somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ইন্টারনেট হতে পারে আপনার আয়ের অন্যতম মাধ্যম

১০ ই জুলাই, ২০১২ রাত ১১:২৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

অনেকদিন থেকেই লিখবো লিখবো করে লিখা হয় না। আজ চেষ্টা করছি একটি গুরুত্বপূর্ণ বিষয়ে লিখার। বিষয়টা হচ্ছে, ইন্টারনেট থেকে আয় করা।
আমি মনে করি ইন্টারনেট টাকা আয়ের বিশ্বময় একটি জনপ্রিয় ও বিশ্বস্থ মাধ্যম। আপনি চাকরি কিংবা অন্য যে কোন ব্যবসার পাশাপাশি যদি ইন্টারনেটকে আয়ের পথ হিসেবে বেচে নেন, তবে আমি মনে করি আপনি প্রতি মাসে ইটারনেট থেকে সৎ ও হালাল উপায়ে অতিরিক্ত ১০,০০০-৫০,০০০ টাকা বা তারও বেশি আয় করতে পারবেন। এর জন্য কোন কোচিং সেন্টার বা কোন আহামরি শিক্ষার প্রয়োজন আছে বলে মনে করি না। তবে ইন্টারনেট সম্পর্কে সচ্ছ ধারণা থাকাটা বাধ্যতামূলক। এবং আপনি আয়ের উপায় এবং আয়ের বিশ্বস্থ মাধ্যমগুলো খুজে পাবেন আমাদের দেশেরই কতগুলো ওয়েবসাইটে। আমি নিচে ওয়েবসাইটগুলোর ঠিকানা দিয়েছি।

ইন্টারনেটে আয়ের অনেক কর্মশালা,অনেক আয়োজন আমাদের চোখে পড়ে। বর্তমানে বাংলাদেশ বিশ্বে নিজের স্থান দখল করে নিয়েছে। বাংলাদেশের যুব সমাজ এখন ইন্টারনেটের আয় দিয়ে বাংলাদেশের রেমিটেন্স বৃদ্ধিতেও সহায়তা করছে। আমি মনে করি, একটু সচেতন হয়ে বিভিন্ন শিক্ষামূলক ওয়েবসাইটে নিয়মিত ইন্টারনেটের আয় বিষয়ক পোষ্টগুলো মনোযোগ দিয়ে আয়ত্ব করতে পারলে ইন্টারনেটে আয় করার অনেক অনেক উপায় খুজে পাওয়া যাবে। ইন্টারনেট ব্যবহারকারীদের অধিকাংশই ফেসবুক,ব্লগ,ভিড়িও সাইটে বেশিরভাগ সময় ব্যয় করেন এতে কোন সন্দেহ নেই। অথচ এসব ওয়েবসাইটেই রয়েছে ইন্টারনেটে আয়ের অসাধারণ কিছু শিক্ষামূলক পেইজ,গ্রুপ,ব্লগ,ভিডিও ক্লিপস ইত্যাদি। এসব থেকেই যে কেউ খুব সহজে গুরুত্বপূর্ণ বিষয়গুলো শিখে নিতে পারেন।

যাইহোক, আমি এসব বলছি আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে। আমি কোন প্রতিষ্টানে ভর্তি হয়ে ইন্টারনেটের আয়ের কিছুই শিখি নি। শুধু বিভিন্ন ওয়েবসাইট থেকে শিক্ষা নিয়ে চেষ্টা করছি। এখনো চেষ্টা করে যাচ্ছি।
প্রথম দিকে অনেক সময় নষ্ট হয়েছে পিটিসি,স্ক্যাম ইত্যাদি সাইটে কাজ করে। এসব সাইটে কাজ করলে সময় নষ্ট হওয়া ছাড়া আর কিছুই হয় না। এসব সাইট একাউন্টে অনেক ডলার দেখায়, কিন্তু এই ডলারগুলো কখনোই আপনার কাজে লাগবে না। তাই শুরুতেই এসব ব্যাপারে সচেতন হতে হবে। এসব নিয়ে অনেক পোষ্ট সামোতেও পাবেন। আশা করি, নিজ প্রচেষ্টায় আপনিও হবেন একজন এক্সপার্ট। আয় করবেন আশানুরুপ।

আমি কয়েক বছর আগে ওডেস্কে কাজ শুরু করি। এতে কিছু আয়ও করি। কিন্তু পড়াশুনা ও চাকরির ব্যস্থতায় তাতে আর বেশিদূর অগ্রসর হতে পারি নি। নিজের একটি ওয়েবসাইট থেকে এখন প্রতি মাসেই একটা ইনকাম পাচ্ছি। এখন ইন্টারনেটে আয় করা ডলারকে টাকায় কনভার্ট করা তেমন কঠিন কিছু নয়। ওডেস্ক বা এরকম আরো কিছু ওয়েবসাইট আছে যেগুলোতে একাউন্ট করে আপনি মাষ্টার কার্ডের জন্য আবেদন করতে পারেন। আর এক থেকে দেড় মাসের মধ্যে বিনা টাকায় পেয়ে যাবেন একটি নিজের নামে মাষ্টার কার্ড, যা আপনি পৃথিবীর যেকোন দেশে ব্যবহার করে আপনার আয় করা অর্থ উত্তোলন করতে পারবেন। কি বিশ্বাস হয় না? অনেকের কাছেই অবিশ্বাস্য মনে হতে পারে।

আমি এখন আয় করছি আমার ওয়েবসাইট, উইকিমেগা.কম থেকে। আর ৩ টা পিটিসি, নিওবাক্স, ক্লিক্সেন্স , ডানকিমেইল এবং একটা ডোমেইন-হোষ্টিং সাইট থেকে। আমি কয়েকদিন আগে আমার একটি মাষ্টার কার্ড ব্যবহার করে ডাচ-বাংলা ব্যাংকের বুথ থেকে টাকা উত্তোলন করলাম। তার ২ টা স্ক্রীনশট দিলাম।




সময় স্বল্পতা এবং ব্যস্থতার কারণে অন্য কিছু করা সম্ভব হচ্ছে না। তবে আপনারা যাদের সময় আছে তারা ইন্টারনেট থেকে অনেক বেশি আয় করতে পারেন। প্রথম দিকে কাজটা কঠিন মনে হতে পারে, তবে আপনার আয়ত্ত্বে চলে আসলে দেখবেন এর চেয়ে সহজ উপায়ে এতো বিশাল অংকের টাকা আয় করা অন্য কোনভাবেই সম্ভব না।


কিছু ওয়েবসাইটের ঠিকানা যেগুলো থেকে আপনি ইন্টারনেট থেকে আয়ের শিক্ষা এবং অনেক উৎস পাবেন।

সামো

টেকটিউন্স

টিউনারপেজ

http://www.earnhelp.com/

http://www.wikimega.com

http://www.freelancerstory.com

http://www.tutorialbd.com/

ইত্যাদি ইত্যাদি ইত্যাদি...... এরকম আরো অনেক ওয়েবসাইট আছে। গুগলে সার্চ করলেই পাবেন।

আয় করার কিছু ওয়েবসাইট...

https://www.odesk.com/

http://www.freelancer.com

https://www.elance.com/

নিওবাক্স (amar referral soho)

ক্লিক্সেন্স (amar referral soho)

মিনিটওয়ার্কার্স (amar referral soho)

ডানকিমেইল

http://www.microworkers.com

http://itsolution.duoservers.com

ইত্যাদি......

আরো বিস্তারিত পরের পর্বে লিখবো...

০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

চুরি করাটা প্রফেসরদেরই ভালো মানায়

লিখেছেন হাসান মাহবুব, ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৩


অত্র অঞ্চলে প্রতিটা সিভিতে আপনারা একটা কথা লেখা দেখবেন, যে আবেদনকারী ব্যক্তির বিশেষ গুণ হলো “সততা ও কঠোর পরিশ্রম”। এর মানে তারা বুঝাতে চায় যে তারা টাকা পয়সা চুরি... ...বাকিটুকু পড়ুন

শিব নারায়ণ দাস নামটাতেই কি আমাদের অ্যালার্জি?

লিখেছেন ...নিপুণ কথন..., ১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৫:৫৭


অভিমান কতোটা প্রকট হয় দেখেছিলাম শিবনারায়ণ দাসের কাছে গিয়ে।
.
গত বছরের জুন মাসের শুরুর দিকের কথা। এক সকালে হঠাৎ মনে হলো যদি জাতীয় পতাকার নকশাকার শিবনারায়ণ দাসের সঙ্গে দেখা করা সম্ভব... ...বাকিটুকু পড়ুন

ঘুষের ধর্ম নাই

লিখেছেন প্রামানিক, ১৯ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫


শহীদুল ইসলাম প্রামানিক

মুসলমানে শুকর খায় না
হিন্দু খায় না গাই
সবাই মিলেই সুদ, ঘুষ খায়
সেথায় বিভেদ নাই।

হিন্দু বলে জয় শ্র্রীরাম
মুসলিম আল্লাহ রসুল
হারাম খেয়েই ধর্ম করে
অন্যের ধরে ভুল।

পানি বললে জাত থাকে না
ঘুষ... ...বাকিটুকু পড়ুন

প্রতি মাসে সামু-ব্লগে ভিজিটর কত? মার্চ ২০২৪ Update

লিখেছেন জে.এস. সাব্বির, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০৮

মার্চ ২০২৪ সালে আমাদের প্রিয় সামু ব্লগে ভিজিটর সংখ্যা কত ছিল? জানতে হলে চোখ রাখুন-

গত ৬ মাসের মধ্যে সবচেয়ে বেশি ভিউ ছিল জানুয়ারি মাসে। ওই মাসে সর্বমোট ভিজিট ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

×