somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

So Cold.....ব্রেকিংদের যে গানটা আমাকে সবসময় শিহরিত করে!!

১৯ শে সেপ্টেম্বর, ২০১০ রাত ৮:৫১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমেরিকায় ইদানিং কিছু কমন টাইপের হরর মুভি হয়, গন্ডায় গন্ডায়! একদিন কাক ডাকা ভোরে হঠাৎ কোন এক শহরের এক বাসিন্দা আবিস্কার করে শহরে অদ্ভুত এক নতুন সংক্রামক মরণঘাতী রোগের আবির্ভাব হয়েছে, প্রথম মৃতদেহটা আলোচ্য ব্যাক্তিটিই আবিস্কার করে। এর পরেই শহর কয়েক সপ্তাহের মাঝে পরিণত হয় এক বিরানভূমিতে আর শেষেরদিকে আক্রান্ত অর্ধমৃত লোকেরা বেঁচে থাকা লোকদের তাঁড়া করে রোগের জীবানু শেয়ার করার জন্য! একদম লাস্টে খানিকটা বাংলাদেশি সিনেমার ঘটনা ঘটে, পৃথিবীর একমাত্র শান্তিকামী সেনাবাহিনী ইউএস আর্মি এসে সারভাইভারদের উদ্ধার করে নিয়ে যায়, হয় বোটে অথবা হেলিকপ্টারে =p~ =p~ !


ঠিক সেম টাইপের কাহিনী সম্বলিত ব্রিটিশ মুভি ২৮ ডেইজ লেটার! ২০০২ সালে রিলিজ হওয়া এই মুভিতেও প্রায় সেম কাহিনী, নতুন এক ভাইরাসের ফলে সৃষ্ট এপিডেমিকের পর; বেঁচে যাওয়া গুটিকয় সারভাইভাররা নিজেদের চোখের সামনে দেখে কিভাবে নিজেদের শহর পরিণত হচ্ছে বিরানভূমিতে, নিজেরা আবিস্কার করে নিজেদের স্বজনদের মৃতদেহ অরক্ষিত অবস্হায়........ তাদের তখন জীবনের আর্তনাদ একটাই, কিভাবে বাঁচা যায়, কিভাবে ফিরে পাওয়া যায় সাধারণ সুস্হ সেই আগের জীবন.....তবে মুভিটা ব্যবসাসফল হয়েছিল কারণ এটা ছিল এই টাইপের গোড়ার দিকের মুভি। বেশ কয়েকটা এওয়ার্ডও জিতেছিল!


এই মুভিটি দেখেই সো কোল্ড গানটা লেখেন ব্রেকিং বেন্জামিনের ভোকাল/গীটারিস্ট বেন বার্নলে আর গীটারিস্ট অ্যারন ফ্লিংক! পরবর্তীতে ব্যান্ডের সবাই গানটা দাঁড়া করানোর পর, সো কোল্ড হয়ে উঠে একটা সত্যিকারের মাস্টারপিস হার্ডরক। না শুনলে সমস্যা নেই; লিরিকসটা অন্তত দেখুন একবার-

Crowded streets are cleared away
One by One
Hollow heroes separate
As they run

You're so cold
Keep your hand in mine
Wise men wonder while strong men die

[Chorus:]
Show me how it ends it's alright
Show me how defenseless you really are
satisfied and empty inside
Well, that's alright, let's give this another try

If you find your family, don't you cry
In this land of make-believe, dead and dry

You're so cold, but you feel alive
Lay your hand on me one last time

[Chorus x2]

It's alright [x9]

শেষের দিকে বেন যখন ইটস অলরাইট বলে স্ক্রীমসগুলো দেন, মনে হয় কারো ভেতরের জ্বলন্ত আগুন যেন বেড়িয়ে আসছে দমকা বাতাসের সাথে।

ইউটিউব লিংক, বড় করে দেখতে



অসাধারণ, চমৎকার একটা হার্ডরক। ব্রেকিংরা এমনিতেই জনপ্রিয় সুন্দর কম্পোজিশনের জন্য, আর এই গানটা তো মনে হয় এদের বেস্টগুলোর একটা! ২০০৪এ সিঙ্গেলস এবং এপি দুই ফরমেটেই প্রকাশ হয় (উই আর নট এলোন এলবামের গান এটা)। ব্রেথ গানের আগের এটাই ছিল ব্রেকিংদের সবচেয়ে সফল সিঙ্গেলস, বিলবোর্ডে ২নংএ ছিল। তবে মেইন সফলতা অন্য জায়গায়, টানা ৩৭সপ্তাহ ছিল বিলবোর্ডের টপ ২০এ!!


মিউজিক ভিডিওটা যে বানিয়েছেন তিনিও মুন্সিয়ানার পরিচয় দিয়েছেন। মিউজিক ভিডিওর বেসটা ছিল দ্যা লটারি নামের ১৯৪৮ সালে প্রকাশিত একটা ক্লাসিক শর্ট স্টোরি। ৩০০ লোকের এক কৃষিনির্ভর গ্রামের লোকজন ফসলের জন্য প্রতিবছর একজনকে বলি দিত লটারি করে। প্রথমে কালো ডট ওয়ালা কাগজ যে ফ্যামিলি পায় তাদের সিলেক্ট করে! এরপর ঐ ফ্যামিলির মধ্যে লটারি হয়, যেই মেম্বার কালো ডটওয়ালা কাগজ পায় তাকে ফাইনাল বলির জন্য সিলেক্ট করা হয়! গল্পে এক গৃহিনী সিলেক্ট হয় যার বাচ্চা ছিল। কিন্তু নিয়ম, তাই ঐ মহিলাকে গ্রামের ভাল ফসলের স্বার্থে পাথর ছুড়ে হত্যা করা হয়!


ভিডিওটাই সেরকম একটা কাহিনীই ফোকাস করে, একজনকে জলাভূমিতে ডুবিয়ে মারার দৃশ্য দেখানো হয় প্রথম থেকে। ব্যান্ডের মেম্বাররাও কোন এক ভেজা/ডোবা টাইপের জায়গাতেই গান গায় পুরাটাইম। ভিডিওটা গানের সাথে পুরা মিলে গেছে। দেখুন/শুনুন, সত্যিকারের হার্ডরক কিভাবে শিহরিত করে; ফিল করতে পারবেন গানের প্রতিটি লাইন।


এমপিথ্রী ডাউনলোড লিংক





একখানা নুটিশ: ইহা আমার অর্ধশতক পূর্ণ করা পুস্ট !:#P !:#P !! দিলামও ইসপিশাল অবস্হায়;) পুস্ট উৎসর্গ করলাম যারা সমানে সাপোর্ট দিয়ে গেছেন আমাকে, তাদের উদ্দেশ্য! আপনাদের এভাবে পাশে পাওয়া ছিল আমার জন্য একটা অনেক বড় সম্মান! ভাল থাকুন সবাই:)

সর্বশেষ এডিট : ০১ লা মার্চ, ২০১২ সকাল ৭:৫২
১০০টি মন্তব্য ১০০টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শ্রমিক সংঘ অটুট থাকুক

লিখেছেন হীসান হক, ০১ লা মে, ২০২৪ সকাল ৯:৪৮

আপনারা যখন কাব্য চর্চায় ব্যস্ত
অধিক নিরস একটি বিষয় শান্তি ও যুদ্ধ নিয়ে
আমি তখন নিরেট অলস ব্যক্তি মেধাহীনতা নিয়ে
মে দিবসের কবিতা লিখি।

“শ্রমিকের জয় হোক, শ্রমিক ঐক্য অটুট থাকুক
দুনিয়ার মজদুর, এক হও,... ...বাকিটুকু পড়ুন

কিভাবে বুঝবেন ভুল নারীর পিছনে জীবন নষ্ট করছেন? - ফ্রি এটেনশন ও বেটা অরবিটাল এর আসল রহস্য

লিখেছেন সাজ্জাদ হোসেন বাংলাদেশ, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৩৪

ফ্রি এটেনশন না দেয়া এবং বেটা অরবিটার


(ভার্সিটির দ্বিতীয়-চতুর্থ বর্ষের ছেলেরা যেসব প্রবলেম নিয়ে টেক্সট দেয়, তার মধ্যে এই সমস্যা খুব বেশী থাকে। গত বছর থেকে এখন পর্যন্ত কমসে কম... ...বাকিটুকু পড়ুন

প্রতিদিন একটি করে গল্প তৈরি হয়-৩৭

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ০১ লা মে, ২০২৪ দুপুর ১২:৫১




ছবি-মেয়ে ও পাশের জন আমার ভাই এর ছোট ছেলে। আমার মেয়ে যেখাবে যাবে যা করবে ভাইপোরও তাই করতে হবে।


এখন সবখানে শুধু গাছ নিয়ে আলোচনা। ট্রেনিং আসছি... ...বাকিটুকু পড়ুন

একাত্তরের এই দিনে

লিখেছেন প্রামানিক, ০১ লা মে, ২০২৪ বিকাল ৫:৩৬


শহীদুল ইসলাম প্রামানিক

আজ মে মাসের এক তারিখ অর্থাৎ মে দিবস। ১৯৭১ সালের মে মাসের এই দিনটির কথা মনে পড়লে এখনো গা শিউরে উঠে। এই দিনে আমার গ্রামের... ...বাকিটুকু পড়ুন

হুজুররা প্রেমিক হলে বাংলাদেশ বদলে যাবে

লিখেছেন মিশু মিলন, ০১ লা মে, ২০২৪ রাত ৯:২০



তখন প্রথম বর্ষের ছাত্র। আমরা কয়েকজন বন্ধু মিলে আমাদের আরেক বন্ধুর জন্মদিনের উপহার কিনতে গেছি মৌচাক মার্কেটের পিছনে, আনারকলি মার্কেটের সামনের ক্রাফটের দোকানগুলোতে। একটা নারীর ভাস্কর্য দেখে আমার... ...বাকিটুকু পড়ুন

×