প্রিয় মুভির লিষ্ট দিলাম :
[ নেহায়েত ব্যক্তিগত পছন্দ ]
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
@ ড্রামা , স্লো , মানবিক সম্পর্ক, রোমান্টিক , শাইনিং ডে
. A Love Song for Bobby Long
স্লো মানবিক সম্পর্কের ছবি ; ফিনিক্সের পাখীর গল্প
. Dreamers
৬০ এর দশকে একটা আমেরিকান ছেলের প্যারিসে দুই ভাই -বোনের সাথে বন্ধুত্ব ; ঐ সময়ের প্রতিবাদ মুখর প্যারিস ;
শুচিবাই সম্পন্নদের না দেখাই ভালো
. Don Juan DeMarco
মার্লন ব্রেন্ডো আর জনি ডেপ
. Sweet november
রোমান্টিক ছবি; ব্যক্তিগত পছন্দ
. Casablanca
অনেককিছু বললেও কম বলা হবে ; মাষ্ট সি
. Scent Of a Women
অস্কার পাচিনো
. Lost in Translation
বয়স্ক পুরুষ আর এক তরুনীর ভিন্নভাষী এক শহরে
পরিচয় ; নামেই মুভির রিভিউ
. Good Will hunting
. Out Of Africa ..
. A Good Year ..
. Chocolat ..
. Rang De Basanti ..
. Dil Chahta Hai ..
. Keyamat Se Keyamal Tak ..
. Tare Zamin Par ..
. Aanad ..
. Chini Kam ..
. Pretty Women ..
. Dilwale Duhania Le Jaenge
. French Kiss
. Sleepless In Seatle
. You have Got mail
. City of Angles
. Almost Famous
. Sound of Music
. A walk on the cloud
. As Good as It Gets
. Pay It Forward
. Love Actually
. The NoteBook
. Hitch
. Office Space
. Being Cyrus
. Lars And The Real Girl
~~~~@ সাইফাই, পরাবাস্তব আর আধিভৌতিক~~~~~~
. K-PAX
কেভিন স্পেসি থাকে ভিন গ্রহবাসী; পাগলা গারদে ইন্সপিরেশনাল কাজ কারবার নিয়ে ছবি
. Donne Darko .Review
. Angel Heart
ডি নিরো শয়তানের বেশে .।হমমম
. Blade Runner ..
সবচে সুন্দর সাই ফাই
. The Dark Knight* ..
সাইফাই , হিউম্যান সাইকোলজি , এ্যাকশন আর জোকার!
. Matrix
আমার দেখা সেরা সাইফাই - সবচে বেশী প্রভাববিস্তারকারীও বটে
. Devils Advocate
পাচিনো শয়তানের বেশে .. আহা ..
. Brazil
. 12 Monkeys ..
. Sin City
. Constantine
. Terminator 2
. The Prestige
. Independence Day
. The Birds
. Vertigo My Review
. Wolf
. Star Wars
. The Ninth Gate ..
~~~~~~~~~~~~~@ কমেডি ও স্যাটায়ার~~~~~~~~~~
. GroudHog Day .
অসাধারন ছবি ; এক বৈষয়িক লোক প্রতিদিন ৬টায় জেগে উঠে এক শহরে ; ওখান থেকে তার বের হওয়ার চেষ্টা নিয়ে কমেডি
. the Producers
প্রিয় মিউজিক্যাল ; বিশেষ করে হিটলারের প্যারোডী টা দেখে
হা হা কে দি
. Dr. Strange Love or How I learned to Stop worrying and love the bomb Review
. When Harry Meet Sally
আমার দেখা সেরা রোমান্টিক কমেডী ; বার বার দেখি আর এখোনো প্রথমবারে মতো হাসি
. Anger Management
.The Weeding Singer
. Analyze This
. Meet the Parents
. The Cable Guy .
. There is something about Mary
. Bruce Almighty
. Mad Dog and Glory
. The Big Lebowski ..
. Intolerable Cruelty..
. Dogma ..
. Chasing Amy ..
. Andaz Apna Apna ..
. Hera Pheri ..
. তের নম্বর ফেকু উস্তাগার লেইন
. হীরক রাজার দেশে
. গোপী গাইন বাঘা বাইন
. Clerks ..
. Euro trip
. Road trip
. Taxi
. School Of Rock
~~~~~~~~~~~~~@ কার্টুন~~~~~~~~~~~~~~
. Shark Tale
. Bambi
. Little Mermaid
. Wall-e
. The Jungle Book
. Aladdin
. Hercules
. The Incredibles
. Pink Pather
. Happy Feet
. Alice In Wonderland
~~~~~~~~@ চুরিচামারী আর এ্যাকশন ~~~~~~~~~~:
. L.A. Confidential .
লস এন্জেলসের পুলিশ ডিপার্টমেন্টের করাপশনের অসাধারন থ্রিলার ড্রামা
. Sholey..
কিছু না বললেও চলবে
. The Good, The bad and The Ugly
ক্লিনটন ইষ্টউড; মাষ্ট সি ; ওয়েষ্টার্ন
Butch Cassidy and Sundance Kid
কমেডী আর ওয়েষ্টার্ন ; দুই ডাকাত বন্ধুর কাজ-কারবার
. Snatch ..
. Lock, Stock and two smoking barrels ..
. Transporter ..
. Ocean’s Eleven ..
. Thelma & Louise ..
. Nick of Time ..
. Proof of Life ..
. Hard Rain
. Rounders .
. Mr. & Mrs. Smith ..
. Enter The Dragon
. District B13
. Rundown
. The Rock
. Italian Job
. Thomas Crown Affair
. Die Hard
~~~~~~~~~~~@ ভারী টাইপের ছবি~~~~~~~~~~~~~~~
. Cool Hand Luke
Review
. 12 Angry Men
সেরা কোর্ট রুম/জুরি ড্রামা । প্রমান হওয়ার আগ পর্যন্ত কাউকে নির্বিচারে দোষী করা এর মূল উপজীবি ; পুরোনো ছবি কিন্তু এক সেকেন্ডের জন্যও বোরড হইনি
. On the Waterfront
মার্লন ব্রান্ডোর অসাধারন প্রতিবাদী ছবি ; এছবি কপি দেখেনি এমন মানুষ বোধকরি কমই আছে
. Network
মিডিয়ার রাজনীতি আর এক টিভি শো হোষ্টের পাগলামী
'I'M AS MAD AS HELL, AND I'M NOT GOING TO TAKE THIS ANYMORE!'
. Five Easy Pieces
জ্যাক নিকলসন এ্যাগেনষ্ট ট্রেডিশন
. Sleuth(1972)
৩ বা ৪ জন অভিনেতা দিয়ে কিভাবে অসাধারন একটা ছবি বানানো যায় এটা না দেখলে বুঝা যাবে না
. Shawshank Redemption
কারাগার নিয়ে অন্যতম সেরা ছবি
আমাদের যুগের The Count of Monte Cristo
. Dead Poets Society
শিক্ষক আর ছাত্রের দল মিলে কবিতা পাঠ আর নিয়ম ভংগের কাহিনী
.Taxi Driver
ডি নিরো এ্যাট হিজ বেষ্ট ; এটা বাদ দিলেও অসাধারন একটা ছবি
. An Unfinished Life
সিম্পল গল্প নিয়ে অসাধারন একটা ছবি
.God Father I & II
কিছু বলার নাই ; না দেখলে লাইফ অপূর্ন
. Cinderella Man
গ্রেট ডিপ্রেশনের সময় নিয়ে চমৎকার একটা মুভি ।
বোনাস রাসেল ক্রো আর বক্সিং
. A Beautiful Mind
ম্যাথমেটিশিয়ান এর জটিল মন
. One Flew Over the cuckoo's nest
জ্যাক নিকলসন আর সেরা মহিলা ভিলেন
পাগলা গারদের কাহিনী ; ট্রেডিশলান অনেক কিছু বিরুদ্ধে দ্রোহ
. Street Car Named Desire
মার্লন ব্রান্ডো এ্যাট হিজ বেষ্ট ; জটিল সম্পর্কের কুটিল গল্প
. Meet Joe Black
মৃত্যু দুনিয়াতে এসে এক মেয়ের প্রেমে পড়ে
. ..And Justice for All.
পাচিনো এ্যাজ আ লইয়ার
. Unforgiven
সেরা মানবিক ওয়েষ্টার্ন । প্রাক্তন খুনির জবানী।
. The English Patient
বিশ্ব যুদ্ধের সময় , অনেক মানুষের জটিল সম্পর্কের গল্প
. The King Of Comedy
ডি নিরো ইন ডার্ক কমেডি
. Gladiator ..
ইতিহাস ভিত্তিক ছবি। দারুন এ্যাকশন
. No Country for Old Men ..
অন্যরকম খুনী।
. Troy
. Legends of the Fall ..
. Glory ..
. Spartacus
ক্রীতদাস আর রাজনীতি
. 1947 Earth
দাংগার সময়ের মন খারাপ করা গল্প
. Rebel Without Cause .
নামেই রিভিউ
. Revolutionary Road
জামাই বউ -- স্বপন আর যন্ত্রনা
. Sattya
খুব প্রিয় গ্যাংষ্টার মুভি
. Company
. Million Dollar Baby
. Green mile
. Cast Away
. Forest Gump
. Life Is Beautiful
আসলেই কি তাই ; নাজী ক্যাম্পে এক বাবা মর্মস্পর্শী কাহিনী
. Requiem for a dream
. Illusionist
. 25th Hour
এই ছবির মাঝের খানের আয়নার দিকে তাকিয়ে যে মনোলগ দেয়
আমার দেখা বেষ্ট
. Do it right
. Awakenings
. Deer Hunter
ভয়ংকর রাশান রুলেট
. Fabulous Life of Amile Poulin
. Blow
. A Few Good Men
. Rain Maker
. United States of Lelend
. American History X
. Apocalypse Now
. Midnight In the Garden Of Good and Evil
. Into The Wild
. The Savages
. Micheal Clayton
. Runaway Jury
. The Departed
. Omkara
. The Pianist
. Lawrence of Arabia
. The Pursuit of Happyness
~~~~~~~~~@ ভায়োলেন্স ও থ্রিলার~~~~~~~~~~~~~
. Scarface .
অন্যতম সেরা গ্যাংষ্টার ভায়োলেন্স ; পাচিনো
. Pulp Fiction
উলট পালট ছবি ; ভায়োলেন্সে এ্যালার্জী - না দেখার পরামর্শ
. Carlito's Ways
পাচিনো এ্যাজ রিডেম্পেটেড গ্যাংষ্টার
. Heat
পাচিনো আর ডি নিরো ; ফেস টু ফেস
. Fight club
প্রিয় ছবি; ভায়োলেন্সে এ্যালার্জি থাকলে না দেখাই ভালো
. The untouchables
. Donnie Brasco
. 15 minutes
. Red Rock West ..
. Lucky Number Slevin
. Leon
. Memento
. Good fellas
. Casino
. A Bronx Tale
. Usual Suspects
. Run Lola Run
. Departed
. Negotiator
~~~~~~~~~~~~~~ @ সাইকো~~~~~~~~~~~~~~~~~
. Se7en . Review
. Silance Of the Lambs
সাইকো দের ট্রেডমার্ক মুভি
. Cape Fear
ডি নিরো এ্যাজ টপ নচ ভিলেন ; শুধু ডি নিরো কে দেখার জন্য এই মুভিটা দেখা যায়
. Fargo
. The Shining
. Kalifornia ..
. Red Dragon ..
. A Clockwork Orange
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
উৎসর্গ: ব্লগার -
. সাব ষ্টান্ডার্ড
. রুবাইয়াত ইসলাম সাদাত
. সব্যসাচি প্রসূন
সর্বশেষ এডিট : ১৫ ই জুলাই, ২০০৯ সকাল ১০:৪৭