somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

15TH MARCH

০৩ রা এপ্রিল, ২০১৭ দুপুর ১২:০১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

-আমি না বুঝলাম না.....এত রাতে আমারে এখানে বসাইয়া রাখার মানে কি......!!!!!!
-কেন খারাপ লাগছে......!!!!?
-না.....কিন্তু বলবি তো সমস্যাটা কি!!!!!!!কতক্ষন পর পর,"ওই কয়টা বাজে,কয়টা বাজে!"কাহিনি কি......!!!!!!!
-চুপচাপ বস আর বল এখন কয়টা বাজে.......!!!?
-আজাইরা.......১১.৩০।
-চল তাহলে......
-আবার কই......!!!
-চল তো........
উফ!!!!!!এই মেয়েটা এত প্যারা দিতে পারে আমারে........
১১ টার দিকে আমাকে ফোন দিয়ে এতক্ষন বসাইয়া এখন আবার কই নিয়া যায় কে জানে.......
আমি একটু খেয়াল করলাম ওর দিকে তাকিয়ে।হালকা সেজেছে.....কাহিনি কি.....ভাগবো না তো......!!!!!
ধুর!!!!!!এত টেনশন নিয়া লাভ নাই।একটা সিগারেট ধরাইলাম......
-তোর এই আজাইরা জিনিসটা না খাইলে হয় না.....!!!!!
-কেন....তোরে কি কামরাড়.......!!!!!
-তুই একটা ঘাড়ত্যারা....বুঝছিস.....
-হু......
আবার কতক্ষন নিরবতা.....
-কাহিনি কি....বল না লামিয়া.......
-চল......
হাটতে হাটতে অনেক দুর চলে এলাম।আরেকটু সামনেই তিয়ানার বাসা.....
আরেহ!!!!!!লামিয়া দেখি তিয়ানার বাসার দিকেই যাইতেছে.....
-আরে নিল.....কি খবর তোর...(তিয়ানা)
-আছি কোনো রকম......কাহিনি কি বলতো আমারে.....!!!!
-কি কাহিনি.....
-এত রাতে আমারে এখানে নিয়ে আসল কেন....
-আরে ওয়েট কর।সারপ্রাইজ আছে.....
-সারপ্রাইজ!!!!!!
-নিল.....কয়টা বাজে....?(লামিয়া)
-১১.৫৫.....আমারে কি ফাসি দিবি নাকি!!!!!!!!
হঠাতই ঘরের লাইট অফ হয়ে গেল।
-কিরে কারেন্ট গেল নাকি.....!!!!!!লাইট জালা.....ফাসি দিবি ভাল কথা....তাই বলে অন্ধকারে.......কই গেল সব........
একটা মোমবাতি জলে উঠলো।লামিয়া.....
-হ্যাপি বাথডে টু উ....
-মানে.....!!!!!
-আরে গাধা....আজকে তোর পয়দা দিন........
তারপর সবাই মিউজিকের মত বলা শুরু করলো.....আমার সব কয়টা ফ্রেন্ড......আজপ!!!!!!আমার নিজেরি মনে নাই..........
কেক কাটাকাটি করতে করতে ১টা বেজে গেছে......সবাই যার যার মত চলে গেল।লামিয়া আর আমি বের হতে লাগলাম।হঠাত তিয়ানা বলে উঠলো
-অল দা বেস্ট......
-মানে........(আমি)
-আরে যা তো........
রাস্তায় কোনো মানুষ নাই।শুধু ও আর আমি।
-নিল.....?
-বল.......
-তোর কোনো উইশ থাকলে বল।আজকে যা চাস আমিই তাই দেব......!!!!
-হাহ!!!!!!!পারবি না.....
-বলে দেখ......
-আমার ইচ্ছা.....আমার যদি অনেক টাকা থাকতো,যা গুনতে কয়েকশ মানুষ লাগতো......ইশ....!!!!!!!
ভ্রু কুচকে তাকালো আমার দিকে.....
-মানে কি!!!!!!!
-মানে কি আবার......টাকা...টাকা.....
-উফ!!!!!!কি করবি এত টাকা.....!!!!!
-খালি খামু আর খামু.......
-ও.......শোন....আগামী সপ্তাহে আমার বিয়ে......
-তাই নাকি!!!!!!!গুড নিউজ.....
-থ্যাংক্স।তুই খুশি হইছিস.....!!!!!
-না খুশি হওয়ার কি আছে......
-ও আচ্ছা যাই আমি.....
আমি জানি লামিয়া আমাকে ভালবাসে....আমিও বাসি।কিন্তু কি দরকার.....এই বেকার জীবনে আরেকজন রে এড করার.....!!!!!!তারচেয়ে ওর যেখানে বিয়ে হচ্ছে সেটাই ভালো।কয়দিন হয়তো খারাপ লাগবে।তারপর আস্তে আস্তে সব ঠিক।
শুধু আমি হারাবো আমার সমস্ত কিছু স্বরন করিয়ে দেওয়ার মত একজন মানুষ।যে সব সময় আমাকে সাপোট দিত।
.
.
লামিয়া আর আমার পরিচয় হয় এমন এক দিনে.....ক্যম্পাসের এক কোনে বসে যখন জীবনের হিসাব মিলাচ্ছিলাম,তখনি ও হাজির.....
-এই ছেলে একটু চেপে বস তো......
-ওদিকে জায়গা আছে.....ওদিকে বসেন......
-চাপ দিবা নাকি তোমার কোলে বসবো......
বলেই বন্ধুদের সামনে হেসে গড়াগড়ি খেতে লাগলো
-বসেন....কোন সমস্যা নাই......
-ইশ!!!!!!শখ কত.....ওঠ......
বলে নিজেই আমাকে উঠিয়ে আমার জায়গায় বসলো.....আমি একটু মনে মনে হাসলাম।অনেক চঞ্চল তো মেয়েটা......
-তোমার নাম কি.....(ওর সাথের ফ্রেন্ড তিয়ানা)
-আরে আক্কাস,কুদ্দুস হবে হয়তো.....(লামিয়া)
-তুই থামবি......
-নিল.....
-ওয়াও.....নাইছ নেম......
হাত বাড়িয়ে দিল.....
-আমি লামিয়া.....
-ইটস ওকে....(হাত না মিলিয়ে)
-ভাব নিলা.......না...?
-কই ভাব নিলাম......!!!!
-তাহলে হাত মিলালে না কেন......
-ওকে...সরি.......
হাত মিলালাম.......
-তো মি.নিল.....এখানে বসে কি করছিলে....?
-কিছুনা.....
-নতুন....?
-হুম.....
-সাটিফিকেট নিয়ে ঘুরো নাকি...!!!!দেখি.....
আমার সাটিফিকেট দেখে....
-আরে.....আজকে তোমার বাথডে নাকি.....?১৫ মার্চ....?
-মনে হয়....
-মনে হয় মানে কি.....!!!?ভুয়া....?
-না....
-ওয়াও......হ্যাপি বাথডে টু উ.....
-থ্যাংক্স....
-চল....আমাদের আজকে খাওয়াবা.......
কি অদ্ভুদ.....কয়েক মিনিটের পরিচয়ে কেমন জোর খাটানো শুরু করছে।মেয়েটাকে যত দেখছি ততঈ অবাক হচ্ছি......
অতঃপর রেস্তোরেন্টে গিয়ে ওদের খাওয়াতে হল।ভালই কেটেছিল ওইদিন টা।মেয়েটা যে এত কথা বলতে পারে.....তবে ভালই লেগেছিল.....হয়তো ওকেও তখনি ভাল লেগে গিয়েছিল।
একই ইয়ারে আর একই ডিপারমেন্ট হওয়ায় প্রায় সময় আমার সাথে কাটাতো।ও,আমি আর তিয়ানা হয়ে উঠলাম খুব ঘনিষ্ঠ বন্ধু।
মনে হয় খারাপ সময়টা কেটে গেছে ওদের দুইজনের জন্য।কিভাবে যে থাড ইয়ারে চলে আসলাম বুঝতেই পারলাম না।
লামিয়ার একটা দিক খুব ভাল লাগতো।কিভাবে যেন সবার সিচুয়েশন বুঝে ফেলতো।সেকেন্ড ইয়ার ফাইনালের ফরম ফিলাপের টাকা ছিল না।আমার বলার আগে ও ম্যানেজ করে ফেল্ল।আর আমার জন্মদিন যেন ওর মুখস্থ। প্রতি বছর বিভিন্ন ভাবে আমাকে অবাক করে দিত।
.
.
তিয়ানার সাথে বেশি কথা বলাটা লামিয়া পচ্ছন্দ করত না।ওর সাথে একটু হেসে বা বেশি কথা বল্লেই আমার সাথে রাগ দেখাত
-কিরে নিল.....কালকে কই ছিলি.....!!!!
-ইয়ে মানে.....তিয়ানা ওদের বাসায় নিয়ে গিয়েছিল......
-কেন.....?বাসা খালি ছিল....?
-মানে......!!!!!!ছি: এইসব কি বলস......?
-তাহলে কেন নিয়ে যাবে ও তোকে.....!!!!!আর কাউকে পাইনি......!!!!
-লামিয়া.....!!!!!!উই আর ফ্রেন্ড.....
-হু...ফ্রেন্ড জানি তো.....আর আড়ালে লুচ্চামি করস.....
-তুই ঝগড়া করতেছিস কেন আমার সাথে.....
-আমার সাথে আর কথা বলবি না।
কাদতে কাদতে চলে গেল।বুঝলাম না এমন রিএক্ট করার কারন।
দুইদিন পর আবার নিজেই আমার সাথে কথা বলতে চলে আসছে....
-নিল......?
-হু....!!!
-রাগ করছিস.....!!!?
-না....
-ওইদিনের জন্য সরি......(আমার কাধে মাথা রেখে)
-.........
-মাফ করবি না......?
-আমি রাগ করি নাই.....
-আমি জানি......!!!!!আমি মানুষ দেখলেই বুঝি.....
-হু....তুই তো সবজান্তা শমশের আলীর বউ.....তাই না....?
-হি হি.....ঠিক তাই......
তারপর আর কি.....আবার আমার সাথে পথচলা।ইদানিং ওর কেয়ার আরেকটু বেড়ে গেছে।এই কেয়ারের মিনিং আমার অজানা না।তারপরো না বুঝার ভান করে থাকি......
-দোস্ত......?(তিয়ানা)
-বল.....
-কিছু খেয়াল করিস.....
-কি.....?
-লামিয়ার আচরন.....?
-কিরকম....?
-এই যে তোর এত কেয়ার করে,কথা বলে.....এই গুলির মিনিং বুঝো না বলদা.....?
-এত বুইঝা লাভ নাই.....
-আরে প্রপোজ করে ফেল....সিট সবসবয় খালি থাকে না.....
-তোরে......
-এই এঈ.....দুইটায় মারামারি করতেছিস কেন....!!!!?
আমি লামিয়ার দিকে তাকিয়ে হা......!!!!!!টিশাট পড়ে আসছে।এমনেই তো ওকে বাচ্চা লাগে এখন একদম পুতুল।
-কই না তো.....
-এভাবে তাকিয়ে আছিস কেন.....!!!?
-কই......(আমি অন্যদিকে ঘুরলাম)
-তাহলে কার দিকে তাকাইছিস....?
-তিয়ানার দিকে......
আর দাড়ালো না।সাথে সাথে হনহন করে চলে গেল....
-এবার কি বুঝলি মামা....?
-সিরিয়াস কেস.......

.
.
২০ মার্চ.....
এই কয়টাদিন লামিয়া আর দেখা করল না।সেইযে আমার বাথডেতে ওকে বাসায় দিয়ে আসলাম,তারপর যোগাযোগ পুরাই অফ.....ক্যাম্পাসেও আসে না।
এদিকে আমারো ভাল লাগছে না।মনে হচ্ছে কিছু একটা করা দরকার।কিন্তু কি করবো......
-দোস্ত কি করুম......(আমি)
-আমি কি জানি.....!!!(তিয়ানা)
-একটা আইডিয়া দে......
-ওরে নিয়া ভাগ.....কিন্তু.....!!!
-কিন্তু কি....!!!?
-ও তো জানেও না তুই ওকে ভালবাসিস কি না......কি ভরসায় আসবে.....!!!!!!এইজন্যঈ বলছিলাম প্রপোজ করতে......
-তখন তো এমন লাগে নাই........
-যা....দেবদাস হয়ে থাক.....
-কিছু কর......
-আমি দেখতেছি......
রাত ১২ টা।আমি তিয়ানার বাসায় বসে আছি।তিয়ানা একটা আইডিয়া দিছে।ওইটাই কাজে লাগানোর জন্য বসে আছি।
-কি সারপ্রাইজ দিবি,তিয়ানা...?(লামিয়া)
আরে লামিয়া চলে আসছে.......ঘরের লাইট সব অফ করে দিলাম......
-কিরে.....কারেন্ট গেল নাকি......
একটা মোম জালিয়ে লামিয়ার মুখোমুখি হলাম....
-নিল......?তুই....?
-হ্যাপি বাথডে টু উ দা মোস্ট ওয়ান্ডারফুল গার্ল....... হ্যাপি বাথডে.....
-থ্যাংক্স...(চোখে পানি)
-দিছ ইজ ফর উ......
বলে গোলাপ ফুলটা ওর হাতে ধরিয়ে দিলাম......
-তোর মনে আছে.....?তোর তো কখনো কিছু মনে থাকে না.....
-এইসময়ও যদি ভুলে যাই তাহলে তোকে ইম্প্রেস করবো কিভাবে.....!!!!!?
-কেন করতে হবে......!!!!?
-কারন....তুই আমাকে ভালবাসিস......
-আর......!!!?
-আমিও তোকে ভালবাসি.......
-যদি না বাসি......
-তোকে বিয়ে করে নিব জোর করে......তখন কই যাবি.....!!!!
-সাহস আছে.....?
-সাহসের দেকছিস কি!!!!!!!
-তাহলে জড়িয়ে ধর তো......
হাহ...!!!!!!লম্বা শ্বাসনিয়ে ওর সামনে গেলাম।ও শুধু অবাক হয়ে তাকিয়ে আছে।আমি চোখ বুঝে আলতো করে জড়িয়ে ধরলাম।
-কি পারলাম তো.....?
-হু....
-বিয়ে করবি তো.....?
-হু.....
-আর.....?
-ভালবাসবো........
এভাবেই শুরু নতুন জীবনের।যদিও ইচ্ছে ছিল ওইদিন বিয়ে করার বাট লামিয়ার ইচ্ছা আগামি বছরের ১৫ মার্চে বিয়ে করবে।তাই ওয়েট করছি।
সর্বশেষ এডিট : ০৩ রা এপ্রিল, ২০১৭ দুপুর ১২:০৪
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

খুলনায় বসবাসরত কোন ব্লগার আছেন?

লিখেছেন ইফতেখার ভূইয়া, ১৯ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:৩২

খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় তথা কুয়েট-এ অধ্যয়নরত কিংবা ঐ এলাকায় বসবাসরত কোন ব্লগার কি সামুতে আছেন? একটি দরিদ্র পরিবারকে সহযোগীতার জন্য মূলত কিছু তথ্য প্রয়োজন।

পরিবারটির কর্তা ব্যক্তি পেশায় একজন ভ্যান চালক... ...বাকিটুকু পড়ুন

একমাত্র আল্লাহর ইবাদত হবে আল্লাহ, রাসূল (সা.) ও আমিরের ইতায়াতে ওলামা তরিকায়

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৯ শে এপ্রিল, ২০২৪ ভোর ৬:১০



সূরাঃ ১ ফাতিহা, ৪ নং আয়াতের অনুবাদ-
৪। আমরা আপনার ইবাদত করি এবং আপনার কাছে সাহায্য চাই।

সূরাঃ ৪ নিসার ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। মুক্তিযোদ্ধা

লিখেছেন শাহ আজিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১



মুক্তিযুদ্ধের সঠিক তালিকা প্রণয়ন ও ভুয়া মুক্তিযোদ্ধা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘দেশের প্রতিটি উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি রয়েছে। তারা স্থানীয়ভাবে যাচাই... ...বাকিটুকু পড়ুন

ভারতীয় রাজাকাররা বাংলাদেশর উৎসব গুলোকে সনাতানাইজেশনের চেষ্টা করছে কেন?

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪৯



সম্প্রতি প্রতিবছর ঈদ, ১লা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এলে জঙ্গি রাজাকাররা হাউকাউ করে কেন? শিরোনামে মোহাম্মদ গোফরানের একটি লেখা চোখে পড়েছে, যে পোস্টে তিনি... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×