somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

তন্বী এবার বুঝতে পেরেছ, তথাকথিত আধুনিকতা কি দিয়েছে তোমাদেরকে?!

১৫ ই আগস্ট, ২০১২ দুপুর ১২:৪৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


গভীর প্রেম! গভীর মানে গভীরই। তথাকথিত আধুনিক ও প্রগতিশীল সংস্কৃতি যা শিখিয়েছে আর কি! ছেলে-মেয়েদের ভিতর সম্পর্ক হতে না হতেই একেবারে গভীর থেকে গভীরতর পর্যায়ে নেমে পড়ে। রঙ্গিন দুনিয়ার আনন্দময় মরিচিকা, সামনে যা আসে তা গিলতে চায়। বাছ-বিচার করার বোধটুকুও যেন থাকেনা। তথাকথিত আধুনিক ছেলেরাও মেয়েদের দূর্বলতা বুঝে নিয়েছে। একসাথে একের অধিকের সাথে প্রেম, সুযোগ মতো মেয়েদের জীবনের শ্রেষ্ঠসম্পদ নিয়ে নেয়া। এরপর বিয়ের চিন্তা অন্যজনকে নিয়ে! এসব ছেলেরা লাম্পট্যপণার সুযোগ তৈরি করে ও ভোগ করে। কিন্তু মেয়েদের কি হলো? তারা কি করে?

মেয়ে, নিজেকে এত আধুনিক ও প্রগতিশীল দাবী করো, কিন্তু নিজের শরীর, আব্রু, ইজ্জত আরেকটি ছেলের কাছে বিলিয়ে দেয়া যে ঠিক না, তা বুঝতে পারো না? আশেপাশে এত অধঃপতন দেখেও শিক্ষা তোমাদের হয়না? কিভাবে একজন ছেলের কাছে বিয়ের আগেই সবকিছু সপে দাও? দেয়ার সময় মাথায় আসেনা যে প্রতারিত হতে পারো? আসবে কিভাবে? তথাকথিত আধুনিক সংস্কৃতি তো তোমাদের এটিই শিক্ষা দিচ্ছে। অবাধে মেলামেশা করো, উদ্দাম হও, লাম্পট্যপনাতে জড়িয়ে পড়ো। তোমার কি এই বোধটুকুও আসেনা যে, তোমার শ্রেষ্ঠ সম্পদই যখন বিয়ের আগে কোন প্রকার সামাজিক স্বীকৃতি ও চুক্তি ছাড়াই একজন ছেলে নিয়ে নিয়েছে তখন পরবর্তীতে সেই ছেলের তোমাকে বিয়ে করার প্রয়োজন কি?

রুবেনা সুলতানা তন্বী নামের এক ছাত্রী বেশ কয়েকমাস আগে আত্মহত্যা করেছিল। প্রেমের সম্পর্ক ছিল হিন্দু ছেলের সাথে। মুসলিম মেয়ে হিন্দু ছেলের সাথে প্রেম এবং অন্তঃসত্ত্বা! কি ভয়ংকর এক পরিবেশ তৈরি হচ্ছে দেশে! শেষ পর্যন্ত সেই ছেলে পারিবারিক কারণে হোক বা এই তন্বীকে বাদ দিয়ে আরেক তন্বীকে কাছে পাওয়ার ইচ্ছের কারণে হোক, বর্তমান তন্বীকে বিয়ে করতে চায়না...! অন্তঃসত্ত্বা তন্বী নাকি বিয়ের জন্য চাপ দিয়েছে। ছেলেটি রাজী হয়না, পরিণতি তন্বী নামের আধুনিক মেয়ের আত্মহত্যা! জীবন কতো সহজ...! আর ছেলেটিরও ব্যবহৃত তন্বীকে বিয়ে করার প্রয়োজন কি? ভোগ করার ইচ্ছে ছিল তা তো সে করেছে...!

আর বিয়ে করা কি এত সোজা? হিন্দু ছেলের সাথে বিয়ে দিতে মুসলিম মেয়ের পরিবার রাজী থাকবে? ছেলে-মেয়ে দুজনেরই বয়স ২০ এর কোটায়। এ বয়সে বিয়ে করে কার দায়িত্ব কে নিবে? কিন্তু তন্বী, তার তো আর এখন উপায় নেই! অন্তঃসত্বা! এ অবস্থায় হিন্দু ছেলেটিও রাজী হয়না। শেষ পর্যন্ত আত্মহত্যা। কেমন আধুনিক যে তোমরা হয়েছ, নিজের সম্ভ্রম বিলিয়ে দেয়ার সময়ও তোমাদের বিবেক কথা বলেনা...! এখন আত্মহত্যা করো...! এটিই শেষ পর্যন্ত পারবে...! ছি..!

তন্বী আধুনিক মেয়ে। তথাকথিত আধুনিকতা তোমাদের আসলে শিখিয়েছে অনৈতিকতা, নির্লজ্জতা। তার পরিণতি ভোগ করতে হবে। সবার খবর জানা সম্ভব হয়না। কিন্তু তোমাদের মতো কেউ কেউ জীবন দিয়ে যখন খবর হও তখন কিছু বুঝা যায় কি ভয়াবহ অনৈতিকতার কবলে পড়েছে এই সমাজ। নৈতিকতাবিহীন সমাজ, শিক্ষা ব্যবস্থা এই ধরনের হাজারো তন্বী ও অম্লান উপহার দিচ্ছে এবং সেই ধরনের ভোগবাদী প্রজন্ম তৈরির কাজ খুব ভালভাবেই চলছে...!

রিলেটেড পোস্ট- ওহ, অবাধ যত্রতত্র যৌনতা তাহলে স্বাভাবিক বিষয়?!
সর্বশেষ এডিট : ১৬ ই আগস্ট, ২০১২ সকাল ১১:২০
৩৯টি মন্তব্য ১১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্মৃতিপুড়া ঘরে

লিখেছেন আলমগীর সরকার লিটন, ২৮ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৩০



বাড়ির সামনে লম্বা বাঁধ
তবু চোখের কান্না থামেনি
বালিশ ভেজা নীরব রাত;
ওরা বুঝতেই পারেনি-
মা গো তোমার কথা, মনে পরেছে
এই কাঠফাটা বৈশাখে।

দাবদাহে পুড়ে যাচ্ছে
মা গো এই সময়ের ঘরে
তালপাতার পাখাটাও আজ ভিন্নসুর
খুঁজে পাওয়া যাচ্ছে... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×