somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

#রম্যগল্পঃ অনলাইন শপিং

০৫ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:২৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমার বান্ধবী রিয়া কয়েকদিন ধরে কানের কাছে ঘ্যানঘ্যান করছে। সে নাকি অনলাইনে একটা প্রেমিক অর্ডার করতে চায়। এই সিঙ্গেল জীবন আর তাঁর ভালো লাগছে না।

আমি অবশ্য খবরটা শোনার পর থেকে রিয়াকে অনেক বোঝালাম। বললাম- অনলাইন থেকে অর্ডার করার কিছু রিস্ক আছে। অনেক সময় উলটাপালটা জিনিস গছিয়ে দেয়। এই যেমন কয়েকদিন আগে আমার ছোটমামা একটা পরচুলা অর্ডার করলো। অথচ ডেলিভারির পর দেখা গেলো ছোটমামার ঠিকানায় একটা ব্লাউজ এসে পৌছেছে। কমপ্লেইন জানানোর জন্য ছোটমামা তখনই ওদের কাস্টমার কেয়ারে ফোন দিলো। ওরা বললো- "স্যার, আমাদের বিক্রিত জিনিস ফেরত নেয়ার কোন অপশন নেই। আপনি চাইলে প্রোডাক্টটা ম্যাডামকে গিফট করে দিতে পারেন, অথবা পরচুলার মত নিজের মাথায় পেচিয়ে পরতে পারেন... আপনার চয়েস স্যার !"

ভাগ্যিস দোকানদার ছোটোমামাকে সামনাসামনি দেখে নি। যদি দেখতো তবে উনার এলুমিনিয়াম পাতিলের মত বিরাট টাকমাথা ঢেকে রাখার জন্য ব্লাউজ না, মাটির ঢাকনা অর্ডার করতে বলতো......

রিয়া অবশ্য এইসব কথা শুনে হতোদ্যম হলো না। সে বললো- "ভালো জায়গা থেকে কিনলে এইসব সমস্যা হয় না। তাছাড়া এখন তো অনেকেই দিচ্ছে......"

আমাদের কথাবার্তার এ পর্যায়ে সোহেল এসে আমাদের সাথে যোগ দিলো। সে উত্তেজিত গলায় রিয়াকে বললোঃ "তুই আগে জিনিস নিয়া দেখ, ভালো হইলে আমিও কিনমু ওদের কাছ থেইকা......"

"তুই কি কিনবি? তোর তো গার্লফ্রেন্ড আছেই।"

"আরে গার্লফ্রেন্ডের কথা কে কইতাছে, আমি জিপিএ অর্ডার করমু। আমার সিজি কম...... তবে......"- সোহেলও দেখলাম আমার মত করে রিয়াকে সাবধান করে দিলো- "ভালোমত যাচাই বাছাই কইরা কিনিস, নাইলে দেখা যাবে অর্ডার দিছস ছয় ফুট লম্বা বয়ফ্রেন্ড, দিয়া গেছে ছয় ফুট লম্বা বাঁশ...... হা হা হা।"

অবশ্য আমাদের সবার অনুমান ভুল প্রমাণ করে রিয়ার অর্ডার করা বয়ফ্রেন্ড খুব মানসম্মত হয়েছিলো। সত্যি সত্যি ছেলেটা অনেক লম্বা। রিয়ার শুধু একটাই আফসোস, ডেমো ভিডিওতে ছেলেটাকে যতটা না ফর্সা লেগেছিলো, ও নাকি আসলে এতো ফর্সা নয়। আমাকে রিয়া হালকা মন খারাপ করে বললো- "ডেমো ভিডিও করার সময় ওকে নাকি মেকাপ দিয়ে ফর্সা বানিয়েছিলো...... এটা ও নিজেই স্বীকার করেছে।"

অনেকেই রিয়ার দেখাদেখি উৎসাহিত হলো। সোহেল তো সেদিনই ওখান থেকে জিপিএ অর্ডার করলো। নাচতে নাচতে আমাদের ফার্স্ট বয়ের সামনে গিয়ে বললো- "এইবার আমার সিজিও ফোর......"

শেষ পর্যন্ত অবশ্য সোহেলের ক্ষেত্রে আমার ছোটমামার ঘটনা ঘটলো। তার ঠিকানায় নাকি জিপিএর বদলে এক জোড়া সাবানের ডেলিভারি পৌছেছে। আমি ভয়ে ভয়ে সোহেলকে জিজ্ঞেস করলাম- "এখন তাইলে কি করবি?"

"কি আর করমু, দুইডা সাবান দিয়া দিনে দুইবার গোছল করমু......"

আমার অবশ্য ক্ষীণ সন্দেহ হলো- এই ঘটনার সাথে আমাদের ফার্স্ট বয় জড়িত। কারণ ডেলিভারি পৌছানোর পর পর সে সোহেলের ওয়ালে গিয়ে পোস্ট দিয়েছিলো-

"তোর উজ্জ্বল, পরিষ্কার আর চকচকে ক্যারিয়ার কামনায় হিহিহি......"

আমি মনে মনে একটা দীর্ঘশ্বাস ফেলে অনলাইনে একটা আলাউদ্দিনের দৈত্য অর্ডার করলাম। জীবনে অনেক ইচ্ছা এখনো অপূর্ণ রয়ে গেছে। অর্ডার করার আগে যাচাই করে দেখেছিলাম এর রেটিং ভালো। শুধু একজন নেগেটিভ রিভিউ দিয়ে লিখেছে- "ফাউল দৈত্য। দৈত্যর চেয়ে চেরাগ ঘষার পর ধুয়াই বেশি বাইর হইছে...... ফাউল জিনিস"

আমি নেগেটিভ রিভিউ দেখেও না দেখার ভান করলাম। এখন তো অনেকেই কিনছে !
সর্বশেষ এডিট : ০৫ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:২৮
৪টি মন্তব্য ৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×