somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সিক্রেট সোসাইটি (পর্দার আড়ালের বিশ্ব) - পর্ব-৩

২৩ শে এপ্রিল, ২০১২ রাত ১২:৪৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :




একটা বিষয় পরিষ্কার করা দরকার তা হলো- এটা কখনোই বলা যাবে না যে সকল Freemasons ই ষড়যন্ত্রকারী অথবা তারা সবাই শতাব্দির গোপন জ্ঞান রাখেন। স্থাপত্য - বিষয়ক ঐতিহাসিক এবং গ্রন্থকার-গন এটা লিখেছেন যে Freemasonry-র অন্তঃস্থলে (ইনার সার্কেল) অল্প কিছু সংখ্যক মানুষ কাজ করছেন যারা প্রকৃতপক্ষেই শতাব্দির সেই গোপন জ্ঞান রাখেন। এবং এই কেন্দ্রের বাহিরে আছে আরো বহু বাহিঃবৃত্ত (আউটার সার্কেল) যা বিভিন্ন সিক্রেট সোসাইটি নামে কার্যক্রম চালিয়ে যাচ্ছে যাদের অনেকে জানেই না এর সেই অন্তঃস্থলে কারা আছেন। এই তথাকথিত ইনার সার্কেলে কারা আছে? কারাই বা এইসবা সিক্রেট সোসাইটির মূল নিয়ন্ত্রক? এই প্রশ্নের উত্তর পেতে কন্সপিরেসী থিওরীস্টরা একটি সিক্রেট সোসাইটিকে নির্দিষ্ট করে- Skull and Bones, The Yale Secret Society




Skull and Bones তরুণ যুবকদের জন্য অনেকটা springboard এর মত যেখানে তাদের বিভিন্ন গোপন বিষয় যেমন- গোপন তত্ত্ব, অতিপ্রাকৃতিক আবিষ্কারসমূহ ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হতো যাতে তারা পূর্বনির্ধারিত এজেন্ডাগুলো এগিয়ে নিয়ে যেতে পারে। Skull and Bone সোসাইটির সদস্যরা বিশ্ব শাসনব্যকস্থার গুরুত্বপূর্ণ পদে (পর্দার আড়ালে এবং জনসম্মুখে) অদিষ্ট হওয়ার অনুপাতই সবচেয়ে বেশী।

The Skull & Cross Bones একটা প্রাচীন চিহ্ন/প্রতিক যা একটি অতিগুরুত্বপূর্ণ অর্থ বা ইঙ্গিত বহন করে। এই চিহ্ন বর্তমান বিশ্বে বিপদের সতর্কবার্তা হিসেবে ব্যবহৃত হয়। তবে এটি বস্তুতপক্ষে অকল্পনীয় ক্ষমতা এবং আধ্যাত্মিকতাকে ইঙ্গিত করে। সবচেয়ে অজানা সত্য হলো - Skull and Bone মৃত্যু নয় বরং জীবনের প্রতীক। মেসোআমেরিকার মায়ান থেকে উইরোপের ইট্রুসকানে (from the Mayans in Mesoamerica to the Etruscans in Europe) প্রাচীন পুরোহিতগণ বিশ্বব্যাপী এই প্রতীক ব্যবহার করতেনঃ



তিন হাজার বছরেরও অধিক পূর্বে প্রাচীন ইট্রুরসকান এবং প্রাচীন মায়ান উভয় নির্মিত Skull and Bone এর ছবি।

এই চিহ্ন মানুষকে মনে করিয়ে দেয় 'মানুষ মাত্রই মরণশীল' এবং 'তাকে অবশ্যই একদিন মরতে হবে'। এটা অস্থায়ী মানবজীবন এবং মৃত্যুর অবশ্যম্ভাবিতা মনে করিয়ে দেয়। মৃত্যু ভাবনা মানুষের পার্থিব আনন্দটাকে (যা সাময়ীক) ম্লান করে দিতে পারে, তবে এই ধ্যান আপন আত্নার দরজা খুলে দেয় - এটাই শাশ্বত জীবন যা প্রত্যেকের অন্তঃস্থলেই আছে।


আত্মিক উচ্চতা অর্জনের এই কৌশল বা সাধনা/শিল্প সম্পূর্ণরূপে ভোলা হয় না, বরং এটা রহস্যপূর্ণ গোষ্ঠী বা সংগঠনগুলোর মধ্যে প্রচলিত হয়ে ওঠে। যেমন- Freemasons

এই চিহ্নের বিভিন্ন গুপ্ত অর্থ এবং কিভাবে এই চিহ্ন বিভিন্ন সিক্রেট সোসাইটিগুলো ব্যবহার করা শুরু করলো তা এখান থেকে বিস্তারিত জানা যাবে-

The Occult Secret of the “Skull & Cross Bones” Symbol


...........................................
...........................................

১৮৩২ খ্রীষ্টাব্দে যুক্তরাষ্ট্রের Yale University -র ১৫ জন প্রবীণ Skull and Bones সোসাইটি প্রতিষ্ঠা করে। তারা এমন একটা সিক্রেট সোসাইটি প্রতিষ্ঠা করলো যার বিধিবিধান এবং ক্রিয়াকলাপ আজ পর্যন্ত অপরিবর্তিত রয়ে গেছে। সর্বাত্মক গোপনীয়তা রাক্ষা এই সোসাইটির জন্য অতি গুরুত্বপূর্ণ। তবে ঊনিশ শতকের শুরুর দিকে নিউ ইয়র্ক টাইমস প্রায়ই Skull and Bones এর কার্যকলাপ নিয়ে খবর ছাপতো এবং অনেক সময় প্রথম পাতা জুড়ে থাকতো এই খবরগুলো। এছাড়াও Yale University ১৯৬০ সালে Skull and Bones সম্পর্কে বিভিন্ন তথ্য প্রকাশ করে। কিন্তু এ বিষয়টা এখনো অজানা রয়ে গেছে যে Skull and Bones এর সদস্যরা Tomb এর ভেতর কি করতো।



Yale's campus-এ অবস্থিতি The Tomb (সমাধি) Skull and Bones এর গোষ্ঠাগার যা প্রায় জানালাশূন্য খয়রী ইট দিয়ে তৈরী তিন তলা দালান। এটা অনেকটা ভুতুড়ে বাড়ির মত যেখানে প্রায় সবসময়ই মানবশূণ্য থমথমে নিরবতা থাকতো। ১৯৬৮ সালে Ron Rosenbaum (author of secret parts fortune) Yale University থেকে স্নাতকত্ব লাভ করেন। তিনি সেই ভুতুড়ে বাড়ির আশেপাশের বাসিন্দাদের কাছ থেকে তথ্য নেওয়ার চেষ্টা করেন এবং তিনি ব্যর্থ হন। পরবর্তীতে তিনি Skull and Bones এর সদস্যদের মেয়েবন্ধুদের কাছ থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ গোপন তথ্য সংগ্রহ করেন যাদের অনেকের সেই Tomb এর ভেতর প্রবেশাধীকার ছিলো। তারা এই Tomb এর অব্যন্তরীন অবস্থার বর্ণনা দিয়েছিলো।




এর ভেরতে খোপে খোপে ঝুলানো ছিলো ভিক্টোরিয়া যুগের শেষ দিকের চিত্রলেখ কল্পকাহিনী। ভারী গাঢ় আসবাবপত্র, মধ্যযুগীয় যুদ্ধোপকরণ, জন্তু-জনোয়ারের মস্তক এবং সর্বত্র মাথার খুলি এবং হাড়।

বিভিন্ন বিরবণ থেকে জানা যায় যে এই মাথার খুলি এবং হাড়গুলো কিছু বিখ্যাত মানুষের যেমন- সাবেক মার্কিন লিগার জারানেমো। সেখানে এই মাথার খুলি এবং হাড়গুলোর পুঁজা করা হয়। Skull and Bones এর সদস্যদের অভিষেক অনুষ্ঠিত হয় Tomb এর নিম্নকক্ষে। আঙ্কেল টবি নামক একজন বিশিষ্ট সদস্যের নেতৃত্বে কার্যক্রম চলতে থাকে।
এটা অনেকটা আশ্চার্যজনক যে আমেরিকার সাবেক তিন জন প্রেসিসেন্ট এই Skull and Bones এর সদস্য। William Howard Taft (27th US President); George bush (41st US President) এবং George W. Bush (43rd US President).
এছাড়াও বিভিন্ন রাষ্ট্রদুত, শিল্পপতি যেমন- William Whitney, সিআইএ এজেন্ট, রাষ্ট্রিয় গুরুত্বপূর্ণ কর্মকর্তা Henry Luce. TIME Magazine প্রতিষ্ঠার মাধ্যমে Henry Luce বিশ্বের বৃহত্তম, সবচেয়ে প্রভাবশালী প্রকাশক হয়ে ওঠে। তার এই তৎকালীন সময়ে আমেরিকার পক্ষে বিশ্ব জনমত গঠনে ব্যাপক ভূমিকা রাখে (Henry R. Luce and the Rise of the American News Media )


এভাবে বিগত দুই শতাব্দী ধরে Skull and Bones মার্কিন নেতৃত্ব প্রতিষ্ঠা করে আসছে- অভিজাত শ্রেণী, প্রভাবশালী কূটনীতিক, গুপ্তচর, সুপ্রিমকোর্ট বিচারক, সিনেটর সর্বক্ষেত্রেই।

Skull and Bones এই কারণেই গুরুত্বপূর্ণ যে সিক্রেট সোসাইটির ইনার সার্কেলের সদস্যগণ যারা প্রকৃতপক্ষেই শতাব্দীর গোপন জ্ঞান রাখেন বলে ধারণা করা হয়, তারা এই সংস্থাকে অনেকটা যোগ্য সদস্য বা উত্তরসূরী সংগ্রহের বা তৈরীর প্রতিষ্ঠান হিসেবে ব্যবহার করেন যারা তাদের এজেন্ডাগুলো এগিয়ে নিয়ে যাবে। এক্ষেত্রে অত্যন্ত চতুর এবং মেধাবী আমেরিকান এলিট বংশভুত ছাত্র বা নিকটাত্নিয়দেরই সিক্রেট সোসাইটির মূল স্রোতধারায় নিয়ে আসা হয়।

১৯৯৯ সালে রচিত আত্মজীবনীতে জর্জ ডাব্লিউ বুশ সিক্রেট সোসাইটির সাথে আত্নসংশ্লিষ্টতা সম্পর্কিত একটা বাক্য যোগ করেন-"My senior year (at Yale University) I joined Skull and Bones, a secret society, so secret, I can't say anything more."

এই সংগঠন মূলত সেই সব সমগোষ্ঠিয় বা সম-মানের মানুষদের প্রতিপালন বা প্রোমোট করে যাদের চিন্তাধারা অভিন্ন। এভাবে পরম গোপনীয়তার মধ্যে ক্ষমতাশালীরা সঙ্ঘবদ্ধ থাকে এবং এটা সর্বক্ষেত্রেই।

Yale University প্রাক্তন ছাত্রদের মধ্যে-

সাবেক প্রেসিডেন্ট এবং সুপ্রিম কোর্ট বিচারপতি William Howard Taft (son of a founder of the society); সাবেক প্রেসিডেন্ট George H. W. Bush; তার পুত্র George W. Bush; সুপ্রিম কোর্টের বিচারপতি Potter Stewart; James Jesus Angleton (mother of the Central Intelligence Agency); মার্কিন যুদ্ধ সচিব (1940-1945) Henry Stimson; এবং মার্কিন যুক্তরাষ্ট্র প্রতিরক্ষা সচিব Robert A. Lovett যার নেতৃত্বে কোরিয়ান যুদ্ধ পরিচালিত হয়েছিলো, অন্যমত।

এছাড়াও সেনেটর জন কেরি; Stephen A. Schwarzman ( Blackstone প্রতিষ্ঠাতা); প্রেসিডেন্ট ওবামার অর্থনৈতিক উপদেষ্টা কাউন্সিলের চেয়ারম্যান Austan Goolsbee; Morgan Stanley র সহ - প্রতিষ্ঠাতা Harold Stanley এবং FedEx এর প্রতিষ্ঠাতা Frederick W. Smith সহ আরো হাজারো গুরুত্বপূর্ণ পরিচিত মুখ।

List of Skull and Bones members

অনেকের কাছে বিষয়টা নিতান্তই হাস্যকর এবং অলীক মনে হলেও মুলত এরাই এবং এদের রক্তসম্পর্কিয়রাই বিশ্ব নিয়ন্ত্রণ করছে। এও দাবি করা হয় স্বাধীন আমেরিকার সকল প্রেসিডেন্টই একে অপরের রক্ষসম্পর্কীয়। এবং এই দাবির পেছনে আছে শক্ত যুক্তি এবং প্রমাণ যা মানুষের গতানুগতিক চিন্তাধারাকে বদলে দিতে পারে। আগামী পর্বে বুশ পরিবারের বংশানুক্রম নিয়ে আলোচনা করার ইচ্ছা রাখি।


(চলবে)


পর্ব-১
পর্ব-২
১৩টি মন্তব্য ৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমাদের গ্রামে মুক্তিযুদ্ধের প্রস্তুতি

লিখেছেন প্রামানিক, ১৪ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



২৬শে মার্চের পরে গাইবান্ধা কলেজ মাঠে মুক্তিযুদ্ধের উপর ট্রেনিং শুরু হয়। আমার বড় ভাই তখন ওই কলেজের বিএসসি সেকেন্ড ইয়ারের ছাত্র ছিলেন। কলেজে থাকা অবস্থায় তিনি রোভার স্কাউটে নাম... ...বাকিটুকু পড়ুন

বিকেল বেলা লাস ভেগাস – ছবি ব্লগ ১

লিখেছেন শোভন শামস, ১৪ ই মে, ২০২৪ দুপুর ২:৪৫


তিনটার সময় হোটেল সার্কাস সার্কাসের রিসিপশনে আসলাম, ১৬ তালায় আমাদের হোটেল রুম। বিকেলে গাড়িতে করে শহর দেখতে রওয়ানা হলাম, এম জি এম হোটেলের পার্কিং এ গাড়ি রেখে হেঁটে শহরটা ঘুরে... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। ভারতে পচা রুটি ভাত ও কাঠের গুঁড়ায় তৈরি হচ্ছে মসলা

লিখেছেন শাহ আজিজ, ১৪ ই মে, ২০২৪ রাত ৮:৩০

আমরা প্রচুর পরিমানে ভারতীয় রান্নার মশলা কিনি এবং নিত্য রান্নায় যোগ করে খাই । কিন্তু আমাদের জানা নেই কি অখাদ্য কুখাদ্য খাচ্ছি দিন কে দিন । এর কিছু বিবরন নিচে... ...বাকিটুকু পড়ুন

যমদূতের চিঠি তোমার চিঠি!!!!

লিখেছেন সেলিম আনোয়ার, ১৪ ই মে, ২০২৪ রাত ১১:০৮

যমদূতের চিঠি আসে ধাপে ধাপে
চোখের আলো ঝাপসাতে
দাঁতের মাড়ি আলগাতে
মানুষের কী তা বুঝে আসে?
চিরকাল থাকার জায়গা
পৃথিবী নয়,
মৃত্যুর আলামত আসতে থাকে
বয়স বাড়ার সাথে সাথে
স্বাভাবিক মৃত্যু যদি নসিব... ...বাকিটুকু পড়ুন

One lost eye will open thousands of Muslims' blind eyes

লিখেছেন জ্যাক স্মিথ, ১৫ ই মে, ২০২৪ রাত ২:২৭



শিরোনাম'টি একজনের কমেন্ট থেকে ধার করা। Mar Mari Emmanuel যিনি অস্ট্রেলীয়ার নিউ সাউথ ওয়েলসের একটি চার্চের একজন যাজক; খুবই নিরীহ এবং গোবেচারা টাইপের বয়স্ক এই লোকটি যে... ...বাকিটুকু পড়ুন

×