somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কানেক্ট লাইভ ২০২০ - আবেদন করার নিয়মকানুন

২২ শে মার্চ, ২০২০ দুপুর ১:২০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রিয় বন্ধুরা,
বাংলাদেশ থেকে আমার মত অনেকে ইতিমধ্যে গুগল ম্যাপস থেকে ইমেইল পেয়েছেন “কানেক্ট লাইভ ২০২০”এর অনুষ্ঠানে আবেদন করার জন্য তাই আসুন আমরা জেনে কিভাবে ''কানেক্ট লাইভ ২০২০'' এর অ্যাপলিকেশন বা আবেদন প্রক্রিয়া সম্পর্কে। আশা করি এই পোস্টের মাধ্যমে বাংলা ভাষায় গুগল ম্যাপস লোকাল কানেক্ট ব্যবহারকারীদের আবেদন প্রক্রিয়া সম্পর্কে বুঝতে সুবিধা হবে এবং সবাই প্রস্তুতি নিতে পারবেন যথা সময়ে।
আলোচনা পড়ার আগে অফিসিয়াল ঘোষনাটি একবার দেখে নিতে পারেন এই লিংকে। ঘোষনাতে স্পষ্ট উল্লেখ করা আছে ইভেন্ট সময়, স্থান, কারা আবেদনের জন্য সক্ষম এবং কি কি বিষয়ে সবাইকে মেনে আবেদন করতে হবে ইত্যাদি।

কানেক্ট লাইভ ২০২০, আবেদন করার যাবতীয় নিয়মকানুনঃ
'কানেক্ট লাইভ' যা আগে 'লোকাল গাইডস সামিট' নামে পরিচিত ছিলো। তাই লোকাল গাইডস সামিট বা কানেক্ট লাইভ যাই বলেন না কেনো বিষয় কিন্তু একটাই। সকল লোকাল গাইডসরা যেই অনুষ্ঠানের জন্য বছুরজুড়ে অপেক্ষা করেন। এটা ২০১৬ থেকে নিয়মিতভাবে প্রতিবছরেই হয়ে থাকে। আয়োজন করার দায়ীত্ব পালন করেন লোকাল গাইডস টিম এবং অংশগ্রহনকারী সবাই বিভিন্ন দেশের সাধারন লোকাল গাইডস স্বেচ্চাসেবক। তাই এটা সকলের কাছে বেশ গুরুত্বপূর্ন। গুগলের হেড অফিস ভ্রমন, লোকাল গাইডস টিম এবং গুগল ম্যাপস টিমের সাথে সাক্ষাত সাথে সেরা সেরা সকল লোকাল গাইডসদের মিলনমেলা। সব মিলিয়ে একটা বিশাল সুযোগ এবং অর্জন এটা একজন লোকাল গাইড এর কাছে।

কানেক্ট লাইভ মুল অনুষ্ঠানের তারিখঃ ১১- ১৪ অক্টোবর
স্থানঃ বে এরিয়া, (গুগল হেডকোয়ার্টার) ক্যালিফোর্নিয়া, আমেরিকা।
অংশগ্রহনকারীর সংখা গত বছরের সমানঃ ২০০ জন
অ্যাপলিকেশন চালু হবেঃ মার্চ ২
অ্যাপলিকেশন শেষ হবেঃ মার্চ ৩০
নির্বাচিত লোকাল গাইডরা নিশ্চিতকরন (কনফার্মেশন) ইমেইল পাবেনঃ ১৮ই মে, ২০২০।

যারা উক্ত ইভেন্টের জন্য নির্বাচিত হবেন তাদের সকলকে গুগল ম্যাপস থেকে যাতায়াত খরচ, ভিসা এবং খাবারা সরবরাহ করা হবে বিনামূল্যে।

অ্যাপলিকেশন আবেদন করার জন্য কি কি শর্ত পূরন করতে হবে? বা একজন লোকাল গাইডের কি কি সক্ষমতা থাকতে হবে?
১। লেভেল ৫+ এর অধিক লোকাল গাইড হতে হবে।
২। লোকাল গাইডের নূন্যতম ২১ বছর বা তার বেশী বয়স হতে হবে।
৩। এক মিনিটের একটি ভিডিও রেকর্ড করে অ্যাপলিকেশনের সাথে যুক্ত করে দিতে হবে। (নির্দিস্ট বিষয়বস্তুর উপর)।
৪। কানেক্ট ফোরামে একটি নতুন পোস্ট শেয়ার করা লাগবে (নির্দিস্ট বিষয়বস্তুর উপর)।
৫। গুগল ম্যাপস এর বিভিন্ন স্থানের একটি নতুন লিস্ট তৈরী করে তা অ্যাপলিকেশনের সাথে যুক্ত করে দিতে হবে।

এই নির্দিস্ট ৫ টি বিষয় ছাড়াও আরো কিছু বিষয়ে বিশেষ লক্ষ রাখতে হবে আবেদকারীদের।
গত ১ বছরে গুগল ম্যাপে নিয়মিত, অলরাঊন্ডার এবং কোয়ালিটি অবদান থাকতে হবে।( তার মানে এই নয় যে আপনাকে লেভেল ১০ এ থাকতে হবে । লেভেল ৫+ হলেই চলবে তবে কোয়ালিটি গুরুত্বপূর্ন)
লোকাল গাইডস কানেক্ট ফোরামে নিয়মিত পোস্ট শেয়ারিং অথবা মিট আপ হোস্ট করা ।

নিচে গুরুত্বপূর্ন কিছু বিষয়ে আলোচনা করা হলঃ
১ মিনিট অ্যাপলিকেশন ভিডিও কেনো এবং কিভাবে?
আপনার লোকাল গাইডস অভিজ্ঞতা সকলকে বুঝাতে এবং আপনার কানেক্ট লাইভে ২০২০ যোগ দেওয়া একান্ত ইচ্ছা থাকার কথা লোকাল গাইডস টিমকে বুঝাতে এক মিনিটের এই ভিডিও ফিচারটি যুক্ত করা হয়েছে।
ভিডিওটি অবশ্যই ১ মিনিটেরই হতে হবে এবং তা শুধুমাত্র ইংরেজী ভাষার হতে হবে।অবশ্যই মনে রাখতে হবে ভিডিওতে কথা বলার জন্য ২ টা বিষয় নির্দিস্ট করে দেওয়া আছে। যেকোন একটা বিষয়ে্র উপর আপনাকে ভিডিও তৈরী করতে হবে।
আপনাকে যে ২ টি বিষয়ের মধ্যে থেকে যেকোনো একটি বিষয় নির্বাচন করে ৬০ সেকেন্ডের একটি ভিডিও বানাতে হবে তা নিচে
দেওয়া হলঃ
১। গুগল ম্যাপসে আপনার পছন্দের বা প্রিয় একটি স্থানের চারপাশ দেখা্নো এবং কেনো সেই স্থানটি আপনার কাছে এতো স্পেশাল তা ব্যাখ্যা করা।
২। লোকাল গাইডস প্রোগ্রামটাকে আপনি কিভাবে আবিষ্কার করছিলেন এবং তা আপনার জীবনকে কতটা প্রভাবিত করেছে তা বলা।

কানেক্ট ইভেন্ট এর জন্য আমি একটি ভিডিও তৈরী করেছি আপনেরা দেখে আসতে পারেন এই লিংকে


কানেক্ট ফোরামে একটি নতুন পোস্ট শেয়ার করা

কানেক্ট লাইভ ২০২০ অ্যাপলিকেশনের জন্য আরেকটি শর্ত হলো একটি নতুন পোস্ট শেয়ার করা লাগবে কানেক্ট ফোরামে। সে পোস্টের জন্য আপনাকে নির্দিস্ট ২ টি বিষয়ের মধ্যে একটিকে বাছাই করে সেই সম্পর্কে লিখতে হবে।
বিষয়গুলো হলঃ
১। একজন লোকাল গাইড হিসাবে সবচেয়ে আকর্ষনীয় কোন কাজটি আপনি করেছেন?
২। আপনার কাছে লোকাল গাইডস প্রোগ্রামের মানে কি?
অ্যাপলিকেশনের জন্য কানেক্ট পোস্ট সম্পর্কে বিস্তারিত জেনে নিন অফিসিয়াল পোস্ট


কানেক্ট লাইভ ২০২০ অ্যাপলিকেশনের জন্য তৃতীয় শর্ত হলো আপনার পছনদের বা যেকোন স্থানের একটি নতুন লিস্ট তৈরী করতে হবে এবং সেটার লিংক আবেদনের সাথে যুক্ত করে দিতে হবে। যেমনঃআপনার দেখা সবচেয়ে সুন্দর স্থানের লিস্ট, শিশুদের জন্য সবচেয়ে ভালো ৫/১০ টি পার্ক, বাংলাদেশের সবচেয়ে বড় শপিংমলের লিস্ট ইত্যাদি, লিস্ট তৈরী করার ব্যাপারে বিস্তারিত দেখে নিন পছন্দের লিস্ট (গুগল ম্যাপ)

এই পোস্টের মাধ্যমে বাংলা ভাষাবাসী সকল লোকাল গাইডসদের কানেক্ট লাইভ ২০২০ এর যোগ দেওয়া এবং আবেদন সংক্রান্ত সকল বিষয়া প্রথমিক আলোচনা করা হয়েছে। আবেদন করা জন্য সকল নিয়ম কানুন এবং বিস্তারিত লিংকসহ যুক্ত করা হয়েছে এখানে। পরবর্তীতে আরেকটি পোস্টের মাধ্যমে প্রত্যেক বিষয়ের উপর আলাদাভাবে আলোচনা করা ইচ্ছা আছে ।
তাছাড়া আপনাদের 'কানেক্ট লাইভ ২০২০' এর আবেদন প্রক্রিয়া সংক্রান্ত কোন বিষয়ে জানার থাকলে কমেন্টের মাধ্যমে আমাকে জানাতে পারেন।

সর্বশেষ এডিট : ২২ শে মার্চ, ২০২০ দুপুর ১:২১
৯টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বিসিএস দিতে না পেরে রাস্তায় গড়াগড়ি যুবকের

লিখেছেন নাহল তরকারি, ২৭ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৫৫

আমাদের দেশে সরকারি চাকরি কে বেশ সম্মান দেওয়া হয়। আমি যদি কোটি টাকার মালিক হলেও সুন্দরী মেয়ের বাপ আমাকে জামাই হিসেবে মেনে নিবে না। কিন্তু সেই বাপ আবার ২০... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। আমের খাট্টা

লিখেছেন শাহ আজিজ, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫৪



তাতানো গরমে কাল দুপুরে কাচা আমের খাট্টা দেখে ব্যাপারটা স্বর্গীয় মনে হল । আহা কি স্বাদ তার । অন্যান্য জিনিসের মত কাচা আমের দাম বাড়াতে ভুল করেনি... ...বাকিটুকু পড়ুন

ডাক্তার ডেথঃ হ্যারল্ড শিপম্যান

লিখেছেন অপু তানভীর, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:০৪



উপরওয়ালার পরে আমরা আমাদের জীবনের ডাক্তারদের উপর ভরশা করি । যারা অবিশ্বাসী তারা তো এক নম্বরেই ডাক্তারের ভরশা করে । এটা ছাড়া অবশ্য আমাদের আর কোন উপায়ই থাকে না... ...বাকিটুকু পড়ুন

আমার ইতং বিতং কিচ্ছার একটা দিন!!!

লিখেছেন ভুয়া মফিজ, ২৭ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:০৩



এলার্ম এর যন্ত্রণায় প্রতিদিন সকালে ঘুম ভাঙ্গে আমার। পুরাপুরি সজাগ হওয়ার আগেই আমার প্রথম কাজ হয় মোবাইলের এলার্ম বন্ধ করা, আর স্ক্রীণে এক ঝলক ব্লগের চেহারা দেখা। পরে কিছু মনে... ...বাকিটুকু পড়ুন

কে কাকে বিশ্বাস করবে?

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ২৭ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৩৯


করোনার সময় এক লোক ৯৯৯ এ ফোন করে সাহায্য চেয়েছিল। খবরটা স্থানীয় চেয়ারম্যানের কানে গেলে ওনি লোকটাকে ধরে এনে পিটিয়েছিলেন। কারণ, ৯৯৯ এ ফোন দেওয়ায় তার সম্মানহানি হয়েছে।

সমাজে এমন... ...বাকিটুকু পড়ুন

×