somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সোসাইল মিডিয়া মার্কেটিং টুলস্

২৩ শে ফেব্রুয়ারি, ২০১২ ভোর ৪:২৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আসসালামু আলাইকুম ভাইজানেরা,
আপনারা সবাই কেমন আছেন। নিশ্চই ভাল..? ভাল খাকলেই ভাল, না থাকলে ভাল থাকার চেষ্টা করুন, সেটা যেভাবেই হউক না কেন।
আপনারা যারা সোসাইল মিডিয়া মার্কেটিং নিয়ে চিন্তিত তাদের জন্য আমার এই পোস্ট। আশারাখি সবার উপকারে লাগবে।

আপনারা যারা ফেসবুক লাইক, গুগল প্লাস ওয়ান, টুইটার ফলোয়ার, ইউটিউব ভিডিও ভিউ এর কাজ করেন খাকেন। তারা হয়তো অনেকে খুজে থাকেন কোথায় পাওয়া যায় রিয়াল লাইক, ফলোয়ার, প্লাস ওয়ান, রিয়াল ভিডিও ভিউ ইত্যাদি।
তাই আজকে এমন একটি সাইটের কথা বলছি। যা সবার জন্য কাজে লাগবে।
সাইটির নাম হল: http://growlike.com
এখানে আপনি ফ্রি রেজিষ্ট্রেশন করতে পাবেন। ফ্রি রেজিষ্ট্রেশন করতে প্রথমে আপনি সাইটি তে প্রবেশ করেন। ডানদিকে দেখতে পাবেন Create an account সেখানে আপনার তৈরী করার জন্য Username, আপনার ইচ্ছা মত Password, Email-এ যে ইমেইল দিয়ে রেজিষ্ট্রেশন করতে চান সেদি দিয়ে Registration-এ ক্লিক করেন। ক্লিক করার পর একটি পপ-আপ উইডো ওপেন হবে। সেখানে একটি ক্যাপচা বা লেখা থাকবে তার নিচে লেখাটি দেখে টাইপ করেন তারপর Register-এ ক্লিক করেন।
অথবা,
আপনারা যারা টুইটার ব্যবহার করেন তারা ইচ্ছা করলে টুইটার দিয়ে এক ক্লিক এ রেজিষ্ট্রেশন করতে পারেন।
এই জন্য আপনাকে যা করতে হবে:
ডানদিকে দেখতে পাবেন Create an account আছে তার ঠিক নিচে দেখতে পাবেন Sign in with twitter লেখা আছে সেখানে ক্লিক করেন। ক্লিক করার পর টুইটার লগইনের জন্য Username & Password চাইবে। আপনি আপনার টুইটার একাউন্টের ইউজার নেম ও পাসওয়ার্ড দিন তারপর Sign In-এ ক্লিক করেন। তাহলেই আপনার একাউন্ট রেজিষ্ট্রেশন হয়ে যাবে।
এবার আপনি যেভাবে ফেসবুক লাইক, গুগল প্লাস ওয়ান, টুইটার ফলোয়ার, ইউটিউব ভিডিও ভিউ পাবেন। সেটার জন্য আপনার লগইন করা একাউন্ট থেকে ডান সাইটের উপরে দেখতে পাবেন Settings আছে সেখানে ক্লিক করেন। বাম সাইটে দেখতে পাবে টুইটার নামের একটি টেব আছে সেখানে ক্লিক করে আপনার টুইটার আইডি Sign in with twitter-তে ক্লিক করে যোগ করতে পারেন। যারা টুইটার আইডি দিয়ে রেজিষ্ট্রেশন করেছেন তাদের এই কাজটি করতে হবে না।
এবার Youtube-এ ক্লিক করে Video URL or Id-তে আপনার ইউটিউব ভিডিও-টির লিংক দিয়ে + চিহ্নটিতে ক্লিক করেন। কিছুক্ষনের মধ্যে আপনার ইউটিউব ভিডিও-টি যোগ হয়ে যাবে।
Facebook ট্যাবে ক্লিক করে আপনি আপনার ফেসবুক ফ্যানপেজ যোগ করতে পারবেন।
একইভাবে Google Plus ট্যাবে ক্লিক করে আপনি আপনার গুগল প্লাস ওয়ান লিংক যোগ করতে পারেন। সব যোগ করা হয়ে গেলে এবার শুরু (Give & Take) দেয়া আর নেয়ার কাজ। :D
উপরে Twitter (Find new tweeps)-তে ক্লিক করেন। ওপেন হওয়ার পর নিচে দেখতে পাবেন Follow নামের কিছু লেখা দেখতে পাবেন সেখানে ক্লিক করলে আপনার টুইটার ফলোইং-এর কাজ হবে। তখন আপনি যে ফলো করছেন তাতে আপনার ষ্টার যোগার হবে। সেটি আপনি ষ্টার স্কোরে দেখতে পাবেন। যাদের আপনি ফলো করছেন তারা আপনাকে ফলো করলে আপনার ফলোয়ার সংগ্রহ হবে।
এভাবে আপনি ফেসবুক ট্যাবে ক্লিক করার পর কিছু লিংক দেখতে পাবেন। সেখানে আপনি অন্যের পেজ লাইক করে ষ্টার সংগ্রহ করতে পারেন।

আচ্ছা আমি ষ্টার সংগ্রহ করে কি করবো....? /:)

কি বিরক্ত লাগছে নাকি আপনাদের। এবার আমরা আসি আসল কাজে মানে কিভাবে আমরা আমাদের টুইটার ফলোয়ার, ফেসবুক লাইক, গুগল প্লাস ওয়ান, ইউটিউব ভিডিও ভিউ পাব।
আমরা আবার উপরে ডান পাশে Settings-এ ক্লিক করি। তারপর আমি একটি উদাহরণ দিচ্ছি সেভাবে আপনি ফেসবুক লাইক, গুগল প্লাস ওয়ান, ইউটিউব ভিডিও এর Settings করে নিতে পারেন।
কি Settings-এ ক্লিক করেছেন?
এখন টুইটারে ক্লিক করে বাম পাশে দেখতে পাবেন আপনার যোগকৃত টুইটার আইডিটিতে edit লেখা আছে। সেটাতে ক্লিক করুন। সেখানে একটি বলের মত দেখতে পারবেন। সেটাকে সরিয়ে আপনি আপনার পেজ, টুইটার আইডি, ইউটিউব ভিডিও এর ষ্টার ঠিক করে দিতে পারেন। যত বেশি দিবেন তত দ্রুত কাজের ফল পাবেন। বাকীটা নিজে টেস্ট করে নিতে পারেন।

চালাতে থাকেন সোসাইল মিডিয়া মার্কেটিং। কোন প্রকার সমস্যা হলে জানাবেন। আমি নিজে করছি এই সাইটটিতে কাজ ফলাফল কি আপনি করেন বুঝতে পারবেন। তাই এখন বললাম না কিছু।
ভাল থাকবেন, সুস্থ থাকবেন সবাই।








১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মৃত্যু ডেকে নিয়ে যায়; অদৃষ্টের ইশারায়

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৭ ই মে, ২০২৪ সকাল ৮:৩৯

১৯৩৩ সালে প্রখ্যাত সাহিত্যিক উইলিয়াম সমারসেট মম বাগদাদের একটা গল্প লিখেছিলেন৷ গল্পের নাম দ্য অ্যাপয়েন্টমেন্ট ইন সামারা বা সামারায় সাক্ষাৎ৷

চলুন গল্পটা শুনে আসি৷

বাগদাদে এক ব্যবসায়ী ছিলেন৷ তিনি তার... ...বাকিটুকু পড়ুন

ফিরে এসো রাফসান দি ছোট ভাই

লিখেছেন আবদুর রব শরীফ, ১৭ ই মে, ২০২৪ দুপুর ২:৩৮

রাফসানের বাবার ঋণ খেলাপির পোস্ট আমিও শেয়ার করেছি । কথা হলো এমন শত ঋণ খেলাপির কথা আমরা জানি না । ভাইরাল হয় না । হয়েছে মূলতো রাফসানের কারণে । কারণ... ...বাকিটুকু পড়ুন

কুমীরের কাছে শিয়ালের আলু ও ধান চাষের গল্প।

লিখেছেন সোনাগাজী, ১৭ ই মে, ২০২৪ বিকাল ৩:৪০



ইহা নিউইয়র্কের ১জন মোটামুটি বড় বাংগালী ব্যবসায়ীর নিজমুখে বলা কাহিনী। আমি উনাকে ঘনিষ্টভাবে জানতাম; উনি ইমোশানেল হয়ে মাঝেমাঝে নিজকে নিয়ে ও নিজের পরিবারকে নিয়ে রূপকথা বলে... ...বাকিটুকু পড়ুন

সভ্য জাপানীদের তিমি শিকার!!

লিখেছেন শেরজা তপন, ১৭ ই মে, ২০২৪ রাত ৯:০৫

~ স্পার্ম হোয়েল
প্রথমে আমরা এই নীল গ্রহের অন্যতম বৃহৎ স্তন্যপায়ী প্রাণীটির এই ভিডিওটা একটু দেখে আসি;
হাম্পব্যাক হোয়েল'স
ধারনা করা হয় যে, বিগত শতাব্দীতে সারা পৃথিবীতে মানুষ প্রায় ৩ মিলিয়ন... ...বাকিটুকু পড়ুন

রূপকথা নয়, জীবনের গল্প বলো

লিখেছেন রূপক বিধৌত সাধু, ১৭ ই মে, ২০২৪ রাত ১০:৩২


রূপকথার কাহিনী শুনেছি অনেক,
সেসবে এখন আর কৌতূহল নাই;
জীবন কণ্টকশয্যা- কেড়েছে আবেগ;
ভাই শত্রু, শত্রু এখন আপন ভাই।
ফুলবন জ্বলেপুড়ে হয়ে গেছে ছাই,
সুনীল আকাশে সহসা জমেছে মেঘ-
বৃষ্টি হয়ে নামবে সে; এও টের... ...বাকিটুকু পড়ুন

×