somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

প্রিয় পাঁচ অভিনেতা ( ২য় পর্ব )

১১ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:২২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রথম পর্বে লিখেছিলাম প্রিয় দুই অভিনেতা "TOM HANKS" এবং "AL PACINO" কে নিয়ে। এবং আজ হাজির হলাম প্রিয় পাঁচ জনের বাকী তিন জন কে নিয়ে।


প্রথমেই
BRAD PITT



BRAD PITT এমন একজন অভিনেতা যে সব ধরনের চরিত্রে সমানভাবে পারদর্শী। আমার মনে হয় সবচাইতে বেশি জনপ্রিয় মুভিতে অভিনয় করেছেন তিনি। এবং সারা বিশ্ব জুড়ে দেখলে দেখা যাবে জনপ্রিয়তম অভিনেতা হলেন BRAD PITT .
যেকোনো ধরনের কঠিন চরিত্রে মানিয়ে নেয়া তাঁর জন্যে যেন কোন ব্যাপারইনা । তাঁর অভিনয় তাঁর স্টাইল, তাঁর কথা বলার ধরন সব কিছুই আপনাকে টানবে । তাঁর অভিনীত ভালো মুভি বা খুব ভালো মুভির নাম বলে শেষ করা যাবেনা।
তাঁর অভিনীত কিছু চরিত্র আপনাকে চমকে দেবে, কিছু আপনাকে ভাবিয়ে তুলবে আবার কিছু চরিত্র আপনাকে কাঁদাবে ।
Al Pacino যদি অভিনয় জগতের সম্রাট হন তাহলে আমি বলবো
Brad Pitt অভিনয় জগতের যুবরাজ।
আসলে তাঁর সম্পর্কে বেশি কিছু বলার দরকার নেই কারন তাঁর মুভি গুলই তাঁর সম্পর্কে জা বলার বলে দেবে !
এবার দেখে নেই তাঁর অভিনীত কিছু মাস্ট সী মুভির নাম-

Fight Club

Se7en

The Assassination of Jesse James

Babel

Inglourious Basterds

The Curious Case of Benjamin Button

Snatch.

Troy

Moneyball

আমার মতে Brad Pitt কে ছাড়া কোন লিস্ট সম্পূর্ণ হবে না। অসম্ভব মেধাবি এই অভিনেতার দুর্ভাগ্য ( তাঁর নাকি অস্কারের ) যে তিনি এখনও সেরা অভিনেতার অস্কার পাননি ! আসলে কোন পুরস্কার দিয়ে কি তাঁকে মাপা সম্ভব???




Jack Nicholson





Jack Nicholson অসম্ভব প্রিয় একজন অভিনেতা। তাঁর One Flew Over the Cuckoo's Nest এই একটা মুভিই তাঁকে বোঝানোর জন্যে যথেষ্ট বলে আমি মনে করি। One Flew Over the Cuckoo's Nest সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ মুভি। এই মুভিটাকে শুধুমাত্র মাস্টারপিস বললে এই মুভি সম্পর্কে কিছুই বলা হবে না। আর এই মুভিটা এতটা অসাধারণ হয়েছে Jack Nicholson এর অসাধরন অভিনয়ের কারনে। এই মুভিতে তাঁর অভিনয় আপনাকে হাসাবে, কাঁদাবে এবং ভাবিয়ে তুলবে ।
Stanley Kubrick এর পরিচালনায় The Shining তাঁর আর একটি অসাধারণ মুভি।
As Good as It Gets এই মুভিটা হয়তো সবার দেখা হয়নি কিন্তু এই মুভিটা আপনাকে ভালবাসার নতুন একটি সংজ্ঞা দেবে। আমার অসম্ভব প্রিয় এই মুভিটা আমি প্রায়ই দেখি। প্রচণ্ড রোম্যান্টিক এই মুভিটা আপনাকে নতুন করে চেনাবে Jack Nicholson কে।
তাঁর অসংখ্য ভালো মুভির মধ্যে যেগুলো না দেখলেই নয় সেগুলোর নাম দেয়ার চেষ্টা করলাম।

One Flew Over the Cuckoo's Nest

The Shining

Chinatown

As Good as It Gets

The Departed



এবার আসি পাঁচ জনের শেষ জনের কথায়

Leonardo DiCaprio





Leonardo DiCaprio অসম্ভব মেধাবি এবং আমার প্রিয় এই অভিনেতা উপহার দিয়াছেন বেশকিছু অসাধারণ মুভি।অন্য অনেকের মতো আমার দেখা তাঁর প্রথম মুভি হল Titanic । Titanic প্রথম যখন দেখি তখন মুভির কিছুই বুঝতাম না। এই মুভি দেখার আগ্রহ তৈরি হবার কারণটা ছিল ভিন্ন এবং সেই একি কারনে আরও অনেকেই Titanic দেখেছেন কিছু না বুঝেই ;) ;) ;) :P :P :P
DiCaprio অভিনয় দেখে প্রথম মুগ্ধ হয়েছি Blood Diamond দেখে। এরপর Martin Scorsese এর পরিচালনায় The Departed.
The Departed আমাকে মুগ্ধ করেছিল DiCaprio এবং Jack Nicholson এর অসাধারণ অভিনয়ের কারনে।
DiCaprio আমার সব প্রিয় পরিচালক দের সাথে কাজ করেছেন।
Martin Scorsese ছাড়াও Christopher Nolan এর Inception , Steven Spielberg এর Catch Me If You Can.
অনেকেই হয়তো তাঁকে তাদের লিস্ট এ রাখবেননা কিন্তু আমার কাছে Leonardo DiCaprio অনেক অনেক প্রিয় একজন অভিনেতার নাম। তাঁর অনেক মুভির মধ্যে সেরা মুভি গুলো-

Inception

The Departed

Shutter Island

Blood Diamond

Catch Me If You Can

Gangs of New York

Revolutionary Road




প্রিয় পাঁচ জন সম্পর্কে বলার পর আমার নিজের কাছেই এই পোস্টটি অসম্পূর্ণ মনে হচ্ছে। কারন এই পাঁচ জন ছাড়াও কয়েকজন অভিনেতা আছে যারা আমার খুব প্রিয়।
তারা হলেন-

Robert De Niro

Dustin Hoffman

Morgan Freeman

Russell Crowe

Edward Norton

Christian Bale

আসলে এই পোস্টটা লেখা শুরু করার সময় ঠিক করেছিলাম শুধুমাত্র পাঁচ জনের কথাই বলবো তাই আর কারো সম্পর্কে কিছুই বললামনা ।
আর তাছাড়া আমি কোন অভিনেতার মান যাচাই করতে বা তাদের মধ্যে কে সবার সেরা অভিনেতা সেটা বলতে আসিনাই। আমি শুধু চেয়েছি আমার প্রিয় অভিনেতাদের সম্পর্কে আমার বাক্তিগত অনুভুতির কথা বলতে।
আসলে তাদের অভিনয় ক্ষমতা বা তাদের সম্পর্কে কিছু বলার যোগ্যতা আমার নাই । আমি শুধু পারি তাদের অভিনয় দেখে মুগ্ধ হতে।


প্রিয় পাঁচ অভিনেতা ( ১ম পর্ব )
সর্বশেষ এডিট : ১০ ই নভেম্বর, ২০১২ রাত ১২:১৫
২৮টি মন্তব্য ২৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

লালনের বাংলাদেশ থেকে শফি হুজুরের বাংলাদেশ : কোথায় যাচ্ছি আমরা?

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:১৪



মেটাল গান আমার নিত্যসঙ্গী। সস্তা, ভ্যাপিড পপ মিউজিক কখনোই আমার কাপ অফ টি না। ক্রিয়েটর, ক্যানিবল কর্পস, ব্লাডবাথ, ডাইং ফিটাস, ভাইটাল রিমেইনস, ইনফ্যান্ট এনাইহিলেটর এর গানে তারা মৃত্যু, রাজনীতি,... ...বাকিটুকু পড়ুন

আমেরিকার গ্র্যান্ড কেনিয়ন পৃথিবীর বুকে এক বিস্ময়

লিখেছেন কাছের-মানুষ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:৪১


প্রচলিত কিংবদন্তি অনুসারে হাতে গাছের ডাল আর পরনে সাধা পোশাক পরিহিত এক মহিলার ভাটাকতে হুয়ে আতমা গ্র্যান্ড কেনিয়নের নীচে ঘুরে বেড়ায়। লোকমুখে প্রচলিত এই কেনিয়নের গভীরেই মহিলাটি তার... ...বাকিটুকু পড়ুন

চুরি! চুরি! সুপারি চুরি। স্মৃতি থেকে(১০)

লিখেছেন নূর আলম হিরণ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ২:৩৪


সে অনেকদিন আগের কথা, আমি তখন প্রাইমারি স্কুলে পড়ি। স্কুলে যাওয়ার সময় আব্বা ৩ টাকা দিতো। আসলে দিতো ৫ টাকা, আমরা ভাই বোন দুইজনে মিলে স্কুলে যেতাম। আপা আব্বার... ...বাকিটুকু পড়ুন

যেকোন বাংগালীর ইন্টারভিউর সময়, 'লাই-ডিটেক্টটর' যোগ করে ইন্টারভিউ নেয়ার দরকার।

লিখেছেন সোনাগাজী, ০৫ ই মে, ২০২৪ বিকাল ৫:০৭



আপনার এনলাকার এমপি, প্রাক্তন অর্থমন্ত্রী কামাল সাহেব, যেকোন সেক্রেটারী, যেকোন মেয়র, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান, বিএনপি'র রিজভী, আওয়ামী লীগের ওয়ায়দুল কাদের, আপনার থানার ওসি, সীমান্তের একজন বিজিবি সদস্য, ঢাকার... ...বাকিটুকু পড়ুন

তাবলীগ এর ভয়ে ফরজ নামাজ পড়ে দৌড় দিয়েছেন কখনো?

লিখেছেন লেখার খাতা, ০৫ ই মে, ২০২৪ রাত ৯:২৬


আমাদের দেশের অনেক মসজিদে তাবলীগ এর ভাইরা দ্বীন ইসলামের দাওয়াত দিয়ে থাকেন। তাবলীগ এর সাদামাটাভাবে জীবনযাপন খারাপ কিছু মনে হয়না। জামাত শেষ হলে তাদের একজন দাঁড়িয়ে বলেন - °নামাজের... ...বাকিটুকু পড়ুন

×