somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সাম্প্রতিক দেখা মুভিসমূহ (জুন ২০১২)

২৯ শে জুন, ২০১২ রাত ১১:৫২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

১। Broken Arrow (1996)



একশন এবং থ্রিলার ক্যাটাগরীর খুব চমৎকার একটা মুভি। মার্কিন বিমানবাহিনীর দুজন পাইলট একরাতে নিউক্লিয়ার বোমাসহ মহড়া দেওয়ার সময় একজন পাইলট বিট্রে করে বোমা গুলো হাইজ্যাক করে। এই নিউক্লিয়ার বোমা হাইজ্যাক এবং উদ্ধারের কাহিনী নিয়েই মুভি। কাহিনী গতানুগতিক হলেও মুভিটা একশান মুভি হিসেবে মানানসই। দেখে মজা পেয়েছি খুব।

720p torrent link

২। Case 39 (2009)



একজন সোশাল ওয়ার্কার খবর পায় একটা বাচ্চার উপর তার বাবা মা নির্যাতন চালাচ্ছে ( আমাদের দেশের প্রেক্ষাপটে বাচ্চাদের গায়ে হাত তোলা খুব স্বাভাবিক ঘটনা কিন্তু পশ্চিমা দেশে এসব দন্ডনীয় অপরাধ)। বাচ্চাটার চেহারা দেখেই বোঝা যায় সে তার বাবা মায়ের সাথে সুখে নেই। তাই সোশাল ওয়ার্কার বাচ্চাটাকে পাষণ্ড পিতামাতার হাত থেকে বাচাতে চায় কিন্তু তার হাতে কোন প্রমাণ নেই। বাচ্চাটাও সরাসরি স্বীকার করে না। এক রাতে সেই বাচ্চার কান্নাজড়ানো কন্ঠে ফোন পেয়ে তার বাসায় গিয়ে দেখে তার বাবা মা তাকে ওভেনের ভিতর ঢুকিয়ে দিয়ে পুড়িয়ে মারতে চাচ্ছে। সে এবং তার সহকর্মী তাকে বাচায়। ঐ বাবা মাকে পুলিশ ধরে নিয়ে যায়। কিন্তু আসলে পুরো ঘটনা অন্যরকম।

হরর এবং থ্রিলার ক্যাটাগরীর অসম্ভব চমৎকার একটা মুভি। আই এম একদম সারপ্রাইজড।

720p torrent download

৩. Dante's Peak (1997)



পিয়ারস ব্রুসনান আছে বলেই এই ছবিটা দেখতে বসেছিলাম। তাছাড়া ডিজ্যাস্টার মুভি আমার খুব প্রিয়। এই মুভিটাও চমৎকার মুভি।

আগ্নেয়গিরি বিশারদ পিয়ারস ব্রুসনান কে দান্তেস পিক নামক শহরে পাঠানো হয় আগ্নেয়গিরির জেগে উঠার সম্ভাব্যতা খতিয়ে দেখার জন্য। ব্রুসনান অনুসন্ধান করে দেখল তার অভিজ্ঞতায় বলে আগ্নেয়গিরির জেগে উঠার সম্ভাবনা খুব বেশি এবং সে মেয়রকে সাজেস্ট করল পুরো শহরে রেড এলারট ঘোষণা করার জন্য। কিন্তু তার কাছে কোন বৈজ্ঞানিক প্রমাণ নেই। তাছাড়া দান্তেস পিক এলাকাটা মাত্র কিছুদিন আগেই "The second most desirable place to live in the United States, population under 20,000." হিসেবে নির্বাচিত হয়। যার ফলে পর্যটকের সংখ্যা দিন দিন বাড়ছিল। এমতাবস্থায় মেয়র কোন প্রমাণ ছাড়া রেড এলারট দিতে চাচ্ছিলেন না। যখন প্রমাণ আসে ততদিনে অনেক দেরি হয়ে গেছে।

মুভিটা খুব এন্টারটেইনিং। দেখে ভাল লেগেছে।

[link|http://thepiratebay.se/torrent/4821193/Dante_s_Peak[1997]Dvdrip[Eng]-Salem|dvdrip torrent download]

৪। Deadly Impact (2010)



একজন গুপ্তঘাতক একজন পুলিশ অফিসারের স্ত্রীকে বোমাবেষ্টিত করে রাখে। যখন পুলিশ ফোরস ওখানে যায় তখন সে ফোনে জানায় পুলিশ অফিসারকে নিজের বউকে গুলি করে মারতে হবে নয়ত সে বোমা মেরে সবাইকেই মেরে ফেলবে। এমন অবস্থায় সে কি করবে?

গতানুগতিক একশন মুভি। বেশি ভালও লাগেনি আবার বেশি খারাপও লাগে নি।
লেট নাইট টাইম পাস মুভি হিসেবে দেখা যায়।

dvdrip torrent download

৫। Entrapment (1999)



শন কনারি এবং ক্যাথরিন জেটা জোন্স অভিনীত একশন এবং ক্রাইম ঘরানার মুভি। চমৎকার মুভি বিশেষ করে শেষের দিকে মালয়েশিয়ার পেট্রোনাস টুইন টাওয়ারে শুটিং চমৎকার হয়েছে। শন কনারি একজন আর্ট চোর যার কাজ বড় বড় যেকোন শিল্পকর্ম চুরি করা। ইটালিয়ান জব বা পিয়ারস ব্রুসনান এবং সালমা হায়েকের আফটার দ্য সানসেটের মত শৈল্পিক চুরি নিয়েই কাহিনী।

720p torrent link


৬। Harold & Kumar Go to White Castle (2004)



৭। Harold & Kumar Escape from Guantanamo Bay



৮। A Very Harold & Kumar 3D Christmas (2011)



হ্যারল্ড এবং কুমার সিরিজের মুভি ৩টাই দেখলাম । প্রথমটা মোটামুটি ভাল, দ্বিতীয়টা বেশি ভাল এবং তৃতীয়টা না করলেও চলত টাইপের। প্রথমটা এবং তৃতীয় মুভিটা এক রাতের কাহিনী নিয়ে (এরকম একরাতের কাহিনী নিয়ে আরেকটা হাসির মুভি হচ্ছে ম্যাকলাভিন খ্যাত Superbad মদের বোতল কিনতে গিয়ে রাত পার করা নিয়েই কাহিনী) ।

দ্বিতীয় মুভিটা সত্যিই খুব হাসির। বিশেষ করে গুয়ান্তানামো বে কারাগারের ককমিট স্যান্ডউইচ খাওয়ার মুহূর্তে আপনার হাসতে হাসতে পেট ফেটে যেতে পারে। তবে সাবধান মুভিটা ১৮+ । তাই বাচ্চা কাচ্চার সামনে ককমিট স্যান্ডউইচ খাওয়া দেখবেন না।

প্রথমটা না দেখে দ্বিতীয়টা দেখলে চরিত্রগুলো বুঝতে সমস্যা হতে পারে। তাই প্রথম এবং দ্বিতীয় এই দুটোই রিকমেন্ড করলাম। প্রথম এবং দ্বিতীয়টা দেখে তৃতীয়টা খুব বেশি দেখতে ইচ্ছে হলে দেখতে পারেন ( আমার যেমন হয়েছিল)।

torrent download page

৯। Kopps (2003)



সুইডিশ কমেডি মুভি। একটা ছোট শহরের পুলিশ স্টেশন এবং ৪ জন পুলিশ অফিসার। শহরটিতে কোন ধরনের অপরাধ না হওয়ায় উপর মহল থেকে একদিন নির্দেশ আসে কয়েক মাস পরেই পুলিশ স্টেশনটি বন্ধ করে দেয়া হবে। পুলিশ অফিসাররা এটা মানতে পারে না। তারা নিজেরাই কিছু করার সিদ্ধান্ত নেয়।

মুভিটা অনেকটা সিরিয়াস মুডে হাসির মুভি। দেখলে ভাল লাগবে।

torrent download

১০। Limitless (2011)



মুভিটা নিয়ে কিছুদিন আগে একটা রিভিও পড়েছিলাম ব্লগেই। পিসিতে ডাওনলোড করা ছিল তাই সাথে সাথেই দেখে ফেললাম। চমৎকার মুভি।

সাধারণত মানুষের ব্রেনের ২০% কাজ করে। কিন্তু এমন কোন গোপন ঔষধ যদি থাকে যেটা দিয়ে মানুষের ব্রেনের ১০০% ব্যবহার করা যায়? অবশ্যই খুব ভাল হয়। কিন্তু সেই গোপন ঔষধের যদি পর্যাপ্ত সাপ্লাই না থাকে? তাহলে খাওয়া বন্ধ করে দেয়া যায়। কিন্তু খাওয়া বন্ধ করা মানে যদি হয় ধীরে ধীরে মৃত্যুর দিকে যাত্রা ?

মুভির কনসেপ্ট বেশ অন্যরকম। দেখে ভাল লাগবে আশা করি।

720p torrent download

১১। The Devil's Double (2011)



এইটারও ব্লগে রিভিও দেখে দেখতে বসেছিলাম। খুব চমৎকার মুভি। এই মুভি নিয়ে ব্লগার রাইসুল জুহালার পুরো একটা পোস্টই আছে। আগ্রহীরা দেখতে পারেন।

সাদ্দাম হোসেনের ছেলে উদয় হোসেনের বডি ডাবল লতিফ ইয়াহিয়ার বাস্তব জীবন কাহিনী নিয়ে নির্মিত চলচ্চিত্র। সাদ্দাম হোসেন যুগের ইরাকের বিভিন্ন দৃশ্যপট মুভিতে উঠে এসেছে যেখানে সাদ্দাম পুত্র উদয় হোসেনের ভয়াবহতা এবং নির্মমতা ফুটে উঠেছে ।

যদিও পরিচালক পুরোপুরি নিরপেক্ষতা রাখতে পেরেছেন কিনা সন্দেহ আছে। যেমন মুভিতে আমরা দেখি ঊদয় হোসেন গাড়ি নিয়ে প্রায়ই স্কুলের মেয়েদের পিছনে পিছনে ঘুরে মেয়েদের তার গাড়িতে ঊঠার জন্য ডাকে। কেউ গাড়িতে উঠলে তাকে তার বাসায় নিয়ে গিয়ে ড্রাঙ্ক করে জোরপূর্বক শারিরীক সম্পর্ক করে।

আবার আমরা দেখি স্কুলের মেয়েরাও তাকে দেখে হাসে, বান্ধবীরা হাসাহাসি করে তার দিকে তাকিয়ে ( এক ধরনের পরোক্ষ রেসপন্স) , একজন গাড়িতে উঠতেই অপর বান্ধবী হাত নেড়ে বিদায় জানায় যেন এটাই হওয়ার কথা ছিল। কিন্তু এটা কোন সাধারণ ঘটনা নয়। এরকম একজনের সাথেও যদি হয় তাহলে গোটা শহরে জানাজানি হবে, অভিভাবকরা মেয়েদের সাবধান করে দিবে অপরিচিত কেউ / ঊদয় হোসেন ডাকলে না যেতে। অন্তত মেয়েরা তাকে দেখে হাসাহাসি করবে না এটা জানা কথা।

তারপরও মুভিতে আরব শাসকদের রাজকীয় শাসনের আড়ালে কি চলে তার কিছুটা হলেও ধারণা পাওয়া যাবে।

brrip torrent download




৯টি মন্তব্য ৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বন্ধুর বউ কে শাড়ি উপহার দিলেন ব্যারিস্টার সুমন। বাটার প্লাই এফেক্ট এর সুন্দর উদাহারন।

লিখেছেন নাহল তরকারি, ২৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:০৭



এক দেশে ছিলো এক ছেলে। তিনি ছিলেন ব্যারিস্টার। তার নাম ব্যারিস্টার সুমন। তিনি একজন সম্মানিত আইনসভার সদস্য। তিনি সরকার কতৃক কিছু শাড়ি পায়, তার জনগণের মাঝে বিলি করার জন্য।... ...বাকিটুকু পড়ুন

ড্রাকুলা

লিখেছেন সুদীপ কুমার, ২৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:১২

কোন একদিন তাদের মুখোশ খুলে যায়
বেরিয়ে আসে দানবীয় কপোট মুখায়ব।

অতীতে তারা ছিল আমাদের স্বপ্ন পুরুষ
তাদের দেশ ছিল স্বপ্নের দেশ।
তাদেরকে দেখলেই আমরা ভক্তিতে নুয়ে পড়তাম
ঠিক যেন তাদের চাকর,
অবশ্য আমাদের মেরুদন্ড তখনও... ...বাকিটুকু পড়ুন

অধুনা পাল্টে যাওয়া গ্রাম বা মফঃস্বল আর ভ্যাবাচ্যাকা খাওয়া শহুরে মানুষ!!

লিখেছেন শেরজা তপন, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০০


দেশের দ্রব্যমুল্যের বাজারে আগুন। মধ্যবিত্তরা তো বটেই উচ্চবিত্তরা পর্যন্ত বাজারে গিয়ে আয়ের সাথে ব্যায়ের তাল মেলাতে হিমসিম খাচ্ছে- - একদিকে বাইরে সুর্য আগুনে উত্তাপ ছড়াচ্ছে অন্যদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য... ...বাকিটুকু পড়ুন

সাম্প্রতিক দুইটা বিষয় ভাইরাল হতে দেখলাম।

লিখেছেন মঞ্জুর চৌধুরী, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:৪১

সাম্প্রতিক দুইটা বিষয় ভাইরাল হতে দেখলাম।
১. এফডিসিতে মারামারি
২. ঘরোয়া ক্রিকেটে নারী আম্পায়ারের আম্পায়ারিং নিয়ে বিতর্ক

১. বাংলা সিনেমাকে আমরা সাধারণ দর্শকরা এখন কার্টুনের মতন ট্রিট করি। মাহিয়া মাহির... ...বাকিটুকু পড়ুন

আল্লাহ ও তাঁর রাসূলের (সা.) পক্ষ নিলে আল্লাহ হেদায়াত প্রদান করেন

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ৩০ শে এপ্রিল, ২০২৪ ভোর ৬:৪২



সূরা: ৩৯ যুমার, ২৩ নং আয়াতের অনুবাদ-
২৩। আল্লাহ নাযিল করেছেন উত্তম হাদিস, যা সুসমঞ্জস্য, পুন: পুন: আবৃত। এতে যারা তাদের রবকে ভয় করে তাদের শরির রোমাঞ্চিত হয়।অত:পর তাদের... ...বাকিটুকু পড়ুন

×