somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কুকুর বললেও সেনাবাহিনী নিয়ে প্রপাগান্ডা করেই যাচ্ছে... নাটের গুরুদের গ্রেফতার শুরু

১০ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


“ভারতীয় গোয়েন্দা সংস্থা র’ এর কয়েকজন এজেন্ট বাংলাদেশের ক্যান্টনমেন্ট এরিয়ার ভেতরে ঢুকে ৭ জন ব্রিগেডিয়ারকে মেরে ফেলেছে! সেই সাথে সরকার ৪ জন মেজর জেনারেলকে বরখাস্ত করেছে”- এমন একটা বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ গত দু’দিন ধরে অনলাইনে ঘুরে বেড়াচ্ছে। যার সূত্রপাত যুক্তরাজ্য থেকে পরিচালিত বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সমর্থিত কয়েকটি অনলাইন নিউজপোর্টাল। সেই সাথে বিএনপি ও জামায়াত ঘরানার বেতনভুক্ত অনলাইন অ্যাক্টিভিস্ট ও তাদের অনুসারীরা এই রাষ্ট্রদ্রোহিতামূলক সংবাদটি ছড়িয়ে দিয়ে জনমনে ভীতি ও রাজনৈতিক পরিবেশ অস্থিতিশীল করে তোলার যথাসাধ্য চেষ্টা চালিয়ে গেছে।

ভিত্তিহীন এই ধরনের অপপ্রচার দেশকে একটি সঙ্কটাপন্ন পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে দাবি করে সামাজিক যোগাযোগ্য মাধ্যম ফেসবুকসহ অনলাইনে সোচ্চার হয়ে উঠেছেন সচেতন মহল। এরই প্রেক্ষিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকটি ভিন্ন দল অনুসন্ধানে নেমেছে বলে জানা গেছে আজ সন্ধ্যায়।



সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী রাষ্ট্রবিরোধী প্রপাগান্ডা এবং নাশকতায় ইন্ধন দেয়ার ঘটনায় রাজধানীর উত্তরা থেকে জামায়াতের কেন্দ্রীয় আমির মকবুল ও ৮ দুর্ধর্ষ জঙ্গীকে আটক করেছে ডিবি পুলিশ। ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) আব্দুল বাতেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

দায়িত্বশীল সূত্র থেকে জানা যায়, ইন্টারনেটে সেনাবাহিনী ও সরকার সম্পর্কে বানোয়াট ও দেশদ্রোহিতামূলক অপপ্রচারের দায়ে ঢাকা ও চট্রগ্রাম থেকে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতদের মধ্যে একজন বিডি টুডে নামের একটি অনলাইন নিউজ পোর্টালের ফেইসবুক পেইজের এডমিন, ভিত্তিহীন ও রাষ্ট্রবিরোধী সংবাদ শেয়ার ও লাইক দেয়ার কারনে ৫ জনকে ইলেক্ট্রনিক ডিভাইসসহ গ্রেফতার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

রাষ্ট্রবিরোধী কর্মকান্ডে ইন্ধন দেয়ার ঘটনায় জামায়াতের যে সকল নেতাকে গ্রেফতার করা হয়েছে, তারা হলেন- নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান, চট্টগ্রাম মহানগরী আমির মো: শাহজাহান, চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি নজরুল ইসলাম ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির জাফর সাদেক।


ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার নাজমুল আলম বলেন, সোমবার রাত ৯টার দিকে উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসা থেকে তাদের আটক করে। আটক জামায়াত নেতারা গোপন বৈঠক করে নাশকতার পরিকল্পনা করছিলেন বলে অভিযোগ করেন তিনি। ইতিমধ্যেই তাদেরকে ডিবি পুলিশের কার্যালয়ে নেয়া হয়েছে।

এদিকে আটককৃত জামায়াতের ৯ জঙ্গি ও ১৩ অপপ্রচারকারীদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে বলে জানিয়েছে একটি সূত্র। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী কর্মকান্ডের সংবাদে লাইক ও শেয়ার দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করার দায়ে ৩ জনকে নির্দয়ভাবে প্রহার ও ১ জনের নখ তুলে নেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন গ্রেফতারকৃতদের পরিবার।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ডিবির এক কর্মকর্তা বলেন, দেশদ্রোহীতামূলক সংবাদে লাইক ও শেয়ার করে জনমনে আতঙ্ক সৃষ্টি করার বিষয়ে আগেই নিষেধাজ্ঞা জারি করেছিলো সরকার। সুত্র
ওনারা মেজর সাইদ ইস্কান্দার কে দিয়ে জলজ্যান্ত ৪৭ জন সেনা অফিসারকে জীবিত থাকা অবস্থাতেই মেরে ফেললেন, যারা রিতিমত কর্মরত আছেন। দেশের সকল সেনা ক্যাম্পগুলাতে কল্পনার বিপ্লব ঘটিয়ে দিলেন, দেশটাকে কল্পনায় ও স্বপ্নেই স্বাধীন করে ফেলসেন !
আপনারা তো ভাই মানব নন, পুরাটাই একটা আয়রন ম্যান সিরিজ !
বহু চক্রান্তের ফসল এই জাতীয়তাবাদী প্রোপাগান্ডা প্ল্যাটফর্ম, এই প্ল্যাটফর্মটা প্রথম থেকেই মানুষের কাছে প্রশ্নবিদ্ধ। আপনি হয়তো জানেন না বা অনুধাবন করতে পারছেন না। জাতিকে ভুয়া তথ্য দিয়ে এই প্ল্যাটফর্মটি দেশকে ধ্বংস করতে নেমেছে।

এই জাতি অনেক আবেগি, এই জাতির আবেগকে সমুদ্রে রাখলে সমুদ্রের পানি উপছে পড়ে জমিন ভেসে যাবে এতটাই আবেগ এই বাংলাদেশী জাতির । ওনাদের বিবেকে বাঁধছে না আপনাদের এই ভালবাসা আবেগ নিয়ে খেলতে।
বিবেকহীন জামাত বিএনপির হাতে জাতি নির্যাতিত হতে হতে আজ অতিষ্ঠ। তাই সত্য জানা আজ এদের জন্যে ফরজ।
অনেকে হয়তো দেশের বাহিরে অবস্থান করার কারনে দেশের অভ্যন্তরের অবস্থাগুলা জানিনা, কিন্তু এরা যে কি অবস্থায় আছে সেটা একমাত্র এরাই ভালো জানে । তাই জনগণের আবেগকে নিয়ে এভাবে খেলা করার কোন অধিকার আপনার নেই ।

দয়া করে এসব বন্ধ করেন,
জাস্ট এক সেন্টেন্সে বলছি " স্টপ দিজ কাইন্ড অফ ফাকিং জব " ।
সর্বশেষ এডিট : ১০ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৪৪
৬টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার 'কাকতাড়ুয়ার ভাস্কর্য'; বইমেলার বেস্ট সেলার বই এবং অন্যান্য প্রসঙ্গ

লিখেছেন কাওসার চৌধুরী, ১৭ ই এপ্রিল, ২০২১ রাত ১২:৩৭


'অমর একুশে বইমেলা' প্রতি বছর ফেব্রুয়ারির প্রথম তারিখ থেকে শুরু হলেও এবার করোনা মহামারির জন্য তা মার্চের মাঝামাঝি থেকে শুরু হয়েছে। বাংলা একাডেমি আয়োজনটা যাতে সফল হয় সে চেষ্টার কোন... ...বাকিটুকু পড়ুন

লুকানো জব মার্কেট: করোনা কালে চাকরী খোঁজার একটি ক্ষেত্র

লিখেছেন শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition), ১৭ ই এপ্রিল, ২০২১ সকাল ১০:১৭



আপনি যদি ইন্টারনেট ঘাটেন, তাহলে দেখতে পারবেন, সেখানে লুকানো কাজের বাজার সম্পর্কে হাজার হাজার আর্টিকেল আছে। এই আর্টিকেলগুলো থেকে বুঝা যায়- এই কাজের বাজারে থেকেই ৭০-৮০% চাকুরী প্রার্থী... ...বাকিটুকু পড়ুন

কর্তৃপক্ষ কোনও রেকর্ড খুঁজে পায়নি - একটি অশরীরী অভিজ্ঞতা

লিখেছেন ডাব্বা, ১৭ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:০২



ম্যানিটোবা বিশ্ববিদ্যালয়ে সিনিয়র কারিকুলাম ডিভালাপারদের তিনদিনের সম্মেলনে যোগ দেয়ার ইনভিটেয়শ্যন(invitation) যখন পাই তখন হাতে দু সপ্তাহ সময় আছে। প্ল্যান করার জন্য সময়টা একটু টাইট। তবে চিঠিতে বলে দিয়েছে যাওয়া... ...বাকিটুকু পড়ুন

করোনায় শেখ হাসিনার ঘনিষ্ঠ কিছু মানুষের মৃত্যু হয়েছে

লিখেছেন চাঁদগাজী, ১৭ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:৫১



করোনায় শেখ হাসিনার বেশ কিছু ঘনিষ্ঠ মানুষের মৃত্যু হয়েছে; আমার ধারণা, এই মানুষগুলো শেখ হাসিনার সাথে ঘনিষ্ঠতার কারণে অনেক প্রিভিলীজ ভোগ করেছেন; ফলে, এদের পক্ষে করোনা থেকে দুরে... ...বাকিটুকু পড়ুন

অ্যাপয়েন্টমেন্ট আপু আর গারবেজ কাকু

লিখেছেন মা.হাসান, ১৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:০৭




অফিস থেকে বাসায় ফিরছি, ১৮ নম্বর বাড়ির সামনে একটা জটলা, কিছু হইচই, দেখে থমকে দাঁড়ালাম। তেতলার ব্যালকনিতে অ্যাপোয়েন্টমেন্ট আপুর অগ্নিমূর্তি, দোতলায় মাখন ভাবির ঝাড়ু... ...বাকিটুকু পড়ুন

×