somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

"আমাদের পায়ে দাঁড়াবে ওরা, স্থবিরতায় আনবো গতি- হুইলচেয়ারে বসেই গড়বে আগামীর পৃথিবী" - সমানুপাতিকের উদ্যোগে হুইলচেয়ার বিতরণ

৩০ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৬:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

==============
আপডেট- ৫

আলহামদুলিল্লাহ... আমরা মহান আল্লাহর তায়ালার রহমতে ইভেন্টের সবাইকে এবং আমাদের সকল শুভাকাঙ্ক্ষীকে জানাচ্ছি, আমরা আমাদের ৫০ টি হুইল চেয়ার ক্রয় ও পৌঁছে দিতে যে অর্থের প্রয়োজন ছিল, সে পরিমাণ টাকা সংগ্রহ হয়ে গেছে। এখন থেকে আমরা সরাসরি আর কারো কাছ হতে অর্থ সহায়তা চাচ্ছি না । কিন্তু কেউ যদি আগে থেকে নিয়ত "করেই" থাকেন, তবে আমরা সেটা গ্রহণ করবো। সেটা দিয়ে হয়তো আরো জন কে ২-৩ হুইল চেয়ার দেওয়ার চেষ্টা করবো।
মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা, তিনি আমাদের এতোগুলো মানুষের বিশ্বাস অর্জন করার তৌফিক দিয়েছেন। এবং কথা দিচ্ছি, ইনশাল্লাহ, আপনাদের আমানত আমরা প্রকৃত মানুষদের কাছে পৌঁছে দিবো।
স্মরণ করছি আপনাদের, যারা আমাদের উপর বিশ্বাস রেখেছিলেন, পাশে এসে দাঁড়িয়ে ছিলেন, একটু খানি সাহস যুগিয়েছেন।
সেই সাথে ধন্যবাদ সমানুপাতিকের সে সকল ভলান্টিয়ারদের, যারা দিনের বেলা অফলাইনে বাসাবাড়িতে- মাঠে প্রচারণা চালিয়েছেন আর রাতের বেলা এসে ক্যাম্পেইন করেছেন অনলাইনে ।
সকলের সহযোগিতায়ই আমাদের আজকের অবস্থান।
সবাইকে একটা অনুরোধ করবো, বিশেষ করে যারা সরাসরি আমাদের অর্থ সহায়তা দিয়ে পাশে ছিলেন। অনুগ্রহ করে ঈদের পরে আমাদের ফাইনালি কাজের আপডেট গুলো একটু চেক করবেন। আমরা সবাইকে হুইল চেয়ার গুলো বিতরণের পর ছবি সহ বিস্তারিত ইভেন্টে পোস্ট করবো।
অনেকেই হয়তো, ইভেন্টগুলোর আপডেট শেষ পর্যন্ত রাখেন না। আপনাদের ও অধিকার রয়েছে, আমাদের কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নেওয়ার। যে কোন কিছু জিজ্ঞেস করার জন্য ফোন দিতে পারেন আমাদের নাম্বার গুলোতে। মহান আল্লাহ তায়ালা আমাদের সবার মঙ্গল করুক।


==============

আপডেট-৪ (১১ জুলাই, রাত-১১:০০)

Total $ in Paypal: 513.86
টাকাঃ ১০১১৮১
বিস্তারিতঃ http://goo.gl/3hJMLt
যাদের আমরা সাহায্য করছিঃ http://goo.gl/0FWilr

==============
আপডেট -৩ (১ জুলাই, সন্ধ্যা ৬:১৬)

Total $ in Paypal: 300.97
টাকা: ৬১,১৩৫
বিস্তারিতঃ http://goo.gl/3hJMLt

==============
আপডেট-২ (১ জুলাই, দুপুর ১২:৫১)

সর্বশেষ সংগ্রহঃ ৬১,১৩৫ টাকা
গুগল ডকঃ http://goo.gl/3hJMLt

==============
আপডেট-১

এ পর্যন্ত আমাদের সর্বশেষ সংগ্রহ ৫৮,৬১৫ টাকা
গুগল ডকের লিঙ্কঃ http://goo.gl/3hJMLt
==============

"আমাদের পায়ে দাঁড়াবে ওরা, স্থবিরতায় আনবো গতি- হুইলচেয়ারে বসেই গড়বে আগামীর পৃথিবী"

ওরা কারা??
ছেলেটা জন্ম থেকেই হাটতে পারে না। কোমরের নিচে কোনো শক্তি নেই। তার স্কুল পাশের গ্রামে। দরিদ্র বাবা প্রতিদিন কোলে করে দিয়ে আসে স্কুলে। কিন্তু এভাবে আর কতদিন? একটা হুইল চেয়ার হলে সে হয়তো কারও সহায়তা ছাড়াই নিজের পড়াশোনাটা এগিয়ে নিয়ে যেতে পারতো।

বয়সের ভারে অকেজো পা নিয়ে বৃদ্ধা দাদীমা অবহেলায় ঘরের কোনে বিছানায় পড়ে থাকে। তার সঙ্গ দেওয়ার কেউ নেই। জীবনের শেষ ক'টা দিন উঠোনের আলো বাতাসে ঘুরে বেড়াতে পারতো শুধু একটা হুইলচেয়ার পেলে।

বেতের কারখানায় কাজ করতো এক যুবক। বাঁকানো দুটি পা নিয়ে প্রতিদিন প্রায় তিন কিলোমিটার পথ হামাগুড়ি দিয়ে কারখানায় গিয়ে এই কাজ করেন তিনি। একটি হুইলচেয়ার পেলে সে নির্বিঘ্নে যেতে পারতো তার কারখানায়।

এরকম ৫০ জনের পাশে দাড়াতে চাই আমরা এই ঈদে। ৫০ জনকে কিনে দিতে চাই হুইল চেয়ার।। আর কারো বোঝা হবে না এই ৫০ জন। এদের মাঝে কেউ হুইল চেয়ারে করে স্বাচ্ছন্দ্যে কর্মস্থলে যাবে, কেউবা যাবে স্কুলে কিংবা কেউবা ঘরের আশে পাশের আলো বাতাসে শ্বাস নিবে আনন্দে কিংবা কেউবা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা (যদি আমরা সন্ধান পাই)... প্রতিটি হুইল চেয়ার ৫ হাজার করে ধরলে এই জন্যে প্রয়োজন আড়াই লক্ষাধিক টাকা। এই বিপুল পরিমান অর্থ আমরা অনলাইন ও অফলাইনে উভয় মাধ্যম থেকে সংগ্রহের চেষ্টা চালাবো।

... আর এই কাজে একজন গর্বিত অংশীদার হতে পারেন আপনিও।

## যেভাবে এই কাজের গর্বিত অংশীদার হবেন আপনিঃ

- সরাসরি দেশ/ বিদেশ থেকে অর্থ সহায়তা পাঠিয়ে।
- ইভেন্টটির প্রচারনা চালিয়ে, শেয়ার- বন্ধুদের ইনভাইট করে, নানা তথ্য দিয়ে কিংবা কম দামে হুইল চেয়ার কিনে দিতেও সহায়তা করতে পারেন।
- হুইল চেয়ার পেলে প্রোডাক্টিভ কাজে অংশ নিতে পারবে এমন ব্যাক্তিদের সন্ধানও দিতে পারেন (ইতোমধ্যে আমরা ২০ জনের লিস্ট চূড়ান্ত করেছি)
-আপনি নিজ দায়িত্তে আপনার আত্মীয় স্বজন কিংবা বন্ধুবান্ধবদের এই উদ্যেগটির কথা জানিয়ে ডোনেশান সংগ্রহ করতে পারেন। এতে আপনি একা পাঠালে যে এমাউন্টটা হতো, তার থেকে নিশ্চয় কিছুটা বেশি হবে।


যেভাবে অর্থ সাহায্য পাঠাবেনঃ
___________________
বিকাশ নাম্বারঃ
১) ০১৬৭২৪১১৪৮৭ ( পারসোনাল নাম্বার)
২) ০১৭৫৫১০৭৯৮৭ ( পারসোনাল নাম্বার)

ব্যাঙ্ক অ্যাকাউন্টঃ
Account name: HASAN MD. ASHIQUR RAHMAN
ACCOUNT NUMBER:4202427791300
SWIFT CODE: ABBLBDDH
AB BANK, RAJSHAHI BRANCH , BANGLADESH
ফোনঃ 8801715841459

##প্রবাসী ভাই বোনদের জন্যে আমাদের পেপাল অ্যাকাউন্টঃ

[email protected]
যারা পাঠাবেন প্লীজ তাঁরা অবশ্যই সাবজেক্টে এইটা লিখবেন " Somanupatic Fund"।

বিশেষ অনুরোধঃ
১)বিকাশ করার পর অবশ্যই ঐ নাম্বারে ফোন দিয়ে কনফার্ম হয়ে নিবেন। প্রতিদিন আমাদের কাছে আশা টাকার পরিমান ও উৎস জানতে ক্লিক করতে পারেন গুগল ডকের এই লিঙ্কেঃ http://goo.gl/3hJMLt


যাবতীয় তথ্যের জন্য যোগাযোগঃ

মোঃ শাহজাহান সিরাজ (01741076781)
এ এন ফয়সাল আহমেদ (01672411487)
আশিকুর রহমান অমিত (01715841459)
সাব্বির আহমেদ হিমু (01755107987)


উদ্দ্যোক্তারা কারাঃ ______________

“সমানুপাতিক"- A Voluntary group of RUETians .

"করুণায় নয়, ভালবাসায়; অনুরোধে নয়, দায়িত্ববোধে"- আর্ত-মানবতার সেবায় সারা বাংলাদেশে।

লিঙ্কঃ http://www.facebook.com/somanupatic


# আমাদের পূর্বে করা ইভেন্টসমূহঃ

- “আসুন, সংঘবদ্ধভাবে শীতার্তদের পাশে দাড়াই,২০১৩” এর প্রচেষ্টায় ১৭০০ কম্বল ও ৫০ বস্তা কাপড় বিতরন করা হয়। বিস্তারিতঃ http://goo.gl/965OKl

- ঈদের আনন্দ হতদরিদ্র প্রতিবন্ধীদের মাঝে ছড়িয়ে দিতে ১৮০ জন প্রতিবন্ধীর মাঝে প্রতিজনকে ৫০০ টাকা সমমানের খাবার ও ৫টি সেলাই মেশিন বিতরন।

ইভেন্ট লিঙ্কঃ Click This Link

- চলছে ৬ মাসে ১০ জন হতদরিদ্র প্রতিবন্ধীকে স্বাবলম্বীকরনে সেলাই প্রশিক্ষনে ২য় পর্ব। ১ম পর্বের সার্টিফিকেট বিরতন ও উপহার প্রদানের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী ২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব ফজলে হোসেন বাদশা।
বিস্তারিতঃ http://goo.gl/r0t6hu


- দরিদ্র প্রতিবন্ধী শিশু ও বয়োবৃদ্ধ -বৃদ্ধাদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে ৭৫ জনকে ঈদের নতুন কাপড় উপহার।

ইভেন্ট লিঙ্কঃ Click This Link

- "A Fight Against Cold" 12 প্রচেষ্টায় রাজশাহীতে ২০০ জন কে কম্বল ও ২০০০ শীতার্ত মানুষকে শীতবস্ত্র বিতরন।

কয়েকটি ছবি- http://goo.gl/oSdVVo
সর্বশেষ এডিট : ২৪ শে জুলাই, ২০১৪ বিকাল ৫:৫৭
৩টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

লিখেছেন নতুন নকিব, ০৫ ই মে, ২০২৪ সকাল ৮:৫৬

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

ছবি কৃতজ্ঞতাঃ অন্তর্জাল।

ছোটবেলায় মুরব্বিদের মুখে শোনা গুরুত্বপূর্ণ অনেক ছড়া কবিতার মত নিচের এই লাইন দুইটাকে আজও অনেক প্রাসঙ্গিক বলে মনে হয়।... ...বাকিটুকু পড়ুন

লালনের বাংলাদেশ থেকে শফি হুজুরের বাংলাদেশ : কোথায় যাচ্ছি আমরা?

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:১৪



মেটাল গান আমার নিত্যসঙ্গী। সস্তা, ভ্যাপিড পপ মিউজিক কখনোই আমার কাপ অফ টি না। ক্রিয়েটর, ক্যানিবল কর্পস, ব্লাডবাথ, ডাইং ফিটাস, ভাইটাল রিমেইনস, ইনফ্যান্ট এনাইহিলেটর এর গানে তারা মৃত্যু, রাজনীতি,... ...বাকিটুকু পড়ুন

আমেরিকার গ্র্যান্ড কেনিয়ন পৃথিবীর বুকে এক বিস্ময়

লিখেছেন কাছের-মানুষ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:৪১


প্রচলিত কিংবদন্তি অনুসারে হাতে গাছের ডাল আর পরনে সাধা পোশাক পরিহিত এক মহিলার ভাটাকতে হুয়ে আতমা গ্র্যান্ড কেনিয়নের নীচে ঘুরে বেড়ায়। লোকমুখে প্রচলিত এই কেনিয়নের গভীরেই মহিলাটি তার... ...বাকিটুকু পড়ুন

চুরি! চুরি! সুপারি চুরি। স্মৃতি থেকে(১০)

লিখেছেন নূর আলম হিরণ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ২:৩৪


সে অনেকদিন আগের কথা, আমি তখন প্রাইমারি স্কুলে পড়ি। স্কুলে যাওয়ার সময় আব্বা ৩ টাকা দিতো। আসলে দিতো ৫ টাকা, আমরা ভাই বোন দুইজনে মিলে স্কুলে যেতাম। আপা আব্বার... ...বাকিটুকু পড়ুন

×