somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

।। জেব্রা ক্রসিং # ব্লগারস আড্ডা - সাথে আছেন বেঈমান আমি ।।

১১ ই জুন, ২০১২ রাত ১২:৩৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

জেব্রা ক্রসিং এর চতুর্থ পর্ব নিয়ে আজ আবারো হাজির হলাম আপনাদের সামনে । আজ আমাদের সাথে আছেন ভিন্নধর্মী নব্য ব্লগার বেঈমান আমি ।
আমাদের সাথে আলোচনায় তিনি সামুর বেশ কয়েকজন নামি ব্লগারদের মুখোশ খুলে দিয়েছেন । কথা বলেছেন নিজের ব্যক্তিগত জীবন নিয়ে ।
ব্লগিং নিয়ে জানিয়েছেন তার নিজস্ব চিন্তাভাবনা ।

আসুন জেনে নেই


জেব্রা ক্রসিং - সামু ব্লগে আপনার আগমন ১১মাস আগে ।
কিভাবে আপনার এই ব্লগে আসা


বেঈমান আমি - •আমি আসলে বাংলাদেশী ওয়েবসাইটের মধ্যে মাত্র প্রথম আলো তে ঢুকতাম । একদিন ব্লগার তন্ময়০০১৩ আমাকে সামু এর একটা পোস্ট লিঙ্ক দিয়া পড়তে বলল , আমি পড়লাম । মন্তব্য করার অনেক ইচ্ছে হচ্ছিল ।
তাই রেজিস্ট্রেশন করে ফেললাম । ১ মাস ৩ সপ্তাহে জেনারেল হই আমি ।


জেব্রা ক্রসিং - সামু ব্লগের অন্যান্য ব্লগার যখন কাব্য , সাহিত্য পোস্ট , রাজনৈতিক লিখে জনপ্রিয়তা অর্জন করার চেষ্টা করছেন , সেখানে আপনি সম্পূর্ণ আলাদা বিষয় নিয়ে ব্লগিং করেছেন ।
কি কারণ ?


বেঈমান আমি – আমি যেটা পারি , আমার সেটা ই করা উচিত । সাহিত্য আমাকে দিয়ে হবে না । জেনারেল নলেজ বিষয়ে আমার অনেক আগ্রহ । এসব নিয়ে পোস্ট করে মজা পাই । আর পোস্ট যারা পড়েন , তারা অনেক কিছু জানতে পারেন ।


জেব্রা ক্রসিং - আপনি কি স্রেফ মজা নেওয়ার জন্য ব্লগিং করেন ?


বেঈমান আমি – ফান করার জন্য ব্লগিং করি । যখন কেউ আমার পোস্ট এ মন্তব্য করে তখন ভালো লাগে ।

জেব্রা ক্রসিং -
আপনার প্রতিটা পোস্ট অনেক বেশি ইনফরমেটিভ , অনেক কঠিন কাজ এসব বের করা ।
আপনি কিভাবে এসব করেন ?



বেঈমান আমি – উপরে বলেছিলাম যে আমার জানার আগ্রহ বেশি । নিজের আগ্রহ থেকে নানান ওয়েবসাইট ঘুরি । নতুন কিছু জানার জন্য । তারপর একটা ক্যাটাগরির কিছু জিনিস এক সাথে করে সামু তে পোস্ট দেই ।


জেব্রা ক্রসিং - সামু তে আপনার লাস্ট ১৫টা পোস্ট এর হিট ই ১০০০ এর উপর খুব কম ব্লগারের ক্ষেত্রে এটি হয়
সে ক্ষেত্রে কি আপনি আপনাকে জনপ্রিয় ব্লগার মনে করেন ?




বেঈমান আমি – হা হা হা , ভাই , লজ্জা দেবেন না । আমার কিন্তু সামুতে এখনো ১ বছর ই হয় নি । আসলে ক্যামনে ক্যামনে যেন ১০০০+ হিট হয়ে যায় । ঠিক বুঝি না ।
তবে হ্যাঁ , আমি নিজেকে মোটেও জনপ্রিয় ব্লগার মনে করি না ।


জেব্রা ক্রসিং - একটা জিনিস দাড় করানো যায়
আপনি আপনার পরিশ্রমের মূল্য পান
একমত ?



বেঈমান আমি -
হ্যাঁ , সেটা ঠিক ।
লোকজন আপনার পোস্ট পড়বে , ভালো বলবে , এটা কে না চায় । আমি হয়তো লাকি যে আমি এত সাড়া পাই ।

জেব্রা ক্রসিং - একটি পোস্ট করার জন্য আপনার মিনিমাম কত সময় লাগে ?
ইনফো বের করা , সাজানো , অনুবাদ , এরপর পোস্ট ?
কতো সময় লাগে ?


বেঈমান আমি - হা হা হা, এটাও মজার ব্যাপার । আমার মাথায় কোন আইডিয়া আসলে আমি সেটা নিয়ে কারিকুরি করি । নেট ঘেটে ইনফো নেই । পোস্ট রেডি করি । তারপর শেয়ার করি । এই সবটা কাজ ই করি আমি আমার অফিস টাইমে ।


জেব্রা ক্রসিং - ব্লগ সংখ্যা ৩১ টি
হিট ৩৬৭০১
একটু বিস্ময়কর , তাই না ?
প্রতি ব্লগে গড়ে ১০০০+ হিট




বেঈমান আমি – ওরে । এটা কিভাবে !
আমার কোন আইডিয়া নাই । ওই যে বললাম না , আমি লাকি



জেব্রা ক্রসিং - সেই পোস্ট এ না যাই !
ব্লগে ভিন্ন ধারার ব্লগার হিসেবে আপনার বেশ নাম ডাক
ব্যাপার টা কিভাবে দেখেন ?



বেঈমান আমি -
তাই ?
আসলে আমি নিজেকে কোন ব্লগার মনে করি না ।

জেব্রা ক্রসিং - ব্লগার মনে করেন না!
কেন


বেঈমান আমি -
আসলে আমি তো আর তো মুলত কমেন্ট ই করি । পোস্ট খুব কম ,

জেব্রা ক্রসিং - কমেন্ট করেন , মাঝে মাঝে পোস্ট করেন , তাই নিজেকে বলবেন না


বেঈমান আমি -
ব্লগিং করি , তাই ব্লগার , কিন্তু নট আ গুড ব্লগার ।


জেব্রা ক্রসিং - সামু তে আপনার ১১ মাসের পথ চলা ,
কিভাবে দেখেন এই সময়টাকে ?



বেঈমান আমি -
ভালোই । সময় কেটেছে দারুণ ।


জেব্রা ক্রসিং - সামু থেকে আপনার প্রাপ্তি কি ?



বেঈমান আমি – অনেক অনেক মানুষের ভালোবাসা , যাদের কে আমি কোন দিন দেখি নি , এটাই আমার বড় প্রাপ্তি ।


জেব্রা ক্রসিং - সামুতে আপনার সবচেয়ে প্রিয় ব্লগার কে কে



বেঈমান আমি – প্রিয় ব্লগার তো অনেকেই আছে , হয়তো আমার এক বছর পূর্তি পোস্ট এ তাদের সবার নাম নেবো ।


জেব্রা ক্রসিং - কয়েকজন স্পেশালের নাম বলবেন কি



বেঈমান আমি – অমি পিয়াল , ডঃ আইজুদ্দিন , হাসান মাহবুব , আরিফ জেবতিক , ফিউশন ফাইভ , আরও অনেকেই আছেন ।


জেব্রা ক্রসিং -
সামু ব্লগ থেকে নিশ্চয় অনেক ভালো কিছু বন্ধু পেয়েছেন ?
তাদের মধ্যে কয়েকজনের নাম ?



বেঈমান আমি – আসলে ব্যাপার টা কি মানে , সামু ব্লগার , যাদের সাথে আমার ভালো পরিচয় , তাদের কিন্তু আমি কোন দিন সামনাসামনি দেখি নি । তাদের কি আমি ফ্রেন্ড বলবো ? আমার মনে হয় তারা আমার ওয়েল উইশার । এই যা ।





জেব্রা ক্রসিং - সামু তে কয়েকদিন আগে ব্লগার কবি ও কাব্য আপনাকে সামু ব্লগের ৫ নাম্বার লুল বলে অভিহিত করেছেন ,
আপনি তাইলে একজন লুল ?



বেঈমান আমি -
হা হা হা , না ভাই , এটা পাপ্পু ভাই ফাজলেমি করেছেন , আমি মোটেও লুল না । আসলে উনার সাথে আমার রিলেশন টা ভালো । তাই একটু আকটু মজা করেন ।
আমি হলাম প্লে বয়


জেব্রা ক্রসিং - ব্লগের অন্যতম সেরা লুল কে


বেঈমান আমি – কার নাম নিলে কে মাইন্ড করে বসে ,
আচ্ছা , উত্তর টা না দিলে হয় না ?


জেব্রা ক্রসিং - জি, বলতে হবে , নো ডিপ্লোম্যাটিক আনসার



বেঈমান আমি – চেয়ারম্যান , বিরোধীদল , নোমান , সহচর , কবি ও কাব্য ,
এদের আমি লুল হিসেবে ভালো পাই ।


জেব্রা ক্রসিং - নিশাচর ভবঘুরে কে অনেকেই লুলসম্রাট বলেন , আপনার মতামত কি



বেঈমান আমি – আসলে নিশার সাথে আমার একটু ক্যাচাল চলছে । তাই আপাতত এটা
ইগ্নোর করছে চাচ্ছি ।


জেব্রা ক্রসিং - উহু , চলবে না । ইগ্নোর করা যাবে না । উত্তর দিন ।


বেঈমান আমি - হতে পারে ।



জেব্রা ক্রসিং - নিশার সাথে আপনার ক্যাচাল টা কি নিয়ে ?


বেঈমান আমি – আসলে তেমন কিছু না , ও আমার এলাকার ছেলে । সামান্য একটু ভুল বুঝাবুঝি হয়েছে আর কি ।



জেব্রা ক্রসিং – লুলামি নিয়ে কিছু বলেন


বেঈমান আমি – সামুর লুল বাবাদের জয় ।
চালিয়ে যাক ওরা ওদের লুলামি ।
আসলে আমরা সবাই ই একটু আকটু লুল ।




জেব্রা ক্রসিং -
অনেক তো হল সামু নিয়া কথা , এবার আপনার ব্যক্তিগত জীবন নিয়ে কিছু বলবেন



বেঈমান আমি – আমি বাইরে যেমন , ভেতরেও তেমন । খাই দাই , ঘুমাই । আড্ডা । অফিস এইতো ।




জেব্রা ক্রসিং - পরিবারে কে কে আছেন ?


বেঈমান আমি – মা আর দুই বোন ।




জেব্রা ক্রসিং - পড়াশুনা ?



বেঈমান আমি – বিবিএ


জেব্রা ক্রসিং - আপনার জীবনের লক্ষ্য কি ছিল


বেঈমান আমি – হা হা হা , ভালো মানুষ হওয়া ।


জেব্রা ক্রসিং - পূরণ হয়েছে ?



বেঈমান আমি - - god i am doing all i can to be a better man
চেষ্টা করছি । সবার সব লক্ষ্য তো সম্পূর্ণ পূরণ হয় না ।




জেব্রা ক্রসিং - আপনি তো চাকরি করেন , কি চাকরি ?


বেঈমান আমি – ট্রাভেন এজেন্সি তে কাজ করি ।



জেব্রা ক্রসিং – ইটালিতে ?



বেঈমান আমি – হ্যাঁ



জেব্রা ক্রসিং - পরিবার কি দেশেই ?




বেঈমান আমি - হ্যাঁ , ঢাকাতে



জেব্রা ক্রসিং – বিবাহিত ?




বেঈমান আমি – না ভাই , স্টিল ব্যাচেলর



জেব্রা ক্রসিং - পরিবারের সাথে দ্যাখা করতে ইচ্ছে হয় না ?


বেঈমান আমি – আবার জিগায় ।
আশা করি এই বছরের শেষে চলে আসবো ।
miss bangladesh
miss my family



জেব্রা ক্রসিং - প্রবাস জীবন কেমন লাগে ?
কতো দিন যাবত আছেন?




বেঈমান আমি – অনেক দিন যাবত আছি ।
খারাপ না , ভালোই লাগে । লাইফস্টাইলে অভ্যস্ত হয়ে গেছি ।
তার পড়েও বিকেল বেলার চটপটি , স্টার কাবাবের কাচ্চি এগুলা মিস করি । এখানের সিস্টেম আলাদা । সব ই ভিন্ন । লোডশেডিং মিস করি ।



জেব্রা ক্রসিং - বিয়ে কবে করছেন ?



বেঈমান আমি – দেশে গেলেই করতে পারি ।


জেব্রা ক্রসিং - মেয়ে কি দেশী না বিদেশী ?


বেঈমান আমি – অবশ্যই বাংলাদেশী ।
বিদেশী মেয়েরা অন্য কিছুর জন্য ঠিক আছে , কিন্তু বিয়ে । বাঙালি ।



জেব্রা ক্রসিং - অন্য জিনিস মানে




বেঈমান আমি - মানে প্রেম করা বলছি আরকি । আসলে আরও গোপন কিছু বলতে পারতাম । কিন্তু সামু তে এসব শেয়ার করা করাই ভালো ।


জেব্রা ক্রসিং - লুল উপাধি পাবেন বলে


বেঈমান আমি – না । আমি তো প্লে বয় , এটা স্বীকার করেছি ই ।
কাছে টানা , মায়া এসব পাত্তা দেই না ।

জেব্রা ক্রসিং - আচ্ছা , সামু তে ব্যাক করি
সামুর মডারেশন আপনার কাছে কেমন লাগে



বেঈমান আমি - যদিও আমাকে কয়েকবার জেনারেল করা হয়েছে , তাও বলবো , সামুর মডারেশন তেমন খারাপ না । এট লিস্ট আমার কাছে তাই মনে হয়েছে । অনেকে হয়তো এই মডারেশনে অসন্তুষ্ট । But I Am Ok With That .

জেব্রা ক্রসিং - আপনি ওকে , তাই কি পুরা ব্যাপার টা ওকে বলছেন ?অনেক ব্লগার তো সামুর স্বেচ্ছাচারীতা , পক্ষপাতিত্ব নিয়ে অনেক সোচ্চার
কি বলবেন এটা নিয়ে


বেঈমান আমি – আমি আমার ক্ষেত্রে বলছি
ছাগু পোস্ট , ১৮+ পোস্ট , এসব একটু প্রবলেম । কিছুদিন ধরে নানান ক্যাচালের কারণে অযথা অনেককে জেনারেল বানিয়ে দেওয়া হয়েছে । । এটা ভুল । আর ভুল সবার হয় । কেউ ই পারফেক্ট না ।





জেব্রা ক্রসিং - সামু তে এখন ১৮+ পোস্ট এর জয়জয়কার
একটা ১৮+ ট্যাগ থাকলেই সবাই হুমড়ি খেয়ে পড়ে , আর ফাঁকে পড়ে থাকে অসাধারন সব লেখা , এতে অনেক ব্লগার ভালো কিছু লেখার উৎসাহ হারিয়ে ফেলেন
এটা নিয়ে কিছু বলবেন ?


বেঈমান আমি – আমি ১৮+ পোস্ট এ যাই না । শিরোনাম পড়েই বুঝতে পারি ভেতরে কি থাকতে পারে ।


জেব্রা ক্রসিং -
আমি আপনার না সবার কথা বলছি



বেঈমান আমি -
১৮+ ট্যাগ হল হিট কামানোর ধান্দা । আমি বুঝি না এতো হিট দিয়ে হবে টা কি ।
তবে যারা এসব পোস্ট দেয় তারা কিন্তু চালিয়ে যেতে পারে না । দুই তিনটা পোস্ট দিয়া ই এরা গায়েব ।



জেব্রা ক্রসিং - সামু এর বর্তমান পরিস্থিতি কেমন বলে মনে করেন ?



বেঈমান আমি -
সামু তে প্রচণ্ড পলিটিক্স চলে । নতুন কোন ব্লগার আসলে আসলেই বিপদে পড়বে । জাস্ট একটা কমেন্ট এর জন্য আপনি মারাত্মক ভার্চুয়াল বিপদে পড়ে যেতে পারেন । এসব নোংরামি বন্ধ করা উচিত । প্রথম প্রথম আমি কিছু জানতাম না, বুঝতাম না । কিন্তু এখন সব ফকফকা । বর্তমানে ভালো পোস্ট এর খুব অভাব । জানি না ক্যান । সেই একি ত্যানা প্যাঁচানি , কাউকে আক্রমণ করে পোস্ট , কপি পেস্ট । ১৮+ পোস্ট ।
কয়েকমাস আগেও এমন টা কম হতো । কিন্তু ইদানীং অনেক বেশি হয় ।
ভালো ভালো পোস্ট পড়ে শেষ করা যেতো না , আর এখন খুজেই পাই না ।
অনেক ভালো ভালো ব্লগার সামু ছেড়ে দিয়েছেন । কি জানি , এটা একটা কারণ হতে পারে ।


জেব্রা ক্রসিং - সামু এর বর্তমান যে বাজে পরিস্থিতি তা ঠিক করার ব্যাপারে আপনি কি কোন পরামর্শ দিবেন ?




বেঈমান আমি -
আমাকে মডু করে দেন । সব ঠিক কইরা দিমু ।

জেব্রা ক্রসিং - মডু হওয়ার অনেক সখ আপনার ?
গদাম খাইতে ইচ্ছে হয়



বেঈমান আমি -
আসলে এটা অটোম্যাটিক ঠিক হয়ে যাবে । যারা নতুন ব্লগার আসছে , তারা ভালো করছে , যদিও আমিও নতুন । পুরান ব্লগার রা ফিরে আসলে আরও ভালো হবে । মডুরা আসলে এখন অনেকের চক্ষুশূল । অন্যায় আচরণ , ভুল বুঝাবুঝি , এই আর কি



জেব্রা ক্রসিং - পরিশেষে
আমাদের পাঠকদের উদ্দেশে কিছু বলবেন কি


বেঈমান আমি – আমার ব্লগে আসুন । সামান্য হলেও নতুন কিছু জানতে পারবেন । গ্যারান্টি । সবাই ভালো থাকবে ।
love u samu and samu bloggers

জেব্রা ক্রসিং -
আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সময় দেওয়ার জন্য !


বেঈমান আমি – আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আমাকে আপনাদের আয়োজনে শামিল করার জন্য ।


লেখকের বক্তব্য - যারা যারা জেব্রা ক্রসিং নিয়মিত পড়ছেন , তাদের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি ।
আমাদের এই আয়োজন যেন চালিয়ে যেতে পারি , সে জন্য সবার সহযোগিতা চাই ।
আপনারা ইচ্ছে করলে আপনার প্রিয় ব্লগারের নাম এবং ফেসবুক আইডি ( যদি থাকে ) কমেন্ট এ দিতে পারেন । আমি তাদের সাথে যোগাযোগ করে এই আয়োজনে আনার চেষ্টা করবো ।
পূর্বে ব্লগারস আড্ডা শুরু করেছিলেন অনেকেই । কিন্তু চালিয়ে যেতে পারেন নি । শুরুতেই থেমে যায় । আমি চাই না , আমরা চাই না এটাও থেমে যাক ।
আপনাদের সবার সহযোগিতা কামনা করি । ধন্যবাদ ৃ
৪৫টি মন্তব্য ৪৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

পথ হারিয়ে-খুঁজে ফিরি

লিখেছেন সামিউল ইসলাম বাবু, ১৩ ই মে, ২০২৪ রাত ১:৩৩


মনটা ভালো নেই। কার সাথে কথা বলবো বুঝে পাচ্ছি না। বন্ধু সার্কেল কেও বিদেশে আবার কেও বা চাকুরির সুবাদে অনেক দুরে। ছাত্র থাকা কালে মন খারাপ বা সমস্যায় পড়লে... ...বাকিটুকু পড়ুন

প্রজাতির শেষ জীবিত প্রাণ !

লিখেছেন অপু তানভীর, ১৩ ই মে, ২০২৪ সকাল ১০:৫১



বিবিসির একটা খবর চোখে এল সেদিন । উত্তরাঞ্চলীয় সাদা গন্ডার প্রজাতির শেষ পুরুষ গন্ডারটি মারা গেছে । তার নাম ছিল সুদান । মৃত্যুর সময় তার বয়স ৪৫। বিবিসির সংবাদটা... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটর মধ্যে সে একজন ।।

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ১৩ ই মে, ২০২৪ সকাল ১১:৩৯



আপনারা কতজন Umma Kulsum Popi চেনেন, আমি ঠিক জানি না। আমার পর্যবেক্ষণ মতে, বাংলাদেশে সবচেয়ে ক্রিয়েটিভ এবং পরিমার্জিত কনটেন্ট ক্রিয়েটরদের একজন হলেন উনি। যদি বলি দেশের সেরা পাঁচজন কনটেন্ট... ...বাকিটুকু পড়ুন

হাদিস অস্বীকার করে রাসূলের (সা.) আনুগত্য সম্ভব

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৩ ই মে, ২০২৪ দুপুর ২:৪৯



সূরাঃ ৪ নিসা, ৫৯ নং আয়াতের অনুবাদ-
৫৯। হে মুমিনগণ! যদি তোমরা আল্লাহ ও আখিরাতে বিশ্বাস কর তবে তোমরা আনুগত্য কর আল্লাহর, আর আনুগত্য কর রাসুলের, আর যারা তোমাদের... ...বাকিটুকু পড়ুন

=কবিতাগুলো যেনো এক একটি মধুমঞ্জুরী ফুল=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ১৩ ই মে, ২০২৪ বিকাল ৪:২০



©কাজী ফাতেমা ছবি
মনের মাধুরী মিশিয়ে যে কবিতা লিখি
কবিতাগুলো যেনো আমার এক একটি মঞ্জুরী লতা ফুল,
মনের ডালে ডালে রঙবাহারী রূপ নিয়ে
ঝুলে থাকে কবিতা দিবানিশি
যে কবিতার সাথে নিত্য বাস,
তাদের আমি... ...বাকিটুকু পড়ুন

×