somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

উহ! অসহ্য কথন.....

০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:৫৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আইএস নিয়া গত কিছুদিন ধইরা বাংলাদেশের কুটনিতিক পাড়া থেকে শুরু কইরা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলাতে যেই হারে ব্যাবচ্ছেদ শুরু হইলো তাহা আমার ইহ জনমে শুনি নাই!

দফায় দফায় আলু-চনা(আলোচনা) করিতে করিতে গিবসন আংকেলগো নাকাল অবস্থা!
এই দিকে চোর পালানোর পরে বার্নিকেট খালা সাংঘাতিকদের বলিল উক্ত বিষয়টি নিয়া সরকারের অন্দরমহলে তাগো পূর্বেই অবহিত করা হইছিলো! আমগো বিদেশমন্ত্রী সত্যতা স্বীকার করিলে স্বদেশমন্ত্রী তাহা অস্বীকার করিলো! আবারো বুঝিলাম পুরান সংস্কৃতি। মন্ত্রনালয় গুলাতে সমন্বয়হীনতা প্রকট!

অস্ট্রেলিয়া আসি আসি করি আসিল না !
ঢাকায় ইতালীয় নাগরিক ফিল্মি ইস্টাইলে খুন।

সাদা-কালা নিয়া যারা ভাগাভাগি কইরা লাশ হয় সে সাউথ আফ্রিকা আমগো বুড়া আঙ্গুল দেখাইলো।

রংপুরে জাপানী নাগরিক খুন।

পুরান ঢাকায় পীর খুন,

পাবনায় যাজক হত্যাচেষ্টা!
এগুলা কিসের আলামত দিতাছে?

সবাই কি আর যাজকের বউয়ের মত নাকি..... তুমি আমারে খতল করতি চাইছো, পার নাই! যাউগ্গা তুমগোরে মাফ কইরা দিলাম!

আফা, যারা মরতাছে তারা নিশ্চয় কারো বাপ-ভাই! সবাইতো বিচার চাইবো! যদিও মামলাগুলা পুলিশ -র্যাবের হাত ঘুইরা সিআইডির হাতে গিয়া পড়ে! দুর্ভাগা লাশের ইনসাফের নথি গুলাতে ধুলা জমে। অতপর অটমেটিক্যালি ফাইল ক্লোজড!

অতীত থেকে উপলব্দি করতাছি।
প্রমান দিবার চাই না!

কাল একটা ব্লকে আমেরিকার চন্দ্রাভিযান নিয়া এক্কান আর্টিকেল পড়ছিলাম। তার পর থেইকা আমেরিকান জুজুর ভয় আমার গেলো! শুনলাম তৎকালিন সোভিয়েত ইউনিয়নরে ডমিনেট করার জন্যি এটা করা হইয়াছিলো যাহা আমরা ছবিতে টিভিতে দেখছি সবি মঞ্চত্ব, যেইডা নাকি আমেরিকার কোন এক সেনাঘাটিতে তৈরি করা হইছিলো। তার ধারে কাছে সাধারন পাবলিক দেখলে নাকি শুট করতো!

বুঝলেন না? আরে রেসলিং এর মত আরকি!
তাও বুঝলেন না! আরে যেমন করে সাইদি কাকারে চান্দে দেখা গেসিলো! তেমনি.....

গতকাইলক্যা পুতিন মামুর জনমদিন আছিলো, আমি তার উফরে বেজায় রাগ করছি! আইএস নিধন নামে যে ভাবে আসাদের গদি রক্ষা করতাছে আমার হাডুডু খেলার কথা মনে ফরি গেল! তাই তারে মোবারকবাদ জানাই নাই!
সার্বিক দিক চিন্তা করিলে অবশ্যই বলিতে হয়..... কানামামা বেটার দ্যান নাইমামা!!!

অপরদিকে মুসলিমাবিশ্ব জেগে উঠার আগে আবার পরাশক্তির ভুমিকায় থাকতে চাইলে,আরেকটি চন্দ্রাভিযান(আইএস দমন) মুখ্য হইয়া দাড়াইছে আমেরিকার জন্যি!

আমিও না মাঝে মাঝে লুল হইয়া যায়! হাহাহা।
কন্ট্রোল.....

ওবামা চাচাগো হাতে জঙ্গি,স্বাধিনতাকামী,বিচ্ছিনতাবাদি,উগ্রমৌলবাদ এ টাইপসের বিশাল বিশাল লিস্টি আছে, কখনো আমেরিকান কোন বিচ্ছিনতাবাদি সংগঠনের নাম শুনছেন ইহজনমে?

বলদামি........

আমরা ইদানিং ইন্টারন্যাশনাল খিলাড়ি হইয়া গেছি! আন্তরাস্ট্রিয় প্রবলেম সলভ করতাছি। দেশের ভিতরে কি চলতাছে তা নিয়া মাথা ঘামানোর টাইম কই? একটা পক্ষ সবসময় বইসা থাকে কোন সময় দেশটারে বেইচা দিবো!

জনাব,

আগে নিজের ঘরে নেক নজর দেন। আপনার চার পাশে জেএমবি,হরকাতুল জিহাদ, অন্সারুল্লাহ বাংলা টিম গিজগিজ করতাসে! কোথায় আল কায়েদা, আইএস এগুলা নিয়া ভাইবা কোন লাভ নাই! লুকাল মেটার সলভ না করলে পরে ফোড়া বড হইবো , তখন ফোড়া সরানোর নাম কইরা বাংলাদেশ গিলে খাইতে ঢুকবো এনাকন্ডার দল!

আমরা আম পাবলিক ! খালি এডভাইস দিবার পারি! এর বেশি সামর্থ্য নাই!

আইএস আইএস বইলা বাইরের কোনো অশুভশক্তি কে দেশের অভ্যন্তরে ঢুকার সুযোগ করে দিয়েন না! অন্যতায় আমরাও ইরাক, আফগানিস্থান, লিবিয়া, সিরিয়ার মতো যুদ্ধ-বিগ্রহ রাষ্ট্রে পরিনত হবো! অচিরেই এমন আজব পরিস্থিতি থেকে বের হতে না পারলে আমাদের কড়া মাসুল দিতে হবে!
সর্বশেষ এডিট : ০৯ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:০২
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কর কাজ নাহি লাজ

লিখেছেন বাকপ্রবাস, ১৬ ই মে, ২০২৪ দুপুর ১২:৩৪


রাফসান দা ছোট ভাই
ছোট সে আর নাই
গাড়ি বাড়ি কিনে সে হয়ে গেছে ধন্য
অনন্য, সে এখন অনন্য।

হিংসেয় পুড়ে কার?
পুড়েপুড়ে ছারখার
কেন পুড়ে গা জুড়ে
পুড়ে কী জন্য?

নেমে পড় সাধনায়
মিছে মর... ...বাকিটুকু পড়ুন

তাঁর বোতলে আটকে আছে বিরোধী দল

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৬ ই মে, ২০২৪ বিকাল ৫:০৭



সেই ২০০৯ সালে তিনি যে ক্ষমতার মসনদে বসলেন তারপর থেকে কেউ তাঁকে মসনদ থেকে ঠেলে ফেলতে পারেনি। যারা তাঁকে ঠেলে ফেলবে তাদের বড়টাকে তিনি বোতল বন্দ্বি করেছেন।... ...বাকিটুকু পড়ুন

নতুন গঙ্গা পানি চুক্তি- কখন হবে, গ্যারান্টি ক্লজহীন চুক্তি নবায়ন হবে কিংবা তিস্তার মোট ঝুলে যাবে?

লিখেছেন এক নিরুদ্দেশ পথিক, ১৬ ই মে, ২০২৪ বিকাল ৫:২৬


১৬ মে ঐতিহাসিক ফারাক্কা দিবস। ফারাক্কা বাঁধ শুষ্ক মৌসুমে বাংলাদেশে খরা ও মরুকরণ তীব্র করে, বর্ষায় হঠাৎ বন্যা তৈরি করে কৃষক ও পরিবেশের মরণফাঁদ হয়ে উঠেছে। পানি বঞ্চনা এবং... ...বাকিটুকু পড়ুন

কেউ কি আমার বন্ধু শাহেদের ঠিকানা জানেন?

লিখেছেন জিএম হারুন -অর -রশিদ, ১৬ ই মে, ২০২৪ রাত ৯:৩৪



কেউ কি আমার বন্ধু শাহেদের ঠিকানা জানেন?
আমার খুবই জরুরি তার ঠিকানাটা জানা,
আমি অনেক চেষ্টা করেও ওর ঠিকানা জোগাড় করতে পারছিনা।

আমি অনেক দিন যাবত ওকে খুঁজে বেড়াচ্ছি,
এই ধরুণ, বিশ-একুশ বছর।
আশ্চর্য্য... ...বাকিটুকু পড়ুন

আজকের ব্লগার ভাবনা:কথায় কথায় বয়কট এর ডাক দেয়া পিনাকীদের আইডি/পেইজ/চ্যানেল বাংলাদেশে হাইড করা উচিত কি? ব্লগাররা কি ভাবছেন?

লিখেছেন লেখার খাতা, ১৭ ই মে, ২০২৪ রাত ১২:১৩



অপূর্ব একজন চমৎকার অভিনেতা। ছোট পর্দার এই জনপ্রিয় মুখকে চেনেনা এমন কেউ নেই। সাধারণত অভিনেতা অভিনেত্রীদের রুজিরোজগার এর একটি মাধ্যম হইল বিজ্ঞাপনে মডেল হওয়া। বাংলাদেশের কোন তারকা যদি বিদেশী... ...বাকিটুকু পড়ুন

×