somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এপ্রিল মাসে দেখা মুভিগুলোর মধ্য থেকে উল্লেখযোগ্য মুভির শর্ট রিভিউঃ

০১ লা মে, ২০২০ সকাল ১০:৫৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

Guns Akimbo (2019)
Country - USA
Language - English
IMDb - 6.3
Genre - Action, Comedy

ডেনিয়েল রেডক্লিফ অভিনীত কমেডি একশন ধাঁচের মুভি গান্স আকিম্বো। ফাস্ট, হিউমেরাস, ধুমধাম একশনে ভরা মুভিটা দেখার সময় বেশ এঞ্জয় করেছি। টাইমপাস হিসাবে দেখার মত মুভি।
Personal Rating 7/10

➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖

Les Miserable (2019)
Country - France
Language - French
IMDb - 7.6
Genre - Crime, Drama, Thriller

এবারের অস্কারে ফ্রান্স থেকে প্রতিনিধিত্ব করে মুভিটি। যদিও আমার কাছে মনে হয়েছে এই মুভির বদলে A Portrait Of A Lady On Fire কে অস্কারে পাঠানো উচিৎ ছিল।
মুভিটির মূল চরিত্র তিনজন পুলিশ এবং প্রেক্ষাপট ফ্রান্সের জাতি মিশ্রিত এলাকা। ফ্রান্সের এই ঘটনাগুলো খুব কাছ থেকে দেখা গেছে।
Personal Rating 7.6/10

➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖

Invisible Life (2019)
Country - Brazil
Language - Portuguese
IMDb - 7.9
Genere - Melodrama, Tragedy

এবছর ব্রাজিল থেকে এই মুভিটাকে অস্কারে পাঠানো হয়। ১৯৫১সালের প্রেক্ষাপট। দুজন বোন সুখে শান্তিতে বাবা মার সাথে বসবাস করছিল। এক বোন ভালোবেসে পালিয়ে যায় প্রেমিকের সাথে, অন্য বোনের বিয়ে হয়ে যায়। তারপর থেকে দুই বোনের জীবন একদম চেঞ্জ হয়ে যায়। মেলোড্রামা আর ট্র‍্যাজেডি জনরার এই মুভিতে বোন দুজনের জন্য আরও সিম্প্যাথি জাগানো সম্ভব ছিল বলে মনে হয়েছে। বেশি পাওয়ারফুল ড্রামা বলা যায়। ভালো লেগেছে।
Personal Rating - 7.8/10

➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖

Tebernacle 101 (2019)
Country - Australia
Language - English
IMDb - 5.9
Genre - Drama, Fantasy, Horror

নাস্তিক VS আস্তিক, সাইন্স VS ধর্ম কনসেপ্টে মুভিটি শুরু হলে বেশ ইন্টারেস্টিং লাগছিল। কিন্তু মুভির মাঝখানে এসে একদম বিরক্তিকর লেগেছে। ভালো একটা কনসেপ্ট নষ্ট করে দিয়েছে। টিকটক/লাইকীর মত ইফেক্ট দেওয়া এই মুভির অর্ধেক ভালো অর্ধেক বাজে লেগেছে।
Personal Raging - 6/10

➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖

Better Days (2019)
Country - China
Language - Mandarin
IMDb - 7.6
Genre - Melodrama

অ্যান্টি স্কুল র‍্যাগিং, বুলিং নিয়ে মেলোড্রামা চাইনিজ মুভিটি রিকোমেন্ড করা যায়। সাথে বোনাস হিসাবে রোমান্স পাবেন। আমার ভালোই লেগেছে।
Personal Rating - 7.5/10

➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖

And Then We Danced (2019)
Country - Georgia
Language - Georgian
IMDb - 7.9
Genre - Coming Of Age

রিলিজিয়াস দেশে Georgia তে এরকম ট্যাবু ব্রেকিং মুভি বানানো বেশ সাহসিকতার ব্যাপার রিভিউ পড়ে এমনটাই লেগেছে। আমার কাছে খুব বেশি ভালো লাগেনি। টিপিক্যাল হোমোসেক্সুয়াল মুভি লেগেছে। ডান্সের প্রতি আগ্রহের কারণেই দেখা। তবে হ্যাঁ মুভির মেকিং বেশ সুন্দর বলতেই হবে।
Personal Rating - 7/10

➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖

Beasts That Cling To The Straw (2020)
Country - South Korea
Language - Korean
IMDb - 7.1
Genre - Crime, Thriller

ক্রাইম থ্রিলার লাভারদের জন্য মুভিটা বেশ ভালো এবং এঞ্জয়েবল। একটা টাকার ব্যাগ এবং তার সম্পর্কিত কয়েকটা ঘটনাকে নন লিনিয়ার ডিজাইনে একত্রিত করার ব্যাপারটা বেশ উপভোগ্য ছিল। তবে সাউথ কোরিয়ান স্মুথ স্ক্রিনপ্লের কারণে সামান্য স্লো মনে হয়েছে।
Personal Rating - 7.2/10

➖➖➖➖➖➖➖➖➖➖➖➖➖


Anjaam Pathiraa (2020)
Country - India
Language - Malayalam
IMDb - 8.1
Genre - Crime, Thriller

আমার কাছে মুভিটা অনেক ব্যাকডেটেড মনে হয়েছে। মানে সাবধান ইন্ডিয়া বা ক্রাইম পেন্ট্রোল এর এক ঘন্টার এপিসোডের স্টোরি নিয়ে অনেক বেশি ডিটেইলস বানিয়ে টেনে আড়াই ঘন্টা লম্বা বানানো আর কি। একই টাইপ খুন অথচ প্রতিটা খুনের জন্য মুভিতে এত বেশি টাইম নিয়েছে বলার মত না। মুভিটা বড়জোর দু ঘন্টা করা যেতো। এমনকি ক্লাইম্যাক্সে দেখানো টার্ন টুইস্ট সবই মুভির প্রথম থেকেই প্রেডিক্টেবল ছিল।
Personal Raging - 6/10

সর্বশেষ এডিট : ০১ লা মে, ২০২০ সকাল ১০:৫৪
৩টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।

লিখেছেন লেখার খাতা, ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:১৮

ব্লগ এমন এক স্থান, যেখানে মতের অমিলের কারণে, চকলেটের কারণে, ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কারণে অনেক তর্কাতর্কি বিতর্ক কাটা কাটি মারামারি মন্তব্যে প্রতিমন্তব্যে আঘাত এগুলো যেনো নিত্য নৈমিত্তিক বিষয়। ব্লগটি... ...বাকিটুকু পড়ুন

সিকান্দার রাজার চেয়ে একজন পতিতাও ভালো।

লিখেছেন ...নিপুণ কথন..., ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:০৭

সিকান্দার রাজা কোকের বোতল সামনে থেকে সরিয়ে রাতারাতি হিরো বনে গেছেন! কিন্তু তাকে যারা হিরো বানিয়েছেন, তারা কেউ দেখছেন না তিনি কত বড় নেমকহারামি করেছেন। তারা নিজেদেরকে ধার্মিক বলে দাবি... ...বাকিটুকু পড়ুন

ব্লগার'স ইন্টারভিউঃ আজকের অতিথি ব্লগার শায়মা

লিখেছেন অপু তানভীর, ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:০৫



সামুতে ব্লগারদের ইন্টারভিউ নেওয়াটা নতুন না । অনেক ব্লগারই সিরিজ আকারে এই ধরণের পোস্ট করেছেন । যদিও সেগুলো বেশ আগের ঘটনা । ইন্টারভিউ মূলক পোস্ট অনেক দিন... ...বাকিটুকু পড়ুন

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

লিখেছেন নতুন নকিব, ০৫ ই মে, ২০২৪ সকাল ৮:৫৬

...এবং উচ্চতায় তুমি কখনই পর্বত প্রমাণ হতে পারবে না

ছবি কৃতজ্ঞতাঃ অন্তর্জাল।

ছোটবেলায় মুরব্বিদের মুখে শোনা গুরুত্বপূর্ণ অনেক ছড়া কবিতার মত নিচের এই লাইন দুইটাকে আজও অনেক প্রাসঙ্গিক বলে মনে হয়।... ...বাকিটুকু পড়ুন

আমেরিকার গ্র্যান্ড কেনিয়ন পৃথিবীর বুকে এক বিস্ময়

লিখেছেন কাছের-মানুষ, ০৫ ই মে, ২০২৪ দুপুর ১:৪১


প্রচলিত কিংবদন্তি অনুসারে হাতে গাছের ডাল আর পরনে সাধা পোশাক পরিহিত এক মহিলার ভাটাকতে হুয়ে আতমা গ্র্যান্ড কেনিয়নের নীচে ঘুরে বেড়ায়। লোকমুখে প্রচলিত এই কেনিয়নের গভীরেই মহিলাটি তার... ...বাকিটুকু পড়ুন

×