somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পাওয়ার পোস্ট ১: ওডেস্কে সপ্তাহে ৭০০+ বিড করুন।

৩০ শে জানুয়ারি, ২০১৩ রাত ৩:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এই পোস্টটি যারা ওডেস্ক এ একাউন্ট খুলেছেন অথচ কাজ পাচ্ছেন না তাদের জন্য। কিংবা কাজ পেয়েছেন কিন্তু খুব কম, তাদের জন্য।
আজ আপনাদের ওডেস্ক এ কিভাবে প্রতিমাসে ৭০০+ পোস্টে বিড করবেন তার একটা কৌশল বলছি..
ওডেস্কে আপনি প্রোফাইল ১০০%, কয়েকটি স্কিল টেস্ট দিলে প্রতি সপ্তাহে ২০টি বিড করতে পারবেন আর আইডি ভারিফাইড করলে প্রতি সপ্তাহে ২৫ বিড করতে পারবেন। কিন্তু আপনি কিছু কৌশন প্রয়োগ করে প্রতি মাসে ৭০০ র বেশী বিড করতে পারবেন এবং নিশ্চিত থাকুন এর মধ্যে আপনি নতুন হলেও মিনিমাম ৫০টি ইন্টারভিউ অফার পাবেন। আর তার মধ্যে অন্তত ১০টি কাজ নিশ্চিত পাবেন।
প্রথমে যে কাজটি আপনি ভালো করতে পারবেন তার কাজের বর্ণনা ভালো করেপড়ুন। বর্ণনা যত বড়ই হোক আপনি খুব ভালো করে মনোযোগ সহকারে পড়ুন। প্রয়োজনে দুই তিনবার পড়ুন। পড়া শেষে এইবার ক্লাইন্ট কি চাইছে তা কভার লেটারের শুরুতে রাখুন।অনেক সময় ক্লায়েন্ট কোন একটা শব্দ দিয়ে দেয় যেনো স্পামিং না হয়, উক্ত শব্দটি প্রথমেই লিখুন। বুঝিয়ে দিন যে আপনিই উক্ত কাজটি ভালো করতে পারবেন। প্রয়োজনে কাজটি কিভাবে করবেন তা উল্লেখ করুন। ঐ কাজ সর্ম্পকিত কোন নমুনা থাকলে তা আট্যাচ করে দিন।যদি কাজটি ১৫-৩০ মিনিটে হয় আর বায়ার সব ডাকা অ্যাটাচ করে দেই তবে কাজটি শেষ করেই জমা দিন। ফিক্সড প্রাইসের হলেও বায়ার আপনাকে পেমেন্ট দিতে বাধ্য। কিভাবে ফিক্সড প্রাইস কাজের পেমেন্ট আদায় করবেন তা অন্য একদিন বলবো। এইভাবে কভার লেটার শুরু করে শেষে দিকে বায়ারকে ধন্যবাদ সহ শ্রদ্ধা প্রকাশ করে আপনার পুরোনাম দিবেন।
নিচে একটি নমুনা দিলাম।
Dear Sir,
Actually I have been searching for such a company to work as my own company with long time relationship. Though I am new on Odesk but I have been working with Web design for more than three years in a famous IT firm of my country.
But now I have decided to work in the freelancer marketplace with foreigners so that I can prove my actual skill.
I am very well in HTML, CSS, PHP, JQuery, Javascript, wordpress and Joomla.. I am able to create any kind of site and able to show you my mazic.
I have also a wordpress theme and plug-in developer with php.
As I am new I only claim for $5 per hourly and I am sure you will enjoy working with me.
I am also very well in English and have good communication skill.
I am also available in us time and available in skype.
If you have any question please let me know.
I love conversation
Looking forward to work with you. More details in interview.

Thank you sir,
Best regards
MD. I


এইভাবে শেষ করবেন। এই গেল বিডের কথা। মনে রাখবেন কভার লেটার কখনো কপি-প্যাস্ট বা না পড়ে বিড করবেন না। অনেক সময় বায়ার কভার লেটারের পুবে কিছু শব্দ/বাক্য লিখে শুরু করতে বলে। তাই সতর্কতার সাথে পড়বেন।

মনে করুন, কোনভাবে আপনি যে কাজটিতে বিড করলেন তা পেলেন না।
অন্য একজন কাজটি জিতল, তাহলে কি করবেন?
প্রথমে বায়ার প্রজেক্টটি ইন্ড করার পূর্বেই আপনি "widraw this application" থেকে উইড্রো করুন।
পরবর্তী ১২ ঘণ্টার মধ্যে ঐ বিডটি আপনার বিডের সাথে যুক্ত হবে।
এভাবে কাজ না পেলেও চিন্তা নাই, আপনি ঐ বিডটি আবার অন্য কোথাও বিড করতে পারবেন।
আবার যদি দেখেন যে বায়ার ইন্টারভিউ এর জন্য কয়েকজনকে ডেকেছে কিন্তু আপনাকে ডাকে নি। প্রথমে দেখুন ওরা কত এমাউন্ট এ বিড করলো যদি দেখেন তারা কম এমাউন্ট এ বিড করলো তবে, আপনিও অ্যামাউন্ট কমিয়ে দিন। তবুও না ডাকলে এপলিক্যাশন উইড্রো করুন।
কোন এপলিকাশন যদি দেখেন যে, ১০ দিন হয়ে গেলো কিন্তু কাউকে ইন্টারভিউ এর জন্য ডাকছে না, তাহলে অপেক্ষা না করে ওটি উইড্রো করে দিন।
এভাবে আপনি একটার পর একটা এপলাই করবেন। কাজ না পাওয়ার কোন কারণ নেই।
আরেকটি কথা বায়ারের কাজে এপলাই করার আগে দেখবেন তার পেমেন্ট মেথড ভ্যারিফাইড কিনা,
আর তার পুর্বের কাজ গুলোও দেখবেন। যদি দেখেন বায়ার কম এমাউন্টে কাজ করাতে আগ্রহী তাহলে আপনি নতুন হলে মুল এমাউন্টের অর্ধেক দিয়ে বিড করুন।
আমরা পরবর্তীতে পোস্ট এ ফিডব্যাক, আওয়ারলি রেইট, আর ফিক্সড প্রাইসের নানা রকম সমস্যা আর সমাধান নিয়ে আলোচনা করবো।
ধন্যবাদ সবাইকে।
এই পোস্টটি ইতোমধ্যে এখানে প্রকাশিত:
ইনফোনেট
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

×