somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ধনী ব্যক্তি / মধ্যবিত্ত ব্যক্তি

২১ শে আগস্ট, ২০২১ রাত ১২:১২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



প্রতিটি ধনী ব্যক্তির অন্তত একটি পরিকল্পনা এবং জীবনের একটি দীর্ঘমেয়াদী, লক্ষ্য-ভিত্তিক দৃষ্টিভঙ্গি থাকে। মধ্যবিত্ত মানুষ তাৎক্ষণিক পরিতৃপ্তি, ভোগ, এবং ব্যক্তিগত ভোগে আগ্রহী।

ধনী ব্যক্তিরা তাদের অর্থ ব্যয় করার আগে বিনিয়োগ করে। মধ্যবিত্ত লোকেরা বেশিরভাগ অর্থ ব্যয় করার পরে অর্থ সঞ্চয় করে।

ধনী ব্যক্তিরা তাদের অনেক সময় এবং অর্থ ব্যক্তিগত উন্নয়নে বিনিয়োগ করে। মধ্যবিত্ত মানুষ তাদের বেশিরভাগ সময় এবং অর্থ ব্যয় করে মূল্যহীন জিনিস কিনে।

ধনী ব্যক্তিরা আজীবন আর্থিক স্বাধীনতার অপেক্ষায় থাকেন। মধ্যবিত্ত মানুষ অবসরের অপেক্ষায় থাকে।

ধনী ব্যক্তিদের জীবন সম্পর্কে ভিন্ন দৃষ্টিভঙ্গি রয়েছে। জনসাধারণের তীক্ষ্ণ দৃষ্টি থেকে সবকিছু লুকাতে, ধনী ব্যক্তিরা গোপনীয়তাকে স্পষ্টতার বিপরীতে পছন্দ করে। মধ্যবিত্ত লোকেরা তাদের বস্তুগত সম্পদ সকলের জন্য স্পষ্টভাবে প্রদর্শন করে। এমনকি তারা সোশ্যাল মিডিয়া, ম্যাগাজিন এবং সংবাদপত্রে তাদের অর্থ প্রদর্শন করে।

ধনী ব্যক্তিদের খোলা মনের, ভবিষ্যত-বান্ধব মানসিকতা আছে। মধ্যবিত্ত মানুষ সাধারণ মানসিকতার হয়ে থাকে, এবং নতুন ধারণা নিয়ে খুব সন্দিহান।
ধনী ব্যক্তিরা আরও পরিকল্পিত এবং বিনিয়োগ-কেন্দ্রিক পন্থা অবলম্বন করে। তারা ব্যয়ের ক্ষেত্রে খেয়ালখুশি পরিহার করে ব্যয় করার আগে চিন্তা করতে পছন্দ করে এবং ব্যয় করার আগে হিসেব করে। মধ্যবিত্ত মানুষের অপ্রয়োজনীয় ব্যয় করার মানসিকতা আছে। তারা যে কোনও অভিনব জিনিসের কেনার(অপ্রয়োজনীয়) তাগিদকে কাটিয়ে উঠা কঠিন মনে করে এবং পরে এটি সম্পর্কে চিন্তা করে।

ধনী ব্যক্তিরা জীবনের জন্য একটি ভিন্ন পদ্ধতি গ্রহণ করে। প্রথমত, তারা ধনী হিসেবে পরিচিত হতে চায় না। তারা অপরিচিত থাকতে পছন্দ করে। তারা তাদের ভবিষ্যত এবং তাদের বংশের উপকারের জন্য তাৎক্ষণিক সন্তুষ্টি বিলম্বিত করতে পছন্দ করে। মধ্যবিত্ত মানুষ বর্তমানেই সবকিছু অধিকারে আনতে পছন্দ করে। এমনকি যা তাদের প্রয়োজন নেই।

ধনী ব্যক্তিদের জীবনে ভিন্ন ধরনের চিন্তা এবং দৃষ্টিভঙ্গি রয়েছে। তারা একটি ভিন্ন মানসিকতা নিয়ে ঝুঁকির মোকাবেলা করে, তারা যে পরিমাণ লাভ করতে চায় তার বিপরীতে তারা ততটা ঝুঁকি নিতে ইচ্ছুক। মধ্যবিত্ত মানুষরা ঝুঁকিকে ভিন্নভাবে দেখে। তারা যে কোন মূল্যে ঝুঁকি এড়ানোর জন্য কাজ করেন, কারণ তারা কোন ক্ষতির ঝুঁকি নিতেই রাজি নয়। তারা ক্ষতিকে একটি বিব্রতকর অবস্থা, দুর্ভাগ্য এবং অগ্রহণযোগ্য হিসাবে দেখে।

ধনী ব্যক্তিদের একটি উদ্যোক্তা মানসিকতা আছে। তারা জীবনকে সর্বত্র সুযোগে পূর্ণ একটি অ্যাডভেঞ্চার হিসেবে দেখে। মধ্যবিত্ত মানুষের কর্মচারী মানসিক মনোভাব রয়েছে। অনিশ্চয়তা এবং ঝুঁকিতে ভরা ঝুঁকিপূর্ণ উদ্যোক্তা ভ্রমণের পরিবর্তে তারা ৯টা থেকে ৫ টা এর চাকরি এবং বৃদ্ধ বয়সে অবসর সত্ত্বেও মাসিক বেতন-উপার্জনের আরাম পছন্দ করে।

ধনী ব্যক্তিদের একটি পরিণামদর্শী দৃষ্টি আছে এবং আগামী প্রজন্মের জন্য তাদের সম্পদ বৃদ্ধি করতে পছন্দ করে। মধ্যবিত্ত মানুষের সম্পদের প্রতি স্বল্পমেয়াদী মানসিকতা থাকে। তারা বর্তমান সময়ে বিলাসিতা এবং সম্পদের পিছনে দৌড়ায়।
ধনী ব্যক্তিরা প্রতিনিয়ত নিজেদের শিক্ষিত করে। মধ্যবিত্ত মানুষ প্রতিনিয়ত নিজেদের বিনোদিত করে।

ধনী ব্যক্তিরা সম্পদ কেনেন কারণ তারা সম্পদের আসল অর্থ এবং সুবিধাগুলি বোঝেন। ধনী ব্যক্তিরা মনে করেন একটি গাড়ির মালিকানা একটি দায়, যদি না এটি নগদ অর্থ তৈরি করে। মধ্যবিত্ত মানুষ দায় কিনে নেয়, কারণ সম্পদ ও দায় সম্পর্কে তাদের দৃষ্টিভঙ্গি ভিন্ন। মধ্যবিত্ত মানুষ মনে করে একটি গাড়ির মালিকানা একটি বড় সম্পদ।

ধনী ব্যক্তিরা কয়েকজন ধনী বন্ধুকে সাবধানে বেছে নেয়। মধ্যবিত্ত মানুষ যতটা সম্ভব দরিদ্র বন্ধু তৈরি করে।

ধনী ব্যক্তির গর্ব হল একটি দীর্ঘমেয়াদি, টেকসই ব্যবসার মালিক হওয়া। একজন মধ্যবিত্ত ব্যক্তির অহংকার হল যতটা সম্ভব অর্থ দেখানো, কত দ্রুত তারা অর্থ উপার্জন করতে পারে তা দেখানো এবং বৈষয়িক সম্পদ প্রদর্শন করা।

সম্ভবত আপনি এটি আগে শুনেছেন - ধনী লোকেরা সুস্পষ্ট কারণে খুব বেশি টেলিভিশন দেখা এড়িয়ে যান - তারা বরং চলচ্চিত্র, খেলাধুলা এবং জনপ্রিয় টিভি প্রোগ্রামের দর্শক হিসাবে সময় নষ্ট না করে তাদের ব্যবসার উন্নতির জন্য কাজ করবে। মধ্যবিত্ত মানুষ তাদের বেশিরভাগ সময় টিভি দেখে, সোশ্যাল মিডিয়ায় ছবি এবং ভিডিও ক্লিপের উপর স্ক্রল করে।

ধনী ব্যক্তিরা তাদের বেশিরভাগ সময় নতুন ধারণা এবং সুযোগ এবং তাদের অর্থ বিনিয়োগের উপায় অন্বেষণে ব্যয় করে। মধ্যবিত্ত লোকেরা তাদের বেশিরভাগ সময় মজা করে, কেনাকাটা করে এবং বেশিরভাগই বন্ধুদের সাথে আড্ডা দেয়।

ধনী ব্যক্তিরা পণ্য কেনেন না কারণ তারা বিক্রির করেন। তারা পরিবর্তে ইক্যুইটি স্টক কিনে, কারণ দাম কমেছে। মধ্যবিত্ত লোকেরা ব্যয়বহুল, কারণ ছাড়ের দামে তাদের প্রয়োজন নেই এমন পণ্য কিনে, তারা বুঝতে পারে না যে তারা এখনও অপ্রয়োজনীয় অর্থ ব্যয় করছে।

ধনী ব্যক্তিদের কাউকে প্রমাণ করে দেখাতে হয় না যে তারা ধনী। মধ্যবিত্ত মানুষ বন্ধক রেখে বাড়ি কেনার জন্য টাকা ধার করে, এবং দামি গাড়ি, সর্বশেষ ডিজাইনারের পোশাক, এবং দামি হোটেল ও রেস্তোরাঁয় খায়, যাতে ধনী ব্যক্তি বা তাদের প্রিয় সেলিব্রেটিদের মত হতে পারে।

ধনী ব্যক্তিরা সংখ্যা, চার্ট এবং ডেটা, বিশেষ করে আর্থিক ডেটা নিয়ে সময় ব্যয় করতে মজা পান। মধ্যবিত্ত মানুষ হতাশাজনক সংখ্যা, চার্ট এবং ডেটা খুঁজে পায়, বিশেষ করে আর্থিক প্রকৃতির।

ধনী ব্যক্তিদের কাউকে প্রভাবিত করতে হয় না। তারা আত্মবিশ্বাসী। মধ্যবিত্ত মানুষগুলি সর্বশেষ ফোনের মডেল, গ্যাজেট এবং ডিজাইনার জামাকাপড় কেনার জন্য টাকা ধার করে, যাতে তারা ট্রেন্ডি দেখায় এবং এমন ব্যক্তিদের মুগ্ধ করে যারা তা জানে না।
সর্বশেষ এডিট : ২১ শে আগস্ট, ২০২১ রাত ১২:১২
৬টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

বন্ধুর বউ কে শাড়ি উপহার দিলেন ব্যারিস্টার সুমন। বাটার প্লাই এফেক্ট এর সুন্দর উদাহারন।

লিখেছেন নাহল তরকারি, ২৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:০৭



এক দেশে ছিলো এক ছেলে। তিনি ছিলেন ব্যারিস্টার। তার নাম ব্যারিস্টার সুমন। তিনি একজন সম্মানিত আইনসভার সদস্য। তিনি সরকার কতৃক কিছু শাড়ি পায়, তার জনগণের মাঝে বিলি করার জন্য।... ...বাকিটুকু পড়ুন

×