somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

একটি কনজারভেটিভ দৃষ্টিভঙ্গি এবং অসমাপ্ত বিচ্ছেদের গল্প

০৩ রা ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:০২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

১)

আচ্ছা তোমাকে তো আগেই বলেছিলাম আমার প্রতি রিয়ার একটা সফট কর্নার ছিল। আর কয়েকদিন আগে, ও ওর ভুলটা বুঝতে পেরে আমাকে ম্যাসেজে সরি বলছে। এটাও তো তুমি জানো। আর ও সরি বলার পর আমি কি রিপ্লাই করেছি তাও তো তোমাকে বলেছি। রীতিমত অপমান করে দিয়েছি ওকে যেন আর কোনভাবে, কোনমুখেই আমার সামনে দাঁড়াতে না পারে।

আর এটা কেন করেছি জানো? কারণ ওর সাথে আমার কন্টাক্ট অর ইন্টার‍্যাকশন নিয়ে তোমার আমার মধ্যে যেন কোন ঝামেলা না হয়। আর মূলত সেই কারণেই আমি নিজেকে ওর কাছে খারাপ করেছি। অপমান করে ওর বন্ধুত্বকে রিফিউজ করছি। এসবের মূল কারণ ‘তুমি’- আমি চাই না অন্য কারো জন্য তোমার আমার মধ্যে কোন সময় কোন ভুল বুঝাবুঝি হোক। তোমার আমার সম্পর্কের মাঝে অন্য কেউ বাঁধা হয়ে আসুক।

এখন তুমি যদি সামহাউ জানতে পারো, রাতে তোমার সাথে আমি কথা বলে রাখার পর আমি আবার রিয়ার সাথে কথা বলি তখন তোমার কেমন লাগবে?

এখানে আমার আরও কিছু কথা আছে-

* তোমার সাথে আমি যখন রাতে কথা বলে ফোনটা রাখি তখন একটা ব্যাপারই আমার মধ্যে কাজ করে- বিষয়টা এই রকম যে আমি যদি ঘুমের মধ্যে মারাও যাই তাহলে যেন তুমি সেই শেষ ব্যক্তিটা হউ যার সাথে আমি সর্বশেষ কথা বলে বিদায় নিবো, তুমিই হবা সেই মানুষ যাকে আমি শেষ বার মনের মধ্যে একটা তৃপ্তি নিয়ে বলবো ‘লাভ ইউ জান’।

* আর আরেকটা ব্যাপারও আমার মধ্যে কাজ করে যে- তুমি তো আমাকে বল যে তুমি সবসময় আমার পাশে আছো, আমার সাথেই আছো। তো আমি যখন ঘুমাই তখন আমি মনে করি যে- তুমি আমার পাশেই আছো। এখন তুমি পাশে থাকার পরও যদি আমি অন্য একটা মেয়ের সাথে কথা বলি তখন তোমার মনের মধ্যে কি কাজ করবে?

গতকাল রাতে তুমি আসিফকে ফেসবুকে ম্যাসেজে বলছো- “ঘুমানোর আগে কল দিবো”... তার মানে আমিই সেই ব্যক্তি না যার কথা তোমার কানে সারারাত বাজে। এটা আমাকে কতটা কষ্ট দেয় তুমি বুঝো? আমার সাথে কথা বলার পরও তুমি রাতে অন্য একটা ছেলের সাথে কথা বলো।

২)

তোমাকে আমি কয়েকদিন আগে একটা কথা বলছিলাম- “তোমার আচার-আচরণ বা কথা বার্তায় যেন এমন কোন ইঙ্গিত না থাকে যে তুমি তোমার আর আসিফের ব্যাপারে তোমার কোন প্রশ্রয় না প্রকাশ পায়”।

তো আমার তো মনে হয় না তুমি আমার এই কথাটা সিরিয়াসলি নিসো। মজা করার ছলে হোক বা যা করেই হোক তুমি আসিফের এক বন্ধুকে বলসো- “এখানেই তো মামা মামীর মিল!!!” – এটা কোন ধরনের কথা?

হ্যাঁ, এটা হয়তো তুমি মজা করেই বলছো, বাট তোমার কি মনে আছে তোমাকে আমি বলছিলাম আমি এখন আর সাদিয়া আপু কে মজা করার ছলে হলেও “ডারলিং” বলি না। কারণ আমি চাই নাই যে মজা করার ছলেও তোমার জায়গায় অন্য কাউকে বসাতে আর এই অন্য কাউকে বসানোর কাজটা আমি কখনই পারবো না এটা তুমি খুব ভালো করাই জানো।

তোমার ব্যাপারে আমি কতটা সিরিয়াস এটা তুমি হয়তো এখন বুঝতে পারবা না। আমি জানি না আমার ব্যাপারে তুমি কতটা সিরিয়াস।

হ্যাঁ, তুমি হয়তো এখন বলবা এই কয় দিনে আমাকে এই চিনলা তুমি? অথবা তোমার হয়তো মনে হতে পারে আমি তোমাকে ভুল বুঝতেসি।

যেখানে আমি তোমাকে মজা করার ক্ষেত্রেও এই সব ব্যাপারে কথা বলতে নিষেধ করেছিলাম কিন্তু তারপরও তুমি এই কাজগুলা করছো তার ফলে আমার মনে এই ধরনের প্রশ্ন আশা কি অস্বাভাবিক কিছু?

৩)

Pakhi, missing the wings severely, wanna fly in the vast sky of mine & my s.p.

এ কথা দিয়ে কি বুঝায় এটা বুঝার মতো যথেস্ট বয়স আমার হইসে। আর তুমি কি রিপ্লাই দিসো?

hmmm dustu

বাহ!!!! তার মানে I am not the only “dustu” u call….. আমিই একা তোমার দুষ্টু, পচু না!!!!

vut should be replaced by sna petni,tai na?- রিয়েলি??? ভূত, সোনা পেত্নি দিয়ে রিপ্লেস হবে তাই না? আর তুমি এইসব কথার রিপ্লাই দিয়ে রীতিমত এক ধরনের মৌন সম্মতি যাকে বলে- তা দিয়েছো।

mis u pakhi.... বাহ...... আমি কাকে কি বলি??? ভালই তো মিস কর দেখি!!!! আমার তো মনে হয় দোষ আসিফের না। তোমার একটার পর একটা ভুল হচ্ছে। আসিফ আর কি করতে পারে বল? একটা ছেলে যখন একটা মেয়ের কাছ থেকে এই ধরনের ‘মিস ইউ’ টাইপ ম্যাসেজ পাবে তখন তার মধ্যে মেয়েটার প্রতি একটা সফট সাইড তৈরী হবেই।

Pakhi,cholo ghure asi.nirjn rat e,sudhu tmi ar ami.tmr ba hater kinarar angul ta dhore thakbo ami.ar tmi chup kre thakbe,jst like biral.(white in color)

তুমি যদি এই ছেলে কে ঝারি দিয়েই থাকো তারপরও সে তোমাকে এই কথা কি ভাবে বলে?
এটা দেখার পর আমার আর কিছুই বলার নাই। আমি আসলেই তোমাকে কিছু বলার মতো ভাষা খুঁজে পাচ্ছি না।
শুনো, আমিও একটা মানুষ, আমারো মধ্যেও আবেগ কাজ করে। মেকানিক্যাল পড়ি বলে মনে কইরো না যে আমি রোবট হয়ে গেছি।

৪)

গতকাল রাতে আমি তোমাকে কয়েকবার জিজ্ঞেস করছিলাম তুমি এখন কি করবা? তুমি আমাকে কি উত্তর দিসো? তুমি আফ্রিন, ফারিয়া ওদের সাথে গল্প করে ঘুমাবা, কিন্তু আসিফকে যে ঘুমের আগে ফোন দেয়ার কথা তোমার এটা কি বলছিলা আমাকে? আর মূলত এটা জানার জন্যই বার বার জিজ্ঞেস করছিলাম, শেষ পর্যন্ত দেখলাম নাহ তুমি আর আমাকে বল নাই। ব্যাপারটা আমার কাছ থেকে আড়াল করছো তুমি।

আর তোমাকে তো আমি বলছিলাম রাতে ওকে তুমি কল দিবা না, ইভেন আসিফও যেন তোমাকে কল না দেয়।

আমি জিজ্ঞেস করছিলাম চ্যাট করলা কার কার সাথে? উত্তর কি দিসো তুমি- তানভির, রাকিব ভাইয়া আর কলেজের কয়েকজন ছিল। কেন আসিফ নামটা উচ্চারন করলা না তখন? নাকি Hesitation এ ছিলা আমাকে বলবা তুমি আসিফের সাথে চ্যাট করতেস!!!

কেন আমি যে এত মেয়ের সাথে চ্যাট করি কখনো কি আমি লুকাইছি কিছু? তাহলে তুমি কেন আমার সাথে এই রকম করলা?

জানি এসব কথার কোন আন্সার নাই তোমার কাছে... থাকলেও সরি বলা ছাড়া আর কিই বা বলতে পারো তুমি? একটা মানুষকে আর কতবার বুঝানো যায়? আর তোমাকে বুঝাতে বুঝাতে আমি টায়ার্ড।

আমার মনে হয় এইসবের এখনই একটা ending আনা উচিত। otherwise আমি আর পারতেসি না এই মানসিক যন্ত্রণা নিতে। আমি এই যন্ত্রণা থেকে মুক্তি চাই।
গতকাল রাতে আমার ঘুম পায় নাই... ঘুমের কথা বলে তোমার কাছ থেকে ওই রাতের জন্য বিদায় নিয়েছিলাম। সারা রাত ঘুমাতে পারি নাই আমি... তুমি আসলে কি চাচ্ছো এই কথা চিন্তা করে!!!! তুমি একদিকে আমাকে বলতেস আমাকে ছাড়া বাঁচবা না আর অন্য দিকে আসিফকে ম্যাসেজ দাও “মিস ইউ পাখি”

এই সবের মানে কি?

===================
===================

এই চারটা ম্যাসেজ অনেক দ্রুত টাইপ করে মিথিলার ফেসবুক আইডিতে পাঠালো কৌশিক। কষ্টে কান্না করতে ইচ্ছা করছে তার। কিন্তু পারছে না- অতি শোকে পাথর হয়ে গেছে সে। চোখের পানিতেও কমতি পড়ে গিয়েছে তার ।

কৌশিকের মনে একটা প্রশ্নই বার বার আসছে- কেন এই রকম হয়?

কম্পিউটারের উজ্জ্বল স্ক্রিনটার দিকে তাকিয়ে এই প্রশ্নের উত্তর খুঁজে যাচ্ছে কৌশিক।
১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আইনের ফাঁকফোকর-০৩

লিখেছেন সায়েমুজজ্জামান, ০৪ ঠা মে, ২০২৪ দুপুর ১২:৪২

যেকোনো চাকরির নিয়োগের পরীক্ষা চলছে। সেটা পাবলিক সার্ভিস কমিশন, বিভিন্ন সংস্থা, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক বা উপজেলা পর্যায়ের কোনো কার্যালয়ে হতে পারে। এই নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হতে পারে। একজন... ...বাকিটুকু পড়ুন

গল্পঃ অনাকাঙ্ক্ষিত অতিথি

লিখেছেন ইসিয়াক, ০৪ ঠা মে, ২০২৪ দুপুর ১:১২

(১)
মাছ বাজারে ঢোকার মুখে "মায়া" মাছগুলোর উপর আমার  চোখ আটকে গেল।বেশ তাজা মাছ। মনে পড়লো আব্বা "মায়া" মাছ চচ্চড়ি দারুণ পছন্দ করেন। মাসের শেষ যদিও হাতটানাটানি চলছে তবুও একশো কুড়ি... ...বাকিটুকু পড়ুন

ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।

লিখেছেন লেখার খাতা, ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:১৮

ব্লগ এমন এক স্থান, যেখানে মতের অমিলের কারণে, চকলেটের কারণে, ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কারণে অনেক তর্কাতর্কি বিতর্ক কাটা কাটি মারামারি মন্তব্যে প্রতিমন্তব্যে আঘাত এগুলো যেনো নিত্য নৈমিত্তিক বিষয়। ব্লগটি... ...বাকিটুকু পড়ুন

সিকান্দার রাজার চেয়ে একজন পতিতাও ভালো।

লিখেছেন ...নিপুণ কথন..., ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:০৭

সিকান্দার রাজা কোকের বোতল সামনে থেকে সরিয়ে রাতারাতি হিরো বনে গেছেন! কিন্তু তাকে যারা হিরো বানিয়েছেন, তারা কেউ দেখছেন না তিনি কত বড় নেমকহারামি করেছেন। তারা নিজেদেরকে ধার্মিক বলে দাবি... ...বাকিটুকু পড়ুন

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

×