somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার প্রিয় কিছু বাংলা গানের লিরিক,ডাউনলোড লিংকসহ (অসম্ভব প্রিয়)

০৪ ঠা নভেম্বর, ২০১০ সকাল ১০:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এই গান গুলোর কোনটা যতবার শুনি ততবার কাদি আর কোন কোনটা প্রায় প্রতিদিন অসংখ্যবার শুনি।

১।চলো বদলে যাই (আইয়ুব বাচ্চু)
সেই তুমি কেন এত অচেনা হলে
সেই আমি কেন তোমাকে দু্‌ঃখ দিলেম
কেমন করে এত অচেনা হলে তুমি
কিভাবে এত বদলে গেছি এই আমি।
বুকেরই সব কষ্ট দুহাতে সরিয়ে
চলো বদলে যাই..
তুমি কেন বোঝো না তোমাকে ছাড়া আমি অসহায়
আমার সবটুকু ভালোবাসা তোমায় ঘিরে
আমার অপরাধ ছিলো যতটুকু তোমার কাছে
তুমি ক্ষমা করে দিও আমায়।

কত রাত আমি কেদেছি বুকের গভীরে কষ্ট নিয়ে
শূণ্যতায় ডুবে গেছি আমি
আমাকে তুমি ফিরিয়ে নাও..
তুমি কেন বোঝো না তোমাকে ছাড়া আমি অসহায়
আমার সবটুকু ভালোবাসা তোমায় ঘিরে
আমার অপরাধ ছিলো যতটুকু তোমার কাছে
তুমি ক্ষমা করে দিও আমায়।

যতবার ভেবেছি ভুলে যাবো,তারও বেশি মনে পড়ে যায়
ফেলে আসা সেই সব দিন গুলো
ভুলে যেতে আমি পারি না..
তুমি কেন বোঝো না তোমাকে ছাড়া আমি অসহায়
আমার সবটুকু ভালোবাসা তোমায় ঘিরে
আমার অপরাধ ছিলো যতটুকু তোমার কাছে
তুমি ক্ষমা করে দিও আমায়।
ডাউনলোড লিংক (চলো বদলে যাই)
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

২।ভোরের সূর্য দেখে (আনিলা)
ভোরের সূর্য দেখে জন্ম আমার
গোধূলি লগ্নে মৃত্য আমার..
কান পেতে কষ্ট শুনতে না পেলে
এ বুক চিরে দেখো।
সূখের আড়ালে লুকিয়ে রয়
অযাচিত দুঃখ নিয়ে কিসের বিস্ময়..
মনের অনূভুতি জানতে যদি চাও
এ বুক চিরে দেখো।

স্বপ্নে হারানো সূখ স্বপ্নতেই রয়ে যায়
ক্ষণিকের আনন্দে জীবনটা জড়িয়ে যায়।
বিদ্রোহী প্রেম পথে হারিয়ে যায়
ক্রান্তিহীন জীবনে শূণ্যতায়।
নিশ্চুপ বাধা ঢেকে দেয় দৃষ্টি
সন্ধানী মন পথ খুজে নেয়..

স্বপ্নে হারানো সূখ স্বপ্নতেই রয়ে যায়
ক্ষণিকের আনন্দে জীবনটা জড়িয়ে যায়।
ডাউনলোড লিংক (আনিলা-ভোরের সূর্য দেখে)
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

৩।নিকষ আধার (রাজিব)
নিকষ আধার ঘোলাটে অন্ধকার
পূর্ণিমা চেয়ে রয় জোনাকির আলো ছায়ায়..
ঝিরঝির বাতাসে পাতারই মড়মড় শব্দ বাজে
এসেছো কি তুমি নুপুরের শব্দ সাজে।
চরণধব্নি আসে যেন আমার কানে
জানালা খুলে যায় প্রিয় ফুলের গন্ধরাজে..
জোৎসনা রাতে আসে যেন আমার পানে
আজ রাতেরই শব্দ কেন শুধু আমারই কানে বাজে।

সেই মেঘলা দিনের কথা যে মনে পড়ে যায়
দুজনে মিলে খেলেছি কত অবেলায়..
মনেরই সব স্বপ্ন দুজনে দুহাতে জড়িয়ে
ছড়িয়ে দিয়ে ছিলাম ভালোবাসার প্রান্তরে।
কোন ঘূর্ণিঝড়ে ভেংগে দিলো সব আমার..

নিকষ আধার ঘোলাটে অন্ধকার
পূর্ণিমা চেয়ে রয় জোনাকির আলো ছায়ায়..
ঝিরঝির বাতাসে পাতারই মড়মড় শব্দ বাজে
এসেছো কি তুমি নুপুরের শব্দ সাজে।
চরণধব্নি আসে যেন আমার কানে
জানালা খুলে যায় প্রিয় ফুলের গন্ধরাজে..
জোৎসনা রাতে আসে যেন আমার পানে
আজ রাতেরই শব্দ কেন শুধু আমারই কানে বাজে।
ডাউনলোড লিংক(অরিজিনাল টা পাচ্ছিনা তাই নিকষ আধার ২ দিলাম)
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

৪।মেঘের দোষ (মিলা)
হাত ধরেছে পৃথিবী চাঁদ আছি পথে দুজন
পথের মোড়ে সূর্য এসে ঘটায় চন্দ্রগ্রহন..
তোমার পথে ধূলির কণায় আমার বিচরণ
তবু মনে মেঘ জমিয়ে ঘটাও মনের গ্রহন।

মানছি সবই মেঘেরই দোষ মেঘ ঢেকেছে মন
বলতে পারো আমি না মেঘ কে বেশি আপন।

চাঁদে গ্রহন কখন ঘটে কেউ রাখে না খোঁজ
মনের গ্রহন ভাবায় কাদায় সকাল দুপুর রোজ..

মানছি সবই মেঘেরই দোষ মেঘ ঢেকেছে মন
বলতে পারো আমি না মেঘ কে বেশি আপন।

চাঁদের উপর পড়লে ছায়া,ছায়া সরে যায়
পড়লে মনে ছায়ার আড়াল,মনটা যে কাদায়..

মানছি সবই মেঘেরই দোষ মেঘ ঢেকেছে মন
বলতে পারো আমি না মেঘ কে বেশি আপন।
ডাউনলোড লিংক
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

৫।কালো মেঘ (সজীব)
কালো মেঘ জমেছে আকাশে
এখনই অঝরে বৃষ্টি ঝরবে
তবু পাই না তোমাকে খুজে
পাই না তোমায় পাশে।

মেঘ ভেংগে অবিরাম বৃষ্টি ঝরে
সেই বৃষ্টির মাঝে একাকি দাড়িয়ে..
সময় কেটে যায়,বৃষ্টিও থেমে যায়
আমি হায়,তোমারই অপেক্ষায়।
তবু পাই না তোমাকে খুজে
পাই না তোমায় পাশে।

বৃষ্টি থেমে গেলে মেঘ সরে যায়
মেঘ সরে গিয়ে সূর্যটা উকি দেয়..
তবু আমি শুধু ভাবি
হয়ত তুমি আসবে এখনই।
তবু পাই না তোমাকে খুজে
পাই না তোমায় পাশে।

কালো মেঘ জমেছে আকাশে
এখনই অঝরে বৃষ্টি ঝরবে
তবু পাই না তোমাকে খুজে
পাই না তোমায় পাশে।
ডাউনলোড লিংক
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

৬। হদয় (এলিটা & অদিত)
হদয়ের ঝড়ে আকাশ পাতাল কত ডাকাডাকি
সারা রাত্রি তোমার স্বপ্নে নির্ঘুম জেগে থাকি।
কত সাধ নিবিড় করে তোমাকে ভালোবাসি
তোমারই জন্যে আমার এত কান্না হাসি..

কেন যে মনে হয় বোঝো না আমাকে
তোমারই কারণে ফিরিয়ে দিলাম পৃথিবীকে।

হদয়ের ঝড়ে আকাশ পাতাল কত ডাকাডাকি
সারা রাত্রি তোমার স্বপ্নে নির্ঘুম জেগে থাকি।
কত সাধ নিবিড় করে তোমাকে ভালোবাসি
তোমারই জন্যে আমার এত কান্না হাসি..

কেন যে মনে হয় বোঝো না আমাকে
তোমারই কারণে ফিরিয়ে দিলাম পৃথিবীকে।

স্বপ্নের বুকে আকাশ নদীর কত মাখামাখি
ঘুম হারা এ দুচোখে তুমিও দেখো নাকি..
মন চায় তোমায় নিয়ে অনূভবে ভাসি
তোমারই জন্যে আমার এত কান্না হাসি।

কেন যে মনে হয় বোঝো না আমাকে
তোমারই কারণে ফিরিয়ে দিলাম পৃথিবীকে।

।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

৭।জানলা খোলা (শ্রীকান্ত)
জানলা খোলা দেখে থমকে দাড়ালো
দুষ্টু হাওয়ায় উড়া এলোমেলো সুর..
আমার কানে কিছু বলতে এলো সে
হাতছানি তার অজানায় বহুদূর।

শাওন মেঘের দেয়া বৃষ্টি যেখানে পড়ে
ভেজা সেই মাঠে গান গাওয়া..
টুকরো সূখের দেয়া একটু আদর ছুঁয়ে
অভিমান জলে ভেসে যাওয়া।
বলতে না পারা কথা বলে গেলো সেই সূর..
ভাসলো আকাশ অজানায় বহুদূর।

জানলা খোলা দেখে থমকে দাড়ালো
দুষ্টু হাওয়ায় উড়া এলোমেলো সুর..
আমার কানে কিছু বলতে এলো সে
হাতছানি তার অজানায় বহুদূর।

তোমার আমার কাছে সূর আসে মাঝে মাঝে
ফিরে আসে সেই চেনা হাওয়া..
বলে যায় আজও যেন কিছুটা সময় আছে
পরে আছে কত চাওয়া পাওয়া।
য্তদিন পারো তুমি বুকে টেনো এই সূর..
ডাকবে আকাশ অজানায় বহুদূর।

জানলা খোলা দেখে থমকে দাড়ালো
দুষ্টু হাওয়ায় উড়া এলোমেলো সুর..
আমার কানে কিছু বলতে এলো সে
হাতছানি তার অজানায় বহুদূর।

।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

৮।স্বপ্নকথা (রেডিও একটিভ)
যদি কখনো রোদ হাসে তোমার আকাশে
যদি কখনো বৃষ্টি ভেজায় তোমার চুল..
রাতের তারাগুলো যদি জ্বলে থাকে
ভুলে যেওনা আমার স্মৃতি
ছেড়ে যেওনা আমায় একা ফেলে।

যদি কখনো রোদ হাসে তোমার আকাশে
যদি কখনো বৃষ্টি ভেজায় তোমার চুল..

আমার ধূসর স্বপ্নে রঙের ছটা
আধার আকেঁ আলোর অভাব..
যখন তোমার অনূভব আমার মাঝে
সাগরের কূলে মিশে যাবো একসাথে।

ভুলে যেওনা আমার স্মৃতি
ছেড়ে যেওনা আমায় একা ফেলে।

স্বপ্নবিভোর তুমি যখন থাকো
জানালার পাশে বসে..
চাঁদ ঐ ঈর্ষে করে তোমায় দেখে
জোছনার রাতে পাড়ি দেবো আনন্দে।

ভুলে যেওনা আমার স্মৃতি
ছেড়ে যেওনা আমায় একা ফেলে।

যদি কখনো রোদ হাসে তোমার আকাশে
যদি কখনো বৃষ্টি ভেজায় তোমার চুল..
যদি ভুলে যাও যদি ভুলে যাও যদি
যদি ভুলে যাও যদি ভুলে যাও যদি..
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

৯।তুমি হীনা (সিমিন)
তুমি হীনা দুপুরে নগরীর গতিময়তা
অশান্ত এ দুচোখে যা দেখি অচেনা..
সময় এসে চলে যায় ঘড়ির কাটাঁয় ব্যস্ততায়
তুমি আসবে বলে তাই পথ চেয়ে থাকি অস্থিরতায়।
বলো তুমি এমন কেন একবার বলে যাও
যদি এসে চলে যাও আমি আছি যাবো না কোথাও।

অলস দুপুরে অস্থির লাগে আমার এ মন
আবেগী এই মনে আজ মৌনতার আয়োজন..
আলো ছায়ার মায়াতে মোহনীয় এই শূণ্যতা
তুমি আসবে বলে তাই হবে স্বপ্নীল সব পূর্ণতা।
বলো তুমি এমন কেন একবার বলে যাও
যদি এসে চলে যাও আমি আছি যাবো না কোথাও।

বিকেলের এ প্রহর কাটে না অপেক্ষায়
এ সময় থেমে থেমে তোমারই নিঃসঙ্গতা..
তারাগুলো রাত ছেড়ে তোমাকেই পথ দেখাবে
আমার এই প্রার্থনা কিভাবে তুমি ফেরাবে।
তুমি যদি নাই আসো অপেক্ষা শেষ হবে না..
তুমি যদি নাই আসো কখনো ভোর হবে না।
বলো তুমি এমন কেন একবার বলে যাও
যদি এসে চলে যাও আমি আছি যাবো না কোথাও।
ডাউনলোড লিংক(১৪নং লিংক পেজ এ)
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

১০।ধূসর সময় (আর্টসেল)
নোনা স্বপ্নে গড়া তোমার স্মৃতি
শত রঙে রাঙিয়ে মিথ্যে কোন স্পন্দন..
আলোর নিচে যে আধার খেলা করে
সে আধারে শরীর মেশালে।
আজ আমি ধূসর বিরঙীন সময়ে
পথ হারাই তোমাতে..
জীবনের কাটাঁ তারে তুমি
অন্তঃমিলের অপূর্ণতায়।
বেওয়ারিশ ঘুড়ি উড়ে যায় অনাবিল আকাশে
শূণ্যতায়..তবু আমি।

কি খুজি মানুষের বিষাদের চোখে
কোথায় আলোর উৎসবে স্বপ্নের প্রতিবিম্ব ভাঙে..
একা একা আমি থাকি দাড়ায়ে
স্মৃতির ঝড় বাতাসে দুজনার শরীর মেশালে।

আজ আমি ধূসর বিরঙীন সময়ে
পথ হারাই তোমাতে..
জীবনের কাটাঁ তারে তুমি
অন্তঃমিলের অপূর্ণতায়।
বেওয়ারিশ ঘুড়ি উড়ে যায় অনাবিল আকাশে
শূণ্যতায়..তবু আমি।
ডাউনলোড লিংক(ধূসর সময়)
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

১১।তোমার জন্য (অর্ণব)
তোমার জন্য নীলচে তারার একটুখানি আলো
ভোরের রং রাতে মিশে কালো..
কাঠ গোলাপের সাদার মায়া মিশিয়ে দিয়ে ভাবি
আবছা নীল তোমার লাগে ভালো।

ভাবনা আমার শিমুল ডালে লালচে আগুন জ্বালে..
মোহুয়ার বনে মাতাল হাওয়া খেলে।
একমুঠো রোদ আকাশ ভরা তারা
ভেজা মাটিতে জলের নকশা করা..
মনকে শুধু পাগল করে ফেলে।

তোমায় ঘিরে এতগুলো রাত অধীর হয়ে জেগে থাকা..
তোমায় ঘিরে আমার ভালো লাগা ।
আকাশ ভরা তারার আলোয় তোমায় দেখে দেখে..
ভালোবাসার পাখি মেলে মন ভোলানো পাখা ।

ভাবনা আমার শিমুল ডালে লালচে আগুন জ্বালে..
মোহুয়ার বনে মাতাল হাওয়া খেলে।
একমুঠো রোদ আকাশ ভরা তারা
ভেজা মাটিতে জলের নকশা করা..
মনকে শুধু পাগল করে ফেলে।
ডাউনলোড লিংক(২নং লিংক পেজ এ)
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

১২।জনম জনম (শাওন)
জনম জনম তব তরে কাদিবো..
জনম জনম তব তরে কাদিবো ।
যতই হানিবে হেলা..ততই সাধিবো
জনম জনম তব তরে কাদিবো ।

তোমারই নাম ও গাহি
তোমারই প্রেম ও চাহি..
ফিরে ফিরে নীতি তব চরণে আসিবো
জনম জনম তব তরে কাদিবো ।

জানি জানি বধূ চাহে যে তোমারে
জানি জানি বধূ চাহে যে তোমারে..
ভাসে সে চিরদিনই নিরাশার পাথারে।

তবু জানি হে স্বামী কোন সে লোকে
আমি তোমারে পাবো বুকে..বাহুতে বাধিবো।

জনম জনম তব তরে কাদিবো..
জনম জনম তব তরে কাদিবো ।
যতই হানিবে হেলা..ততই সাধিবো
জনম জনম তব তরে কাদিবো ।
ডাউনলোড লিংক(১১নং লিংক পেজ এ)
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

১৩।নদীর নাম ময়ূরাক্ষী (টুটুল)
নদীর নামটি ময়ূরাক্ষী কাক কালো তার জল
কোন ডুবুরি সেই নদীটির পায়নি খুজেঁ তল..
নদীর নামটি ময়ূরাক্ষী কাক কালো তার জল
কোন ডুবুরি সেই নদীটির পায়নি খুজেঁ তল ।

তুমি যাবে কি ময়ূরাক্ষীতে
হাতে হাত রেখে জলে নাওয়া..
যে ভালোবাসার রং জ্বলে গেছে
সেই রংটুকু খুজেঁ পাওয়া।
সখী কারে ভালোবাসা কারে কয়..
নদীর জলে ভালোবাসা খোজার কোন অর্থ কি হয়।

কণ্যা আমার কথা শোনো
নদীর প্রান্তরে বন জংগলে..ভালোবাসা নেই কোন ।
ভালোবাসা থাকে চোখের মাঝে
চোখে চোখে শুধু চাওয়া..
তাই চোখের জলে তোমার আমার
ভালোবাসা খুজেঁ পাওয়া।
সখী কারে ভালোবাসা কারে কয়..
নদীর জলে ভালোবাসা খোজাঁর কোন অর্থ কি হয়।
ডাউনলোড লিংক(৩নং লিংক পেজ এ)
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

১৪।স্বপ্নঘুড়ি (শূণ্য)
ভেজা ঘাস মাড়িয়ে ছুটে চলি স্বপ্নের দেশে
হঠাৎ কালো মেঘ এসেছে যার আকাশে..
এমনি করে স্বপ্ন আমার হারিয়ে যায় বৃষ্টিতে
ভাঙ্গা স্বপ্নের সূর ফিরে আসে আমাতে।

পুব আকাশে আবীর মেঘে স্বপ্ন দেখবো আমি
ভোরের স্বপ্ন সত্যি হবে একথাই আমি জানি..
শেষ প্রহরে তাই ঘুমিয়ে পড়ি
হবো বলে স্বপ্নঘুড়ি।

জানালার ফাকে রোদ এসে ঘুম ভাংগায় আমার
হয়ত তখন ঘুমের ঘোরে ছিলাম পাশে তোমার..
এমনি করে কেটে যায় প্রতিটি প্রহর
স্বপ্নের সাথে নিরন্তর ।

পুব আকাশে আবীর মেঘে স্বপ্ন দেখবো আমি
ভোরের স্বপ্ন সত্যি হবে একথাই আমি জানি..
শেষ প্রহরে তাই ঘুমিয়ে পড়ি
হবো বলে স্বপ্নঘুড়ি।

এমনি করে স্বপ্ন আমার হারিয়ে যায় বৃষ্টিতে
ভাঙ্গা স্বপ্নের সূর ফিরে আসে আমাতে।
ডাউনলোড লিংক
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

১৫।এই যে আমি(স্টয়িক ব্লিস)
কতদিন কেটে গেলো তোমায় না দেখে
কতরাত পার হলো তোমায় পাশে না পেয়ে..
মাঝে মাঝে মনে হয় যদি দেখাতে পারতাম
কতো ভালোবাসি তোমাকে।

যেদিকে তাকাই সেদিকে দেখি তোমার সেই প্রতিচ্ছবি..
মনে পড়ে যায় যে বৃষ্টিতে প্রথম ভালোবাসেছিলাম তোমায়।
আধারে ঘেরা আমার এই দুনিয়ায়
আলো দিয়ে ভরে দিলে তুমি..
ঘোলাটে মেঘলা আকাশে আমার
রংধনু হয়ে এলে তুমি।

জানলার পাশে যখনই রাগ করে কাদতে
বুঝতে পারিনি জমে কতরাগ সেই বুকে..
সময়ের কাটাঁ যদি ঘুরিয়ে দিতে পারতাম
দেখতে আমার আদর কিভাবে।
জরিয়ে তোমায় হদয়ে রেখে..কষ্ট গুলো মুছে দিয়ে
তুমি আমার ভোরেরই আলো তোমাতেই বেধে নিলে।
শুধু তোমায় কাগজে লিখে সাজিয়েছি কবিতায় কবিতায়..
জোছসার রাত আর সবকিছু আজ তোমার সেই প্রতিক্ষায়।

যেদিকে তাকাই সেদিকে দেখি তোমার সেই প্রতিচ্ছবি..
মনে পড়ে যায় যে বৃষ্টিতে প্রথম ভালোবাসেছিলাম তোমায়।
আধারে ঘেরা আমার এই দুনিয়ায়
আলো দিয়ে ভরে দিলে তুমি..
ঘোলাটে মেঘলা আকাশে আমার
রংধনু হয়ে এলে তুমি।

কেদো না দেখো এই যে আমি..হাত তোমার ধরে রেখেছি
আপ্পি তুমি আমার আপ্পি..চোখ খুলে দেখো এই যে..
ডাউনলোড লিংক(৯নং লিংক পেজ এ)
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

১৬প্রিয়তমা (Elixir)
মাঝরাতে যখন ঘুম ভেংগে যায়
ভাবি শুধু তোমায়..
জানালার পাশে আমি একা একা বসে
আমি ভাবি শুধু তোমার কথা।
ছায়াহীন রাত্রের আলোতে
আমি দেখি শুধু তোমার ছায়া..

নিভিয়ে দাও না এই মোমবাতি
হয়ে যাও রাতের জ্যোতি
রাত্রির কাছে আমি দাবি করি
তোমার স্পর্শের অনূভুতি।


এই ক্লান্ত সময় কেটে যাবে এইভাবে
নিরবে কাছে টেনে নেবো তোমাকে..

জানালার পাশে আমি একা একা বসে
আমি ভাবি শুধু তোমার কথা।
ছায়াহীন রাত্রের আলোতে
আমি দেখি শুধু তোমার ছায়া..

নিভিয়ে দাও না এই মোমবাতি
হয়ে যাও রাতের জ্যোতি
রাত্রির কাছে আমি দাবি করি
তোমার স্পর্শের অনূভুতি।
নিভিয়ে দাও না এই মোমবাতি
হয়ে যাও রাতের জ্যোতি
রাত্রির কাছে আমি দাবি করি
তোমার স্পর্শের অনূভুতি।

প্রিয়তমা..প্রিয়তমা
প্রিয়তমা..প্রিয়তমা

নিভিয়ে দাও না এই মোমবাতি
হয়ে যাও রাতের জ্যোতি
রাত্রির কাছে আমি দাবি করি
তোমার স্পর্শের অনূভুতি।
ডাউনলোড লিংক
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

১৭।কথা (পারভেজ)
কি হবে আর কথা বলে এখনই তো যাবে চলে..
তবে থাক তোলা থাক না বলা কথা
আমি রবো একা কেবলই..একা।

যাও দূরে দেখো না তো ফিরে
তবে থাক তোলা থাক না বলা কথা
আমি রবো একা কেবলই..একা।
কি হবে আর কথা বলে এখনই তো যাবে চলে..
তবে থাক তোলা থাক না বলা কথা
আমি রবো একা কেবলই..একা।

বলবে কি কথা যত সবই জানা
কথার প্রাচীর ভেংগে দাও..
ভুলে যাও মিছে ভালোবাসার দেনা
বিষাদের গোধূলি ঢেকে দাও।

যাও দূরে দেখো না তো ফিরে
তবে থাক তোলা থাক না বলা কথা
আমি রবো একা কেবলই..একা।

নিরবে জমে উঠা কত কথা
চোখের পাতায় সাজানো..
সে ছবি চেয়ে দেখো না অযথা
দেখো না ফিরে তো কখোনো।

যাও দূরে দেখো না তো ফিরে
তবে থাক তোলা থাক না বলা কথা
আমি রবো একা কেবলই..একা।
কি হবে আর কথা বলে এখনই তো যাবে চলে..
তবে থাক তোলা থাক না বলা কথা
আমি রবো একা কেবলই..একা।
ডাউনলোড লিংক
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

১৮।এই নিশি (হদয় খান)
আজকের এই নিশি ভালোবাসি ভালোবাসি
নিকষ মেঘে তোমার ঐ চোখ দেখেছি আজ এই আমি..
আজকের এই নিশি ভালোবাসি ভালোবাসি
নিকষ মেঘে তোমার ঐ চোখ দেখেছি আজ এই আমি।

মৃদ্যু বাতাস বলে ছিলে সেই তুমি
তোমার এ মোহে হারাই আমি..
নিজেকে যে খুজে ফিরি
তোমার প্রেমের সূখসারি।

আজকের এই নিশি ভালোবাসি ভালোবাসি
নিকষ মেঘে তোমার চোখ দেখেছি আজ এই আমি..

যখন দাড়াও এসে ভুলে যাই সবই
হদয়ের সব কথা বলে দেই আমি..
তোমারই যে চিরদিনই
রবো আমি তোমারই।

আজকের এই নিশি ভালোবাসি ভালোবাসি
নিকষ মেঘে তোমার চোখ দেখেছি আজ এই আমি..
ডাউনলোড লিংক
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

১৯।আজ এই মেঘে ঢাকা রাত (হাসান)
আজ এই মেঘে ঢাকা রাত..স্তব্ধতায় ভাবি
আধারে সে তো চলে যায়..নীরবে কাদি।
স্মৃতিগুলো ডেকে যায় আজ আমারে কাদায়
দোষগুলো শুধুই কি আমার।

বলো কি বা অপরাধ
আমি ভেংগে দেবো আজ সবই..

ফিরে এসো আহত হদয়ে
চাই ফিরে সেদিন,কোথায় তুমি হারালে।
নিঝুম রাতে তুমিও কি ভাবছো
আমারই মত একাকী জানালায়।

আজও পথ চেয়ে রই..আসবেই ফিরে
রেখেছি সব আদর আমার..তোমারই তরে।

আজ এই মেঘে ঢাকা রাত..স্তব্ধতায় ভাবি
আধারে সে তো চলে যায়..নীরবে কাদি।
স্মৃতিগুলো ডেকে যায় আজ আমারে কাদায়
দোষগুলো শুধুই কি আমার।

বলো কি বা অপরাধ
আমি ভেংগে দেবো আজ সবই..

ফিরে এসো আহত হদয়ে
চাই ফিরে সেদিন,কোথায় তুমি হারালে।
নিঝুম রাতে তুমিও কি ভাবছো
আমারই মত একাকী জানালায়।

ফিরে এসো..

ডাউনলোড লিংক
।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।-।

২০।চাইতে পারো ২(অর্থহীন)
চাইতে পারো আবার সেই জোছনা
ঘরের সিলিং এ সন্ধাতারাটা
চাইতে পারো সারা রাত আর সারা দিন
হবে না যে কখনো আর লোডসেডিং।
চাইতেই পারো আমার ঘাড়ে পা রেখে
আকাশটা ছোয়ার স্বপ্ন দেখতে
চাইতেই পারো শুনতে নতুন এক গান
করবো না যেখানে তোমায় আর অপমান।

একমুঠো গোলাপ আর ঐ নীল আকাশ
আকাশের ঐ চাদ অথবা এই রাত..
কান্না ভেজা চোখ অথবা মিস্টি হাসি
যতই দেখাও আমাকে পাবে না কিছুই তুমি।

তোমার জন্য নয় আমার কোন কিছুই
বলেছিলাম অনেক আগেই ভুলে গেছো কি।

চাইতেই পারো তুমি জি সিরিজ থেকে
ফুয়াদ ফিচারিং অ্যালবাম ছাড়তে..
চাইতেই পারো চেষ্টা করে দেখতে
কে আছে আমার ফেসবুক ফ্রেন্ড লিস্টে।
চাইতেই পারো তুমি হয়ে যেতে
আজকে এফ এম চ্যানেলের হিট কোন আরজে..
চাইতেই পারো নতুন এক ডিও স্প্রে
মনের দূর্গন্ধটা দূর করতে।

একমুঠো গোলাপ আর ঐ নীল আকাশ
আকাশের ঐ চাদ অথবা এই রাত..
কান্না ভেজা চোখ অথবা মিস্টি হাসি
যতই দেখাও আমাকে পাবে না কিছুই তুমি।

তোমার জন্য নয় আমার কোন কিছুই
বলেছিলাম অনেক আগেই ভুলে গেছো কি।

একমুঠো গোলাপ আর ঐ নীল আকাশ
আকাশের ঐ চাদ অথবা এই রাত..
কান্না ভেজা চোখ অথবা মিস্টি হাসি
যতই দেখাও আমাকে পাবে না কিছুই তুমি।

তোমার জন্য নয় আমার কোন কিছুই
বলেছিলাম অনেক আগেই ভুলে গেছো কি।

ডাউনলোড লিংক

অন্যগুলার লিংক পেলে পরে এডিট করে দিবো।
সর্বশেষ এডিট : ০৫ ই আগস্ট, ২০১১ বিকাল ৩:২০
২০টি মন্তব্য ১৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ন্যায় বিচার প্রতিষ্ঠা করা সকলের দায়িত্ব।

লিখেছেন নাহল তরকারি, ০৫ ই মে, ২০২৪ রাত ৮:৩৮



এগুলো আমার একান্ত মতামত। এই ব্লগ কাউকে ছোট করার জন্য লেখি নাই। শুধু আমার মনে জমে থাকা দুঃখ প্রকাশ করলাম। এতে আপনারা কষ্ট পেয়ে থাকলে আমি দায়ী না। এখনে... ...বাকিটুকু পড়ুন

তাবলীগ এর ভয়ে ফরজ নামাজ পড়ে দৌড় দিয়েছেন কখনো?

লিখেছেন লেখার খাতা, ০৫ ই মে, ২০২৪ রাত ৯:২৬


আমাদের দেশের অনেক মসজিদে তাবলীগ এর ভাইরা দ্বীন ইসলামের দাওয়াত দিয়ে থাকেন। তাবলীগ এর সাদামাটাভাবে জীবনযাপন খারাপ কিছু মনে হয়না। জামাত শেষ হলে তাদের একজন দাঁড়িয়ে বলেন - °নামাজের... ...বাকিটুকু পড়ুন

ফেতনার সময় জামায়াত বদ্ধ ইসলামী আন্দোলন ফরজ নয়

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০৫ ই মে, ২০২৪ রাত ১১:৫৮



সূরাঃ ৩ আলে-ইমরান, ১০৩ নং আয়াতের অনুবাদ-
১০৩। তোমরা একত্রে আল্লাহর রজ্জু দৃঢ়ভাবে ধর! আর বিচ্ছিন্ন হবে না। তোমাদের প্রতি আল্লাহর অনুগ্রহ স্মরণ কর।যখন তোমরা শত্রু ছিলে তখন তিনি... ...বাকিটুকু পড়ুন

=নীল আকাশের প্রান্ত ছুঁয়ে-৭ (আকাশ ভালোবেসে)=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ০৬ ই মে, ২০২৪ দুপুর ২:১৯

০১।



=আকাশের মন খারাপ আজ, অথচ ফুলেরা হাসে=
আকাশের মন খারাপ, মেঘ কাজল চোখ তার,
কেঁদে দিলেই লেপ্টে যাবে চোখের কাজল,
আকাশের বুকে বিষাদের ছাউনি,
ধ্বস নামলেই ডুবে যাবে মাটি!
================================================
অনেক দিন পর আকাশের ছবি নিয়ে... ...বাকিটুকু পড়ুন

পানি জলে ধর্ম দ্বন্দ

লিখেছেন প্রামানিক, ০৬ ই মে, ২০২৪ বিকাল ৪:৫২


শহীদুল ইসলাম প্রামানিক

জল পানিতে দ্বন্দ লেগে
ভাগ হলোরে বঙ্গ দেশ
এপার ওপার দুই পারেতে
বাঙালিদের জীবন শেষ।

পানি বললে জাত থাকে না
ঈমান থাকে না জলে
এইটা নিয়েই দুই বাংলাতে
রেষারেষি চলে।

জল বললে কয় নাউযুবিল্লাহ
পানি বললে... ...বাকিটুকু পড়ুন

×