somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এককথায়,আমার মত মুভি প্রেমীদের জন্য

০৩ রা এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৫২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

২০১৩ সাল হচ্ছে হলিউডের সিক্যুয়াল এবং ‘অ্যাকশন প্যাকড’ সিনেমার বছর। এ বছরে অনেক বিখ্যাত উপন্যাস থেকে নেওয়া গল্প, চমৎকার কিছু অ্যানিমেশন এবং পৃথিবী ধ্বংস হবার মত বিষয়ের উপর নির্মিত বেশ কয়েকটি সিনেমা রিলিজ পেতে যাচ্ছে। বিশেষ করে সুপারহিরো ভক্তদের জন্য অসাধারণ একটি বছর। কারণ এধরনের বেশ কয়েকটি সিনেমা এবার রিলিজ পাচ্ছে বছরজুড়েই। দীর্ঘ প্রতীক্ষিত এসব মুভিগুলোর বেশিরভাগ জুড়ে রয়েছে সিকোয়েল এবং কমিক বইয়ের অধিক্য। তবে ‘টোয়াইলাইট’ কিংবা হরর মুভি প্রেমীদের হতাশ হবার কিছু নেই, কারণ সব ধরনের দর্শকের জন্যেই কিছু না কিছু আছে।

প্রায় ৭০টি এর উপরে মুভি রিলিজ পাবে এই ১২ মাসে। কিছু সংখ্যক ইতিমধ্যে রিলিজ হয়ে গেছে।তার মধ্য থেকে বাছাইকৃত এবং সর্বাধিক প্রত্যাশিত কিছু মুভি।

Zero Dark Thirty
রিলিজ ডেট:ডিসেম্বর ২০১২(720p BrRip )
Kathryn Bigelow তার ২০০৮ এর পুস্কারপ্রাপ্ত মুভি The Hurt Locker এ যে জনপ্রিয়তা অর্জন করেছেন । ঠিক একই লক্ষ নিয়ে আবার তিনি কাজ করবেন না এটা চিন্তাকরা বোধহয় অমূলক। Zero Dark Thirty তেমনি একটি মুভি যার গল্প এগিয়েছে ওসামা বিন লাদেনকে সন্ধান করা নিয়ে।

Gangster Squad
রিলিজ ডেট: জানুয়ারী ১১,২০১৩(DVDRip)
মুলত গত বছরের সেপ্টেম্বরে রিলিজ পাওয়ার কথা ছিল মুভিটি।কলোরাডো থিয়েটারে গোলাগুলির ট্রাজিক প্রতিক্রিয়ায় ওয়ার্নার ব্রোস এর মুভিটি রিলিজ দিতে দেরি হয়। তারা অন্যান্য দৃশ্য কাটাকাটি করে কিছু থিয়েটার শুটআউট সিকোয়েন্স প্রতিস্থাপন করে চিত্রায়ন করেন।সময়ের অভাবে মুভিটি এখনও দেখা হয়নি।

A Good Day to Die Hard
রিলিজ ডেট:ফ্রেব্রুয়ারী ১৪,২০১৩(TS XviD normal print )
Die Hard সিরিজের এটি পঞ্চম সংষ্করণ।অভিনেতা Bruce Willis সম্পর্কে আসলে বলার কিছুই নেই। পঞ্চম সংষ্করণে আমরা এবার John McClane (Willis) এবং তার পুত্রের শত্রুর বিরুদ্ধে এক সাথে ফাইট করতে দেখেছি।ছবিটি সিনেমাপ্রেমিদের অনেকরে হয়ত ইতমধ্যে দেখা হয়ে গেছে।আমি অবশ্য ব্লু-রে প্রিন্ট এর অপেক্ষাতে আছি।

Evil Dead
রিলিজ ডেট:এপ্রিল ১২,২০১৩
Evil Dead এর রিমেক তৈরিতে অনেক শক্ত সংশয়বাদ ও নাস্তিক্য সমস্যার সম্মুখীন হতে হচ্ছে কিন্তু Sam Raimi এবং Bruce Campbell এর জড়িত থাকার কারনে আমাদের আগ্রহ বিরক্তিতে রুপ নিয়েছে।মুভিটিতে আগ্রহ আসলে পোস্টারের ট্যাগলাইন এর কারনেই "এ পর্যন্ত আপনার দেখা সবচেয়ে আতঙ্কজনক মুভি

Oblivion
রিলিজ ডেট: এপ্রিল ১৯,২০১৩।
একই নামের গ্রাফিক উপন্যাসের উপর ভিত্তি করে Tom Cruise অভিনিত এটি একটি সাই-ফাই থ্রিলার মুভি। Joseph Kosinski তার Tron Legacy এর সেই বিখ্যাত ভিজ্যূয়াল আই নিয়ে ফিরে এসেছে।আপাতদৃষ্টিতে প্রথিবী যখন মানুষ শূন্য। বেচে থাকার জন্য প্রকৃতি নির্ভর।ঠিক তখনই Jack Harper(Cruise) একটি ক্র্যাশ মহাকাশযানসহ কিছু বেচে যাওয়া মানুষ আবিষ্কার করে।আমরা অলরেডি Jack Reacher উপভোগ করেছি এবং সানন্দে Jack Harper এর অপেক্ষায় আছি।

Pain & Gain
রিলিজ ডেট: এপ্রিল ২৬,২০১৩
Transformers এর পরবর্তী মুভিটি আসার পুর্বেই পরিচালক Michael Bay বিগ বাজেটের ফাইটিং মুভি থেকে অবেশেষে কিছুদিনের জন্য বোধহয় বিরতী নিতে যাচ্ছেন। কারন একটি সত্য ঘটনার উপর ভিত্তি করে তার একটি নতুন মুভি এ বছর রিলিজ হবে। যার কাহিনী গড়ে উঠেছে কয়েকজন বডি বিল্ডারকে নিয়ে যারা একত্রিত হয়ে কিডন্যাপিং এবং চাঁদাবাজির পরিকল্পনা করে। তিনজন ঘনিষ্ট বন্ধু The Rock, Marky Mark এবং Anthony Mackie এর কাহিনী নিয়ে এ্যাকশন ও কমেডি প্রধান এ ছবিটির জন্য আমরা অধীর আগ্রহে অপেক্ষায় আছি।

Iron Man 3
রিলিজ ডেট:মে ৩,২০১৩
Kiss Kiss Bang Bang মুভির সাথে পরিচিত যেকেউ বুঝতে পারবে কি পাওয়ার জন্যে পরিচালক Shane Black এবং Robert Downey Jr. পুনরায় পার্টনারশীপে কেন উত্তেজিত । বিশেষত Marvel Cinematic Universe এর প্রথম অধ্যায়ের দ্বিতীয় পর্যায়ের জন্য।Iron Man 3 প্রতিশ্রুতিবদ্ধ একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য হিসাবে যা Tony Stark কে নিজ মুভিতে ফিরিয়ে আনতে সাহায্য করেছে।

Star Trek Into Darkness
রিলিজ ডেট:মে ১৭,২০১৩
এ বছরের বেশীরভাগ প্রত্যাশিত চলচ্চিত্রের মধ্যে J.J. Abram এর Star Trek অন্যতম।Chris Pine(Captain Kirk) এর নেতৃত্বে পুনরায় এন্টারপ্রাইজ কমিটি এর দল ফিরে আসে।Sherlock's Benedict Cumberbatch রহস্যময় প্রতিদ্বন্দ্বীর চরিত্রে যে ভয় দেখিয়ে ক্যাপ্টেন কার্ককে তার পদ থেকে নির্বাসিত করান যাতে করে সে ক্যাপ্টেনের চেয়ার দখল করতে পারে।

The Fast and the Furious 6
রিলিজ ডেট: মে ২৪,২০১৩
Tokyo Drift এর পর Justin Lin তার পরিচালনায় Fast & Furious কে একটি সফল মুভি হিসাবে প্রমাণ করেছেন। Dominic Toretto (Diesel) এবং Brian O'Conner's (Walker) দলে Letty (Michelle Rodriguez) এর রহস্যময় প্রত্যাবর্তন এবং নতুন ভিলেনরুপি Luke Evans এর আবির্ভাব ঘটেছে এই সিরিজের ছষ্ঠ ইন্সটলমেন্টে। এটা কি Diesel বনাম The Rock রিম্যাচ

Man of Steel
রিলিজ ডেট:জুন ১৪,২০১৩
Superman সিরিজের এই মুভিটি Man of Steel এর মূল গল্প থেকে নেওয়া হয়েছে।DC Entertainment এবং Warner Bros উপস্থাপন করে তাদের সম্ভাবনাময় প্রথম পদক্ষেপ । যা দর্শকপ্রিয়তা পাই না। এ্যাকশান পরিচালক ও কমিক প্রেমী Zack Snyder এ সময় হাল ধরেন।ব্যাড এ্যাস ক্লার্ক কেন্টকে পুনরায় বড় পর্দাতে দেখার জন্য আমরা আর দেরি করতে পারছি না ।আশা করছি এটা আমাদের Green Lantern কে ভুলতে সাহায্য করবে।

Monsters University
রিলিজ ডেট: জুন ২১,২০১৩
এ্যানিমেটেড মুভিতে Pixar এর কোন মুভি (শুধুমাত্র Cars ছাড়া) ভাল না লেগে যায়ই না।আমরা আর ধৈয্য ধরতে পারছি না John Goodman and Billy Crystal এর কন্ঠে Monsters Inc এর প্রিকুয়েল মুভিটির জন্য। এমনই একটি মুভি যার জন্য আমরা এক দশকের উপর অপেক্ষায় রয়েছি। তরুন Mike এবং Sulley এর সেই বিখ্যাত ফেয়ার ইউনিভার্সিটির কথা সবারই নিশ্চয় মনে আছে।

Kick-Ass 2
রিলিজ ডেট:জুন ২৮,২০১৩
পরিচালক Matthew Vaughn হলিউড স্টুডিও সিস্টেমকে গুড়িয়ে দেয়েছিল তিনি যখন নিজস্ব স্টাইলে Kick-Ass মুভিটি তৈরী করেন। কমিক স্রষ্টা Mark Millar ঐ সময়ই এর সিকুয়েল তৈরিতে উৎসাহি হয়ে ওঠেন। অবশ্য এর সিকুয়েলটি পরিচালনা করেছেন Jeff Wadlow। স্মার্ট কাস্টিং সংযোজন Jim Carrey ও পোশাকধারী "হিরো" এবং "ভিলেন" এর পর্যায়ক্রমে ফাইটিং তাছাড়া উপরি পাওনা হিসাবে Hit-Girl এর কিউটনেস আসলেই এ্যস কিকিং।

Lone Ranger
রিলিজ ডেট:জুলাই ০৩,২০১৩
এটি হল একই সাথে থ্রিলিং এ্যাডভেঞ্চার এ্যাকশান কমেডি মুভি।নেটিভ আমেরিকান আত্মা যোদ্ধা Tonto (Johnny Depp) একটি অজানা গল্প বর্ননা করে । যা আইন রক্ষক John Reid (Armie Hammer) কে কিংবদন্তীর ন্যায়বিচারক রুপান্তরিত করে।এবং লোভ ও দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করা শেখায়।

Pacific Rim
রিলিজ ডেট:জুলাই ১২,২০১৩
পরিচালক Guillermo del Toro জন্য এটি একটি কল্পবিলাসী প্রকল্প। জায়ান্ট রোবট বনাম জায়ান্ট মনস্টার এর কাহিনী।আমরা হয়ত ততটা উত্তেজিত না এ মুভিতে টিভি অভিনয় শিল্পিদের কাস্টিংয়ে যতটা না উত্তেজিত থ্রিডিতে ছবিটি দেখতে।

The Wolverine
রিলিজ ডেট:জুলাই ২৬,২০১৩
X-Men: The Last Stand এবং X-Men Origins: Wolverine এর পর স্টুডিও ফক্স এবং প্রোযোজক Lauren Shuler Donner নতুন পদক্ষেপ গ্রহণ করেছেন তাদের পরবর্তী X-মুভি নিয়ে। নিশ্চিত করেছেন যেন প্রথম দুটির মত একই সমস্যায় ভুগতে না হয়। আমরা দেখেছি X-Men: First Class এর শুরুতে অভিনেতা Hugh Jackman এর জীবনের শ্রেষ্ঠ আকৃতিতে Wolverine রুপে।এবং তাকে বলতে সুযোগ দেওয়া তার প্রিয় মার্ভেল কমিক্সের লোগান চরিত্রের বিবরণ ।Christopher McQuarrie স্ক্রিপ্টের উপর ভিত্তি করে James Mangold পরিচালিত The Wolverine মুভিটির জন্য আমরা অপেক্ষায় ছিলাম প্রায় এক দশকেরও বেশি।

The Smurfs 2
রিলিজ ডেট:জুলাই ৩১,২০১৩
খারাপ যাদুকর Gargamel যখন আবিষ্কার করে একটি সত্যিকারের Smurfs ই তাকে দিতে পারবে যা সে চাই।
শুধুমাত্র Smurfette জানে গোপন সংকেতের মাধ্যমে Naughties কে সত্যিকারের Smurfs এ পরিনত করার পদ্ধতি । জাদুকর তখন Smurfette কে কিডন্যাপ করে প্যারিসে নিয়ে আসে।যেন সে উপাসনার মাধ্যমে সিদ্ধিলাভ করতে পারে বিশ্বের সর্বশ্রেষ্ঠ জাদুকর হিসাবে।হাইব্রীড এ্যাকশান,এনিমেটেড পারিবারিক ব্লকবাস্টার কমেডি The Smurfs 2।

RED 2
রিলিজ ডেট: আগস্ট ২,২০১৩
Frank Moses (Willis) এবং তার দল সিআইএ- এর চাকরি
অব্যহতি নেওয়া অত্যন্ত বিপজ্জনক চরিত্রের কয়েকজন,কার্যত আমাদের একটি প্রিয় মুভি উপহার দিয়েছে ২০১০ সালে।সিআইএ-এর পুরাতন ফাইল থেকে তাদের নাম মুছে ফেলার পর তার আবার ফিরে এসেছে।এবং এইসময় তারা আর্ন্তজাতিক মিশনে যাচ্ছে তাদের নতুন দুই বন্ধু Anthony Hopkins ও Catherine Zeta-Jones কে নিয়ে।

Elysium
রিলিজ ডেট: আগস্ট ৯,২০১৩
Halo ফিল্ম প্রজেক্ট এর পর Neill Blomkamp আমাদেরকে তার বিখ্যাত মুভি District 9 উপহার দিয়েছেন।তাঁর পরবর্তী প্রকল্প Elysium এ অভিনয় করেছেনMatt Damon এবং তিনি রতিশ্রুতি করেছেন তার এ প্রজেক্টে দর্শকদের মনে যেন কোন খেদ না থাকে।যেমনটি ছিল Halo মুভিটির জন্য।

The Hobbit: The Desolation of Smaug
রিলিজ ডেট:ডিসেম্বর ১৩,২০১৩
অবশেষে সময় হয়েছে The Hobbit: The Desolation of Smaug এর শক্তিশালী ড্রাগনের সাথে পরিচয় হওয়ার।An Unexpected Journey এর সমালোচনার পর থেকে এই ত্রয়ীর দ্বিতীয় কিস্তিতে আমাদের প্রত্যাশা অনেক বেশী ।

Riddick
রিলিজ ডেট: সেপ্টেম্বর ৬,২০১৩
অসাধারন সাই-ফাই থ্রিলার Pitch Black অভিনেতা Vin Diesel এর ক্যারিয়ারে একটি অনন্য দৃস্টান্ত রেখেছে।এবং বিগ বাজেটের সিকুয়েল Chronicles of Riddick তার জন্য একটি বড় অর্জন। বছর পরে, লেখক-পরিচালক David Twohy এবং Diesel আবার ফিরে আসছে একত্রে অন্ধকারাচ্ছন্ন পরিবেশ,বাউন্টি হান্টার,এলিয়েন দানব এবং বিশ্বাসঘাতকতা ও প্রতিহিংসার গল্প নিয়ে
বড় পর্দায় ঝড় তোলার জন্য।

Machete Kills
রিলিজ ডেট:সেপ্টেম্বর ১৩,২০১৩
Danny Trejo আবার ফিরে এসেছে এক্স ফেডারেল এজেন্ট মাচেতি এর ভুমকায়।একটি মিশনে কাজ করার জন্য এবার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের তাকে নিয়োগে করবেন যা করা অসম্ভব কোন জীবিত মানুষের পক্ষে ।

Sin City: A Dame to Kill For
রিলিজ ডেট:অক্টোবর ৪,২০১৩
অনেক বছর অপেক্ষার পর Robert Rodriguez দীর্ঘ প্রতীক্ষিত Sin City: A Dame to Kill For মুভিটিতে কিছু নতুন মুখ নিয়ে ফিরে এসেছেন।আর হ্যা Mickey Rourke অবশ্যই থাকছেন Marv রুপে।

OldBoy
রিলিজ ডেট:অক্টোবর ১১,২০১৩
মুক্তির আগেই অনেক বির্তকের জন্ম দিয়েছে OldBoy এর আমেরিকান রিমেক মুভিটি।অরিজিনাল কোরিয়ান ভার্সনকে টপকে যাওয়া আসলেই কঠিন হয়ে দেখা দিতে পারে।Park Chan-wook এর কুখ্যাত ও অসম্পাদিত করেডর ফাইট সিকোয়েন্স তেমন উল্লেখ যোগ্য না হলেও Spike Lee এর পরিচালনায় Josh Brolin, Sharlto Copley ও Elizabeth Olsen এর মত প্রতিভারা যেখানে রয়েছেন। তাদের কাছে বেশি প্রত্যাশা করা সত্যই অমূলক হবে না।

The Seventh Son
রিলিজ ডেট: অক্টোবর ১৮,২০১৩।
Julianne Moore এবং Djimon Hounsou অভিনিত জাদুকর ও পিশাচের কাহিনী নিয়ে এটি একটি কিশোর ফ্যান্টাসি মুভি।

The World's End
রিলিজ ডেট: অক্টোবর ২৫,২০১৩
উত্তর আমেরিকার দর্শকদের অতিরিক্ত কয়েকটি মাস অপেক্ষা করতে হবে তিনটি মুভি Three Flavours Cornetto Trilogy এর তৃতীয় কিস্তিটি দেখার জন্য।অন্য দুটো হল Shaun of the Dead এবং Hot Fuzz।কিন্তু এটা একটি সত্যিই দারুন ব্যাপার যে দলবল নিয়ে Edgar Wright, Pegg ও Frost আবার একসাথে।এটি একটি পার্টিকুলার কমেডি মুভি যার কাহিনী এগিয়েছে পৃথিবীকে ধংসের হাত থেকে রক্ষা করার মধ্য দিয়ে।

Thor: The Dark World
রিলিজ ডেট:নভেম্বর ০৮,২০১৩
Alan Taylor (Game of Thrones) তার সমস্ত প্রতিভা সম্পৃক্ত করে অপূর্ব নির্মাণশৈলীর সমন্বয়ে Thor এর সিকোয়েলের স্টাইল এবং টোন পরিবর্তন করেছেন।Thor: The Dark World যেন আরও বেশি কিছু,অনেক বড়,অন্ধকারাচ্ছন্ন, অধিক বাস্তব।ভক্তদের নিয়ে যায় মার্ভেল ইউনিভার্সের মহাজাগতিক দুনিয়ার মধ্যে আরও গভীরে।

The Hunger Games: Catching Fire
রিলিজ ডেট:নভেম্বর ২২,২০১৩
গুডবাই Twilight, হ্যালো Hunger Games।
Suzanne Collins এর জনপ্রিয় উপন্যাস ত্রয়ীর উপর ভিত্তি করে সিরিজের প্রথম কিস্তিটি পরিচালক Gary Ross বেশ সাফল্যের সাথে উৎক্ষেপণ করেছেন।দ্বিতীয় কিস্তির
পরিচালক Francis Lawrence প্রতিশ্রুতি দিয়েছেন যে এ সিকুয়েলে থাকবে আরো এ্যাকশান,আরো এক্সাইটমেন্ট।
Katniss এবং Peeta কে আবারও বাধ্য করা হয় প্রতিদ্বন্দ্বিতা করতে।একে অপরের জন্য,ডিস্টিক্ট ১২ এর জন্য।

Anchorman: The Legend Continues
রিলিজ ডেট:ডিসেম্বর ২০,২০১৩
ভক্তরা চেয়েছিল, কাস্ট চেয়েছিলেন এবং পরিশেষে আসলেই এটা ঘটছে।দীর্ঘ প্রতীক্ষিত কিংবদন্তী নিউজ এ্যংকর Ron Burgundy (Will Ferrell) আবার ফিরে আসছে এবছর ডিসেম্বরে।কর্মক্ষেত্রে সমতা নিয়ে এবার তারা আরো সমস্যা মোকাবেলা করবে।




তালিকাগুলি শুধুমাত্র সেইসব মুভির যার জন্য আমরা অধীর আগ্রহে অপেক্সায় আছি। অবশ্য বছর জুড়ে আরও আকর্ষণীয় সব মুভি রিলিজ হবে।সে গুলো আমার কাছে ঠিক আকর্ষনীয় মনে হয়নি।কোন মুভিটি আপনার কাছে সবচেয়ে বেশি আকর্ষনীয় ও বক্স অফিস হিট করবে বলে আপনি মনে করেন তা মন্তব্য করে জানান।ধন্যবাদ।




































সর্বশেষ এডিট : ০৪ ঠা এপ্রিল, ২০১৩ দুপুর ১২:১৩
১২টি মন্তব্য ১১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×