somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

চারদলের দেশব্যাপী হরতাল ৬ ও ৭ জুলাই

০৩ রা জুলাই, ২০১১ সকাল ১০:৪২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আগামী ৬ ও ৭ জুলাই দেশব্যাপী টানা ৪৮ ঘণ্টার হরতাল পালন করবে দেশের প্রধান বিরোধী দল বিএনপিসহ সমমনা রাজনৈতিকদলগুলো। আজ রোববার দুপুর ১টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে বিএনপি সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করতে পারে। অন্যান্য দলগুলোরও স্ব স্ব কার্যালয় থেকে যুগপৎ অভিন্ন কঠোর কর্মসূচি ঘোষণা করার কথা। শনিবার রাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে চারদলীয় জোট ও সমমনা রাজনৈতিক দলের গুরুত্বপূর্ণ বৈঠকে এ আন্দোলন কর্মসূচি চূড়ান্ত করা হয়। বেগম জিয়ার সাথে পৃথক দুটি বৈঠকে উপস্থিত একাধিক নেতারা এসব কর্মসূচির কথা শীর্ষ নিউজ ডটকমকে জানিয়েছেন।
২০০৮ সালের নির্বাচনের পর শনিবার রাত পৌনে ৯টায় গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে চারদলের প্রথম বৈঠক বসে।
বৈঠক শেষে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজাহারুল ইসলাম বলেন, পঞ্চদশ সংশোধনীসহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আমাদের আলোচনা হয়েছে। জাতি সংবিধান সংশোধন গ্রহণ করেনি বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, সংবিধান থেকে আল্লাহর উপর আস্থা উঠিয়ে দেয়ায় মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে। মুসলিম বিশ্বের সঙ্গে দেশের সম্পর্ক নষ্ট করেছে সরকার। তিনি বলেন, বিগত ৩টি জাতীয় নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত হয়েছে। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করেছে। এ ব্যবস্থার প্রতি ব্যাপক জনসমর্থন রয়েছে উল্লেখ তিনি বলেন, আমরা যুগপৎভাবে অভিন্ন কঠোর কর্মসূচি ঘোষণা করবো। স্ব স্ব দলের পক্ষ থেকে আজ কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি। কি ধরনের কর্মসূচি দেয়া এমন প্রশ্নের জবাবে আজাহার বলেন, হরতাল, বিক্ষোভ, অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
বিএনপি চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল শনিবার রাতে সাংবাদিকদের বলেন, আন্দোলন কর্মসূচির সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। তিনি জানান, বিএনপি চেয়ারপারসন সমমনা দলগুলোর মতামত গ্রহণ করেছেন। আজ দুপুরের মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করবেন বলে জানান তিনি।
শফিউল আলম প্রধান বলেন, রোডমার্চ, অবরোধসহ বৃহত্তর আন্দোলন কর্মসূচি গ্রহণ করা হবে। তিনি জানান, একাধারে কঠোর কর্মসূিচ দেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।
চারদলের শীর্ষস্থানীয় সূত্র জানিয়েছে, ৬ ও ৭ জুলাই (বুধ ও বৃহস্পতিবার) দেশব্যাপী টানা ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা করা হবে আজ।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে বিরোধী দলগুলোর এ গুরুত্বপূর্ণ বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান, মহানগর আমির মাওলানা রফিকুল ইসলাম খান, বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, মহাসচিব শামীম আল মামুন, ইসলামী ঐক্যজোটের অংশ খেলাফত মজলিসের আমির মাওলানা মো. ইসহাক, মহাসচিব অধ্যাপক আহমদ আবদুল কাদের, ইসলামী ঐক্যজোট (আমিনী) মহাসচিব আবদুল লতিফ নেজামী প্রমুখ উপস্থিত ছিলেন।
চারদলীয় বৈঠক শেষে সমমনা দলগুলোর সঙ্গে বৈঠকে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরান, এনপিপির চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু, ন্যাপ সভাপতি জেবেল রহমান গানি প্রমুখ উপস্থিত ছিলেন।
সোর্স- শীর্ষনিউজ
৩টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অধুনা পাল্টে যাওয়া গ্রাম বা মফঃস্বল আর ভ্যাবাচ্যাকা খাওয়া শহুরে মানুষ!!

লিখেছেন শেরজা তপন, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০০


দেশের দ্রব্যমুল্যের বাজারে আগুন। মধ্যবিত্তরা তো বটেই উচ্চবিত্তরা পর্যন্ত বাজারে গিয়ে আয়ের সাথে ব্যায়ের তাল মেলাতে হিমসিম খাচ্ছে- - একদিকে বাইরে সুর্য আগুনে উত্তাপ ছড়াচ্ছে অন্যদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য... ...বাকিটুকু পড়ুন

সাম্প্রতিক দুইটা বিষয় ভাইরাল হতে দেখলাম।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:৪১

সাম্প্রতিক দুইটা বিষয় ভাইরাল হতে দেখলাম।
১. এফডিসিতে মারামারি
২. ঘরোয়া ক্রিকেটে নারী আম্পায়ারের আম্পায়ারিং নিয়ে বিতর্ক

১. বাংলা সিনেমাকে আমরা সাধারণ দর্শকরা এখন কার্টুনের মতন ট্রিট করি। মাহিয়া মাহির... ...বাকিটুকু পড়ুন

আল্লাহ ও তাঁর রাসূলের (সা.) পক্ষ নিলে আল্লাহ হেদায়াত প্রদান করেন

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ৩০ শে এপ্রিল, ২০২৪ ভোর ৬:৪২



সূরা: ৩৯ যুমার, ২৩ নং আয়াতের অনুবাদ-
২৩। আল্লাহ নাযিল করেছেন উত্তম হাদিস, যা সুসমঞ্জস্য, পুন: পুন: আবৃত। এতে যারা তাদের রবকে ভয় করে তাদের শরির রোমাঞ্চিত হয়।অত:পর তাদের... ...বাকিটুকু পড়ুন

লুঙ্গিসুট

লিখেছেন মায়াস্পর্শ, ৩০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:২৪



ছোটবেলায় হরেক রঙের খেলা খেলেছি। লাটিম,চেঙ্গু পান্টি, ঘুড়ি,মার্বেল,আরো কত কি। আমার মতো আপনারাও খেলেছেন এগুলো।রোদ ঝড় বৃষ্টি কোনো বাধাই মানতাম না। আগে খেলা তারপর সব কিছু।
ছোটবেলায়... ...বাকিটুকু পড়ুন

স্বর্ণাক্ষরে লিখে রাখার মত মুফতি তাকি উসমানী সাহেবের কিছু কথা

লিখেছেন নতুন নকিব, ৩০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:২৫

স্বর্ণাক্ষরে লিখে রাখার মত মুফতি তাকি উসমানী সাহেবের কিছু কথা

ছবি কৃতজ্ঞতা: অন্তর্জাল।

একবার শাইখুল হাদিস মুফতি তাকি উসমানী দামাত বারাকাতুহুম সাহেবকে জিজ্ঞেস করা হল, জীবনের সারকথা কী? উত্তরে তিনি এমন... ...বাকিটুকু পড়ুন

×