somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বিশ্বকাপ-২০১৪ : এবার বিশ্বকাপে যে ১০জন খেলোয়াড় আলো ছড়াবেন

০৮ ই জুন, ২০১৪ সকাল ১০:৩৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আর মাত্র ৪ দিন বাকি ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ আসর বসতে। এরই মাঝে খেলোয়াড়-সমর্থকদের মাঝে শুরু হয়ে গেছে জল্পনা-কল্পনা। বিশ্বকাপে কে খেলছেন, কে ইনজুরিতে আছেন, কে আলো ছড়াবেন, কার ফর্ম তেমন সুবিধাজনক নয়- তা নিয়েই চলছে সমর্থক তথা পুরো বিশ্বের ফুটবল প্রেমীদের আলোচনা। এবার বিশ্বকাপে যে ১০জন খেলোয়াড় আলো ছড়াবেন বলে সবাই আশা করছেন, তাদের সম্পর্কে আসুন আজ জেনে নেই।


লিওনেল মেসি
১) লিওনেল মেসি (আর্জেন্টিনা)
বর্তমান সময়ের সেরা খেলোয়াড়। ক্লাবের হয়ে সবকিছু জিতলেও একসময় দলের জন্য তেমন কিছু করতে না পারার অপবাদ ছিলো। কিছুদিন হলো সেই অপবাদও মোছা শুরু করেছেন। জাতীয় দলে সম্ভবত স্ট্রাইকার হিসাবে 'ফ্রি রোল'য়ে খেলবেন এই বিশ্বকাপে। ব্রাজিলে মেসি জাদু দেখার জন্য অপেক্ষা করছে পুরা ফুটবল বিশ্ব।


ক্রিস্টিয়ানো রোনালদো
২) ক্রিস্টিয়ানো রোনালদো (পর্তুগাল)
বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড়। জাতীয় দল এবং ক্লাব, দুই জায়গাতেই সমান পারফর্মেন্স করে চলেছেন। প্রায় একক নৈপূণ্যে পর্তুগালকে প্লে-অফ থেকে বিশ্বকাপে এনেছেন; কিছুদিন আগেই রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন চ্যাম্পিয়নস লীগ। গতি, ট্যাকটিস, ড্রিবলিং- সব মিলিয়ে আধুনিক ফুটবলের অন্যতম 'কমপ্লিট প্লেয়ার'। পর্তুগাল সমর্থকরা ছাড়াও পৃথিবীর সকল ফুটবল অনুরাগীই তাকিয়ে থাকবেন রোনালদো ম্যাজিক দেখার জন্য। চোটের কারনে রোনালদো খেলতে না পারলে এই বিশ্বকাপ নিশ্চিতভাবেই রং হারাবে অনেকখানি।


নেইমার
৩) নেইমার (ব্রাজিল)
ব্রাজিলের নতুন সেনসেশান, এইবারের বিশ্বকাপের অন্যতম বড় তারকা। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে নামার আগে এই ২২ বছর বয়সী এই বার্সেলোনা ম্যান ব্রাজিলকে জিতিয়েছেন কনফেডারেশন কাপ। মেসির মতোই শরীরে ল্যাটিন রক্ত। পেস, ড্রিবলিং, ফিনিশিংয়ে সমান পারদর্শী দুই পায়েই, জাতীয় দলের হয়ে পারফর্মেন্সও অসাধারণ। ব্রাজিলের হেক্সা জয়ের স্বপ্নসারথী এই তরূণ তুর্কির দিকে তাকিয়ে থাকবে পুরা বিশ্ব।


আন্দ্রেস ইনিয়েস্তা
৪) আন্দ্রেস ইনিয়েস্তা (স্পেন)
স্পেন এবং বার্সেলোনা মিডফিল্ডের অন্যতম সেনানায়ক গত ইউরো এবং বিশ্বকাপ জেতা স্পেন দলের অপরিহার্য সদস্য। এটাই সম্ভবত উনার শেষ বিশ্বকাপ, বুড়া হাড়ের ভেলকি দেখানোর জন্য পাশে পাচ্ছেন অসাধারণ একটা দলকে যারা গত ৫/৬ বছর ধরে বিশ্বের সেরা দল। স্পেনের বিশ্বকাপ স্বপ্নের অন্যতম পথপ্রদর্শক এই মিডফিল্ড মায়েস্ত্রা।


ওয়েইন রুনি
৫) ওয়েইন রুনি (ইংল্যান্ড)
এবারের বিশ্বকাপের 'গ্রুপ অফ ডেথ' এ পড়া ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের অন্যতম ভরসা বাছাইপর্বে সাত গোল করা ওয়েইন রুনি। গত বিশ্বকাপে চোট নিয়ে খেললেও এবার শতভাগ ফিট আছেন এই ২৮ বছর বয়সী এবং বিশ্বকাপের মঞ্চে আলো ছড়াতে প্রস্তুত।


লুইস সুয়ারেজ
৬) লুইস সুয়ারেজ (উরুগুয়ে)
গত মৌসুমের ইংলিশ লীগের গোল্ডেন বুট জয়ী এই উরুগুইয়ান স্ট্রাইকার এবার উরুগুয়ের তৃতীয় বিশ্বকাপ জয়ের স্বপ্নের অন্যতম নায়ক, সাথে আছেন কাভানি, ফোরল্যানের মতো খেলোয়াড়রা। গতি, ড্রিবলিংয়ের সাথে আছে ন্যাচারাল ল্যাটিন দক্ষতা, ল্যাটিন আমেরিকাতে খেলা বলে উরুগুয়ে নিঃসন্দেহে এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারট। লিভারপুলকে প্রায় একক প্রচেষ্টায় প্রিমিয়ার লীগে দ্বিতীয় করার নায়কের উপরে দৃষ্টি থাকবে পুরা ফুটবল বিশ্বের।


আন্দ্রেয়া পিরলো
৭) আন্দ্রেয়া পিরলো (ইতালি)
জুভেন্টাস এবং ইতালির মধ্যমাঠের প্রাণভোমরা, সমর্থকরা আদর করে ডাকেন 'এল আর্কিতেক্তো' নামে। মাঠে সত্যিকারের আর্কিটেক্টের মতোই খেলা পরিচালনা করা এই মিডফিল্ডার ইতিমধ্যেই জিতেছেন সবকিছু। জীবনের শেষ বিশ্বকাপে তাই বুড়া হাড়ের ভেলকি দেখানোর একটা চেষ্টা তো অবশ্যই করবেন আর কে না জানে যে 'পিরলো ম্যাজিক' ঠিকমতো কাজ করলে ইতালি কতোটা ভয়ঙ্কর।


আরিয়েন রোবেন
৮) আরিয়েন রোবেন (নেদারল্যান্ড)
রবিন ভ্যান পার্সি যদিও দলের মূল তারকা কিন্তু এই ৩০ বছরী উইঙ্গারের উপরে অনেকখানি নির্ভর করে নেদারল্যন্ডের বিশ্বকাপ স্বপ্ন। গত বিশ্বকাপের রানার-আপরা এবার তাকিয়ে থাকবে রোবেনের উপরে। গত কয়েক মৌসুম ধরে বায়ার্ন মিউনিখের হয়ে অসাধারণ পারফর্ম করা এই 'দ্যা ফ্লাইং ডাচম্যান' তার নামের সার্থকতা প্রমাণ করতে পারবেন এই বিশ্বকাপে, এমনই প্রত্যাশা ফ্যানদের।


মার্কো রিউস
৯) মার্কো রিউস (জার্মানি)
জার্মানির নতুন তারকাদের মধ্যে অন্যতম সেরা এই বরুসিয়া ডর্টমুন্ড উইঙ্গার। এমনিতেই এবারের বিশ্বকাপে জার্মানি পড়েছে 'গ্রুপ অফ ডেথ'এ, তারপরে আবার চোটে জর্জরিত জার্মান মিডফিল্ড শান্তি পাবে যদি রিউস প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেন। মেসুত ওজিল, সামি খেদিরা, মিরোস্লাভ ক্লোসার সাথে রিউসের দিকেও চোখ থাকবে এবার পুরা বিশ্বকাপেই।


এডেন হ্যাজার্ড
১০) এডেন হ্যাজার্ড (বেলজিয়াম)
ব্রাজিল বিশ্বকাপের 'ডার্ক হর্স' বেলজিয়ামের মিডফিল্ডের অন্যতম ভরসা হলো হ্যাজার্ড। চেলসিতে একটা অসাধারণ মৌসুম কাটিয়ে আসা হ্যাজার্ডের উপরে অনেকখানিই নির্ভর করবে বেলজিয়াম। বেলজিয়াম এ্যাটাকের মূল চালিকাশক্তি এই উইঙ্গার কি পরিমাণ এ্যাটাক বানাতে পারেন তা দেখার জন্য তাকিয়ে থাকবে পুরা ফুটবল বিশ্ব। আর তার কাজ সহজ করে দেয়ার জন্য অসাধারণ ব্যালান্সড একটা টিম তো তিনি পাচ্ছেনই।
তথের জন্য সাহায্য : View this link উইকিপিডিয়া ও অর্ন্তজাল।
২০টি মন্তব্য ২০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমাদের কার কি করা উচিৎ আর কি করা উচিৎ না সেটাই আমারা জানি না।

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ২৭ শে এপ্রিল, ২০২৪ রাত ১:২৮




আমাদের কার কি করা উচিৎ আর কি করা উচিৎ না সেটাই আমারা জানি না। আমাদের দেশে মানুষ জন্ম নেয়ার সাথেই একটি গাছ লাগানো উচিৎ । আর... ...বাকিটুকু পড়ুন

মানবতার কাজে বিশ্বাসে বড় ধাক্কা মিল্টন সমাদ্দার

লিখেছেন আরেফিন৩৩৬, ২৭ শে এপ্রিল, ২০২৪ রাত ২:১৭


মানুষ মানুষের জন্যে, যুগে যুগে মানুষ মাজুর হয়েছে, মানুষই পাশে দাঁড়িয়েছে। অনেকে কাজের ব্যস্ততায় এবং নিজের সময়ের সীমাবদ্ধতায় মানুষের পাশে দাঁড়াতে পারে না। তখন তারা সাহায্যের হাত বাড়ান আর্থিক ভাবে।... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। আমের খাট্টা

লিখেছেন শাহ আজিজ, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫৪



তাতানো গরমে কাল দুপুরে কাচা আমের খাট্টা দেখে ব্যাপারটা স্বর্গীয় মনে হল । আহা কি স্বাদ তার । অন্যান্য জিনিসের মত কাচা আমের দাম বাড়াতে ভুল করেনি... ...বাকিটুকু পড়ুন

ডাক্তার ডেথঃ হ্যারল্ড শিপম্যান

লিখেছেন অপু তানভীর, ২৭ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:০৪



উপরওয়ালার পরে আমরা আমাদের জীবনের ডাক্তারদের উপর ভরশা করি । যারা অবিশ্বাসী তারা তো এক নম্বরেই ডাক্তারের ভরশা করে । এটা ছাড়া অবশ্য আমাদের আর কোন উপায়ই থাকে না... ...বাকিটুকু পড়ুন

আমার ইতং বিতং কিচ্ছার একটা দিন!!!

লিখেছেন ভুয়া মফিজ, ২৭ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:০৩



এলার্ম এর যন্ত্রণায় প্রতিদিন সকালে ঘুম ভাঙ্গে আমার। পুরাপুরি সজাগ হওয়ার আগেই আমার প্রথম কাজ হয় মোবাইলের এলার্ম বন্ধ করা, আর স্ক্রীণে এক ঝলক ব্লগের চেহারা দেখা। পরে কিছু মনে... ...বাকিটুকু পড়ুন

×