somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কাজ চালানোর মত ফ্রি নেট ইউজ করুন গ্রামীণফোনে

০২ রা জুন, ২০১৩ রাত ৯:২২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমি এটা জানি যে সকলেই জানে কিভাবে গ্রামীনফোনের সাহায্যে ফ্রি তে ইন্টারনেট চালাতে হয় । তারপর ও যারা সঠিক উপায় জানে না এই অংশটকি শুধুমাত্র তাদের জন্য ।
আমার মতে গ্রামীফোনের GP MMS সেটিং দিয়ে অনেক ভাবেই ফ্রিতে ইন্টারনেট চালানো যায় । তবে আমি দেখাবো যে কিভাবে কোন ধরনের 3rd পার্টি সফটওয়ার ছাড়াই আপনি ফ্রিতে ইন্টারনেট ব্যাবহার করতে পারেন।
--------
প্রথমে আপনার মডেম এর প্রয়োজনীয় ড্রাইভার install করে নিন। এরপর নিচের যায়গায় যান- Control panel> Phone and Modem options > Modem (tab) এখানে দেখুন আপনার install করা মডেম এর লিস্ট দেখাবে। আপনি যদি প্রথমবারের মত মডেম অপশনে ঢোকেন তাহলে Dialing Rules নামে একটি বক্স আসবে । সেখানে Country= Bangladesh, Area code: 1000 দিয়ে ওকে করুন। এরপর মডেম লিস্ট থেকে আপনার মডেম টি সেলেক্ট করে properties এ ক্লিক করুন। General ট্যাব এ Change Setting এ ক্লিক করে Advanced ট্যাব এ যান এখানে Extra Initialization Commands এর ঘরে লিখুন AT+CGDCONT=1,"IP","gpmms" । ওকে দিয়ে বের হয়ে আসুন। এরপর Control Panel থেকে Network and Sharing centre এ যান। এরপর পরবর্তী ধাপ গুলো সম্পন্য করুন। Set up a Connection or Network >Set up a Dial up Connection > Dial Up Phone Number = *99# দিন এরপর Connect দিয়ে বের হয়ে আসুন। এর পর বাম পাসের ট্যাব এর Change Adapter Setting এ যান। আপনার তৈরিকৃত Dial up Connection এর properties এ যান। General Tab এ Connect USing এ আপনার মডেম সেলেক্ট করুন। Options Tab এ Dialing Options এর সব চেকবক্স উঠিয়ে দিন। Redialing Option এ Redial if Droped চেকবক্স ইয়েস করুন। আর time Between redial 1 সেকেন্ড করে দিন। ওকে দিয়ে বের হয়ে আসুন। এর পর COntrol panel>Internet options এ যান। Connection Tab এ আপনার Dial Up connection এর Setting এ যান use proxy server for this connecton চেকবক্স enable করুন। address: 10.128.001.002 আর Port: 8080 বসিয়ে ওকে দিয়ে বের হয়ে আসুন। ব্যাস, কাজ শেষ। এখন মডেম connect করে Taskbar এর ডানপাশে network connection এ তৈরিকৃত Connection টি ডায়াল করুন। কানেক্ট হয়ে যাবে। সমস্যা হলে কমেন্ট করুন।
বিদ্রঃ গ্রামীণ ফোনের ছোট কোন প্যাকেজ নিন (p9/p10)। সিমে এক্সট্রা টাকা রাখবেন না। কেটে নিবে।
৪টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জাম গাছ (জামুন কা পেড়)

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৭ ই মে, ২০২৪ সকাল ৯:০৩

মূল: কৃষণ চন্দর
অনুবাদ: কাজী সায়েমুজ্জামান

গত রাতে ভয়াবহ ঝড় হয়েছে। সেই ঝড়ে সচিবালয়ের লনে একটি জাম গাছ পড়ে গেছে। সকালে মালী দেখলো এক লোক গাছের নিচে চাপা পড়ে আছে।

... ...বাকিটুকু পড়ুন

অনির্বাণ শিখা

লিখেছেন নীলসাধু, ০৭ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



রাত ন’টার মত বাজে। আমি কি যেন লিখছি হঠাৎ আমার মেজো মেয়ে ছুটতে ছুটতে এসে বলল, বাবা একজন খুব বিখ্যাত মানুষ তোমাকে টেলিফোন করেছেন।

আমি দেখলাম আমার মেয়ের মুখ উত্তেজনায়... ...বাকিটুকু পড়ুন

=ইয়াম্মি খুব টেস্ট=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৪:১৪



©কাজী ফাতেমা ছবি
সবুজ আমের কুচি কুচি
কাঁচা লংকা সাথে
ঝালে ঝুলে, সাথে চিনি
কচলে নরম হাতে....

মিষ্টি ঝালের সংমিশ্রনে
ভর্তা কি কয় তারে!
খেলে পরে একবার, খেতে
ইচ্ছে বারে বারে।

ভর্তার আস্বাদ লাগলো জিভে
ইয়াম্মি খুব টেস্ট
গ্রীষ্মের... ...বাকিটুকু পড়ুন

শিরোনামহীন দুটি গল্প

লিখেছেন সাহাদাত উদরাজী, ০৭ ই মে, ২০২৪ বিকাল ৫:৫৫

গল্প ১।
এখন আর দুপুরে দামী হোটেলে খাই না, দাম এবং খাদ্যমানের জন্য। মোটামুটি এক/দেড়শ টাকা প্লাস বয়দের কিছু টিপস (এটা আমার জন্য ফিক্সড হয়েছে ১০টাকা, ঈদ চাদে বেশি হয়,... ...বাকিটুকু পড়ুন

এশিয়ান র‍্যাংকিং এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান !!

লিখেছেন ঢাবিয়ান, ০৭ ই মে, ২০২৪ রাত ৮:২০

যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী 'টাইমস হায়ার এডুকেশন' ২০২৪ সালে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করেছে। এশিয়ার সেরা ৩০০ তালিকায় নেই দেশের কোনো বিশ্ববিদ্যালয়।তালিকায় ভারতের ৪০, পাকিস্তানের ১২টি, মালয়েশিয়ার ১১টি বিশ্ববিদ্যালয়... ...বাকিটুকু পড়ুন

×