somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

প্রিয় ব্লগের প্রিয় ব্লগারদের প্রিয়তমার প্রিয় কিছু কথা

২৪ শে জুন, ২০০৮ ভোর ৫:০৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কয়েক মাস আগে ব্যক্তিগত কিছু কারণে যখন হতাশায় ডুবে যাচ্ছিলাম প্রায় ঠিক সেই সময় নেটে এলোমেলো ঘুরতে ঘুরতে 'বাঁধভাঙার আওয়াজ' এর খোঁজ পেয়ে গেলাম। প্রথম কিছুদিন ঘুরাঘুরি করে এর বিন্যাস ধরন কিছুই বুঝতে পারছিলাম না বলে আসা ছেড়ে দিয়েছিলাম। /:)
কিছুদিন পর আবারও কি মনে করে আসা শুরু করলাম...বিভিন্ন জনের লেখা পড়া শুরু করলাম এবং অবশেষে ভালো লাগা শুরু করলাম... 8-|

একদিন হঠাৎই মন্তব্য করতে গিয়ে আবিষ্কার করলাম আমাকে রেজি করতে হবে :| ...করব করব করতে করতে শেষ পর্যন্ত করেও ফেললাম।
প্রথমে যে নিক নিয়ে রেজি করেছিলাম সেটার কনফারমেশন লেটারটা ভুলে জাংক মেইল থেকে ফেলে দেয়ায় কর্তৃপক্ষ কে মেইল করে আবারো লেটার পাঠানোর অনুরোধ করলাম। তারা কিছুদিন অপেক্ষা করতে বলল।
কিন্তু যখন সেই অপেক্ষার কোন শেষ নাই টের পেলাম |-) , তখন 'প্রিয়তমা' নিক নিয়ে আবার রেজি করলাম এবং অবশেষে সা.ইনের একজন সদস্য হয়ে গেলাম। :D

প্রথম প্রথম তখনও কোন পোস্টে মন্তব্য করার প্রতি আগ্রহ আমার তেমন একটা হয়নি। একদম প্রথম সেই মজাটা পেলাম "একরামুল হক শামীম" এর রাতবিরাতের আড্ডা নামক পোস্টের মাধ্যমে :) । বন্ধুত্ব গড়তে দক্ষ (বা পটাতে পটু ;) ) শামীম ভাই কিছুক্ষণের মাঝেই আড্ডা জমিয়ে ফেলল। আমিও এই অন্তর্জালে প্রথম একজন ব্লগার বন্ধু পেয়ে গেলাম। :P

সেদিনের সেই আড্ডাতেই একজন ব্লগারের ছোটবোনের সাথে আমার নাম মিলে যাওয়ায় আমি পেয়ে গেলাম একজন ব্ড়ভাই, "রাতমজুর" ভাইকে। :)

এরপর হালকা-পাতলা নিজের কথা লিখে, নানা রকমের ব্লগারদের লেখা পড়ে আস্তে আস্তে পরিচিত হয়ে উঠল সব কিছু...তারপর এমন হওয়া শুরু হল সে শুধু অবসরেরই সঙ্গী না সারাবেলার কাজের ফাঁকেরই সঙ্গী হয়ে উঠল স.ইন।

আরো বেশ কিছুদিন পর ব্লগের অন্যতম শক্তিশালী লেখক "রন্টি চৌধুরী''র নিয়মিত পদচারণায় এবং তার কাছ থেকে পাওয়া অনুপ্রেরণায় আমার (অপ)গল্প লেখার সুপ্ত পরতিভা ই শুধু বিকশিত হয়নি বাংলায় টাইপ করাও অবশেষে আমি শিখে ফেলেছি! B-)

ব্লগের প্রাণবন্ত ও আমার খুব প্রিয় দুজন লেখক "উত্তরাধিকার" আর "চিটি" আপুর কাছ থেকে পাওয়া অবিরাম মন ভালো করে দেয়া কমেন্টস গুলোও আমাকে দারুনভাবে প্রভাবিত করে। :)
অবস্থা এখন এমন দাঁড়িয়েছে যে ওনাদের উৎসাহপূর্ণ মন্তব্য, সমালোচনা, না পাওয়া পর্যন্ত আমার পোস্টগুলোকে কেমন জানি অপূর্ণ লাগতে থাকে। :#>

আমার আরেকজন প্রিয় ব্লগার হল "চিকনমিয়া" :D । তাকে আরো অনেকের মতো আমিও ভালা পাই। চিকনভাইয়ের মন্তব্য করার স্বতন্ত্র স্টাইল, প্রোফাইল ফটো সবকিছুই খুব্ব মজা লাগে আমার। খেক খেক খেক। মাইনাচ! =p~

ব্লগখ্যাত "রাশেদ" এর বাংলা টিচারের মতো 'ভালৈ' টাইপ কমেন্ট পেলেও আমি দারুন উৎসাহিত হই। :#)
আর গানের পাখি "বিষাক্ত মানুষ" এর সমৃদ্ধশালী গানের পোস্টগুলোর প্রশংসা তো না করলেই নয়। 8-|

"হনলুলু", "তামিম ইরফান" এবং "মানুষ" এই তিনজনের মন্তব্য পড়ে মনিটরের সামনে বসে দুইপাটি দাঁত বের করে হাসতে হাসতে আমার কাহিল অবস্থা হয়ে যায় কখনো কখনো! =p~
আবার কোন কোনদিন এই (জেএমটিটি!) মানুষগুলোরই এক একটা পোস্ট পড়ে অবাক হয়ে ভাবি আমি, সাহিত্যের কি মজবুত গাঁথুনি দিয়ে গড়া তাদের লেখনীগুলো! B:-/

এখন বলি "নিলা" আর "শ্রাবণী" ব্লগের দুই পরীর কথা। কখনো মায়াভরা, কখনো বিষন্ন আবার কখনোবা খুব রোমান্টিকতায় পূর্ণ তাদের লেখাগুলো পড়লে মনের খুব গভীরে যেন দাগ কেটে দিয়ে যায় :( । কখোন মনে হতে থাকে আমার মনের অশ্রুগুলোই যেন তাদের লেখার মাঝে ঝরে ঝরে পড়েছে।

আমার অতিপ্রিয় আরেকজন ব্লগার হল "আউলা"। তার করা মন্তব্য আর পোস্টগুলো পড়ে হাসতে হাসতে আমার চেয়ার থেকে উল্টিয়ে পরে যাওয়ার দশা হয়ে যায়!
"চানাচুর" আর "আউলা" আপুর এই মজার কমেন্টগুলোর পিছনে আমি অনেক আন্তরিকতা আর বড় একটা মনের ছাপ খুঁজে পাই, যা আমার খুব্ব ভালো লাগে। :)

ব্লগের অন্যতম বিশিষ্ট লেখক(কবি) "কালপুরুষ" বা "সুলতানা শিরীন সাজি" আপুর দৃষ্টি যদি কখনো আমার ব্লগবাড়িতে পরে বলাই বাহুল্য ভালো লাগায় মনটা ভরে যায় তখন।

আবার আমার মন্তব্য ঘর সমৃদ্ধ করে যখন "মৈথুনানন্দ" বাণান ভূল ধড়িয়ে দেন ;) , বা "নিহন" জাক্কাস! বলে ওঠে অথবা "মিয়াভাই সিলটী" ভালো লেগেছে তাই প্লাস বলেন তখন খুব ভালো লেগে যায়!

ভালো লাগে "(অ)গাণিতিক", "ভুতের আড্ডা" আরো অনেকের লেখা দারুন সব গল্পগুলো পড়তে।

"বিবর্ণ","অদ্ভুত আঁধার এক","আরিফ থেকে আনা", "ইফতেখার ইনান", "ধূসরিত স্বপ্ন গুলো", "দূরন্ত", "পলাশমিঞা", "মুসকান", "মুহিব", "আবদুর রাজ্জাক শিপন".....(আঃ হাঁপিয়ে গেছি)... :-< .....

আরো অনেক অনেক ব্লগারের কাছ থেকে অনেক সময় অনেক সুন্দর সুন্দর মন্তব্য পেয়ে ব্লগের প্রতি আমার ভালোবাসা আরো কয়েক ধাপ বেড়ে গেছে যেন। B-) :)

এই ব্লগে কখোন কোন লেখা পড়ে যেমন খারাপ মন ভালো হয়ে গিয়েছে বার কখোন ঠিক উল্টোটাও হয়েছে। ভালো মনটাকে খারাপ করে বসে থেকেছি!
আবার কখোন হয়তো কোন ভালো লেখা চোখের আড়ালেই থেকে গেছে...দেখা হয়ে উঠেনি অথবা সময়ের অভাবে পড়তে পারিনি। :(

তবে সব কিছুরই ভালো-মন্দ দুইটা দিক থাকে তাই সব খারাপগুলোকে ছাপিয়ে যদি ভালোগুলোকে দেখি তাহলে স্বীকার করতেই হবে সা.ইন এর মতো এত মায়া কাড়া ওয়েব সাইট আমি আজো দেখিনাই! সত্যি! :)

আমার মনে হতে থাকে সবাই যেন একই পরিবারের সদস্য। আনন্দ-বেদনা, সুখ-দুঃখ, পাওয়া-না পাওয়া, স্বান্তনা-প্রতিবাদ জীবনের নানা রকমের স্মৃতিগুলো একজন আরেক জনের সাথে শেয়ার করার মাঝে দিন দিন এই বন্ধুত্বের বন্ধন যেন আরো দৃঢ় হয়ে ওঠে।

সারা দিনে যখনই একটু সময় পাই শক্তিশালী চুম্বকের মতো আকর্ষণ করতে থাকে সা.ইন. যে টান উপেক্ষা করা সম্ভব হয়না!


প্রিয় প্রিয় সব ব্লগারদের প্রতি
অ-নে-ক
অ-নে-ক
অ-নে-ক
শুভেচ্ছা,
ভালোবাসা আর শুভ কামনা রইল।
সবাই খুব্ব ভালো থাকুন সব্ব সময়। :)

- প্রিয় তমা
সর্বশেষ এডিট : ১৮ ই ডিসেম্বর, ২০০৯ রাত ১:০২
৫৯টি মন্তব্য ৩৫টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।

লিখেছেন লেখার খাতা, ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:১৮

ব্লগ এমন এক স্থান, যেখানে মতের অমিলের কারণে, চকলেটের কারণে, ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কারণে অনেক তর্কাতর্কি বিতর্ক কাটা কাটি মারামারি মন্তব্যে প্রতিমন্তব্যে আঘাত এগুলো যেনো নিত্য নৈমিত্তিক বিষয়। ব্লগটি... ...বাকিটুকু পড়ুন

সিকান্দার রাজার চেয়ে একজন পতিতাও ভালো।

লিখেছেন ...নিপুণ কথন..., ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:০৭

সিকান্দার রাজা কোকের বোতল সামনে থেকে সরিয়ে রাতারাতি হিরো বনে গেছেন! কিন্তু তাকে যারা হিরো বানিয়েছেন, তারা কেউ দেখছেন না তিনি কত বড় নেমকহারামি করেছেন। তারা নিজেদেরকে ধার্মিক বলে দাবি... ...বাকিটুকু পড়ুন

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

লিখেছেন নতুন নকিব, ০৫ ই মে, ২০২৪ সকাল ৮:৫৬

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

ছবি কৃতজ্ঞতাঃ অন্তর্জাল।

ছোটবেলায় মুরব্বিদের মুখে শোনা গুরুত্বপূর্ণ অনেক ছড়া কবিতার মত নিচের এই লাইন দুইটাকে আজও অনেক প্রাসঙ্গিক বলে মনে হয়।... ...বাকিটুকু পড়ুন

আমেরিকার গ্র্যান্ড কেনিয়ন পৃথিবীর বুকে এক বিস্ময়

লিখেছেন কাছের-মানুষ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:৪১


প্রচলিত কিংবদন্তি অনুসারে হাতে গাছের ডাল আর পরনে সাধা পোশাক পরিহিত এক মহিলার ভাটাকতে হুয়ে আতমা গ্র্যান্ড কেনিয়নের নীচে ঘুরে বেড়ায়। লোকমুখে প্রচলিত এই কেনিয়নের গভীরেই মহিলাটি তার... ...বাকিটুকু পড়ুন

×