somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার কাস্টমার কেয়ার বেলা B-)) B-)) (কিছুটা ১৮+ হলেও হতে পারে :P )

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১২ রাত ৯:৩৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

পার্ট টাইম জব খুজতে খুজতে পেলাম এক ইন্টারন্যাশনাল কল সেন্টার এর খোঁজ। ভাগ্যজোরে পেয়েও গেলাম, সেখানে কাজ করেছি প্রায় ১.৫ বছর। কলসেন্টারটি পুরোটাই ইন্টারন্যাশনাল, দুটি UK বেজড কোম্পানির জন্য আউটসোরসিং কাজ করে। ওখানে জয়েন করে প্রথম যে জিনিস্টা চেঞ্জ হল তা হল আমার নাম, প্রত্যেককে আলাদা আলাদা ওয়েস্টার্ন নাম দেয়া হত আর অফিসে সবাই সবাইকে সেই নামে ডাকত আর সার্ভার লগইনও সেই নাম দিয়ে করতে হত। আমাদের কাজ ছিল কিছুটা সেলস কল বা মার্কেটিং কল টাইপ এর , US-UK-Canada এর বিভিন্ন হসপিটাল / নার্সিং হোম/ ডাক্তারের চেম্বার এ ফোন দিয়ে মেডিকেল প্রফেশনালদের অনলাইন সার্ভে বা রিসার্চে রাজি করানো। আমাদের কল পেতে পেতে ডাক্তারের সেক্রেটারিরা তো বিরক্তির শেষ সীমানায় পৌঁছে যেত, কিন্ত আমাদের কাজ আমাদেরকে করতেই হত। তারা কখনই ডাক্তারকে পেশেন্ট থাকা অবস্থায় ডেকে দিত না, আর ডাক্তাররাও অনেক বিরক্তি দেখাতো । আমাদের কনভারসেশন ছিল অনেক টা এরকম
Call center Agent"ঃ Can I speak to Doctor James ?
Secretary :Sorry, He is with the patient.
Call center Agent :Could you please give me a convinient call back time ??
যদি সেক্রেটারি কোন কলব্যাক টাইম দেয় তাহলে আবার সেই টাইমে কলব্যাক করে ডাক্তারকে চাইতে হত আর ওনাকে কনভিন্স করে অনলাইন রিসার্চে রাজি করাতে হত । মুটামুটি সব কলে একি ঘটনা ঘটতো, তাই আমাদের এগুলো অনেকটা মুখস্ত হয়ে গিয়েছিল।

একবার এক কলিগ এর ঘটনা।
Hellow, This is David from *****, Can I speak to Dr. Matthew ???
Secretary : Dr. Matthew !! He is deceased almost 6 months back !!!
আমার কলিগ খেয়াল করেনি বা বুঝতে পারে নি সেক্রেটারির কথা,
ও বলল , "Okay, What would be the best possible time when I can call him back ?? :-< :-<
সেক্রেটারি : " What ??!! He is deceased that means he is dead !!! " X( X( X(
কলিগ : Ohho, sorry for that, thanks for your help though !! :-* :-* :-* :-/
এটা বলে হাং আপ করে :P
পরে আমরা সার্ভার থেকে ভয়েস ফাইল ডাউনলোড করে শুনে হাসতে হাসতে শেষ !! =p~ =p~ =p~

আরেকবার এক কলিগ কানাডা প্রজেক্ট করছিল। এক নার্স কে রিক্রুট করার পর তার ইমেইল এড্রেস নিচ্ছিল,
নার্স ঃ : " It's Rosssy with three S"
আমার লুল ;) কলিগ বলে উঠল " Rosssy with three Ass !!! How could that be possible maam !!! :P :P 8-|
নার্স ঃ What !!! Shut up you Asshole !!! X( X( X(
ধরাম করে ফোন টা রেখে দিল !!

এবার আমার এক ঘটনা, আমি প্রায় ৩ বার কলব্যাক টাইম নিলাম কিন্তু সেক্রেটারি আমাকে কিছুতেই ডাক্তারের সাথে কথা বলতে দিবে না, আমি একটু মেজাজ দেখিয়ে কথা বলে ফেললাম।
আমি ঃ This is the third time I am Calling; I am calling from UK (ডাহা মিছা কথা) , This is really impotant call for the doctor !! " :-< :-<
সেক্রেটারি (রাগি স্বরে) ঃ " Sorry, Doc is having a great time with me on his bedroom, He can't come to the phone right now, You wanna come in ?? X(( X(( X(( X(( " (ঠাস করে ফোন রেখে দিল )
পরে জানলাম সার্ভার ভুলের কারনে একি নাম্বারে আমার ২ কলিগ আরও ৬ বার কল করে ফেলেছিল আর রাগটা ঝারল আমার উপর তাও এত অশ্লীলভাবে !!! :-/ :-/ :-/

এতক্ষণতো আউটবাউন্ড এর কথা বললাম। আউটবাউন্ড করতে করতে যখন বিরক্ত হয়ে গেলাম তখন অফিসে বললাম আমাকে ইনবাউণ্ডে (Incoming call customer service) ট্রান্সফার করতে, জয়েন করলাম আমাদের আরেক প্রজেক্ট একটা ইন্টারন্যাশনাল রোমিং টেলিকম এর কাস্টমার কেয়ার সেকশন এ, কি আর বলব দুঃখের কথা ওখানে গিয়েও শান্তি নাই !!
একবার এক কাস্টমার আমাকে জিজ্ঞেস করে বসল " Where exactly your office loacated ???
আমি একটু ভ্যবাচেকা খেয়ে বললাম, "Sir, Its in UK" :-* :-* :-*
কাস্টমার ঃ " Yes, in UK , where ??
আমি কোনমতে নিজেকে সামলে আমাদের UK কর্পোরেট অফিস এর মেইলিং এড্রেসটা বলে দিলাম। B-) B-)
কাস্টমার : " You know what, you don't sound like British, Thats why I am asking"
আমি আবার অলমোস্ট কট খেতে গিয়ে বললাম "Yes sir, I m an Asian but I do live in UK: (ভাব ধরতে দেরি করি নাই) ।:-/

কাস্টমার কেয়ারে কাজ করতে কতটা ধৈর্য আর সহনশীল হতে হয় তা আমি বুঝে ছিলাম । টেকনিকাল ফল্ট এর কারনে কাস্টমারের কত আজেবাজে কথা যে সহ্য করতে হয়েছিল তা ভাবলেও এখন মিজাজ খারাপ হয়ে যায়।
সর্বশেষ এডিট : ২৯ শে জুলাই, ২০১২ রাত ১২:১৮
৩৬টি মন্তব্য ৩৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সৎ মানুষ দেশে নেই,ব্লগে আছে তো?

লিখেছেন শূন্য সারমর্ম, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮








আশেপাশে সৎ মানুষ কেমন দেখা যায়? উনারা তো নাকি একা থাকে, সময় সুযোগে সৃষ্টিকর্তা নিজের কাছে তুলে নেয় যা আমাদের ডেফিনিশনে তাড়াতাড়ি চলে যাওয়া বলে। আপনি জীবনে যতগুলো বসন্ত... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×