somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

চানাচুরের বর্ষপূর্তি!

১৮ ই ফেব্রুয়ারি, ২০০৯ বিকাল ৪:৪৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


সামইনের খোজ প্রথমে আউলা কোথা থেকে যেন পেয়েছিল। তারপর ও প্রথম রেজি: করে। আমি প্রথমদিকে খুব একটা আগ্রহী ছিলাম না। আউলা তখন প্রচুর পোস্ট সেইভ করতো। ওর মধ্যে একটা পোস্ট ছিল ২১ শে ফেব্রুয়ারির একটা অ্যাড নিয়ে যেখানে পোস্টদাতা বলেছিলেন এই অ্যাডটা বানিয়ে কি বাচ্চাদের চুরি শেখানো হচ্ছে না!! পোস্টটা খুব মজার ছিল। এইভাবেই ব্লগের প্রতি ভালবাসা জন্মে যায় তারপর আউলা আমাকে একটা অ্যাকাউন্ট খুলে দিল। ও প্রথমে আমাকে বললো, কি নাম নিবি? আমার তাৎক্ষণিক চানাচুর নামটাই মনে এসেছিল তাই বললাম। ও শুনে হাসল। এরপর ব্লগ শিরোনাম দিলাম ডালভাজা। দুঃখের বিষয় এই যে, প্রথমে আমি বাংলা লিখতে পারতাম না।

আস্তে আস্তে আমি বিজয় দিয়ে টাইপ করতাম। ছোট ছোট পোস্ট দিতাম। প্রথম পোস্টটা ছিল, বেগুন ভর্তা। চিটিং করেছিলাম অবশ্য। নয়টা কমেন্ট পেয়েছিলাম। এত ভাল লেগেছিল:)
আমি ধুমসে ব্লগিং করতাম। একটার পর একটা পোস্ট দিতাম। তখন তো আর এত ইউজার ছিলনা। যারা যারা ব্লগিং করতো মোটামুটি আমাকে চিনতো আমার পচাধচা পোস্টগুলোর জন্য।

কিছুদিন পর উদাসী স্বপ্ন নামে এক ব্লগার আসলো। তার সাথে সাধারণ নামে আরেক ব্লগার আমাকে ছেলে ভেবে এম্নিতেই পচাচ্ছিল। আমার ব্যাপারটা বেশ মজা লাগছিল তখন। অনেককেই দেখতাম আমাকে চানাচুর ভাই বলতো। আমি আর কারো ভুল ভাঙ্গাতাম না। :)


আমার পোস্ট হাসান ভাইয়া ওরফে র্যা ভেন ওরফে গন্ডার সব সময় রেটিং এক দিতো। অনেক বকা ঝকাও করতো। :(

আউলার সাথে আমার ঝগড়া হলে পোস্ট দিয়ে দিতাম। এজন্য আউলা সবসময় আমার ভয়ে তটস্থ থাকতো।:)

মাঝে রাগুদি আর আমার দোস্ত উদাসী স্বপ্ন বান্দর গ্রুপ খুলেছিল। আমাকে ইনভাইটেশন পাঠিয়েছিল কিন্তু আমি জয়েন করতে পারছিলাম না কারণ আমার মেইল আইডিটা আমার আসল নাম দিয়ে খোলা ছিল আর সেটা মেয়েদের নাম। আর আমার ভয় ছিল জয়েন করলে যদি মেইল আইডি দেখা যায় তাহলে তো আমি ধরা খেয়ে যাবো। আর এদিকে আমাকে দুইবার ইনভাইটেশন পাঠিয়েছিল। তাই আমি তখন প্রাণ চানাচুর নিকটা খুলে ব্লগিং করলাম আর বান্দর গ্রুপে জয়েন করলাম।:)

ব্লগে প্রথমদিকে আহামাদ মুজতবা নামে এক ব্লগারের সাথে ঝগড়া ছিল। ছেলেটা খুব গালি দিতো। পরে অবশ্য ঠিক হয়ে গেছিল। আর কিছু লোকের তো সবসময় এম্নিতেই প্রবলেম আছে, তখনও ছিল আরকি! নাম নিলাম না অনেকের সাথেই তাদের প্রবলেম! আমারো অবশ্য প্রবলেম আছে।

ব্লগে এসে অনেক মানুষকে জেনেছি। অনেক খারাপ মানুষ ব্লগে এসে সাধু সাজে আর অনেক ভাল মানুষ নীতিহীন হয়ে যায় পরিস্থিতির শিকার হয়ে। তবে খারাপ যে তার রূপটা ঠিকই বাইরে চলে আসে।

ব্লগার আসিফ ভাইয়া যাকে ব্লগে আসার পরই জানলাম উনি আমাদের প্রতিবেশী। আগে আমরা একে অন্যকে চিনতাম না। কি আজিব ব্যাপার!:)

আগে কোনো ঘটনা হলেই চিল্লাচিল্লি করতাম ব্লগে এসে। এখন আর তা করিনা তেমন, এনার্জিও পাইনা। কাগজে লিখে সে¬টাকে কুটিকুটি করে ছিঁড়ি। টানা ২বছর ধরে ব্লগের এই নেশাটা আছে। জানিনা আর কতদিন থাকবে। কত অসাধারণ মানুষকে এই ব্লগে পেয়েছি। এখন আসিই ব্লগে কিছু প্রিয় মানুষ কেমন আছে কি করছে দেখতে। আগের মত আর মজা পাইনা। ব্লগ নিয়ে যে কত সুখ স্মৃতি আছে বলে শেষ করা যাবেনা। আর ব্লগেই অনেক অপ্রীতিকর ঘটনা যেমন গালি খেয়েছি যা জীবনে খাইনি। (অবশ্য যখন গালি খেয়েছি তখন ছেলে হিসেবে ছিলাম)

অনেককিছু জেনেছি ব্লগ থেকে। যেমন: দেশপ্রেম কি জিনিস বুঝতামই না। ব্লগে এসে দেখলাম দেশপ্রেম কেমন হয়। ধর্ম আর দেশ নিয়ে মানুষ কতটা নিচে নামতে পারে এখানে দেখলাম। সাথে ব্লগ পলিটিক্সটাও বুঝছি ভালভাবে।

এই ব্লগটা এখন একটা পরিবারের মত হয়ে গেছে সেটা টের পেলাম ১৬ ডিসেম্বরে। টিভিতে যখন ব্লগারদের দেখতে পারলাম না খারাপ লেগেছে অনেক। :(



আমার এখনও দুইবছর হয় নি। তার আগেই পোস্টটা দিয়ে দিতে হলো। :( আরো অনেককিছু বলার ছিল.....বলতে পারলাম না......কিছু প্রিয় ব্লগার হারিয়ে গেছে। তাদের অনেক মিস করি। তারা ফিরে আসুক আবার.....

আরেকটা কথা আমার কমেন্ট ভাল না লাগলে মুছে দিবেন। আমি কিছু মনে করবো না। আর আমিও একই কাজ করবো।:(

কয়দিন বাঁচি আল্লাহই জানে। ভাল থাকবেন সবাই।:)
সর্বশেষ এডিট : ১৪ ই জুন, ২০১৮ রাত ১:০৪
৭৬টি মন্তব্য ৭৪টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

×