somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এবার আয় করুন ফেসবুকে ইন্টারন্যাশনাল এড শেয়ারের মাধ্যমেঃ

০২ রা আগস্ট, ২০১২ রাত ৩:২৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ইন্টারনেটে আয় করতে চান কিন্তু কোন কাজ জানেন না? কোন সমস্যা নেই। এখন আপনার ফেসবুকে এড শেয়ার করবেন এবং তা থেকে আসবে আপনার ইনকাম। কিভাবে সম্ভব?
যারা ইন্টারনেটে আয় নিয়ে একটু হলেও গুতোগুতি করেছেন তারা নিশ্চয় গুগল এডসেন্সের নামটা একবারের জন্যে হলেও শুনেছেন! তার কাজ কি জানেন? আচ্ছা তার আগে বলুন টিভিতে এড দেখেছেন তো, তারা কেন এড দেয়? উত্তর সিম্লল, আপনি নিশ্চই বুঝে গিয়েছেন যে এর মাধ্যমেই তাদের আয় হয়। তেমনি পৃথিবীর বাঘা বাঘা নামীদামী কোম্পানীগুলো তাদের প্রোডাক্টের পরিচয় সকলের কাছে পৌছে দিতে নামীদামী সকল ওয়েবসাইট যেমন গুগল, ইয়াহু, ফেসবুক এর মাধ্যমে এড দেয়, এবং সে এড প্রদর্শনের মাধ্যমে তারা বিরাট অংকের টাকাও পায়। গুগল সেই এড প্রদর্শনের মাত্রা বাড়াতেই এডসেন্স নামক সার্ভিসটি চালু করে। এতে করে আপনি আপনার ওয়েবসাইটে গুগলের দেয়া লিঙ্ক শেয়ার করে এড প্রদর্শন করবেন এবং সেই এড এ যদি অন্য কেউ ক্লিক করে তবে আপনি এড অনুযায়ী ক্লিক প্রতি একটা নির্দিষ্ট টাকা($.10-$5) পর্যন্ত পাবেন। অল্পকথায় এই হল এডসেন্সের কাজ। কিন্তু কি হবে যদি আপনার নিজস্ব কোন ওয়েবসাইট না থাকে?
এতদিন এটা সম্ভব ছিলনা কিন্তু এখন সম্ভব। আপনি আপনার ফেসবুক একাউন্টের মাধ্যমেই কাজটা করতে পারবেন।
সাদামাটা ভাষায়ঃ যারা আপনাকে এই আয়ের সুযোগ করে দিচ্ছে তারা Ad Goggle. কাজটি হল প্রথমে আপনার ফেসবুক একাউন্টের মাধ্যমে তাদের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন পদ্ধতি খুবই সোজা, শুধু এই লিঙ্কে গিয়ে Sign up using facebook চাপুন। তারপরের কাজ খুবই সোজা, যেভাবে ষ্ট্যাটাস আপডেট করেন সেভাবে আপনাকে তাদের অ্যাড পোষ্ট করতে হবে এবং তা আপনি আপনার ফেসবুক ওয়ালেও পারবেন। যত পোষ্ট আর যত অ্যাড ভিউ (অন্যরা আপনার অ্যাড ভিউ করবে), তত ইনকাম! ২০১২ সালে প্রতিষ্ঠিত হওয়া এ কোম্পানি এ বছরের সেপ্টেম্বরে আরও নতুন মাত্রা যোগ করবে বলে আশ্বাস দিয়েছে। আরেকটি বড় মজার কথা হল, আপনি এখানে মোবাইলের মাধ্যমেও অ্যাড-পোস্টিং করতে পারবেন! নির্দিষ্ট কোন পরিমান নেই, তাই আপনি এক দিনে যত খুশি অ্যাড ভিউ কিনবা আপনার ওয়ালে অ্যাড পোষ্ট করতে পারবেন।
তাদের ফ্রিকোয়ন্টলি আন্সার্ড কোয়েসচন FAQ থেকে আরো বিস্তারিত জানতে পারবেন।

কোম্পানির ভাষায়ঃ How does AdGoggle makes money?
AdGoggle makes money by sharing a percentage of all advertising dollars it receives with its network of users. AdGoggle utmost priority is to build and reward its user network. So AdGoggle only makes money when its users are paid, retaining a percentage of the advertising dollars it receive to cover its costs and to show a profit.
আপনার বন্ধুদের কে বলবেন তারা যেন আপনার ওয়ালের অ্যাড শুধু প্রতিদিন একবার ভিউ করে । তেমনিভাবে আপনিও আপনার বন্ধুদের ওয়ালের অ্যাড ভিসিট করে তাদের আয়ের সুযোগ করে দিবেন। মনে রাখবেন এখানে প্রত্যেকেই প্রত্যেকের সহযোগী। অ্যাকাউন্ট বিনামূল্যে ওপেন করতে ক্লিক করুন adgoggle.com

সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানির একটি শর্ত হচ্ছে কমপক্ষে ১০০ জন রেফার করতে হবে। তারাই হবেন স্টার মেম্বার। ১০০ জন না করতে পারলেও তারা সেপ্টেম্বর থেকে পে-আউট করতে পারবেন। আর করতে পারলেত আপনার আয় আরও বেড়ে যাবে! তার জন্য আপনি যা করতে পারেনঃ ফেসবুকে আপনার ইউনিক লিংক (আপনি অ্যাকাউন্ট করলেই পাবেন) বন্ধুদের সাথে শেয়ার করবেন। তারপর আপনার ওইসকল রেফারার থেকেও আপনি ইনকাম পাবেন।
কোম্পানির সম্পর্কে ঘেটে দেখলাম তাদের মূল টার্গেট হচ্ছে Worldwide এর প্রসার করা। পেমেন্ট ওয়ে বর্তমানে পেপাল আছে। বাংলাদেশের জন্য Payza করার প্রসেস হচ্ছে, তারা বলল সেপ্টেম্বরের মধ্যে ১০০০+ ইউজার করাতে পারলে তারা Payza দিবে।
অ্যাকাউন্ট ওপেন করবেন এক আইপি থেকে একটা। অ্যাকাউন্ট অবশ্যই ফেসবুকে এর সাহাজ্জে ওপেন করবেন। ফেসবুক প্রোফাইল যথা-সম্ভব রিয়েল থাকলে ভালো। নামটা আকাশ-বাতাস না দিয়ে আপনার নামে হলেই খুব ভালো হয়। আপনার ফেসবুক লগিন করে নিম্নক্ত এখানে যান- তারপর Signup With facebook দিয়ে অ্যাকাউন্ট সাইন আপ করুন। ছোট্ট একটা অ্যাপ (যা আপনি অ্যাড পোষ্ট কাজ করতে লাগবে) অনুমোদন চাইবে। দিয়ে দিন। বাস। আপনার অ্যাকাউন্ট তৈরি। আপনি এরপর আপনার ইউনিক লিংক টি ছড়িয়ে দিন। অন্যকেও অ্যাকাউন্ট ওপেন করতে উৎসাহিত করুন। আবারো মনে রাখবেন, কেউ কারো প্রতিযোগী নয়, সহযোগী। সবাইকে এখানে একটা এক্সচেঞ্জ এর আওতায় আসতে হবে।
প্রতি অ্যাড পোষ্ট করলে পাবেন 10 Cents আর প্রত্যেকে আপনার অ্যাড ভিউ করলে পাবেন প্রতি অ্যাড এর জন্য 3 Cents. এখানে অ্যাড পোষ্ট করলেও আয় পাবেন, ভিউ করলেও পাবেন। অবশ্যই এটা খুব ভালো একটা ফিগার (আমার মতে)! আপনার কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করে দিন। আশা করি টাকা দিয়ে কোথাও অ্যাকাউন্ট খোলার চেয়ে এটা ব্যবহার ব্যাপক সাড়া ফেলবে। ওদের সাইটে ওদের মার্কেটিং প্লান নিয়ে ছোট্ট একটি ভিডিও আছে। দেখলেই বাকি সব বুঝবেন আশা করি।
বিঃ দ্রঃ আজকাল আপনাদের অনলাইনে আয় নিয়ে বলতেও কেমন যেন লাগে!! সত্যি বলতে এটা কোন এম এল এম না কিংবা পি টি সি সাইট না যেখানে টাকা দিয়ে রেজিষ্ট্রেষন করতে হবে। এমনকি বাংলাদেশের কোন প্রতিষ্ঠানও না, UK’র। জানানোর ইচ্ছে ছিল তাই জানালাম কিভাবে আপনি আন্তর্জাতিক বিজ্ঞাপন পোষ্ট করে প্রতিদিন অসীম আয় করতে পারবেন(অসীম আয়, তাই বলে লাখ লাখ ডলার না!) তবে চেষ্টা করলে ভালো কিছু পাওয়া সম্ভব। আর যেখানে রেজিষ্ট্রেশন করতে কোন টাকা লাগছে না কিংবা এর পরও কোন ধরনের ইনভেষ্ট করার প্রয়োজন নেই সেখানে চেষ্টা করতে দোষ কিসের?
এত কিছু লিখে জানালাম, এবার বলেন আমার রেফারাল লিঙ্কটা ব্যবহার করাটা কি খুব দোষের কিছু হবে? B-)
৩টি মন্তব্য ২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সবুজের মাঝে বড় হলেন, বাচ্চার জন্যে সবুজ রাখবেন না?

লিখেছেন অপলক , ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:১৮

যাদের বয়স ৩০এর বেশি, তারা যতনা সবুজ গাছপালা দেখেছে শৈশবে, তার ৫ বছরের কম বয়সী শিশুও ১০% সবুজ দেখেনা। এটা বাংলাদেশের বর্তমান অবস্থা।



নব্বয়ের দশকে দেশের বনভূমি ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

আইডেন্টিটি ক্রাইসিসে লীগ আইডেন্টিটি ক্রাইসিসে জামাত

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৪৬


বাংলাদেশে রাজনৈতিক ছদ্মবেশের প্রথম কারিগর জামাত-শিবির। নিরাপত্তার অজুহাতে উনারা এটি করে থাকেন। আইনী কোন বাঁধা নেই এতে,তবে নৈতিক ব্যাপারটা তো অবশ্যই থাকে, রাজনৈতিক সংহিতার কারণেই এটি বেশি হয়ে থাকে। বাংলাদেশে... ...বাকিটুকু পড়ুন

বাঙ্গালির আরব হওয়ার প্রাণান্ত চেষ্টা!

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:১০



কিছুদিন আগে এক হুজুরকে বলতে শুনলাম ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে নাকি তারা আমূল বদলে ফেলবেন। প্রধানমন্ত্রী হতে হলে সূরা ফাতেহার তরজমা করতে জানতে হবে,থানার ওসি হতে হলে জানতে হবে... ...বাকিটুকু পড়ুন

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

লিখেছেন নতুন নকিব, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৪৩

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

চা বাগানের ছবি কৃতজ্ঞতা: http://www.peakpx.com এর প্রতি।

আমাদের সময় একাডেমিক পড়াশোনার একটা আলাদা বৈশিষ্ট্য ছিল। চয়নিকা বইয়ের গল্পগুলো বেশ আনন্দদায়ক ছিল। যেমন, চাষীর... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×