somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্রেকআপের আগে শেষ কথা

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৫৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আবির অনেকক্ষণ ধরেই বসে আছে ক্যাপ্টেইনস ওয়ার্ল্ড। আজকেই বোধ হয় নিসাতের সাথে শেষ বারের মতো দেখা, কালকে বাদে পরশু নিসাতের বিয়ে। প্রায় ৩ বছর ওদের প্রেম ছিলো। সবকিছুই ঠিক ছিলো যতক্ষণ না ওর মা কোন যায়গা থেকে কোন কানাডা প্রবাসী এক ছেলেকে খুজে পায়। এরপর থেকেই সব সমস্যা শুরু হয়। ১ মাসের মধ্যেই বিয়ের সবকিছু ঠিক-ঠাক হয়ে যায়। একমাত্র ঐ জানে যে নিসাত অনেক চেষ্টা করছে আবিরের জন্য, ওর ফ্যামিলেকে বুঝানোর জন্য। কিন্তু পারে নাই। এই ক্যাপ্টেইনসে যে তারা কতো সময় একসাথে কাটায়ছে তার কোন ঠিক নাই। আজকেই সব শেষ হয়ে যাবে। নিসাত অনেক কথা বলতো, ও নিসাতের সবকিছু বাদ দিলেও ওর কিচিরমিচির কথা বলা গুলা অনেক মিস করবে। এইসব যখন চিন্তা করছে তখনই নিসাত এসে ঢুকে।
- শোন আজকে আমি আর সেন্টি হতে পারবো না, গত একমাস ধরে এতো কান্নাকাটি করছি যে, আজকে আমার লাস্ট ডেটে তোমাকে বোর করবো না। আজকে আমি অনেক খাবো। 5 পিস চিকেন ফ্রাইটা নিবো আর আমি ২ টা খাবো আর তুমি ৩টা খাবে। গত একমাস ধরে বাল আমি সেরকম কিছুই খাই নাই। খিদা যেন আমার মরে গেছে।
- তার মানে কি তুমি বিয়েটা করতেছো?
- হ্যা করতেছি। আমি চাইলে তোমার সাথে আমি পালিয়ে যেতে পারি, কিন্তু আমি করবো না। কারণ তোমাকে দেখে সবাই বলতো না যে নিসাতের আবির। যেহেতু তোমার উপর আমার অধিকার আছে তাই আমি তোমাকে ছ্যাকা দিচ্ছি। আর মা-বাবার উপর আমার দায়িত্ব আছে কিন্তু অধিকার নাই। তারা পয়দা কইরা বড় করছে বলেই আজকে আমি তোমাকে পাইছিলাম। জীবনের সেরা ৩টা বছর আমি তোমার কাছে থেকে পাইছি। এইগুলা পাইছি কারণ ঐ দুইজন মানুষ আমাকে এতো টাকা খরচ করে AIUB মতো ডাকাতের ইউনিভার্সিটিতে ভর্তি করছিলো। শুধু তোমার মতো মানুষের সাথে পরিচয় করায় দিবার জন্য মা-বাবার কথা শুনতেছি।
- বুঝলাম, ভালো রিজন দিছো ছ্যাকা দিবার। (মৃদু হেসে)
- শোন আমার ফ্যামিলি মানুষদেরকে আমি খুব একটা ভালোবাসি না, বলা যায় ভয় পাই বেশি। একটা ঘটনা বলি। ছোটবেলায় জুতার ফিতা বাঁধতে পারতাম না বলে, জুতার ফিতা না বেঁধেই স্কুলে যেতাম। একদিন পরে গিয়ে আমার ডান হাত পুরাটা ছিলে যায়। এই যে দাগ, সেইটা ঐ পরে যাওয়া থেকে। তারপরও বাবাকে কোন সময় বলি নাই যে "আমার জুতার ফিতাটা একটু বেঁধে দেন"। এখন বলো এমন লয়েল থেকে কি তাদের কথার বরখেলাপ করতে পারি বলো?
- কানাডা যাবা কবে?
- আমি বলে দিছি ও যাবার একমাসের মধ্যে যদি আমাকে না নিতে পারে তাইলে আমি পরকীয়া শুরু করবো। এখন দেখবা যেইভাবে হোক আমাকে নিয়ে যাবে। আমিও চাই তারাতারি চলে যেতে। কারণ এইখানে থাকলে তোমার কার সাথে না সাথে রিলেশন হয়ে যাবে, ঐটা আবার আমার দেখতে হবে। ভাই বলে দিলাম আমি যাওয়ার আগে একটু কষ্ট করে কোন প্রেম-টেম কইরো না। তাইলে আমিই ব্রেকআপ করায় দিবো। হম না প্রেম কইরো কিন্তু আমাকে জানতে দিও না। আমি সিউর TQM এর ঐ লম্বা চুল ওয়ালি বালটা আমি যাওয়ার পর তোমাকে ফার্স্ট প্রোপস করবে। ওকে না করে দিও। আসলে আমার চেয়ে সুন্দর তো। তাই আমার ভালো লাগবে না।
- আমি কারোর সাথে প্রেম করবো এইটা চিন্তা করলা কিভাবে?
- ওরে বাবুরে, তুমি কি রুবেলের হ্যাপি হইছো যে জীবনে বিয়া করবা না? আর শুনো তোমার ফ্রেন্ডদের কে বলবা যে, আমি না বলে বিয়ে করে ছ্যাকা দিছি। বইলো না যে আমি তোমাকে আমার ফ্যামিলির সামনে নিয়ে গেছিলাম। এটলিস্ট চেষ্টা করছিলাম তোমার জন্য। ছ্যাকা দিছি বললে বাকি মানুষের কাছে স্পেশালই মেয়েদের কাছে তুমি সান্ত্বনা পাবা।
- আর যাইহোক, আমি তোমার বকবকানি খুব মিস করবো।
- হ্যা আমি আসলেই একজন কাজের ছেলে মিস করবো, মাইন্ড কইরো না আমি তোমার মধ্যে আমার বাবা আর বড় ভাইকে দেখতাম। ওরা দুইজনের সাথে আমি এতটা ক্লোজ ছিলাম না। তাই তোমার মধ্যে যখন ওদেরকে দেখলাম তখন আমিই তোমাকে প্রপোজ করছিলাম। কিন্তু রাখতে পারলাম না। আমি খুশি হইতাম তোমাকে পাইলে, অনেক প্লান করছিলাম আমাদের বিয়ের পর কি করবো। ভাবছিলাম চাকরী করবো না। বিয়ের পর ২ টা পয়দা করে ওদেরকে পালতাম। আমি ছোটবেলায় একা বড় হইছিতো তাই তাই আমি ওদেরকে সারাদিন পালতাম। একদম পারফেক্ট মা হইতাম। (বলতে বলতে প্রথম ওর চোখের কোনায় পানি জমে) ঐ খাবার নিয়ে আসবা না। যাও তারাতারি।
খাবার নিয়ে আসার পর। নিসাত বলে
- শোন আমার ফেসবুকের পাসওয়ার্ড আমি চেঞ্জ করবো না। কিন্তু তোমার ফেসবুকের পাসওয়ার্ড এখনই চেঞ্জ করবা। আর আমাকে ব্লক মেরে রাখবা। কারণ আমি তোমার নকরামি সহ্য করতে পারবো না। তাই আমাকে ব্লক করে রাখবা। আর দেইখো আমার আমি ফেসবুকে কি করি।
- আমি তোমার ফেসবুক দেখবো এইটা কে বললো?
- আমি তোমাকে চিনি, তোমার বিয়ে হইলেও তুমি আমার ফেসবুক অ্যাকাউন্ট ফলো করা ছাড়বা না। তাই বললাম আমার পোস্ট দেখে উলটা-পালটা চিন্তা না করে আমার অ্যাকাউন্টতে ঢুকে দেখে নিয়ো আমি কি করি না করি।
- যাই হোক তুমি ভালো থাইকো।
- আবির তুমি কি সত্যি, মন থেকে বললা এই কথাটা?
- হ্যা অবশ্যই। আমি চাই তুমি ভালো থাকো।
- আমি কি চাই জানো আবির? আমি চাই তুমি মরে যাও, তুমি বাইচা থাকলে, তোমাকে ছাড়া আমি থাকতে পারবো না। কিন্তু কষ্ট করে হইলেও আমাকে থাকতে হবে। প্রত্যেকটা সেকেন্ড তোমার কথা মনে পরবে। কখন উঠছো, কখন খাইছো, কখন ঘুমাবা, কোন মেয়ের সাথে কথা বলতেছো নাকি, নাকি ফ্রেন্ডদের সাথে আড্ডা মারতেছো, সিগারেটটা আবার ধরে ফেললা নাকি, এস্যাইংমেন্ট ঠিক মতো করছো কিনা, আরো হাজারটা জিনিষ আছে এরকম। এইসব চিন্তা করতে করতে আমি কোন একদিন পাগলই হয়ে যাবো। বুঝছো? আমি এখন যাবো। কোন কিছু আর বলবো না। শুধু বলবো যে এতোটাই ভালোবাসি যে আমি চাইনা, আমি ছাড়া অন্য কেও তোমার লাইফে আসুক। তাই আমি চাই তুমি মরে যাও।
বলে আবিরের কাঁধে একবার হাতটা রেখে নিসাত চলে যায়।
ভালোবাসা মানে এই না যে তাকে পেতেই হবে। ভালোবাসা মানে এই যে "মানুষটা জীবন থেকে চলে গেলেও মন থেকে যাতে না যায়।
ফেসবুকঃ http://www.facebook.com/hell.s.kitche
সর্বশেষ এডিট : ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:৫৮
৪টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

×