল লাগছে না.....কাহিনি কি বল তো......!!?
-না ইয়ে মানে.....
-নিল.....!?
-একজন তোকে খুব ভালবাসে....কিন্তু বলতে পারছে না.....
-এন্ড হু ইজ দ্যাট.....!!?
-আমি.......
-মানে......!!!!!!
আমি কিছু না বলেই চলে আসি....২ দিন আর দেখা করি নাই ভয়ে......
-ওই... ওই.... দাড়া......
যাহ!!!!দেখে ফেলছে আমারে.....
-সমস্যা কি......!!
-কোনো সমস্যা নাই......
-সেইদিন পালালি কেন...!!!!
-........
-তুই একটা কথা বলেছিস....আমি হ্যা বলবো নাকি না বলবো..শুনবি না.....?
-.......
-কিরে বল.....
-জানি তো....এন্সার টা নাই আসবে.....
-উফ!!!কপাল.....এই কারনেই তোর রিলেশন টিকে না.....আমার সাথে কয়দিন টিকে কে জানে.....
-মানে....
আমি হঠাৎই ওরদিকে তাকালাম.....ওর মুখে লাজুক হাসি.....
-মানে....এমন করলে আমিও ব্রেকাপ করবো.....
-আরে.. ব্রেকাপ তো পরের কাহিনি......আগে বল তুই রাজি.....!!!?
-তুমি ঘাস খাও......
-তার মানে তুই না মানে তুমি রাজি....!??ইয়াহুহুহু........
.
.
-ভাই কই যাইবেন.....?
-এইখানে যে ঠিকানা দেওয়া আছে.....সেখানে.....
-আপনের লগের জনও কি যাইবো....
-হ্যা.....
-কি অয় আপনের.....!!!!
-জিএফ.....
-মানে.....
-এতকিছু জানার দরকার নাই......
মেশিনটায় মাঝে মাঝে সমস্যা করে....হঠাৎ মাথা ঘুরে পড়ে যায়,চাজ থাকে না...কত সমস্যা...!!!!!তাও.....ফেলে তো দিতে পারি না.....
.
.
লামিয়ার সাথে রিলেশনের পর আমার মুড খুব ভাল হয়ে যায়....সারাক্ষন হাসি খুশি থাকতাম....বাবা মাও হয়তো বুঝে গেছে.....
-কিরে...প্রস্তাব পাঠাবো.....!!!!
-মা....কি যে বলনা.....!!!?
কিন্তু ওর সাথে আমার খুবই কম দেখা বা কথা হত....এজ ইউজুয়াল,ও ওর স্টাডি নিয়ে ব্যস্ত থাকতো....আর ইদানিং নাকি এক রোবট বানানোর গবেষনা চালাচ্ছে....কেউই জানে না....শুধু আমিই জানি......
-একটা কথা বলি.....!?
-বল....?
-আমার থেকে মনে হয় তুমি তোমার রোবটের ওপর বেশি ইন্টারেস্টেড.....?
-কেন বলতো......!!!?
-এইযে সারাদিন রোবট নিয়ে পড়ে থাক.....আর আমি তোমাকে না পেয়ে রোবটের মত চলাফেরা করি.....
-মানে কি!!!!!!!!জেলাস ফিল করছো.....!!!!আরে বাবা,এটা একটা মেয়ে রোবট।তোমার জন্যই করছি.....
-আমি কি বলছি যে আমার জন্য রোবট বানাও.....!!!!!?
-বল নাই তাতে কি!!!!!!!!
-উফ!!!খোদা.........!!!!!!!
-আচ্ছা যাও....আজকের দিনটা তোমার নামে লিখে দিলাম.....খুশি....!!!?
-খুশি না ছাই......
-আরে বাবা.....চল তো........
.
.
-নিল.......
-বল.....
-মাই সেন্সর ছে,উ আর সো উইক......
-তোমার সেন্সরে সমস্যা.....চাজ দাও নাই মনে হয় ভাল করে.....
-দিয়েছি ভাল মত.....
-আমার জন্য একটা গান প্লে কর তো.....
মেশিন টা আমার ব্লুট্রুট ডিভাইসে গান ওপেন করে দিল.....ওকে বার বার মেশিন বলছি....তারচেয়ে লামিয়াই ডাকি........অলটারনেট লামিয়া.....
-উহু.....তুমি গাও.....
একনাগারে যন্ত্রের মত গান গাওয়া শুরু করলো....বাসের মধ্যে সবাই ওর দিকে তাকিয়ে আছে....বিষয়টা বুঝতে পেরে চুপ করতে বল্লাম.....
-নিল...হোয়াট ইজ আওয়ার মিশন......!?
-টু কিল রাফি......
-হু ইজ রাফি এনিওয়ে.....!?
-দা কিলার..........
.
.
লামিয়াকে আমি কখনোই সন্দেহ করতাম না....আমি জানি ও আমাকে খুব ভালবাসে.....প্রায় রাতেই দেখতাম ওর ফোন ওয়েটিং এ থাকে.....কিন্তু আমি কখনোই ওকে এই ব্যাপারে কিছু জিজ্ঞেস করতাম না....কারন সন্দেহ জিনিসটা অনেক খারাপ....একটা সুন্দর সম্পক নষ্ট করার অন্যতম হাতিয়ার.....
-লামিয়া....
-আরে তুমি....কখন আসলে.....!?
ওকে না জানিয়েই ওর বাসায় চলে আসছি।আজ দুইদিন যাবৎ ওর সাথে দেখা হয় না....
-এই তো মাত্রই.....
-তো সাহেব হঠাৎ আমার বাসায়......!!!!?
আমি কিছু না বলে ওকে শক্ত করে জড়িয়ে ধরি.....আমার কাছে তখন কেন যেন মনে হয়েছিল ও চলে যাবে আর আমি ওকে হারিয়ে ফেলবো.....
-নিল...কি হইছে.....
-কিছু না....
-তাহলে.....
-আমার কেন যেন মনে হচ্ছে তুমি আমার কাছ থেকে হারিয়ে যাবে......!!!!
-কি বল এইসব!!!!!ও আচ্ছা,বুঝতে পারছি....দুই দিন তোমার সাথে দেখা হয়নাই+কয়দিন ধরে ঠিকমত তোমাকে সময় দেই না....ভাবছো লুকিয়ে লুকিয়ে প্রেম করি.....
-না মানে.....
-তুমি এত গাধা কেন.....আরে বাবা,আমি শুধু তোমাকেই ভালবাসি.....আর কাউকে না.....
-সত্যি তো.....
-হু.....৩ সত্যি..........
আমি নিজেও জানি লামিয়া আমাকে খুব ভালবাসে.....কিন্তু রাফি নামের এক ছেলে ওকে পচ্ছন্দ করে এই বিষয়টা ও গোপন করে যায়......আমি জানছি আমার এক ফ্রেন্ডের মাধ্যমে....এও জানলাম লামিয়া রাফিকে বলেছে ওর রিলেশনের কথা...তাও রাফি মানে নাই....ওর পিছনে ঘুরঘুর করে......কিন্তু এমন করবে ভাবতে পারি নাই......
১০ এপ্রিল আমার জন্মদিন....এর ১ সপ্তাহ আগে লামিয়া আমাকে জানায় ওর রোবট পারফেক্ট ভাবে তৈরি করেছে এবং আমার জন্মদিনে আমাকে গিফট করবে....আমার উৎসাহ অত নাও থাকলে ওর ব্যাপক উৎসাহ ছিল....সেটাই কাল হয়ে দাড়ায়......
১০ তারিখে ও আমাকে ভাসিটি আসতে বলে....তো আমাদের ভাসিটি চিটাগাং হাইওয়ের কাছাকাছি....রাস্তা ক্রস করে আসতে হয়......আমি গেটের সামনে দাড়িয়ে ছিলাম আর লামিয়া রাস্তা ক্রস করছিল.....একটা গাড়ি খুব দ্রুত আসছিল আর গাড়ির চালককেও চিনে ফেল্লাম....এ ত রাফি......!!!!!নিশ্চয়ই কিছু একটা করবে.....আমি লামিয়াকে ডাকতে যাব কিন্তু...........
ততক্ষনে সব শেষ...............
.
.
-আমরা এসে পড়েছি......
-কমান্ড মোড একটিব কর....
-Command Mode Activated.........
.
.
লামিয়া মারা যাওয়ার ঘটনা ওর মা বাদে সবাই জানে....তাই গোপনেই সবাই ওকে দাফন করে ফেলে.....তারপর ওর দেওয়া এই গিফট টাকে চালু করি আর.........আর এভাবেই এই মেশিন টা আমার সাথে আছে........এখন একটাই মিশন.....রাফি কে মারব.........
.
.
-কে আপনি....এই ভাবে হুট করে বাড়ির ভেতর ঢুকেছেন কেন....!?(রাফি)
-আপনার সাথে কিছু কথা ছিল.....
-আমি আপনাকে চিনি....!!!!!
-এখনোই চিনবেন......লামিয়া.......?
আমার ডাক দেওয়ার সাথে সাথেই লামিয়া মানে মেশিনটার আগমন......রাফি কে দেখলাম কাপাকাপি শুরু করে দিসে.....
-এ...এ কিভাবে সম্ভব....!!!!! ও তো......!?
-মারা গেছে....তাই না.....?
-হ্যা...আপনি জানলেন কিভাবে......!!!!!
-লামিয়া বেধে ফেল.....
লামিয়া সাথে সাথেই ওকে বেধে ফেল্ল......
-লামিয়ার কি দোষ ছিল....কেন মারলি ওকে.....কেন..........!!!!!!!!!!!
আর কোনো শব্দ হয়নাই......ওর নিথর দেহ টা চেয়ারের সাথেই পড়ে রইল.....
-Mission Accomplished.....নিল.....
-চল যাওয়া যাক.......
আমার কাজ শেষ.....যতদিন বাচি....এই মেশিনটাকে নিয়েই বাচি........
সর্বশেষ এডিট : ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:৫৩
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমাদের দাদার দাদা।

লিখেছেন নাহল তরকারি, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:৫৫

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী।

আমার দাদার জন্মসাল আনুমানিক ১৯৫৮ সাল। যদি তার জন্মতারিখ ০১-০১-১৯৫৮ সাল হয় তাহলে আজ তার বয়স... ...বাকিটুকু পড়ুন

জেনে নিন আপনি স্বাভাবিক মানুষ নাকি সাইকো?

লিখেছেন মোহাম্মদ গোফরান, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৮


আপনার কি কারো ভালো সহ্য হয়না? আপনার পোস্ট কেউ পড়েনা কিন্তু আরিফ আর হুসাইন এর পোস্ট সবাই পড়ে তাই বলে আরিফ ভাইকে হিংসা হয়?কেউ একজন মানুষকে হাসাতে পারে, মানুষ তাকে... ...বাকিটুকু পড়ুন

খুলনায় বসবাসরত কোন ব্লগার আছেন?

লিখেছেন ইফতেখার ভূইয়া, ১৯ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:৩২

খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় তথা কুয়েট-এ অধ্যয়নরত কিংবা ঐ এলাকায় বসবাসরত কোন ব্লগার কি সামুতে আছেন? একটি দরিদ্র পরিবারকে সহযোগীতার জন্য মূলত কিছু তথ্য প্রয়োজন।

পরিবারটির কর্তা ব্যক্তি পেশায় একজন ভ্যান চালক... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

×