somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আওয়ামিলীগ আবারো ক্ষমতায়

১৮ ই জানুয়ারি, ২০২৪ ভোর ৬:৫২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আওয়ামিলীগ বার বার জোর করে ক্ষমতায় আসছে, মহান আল্লাহ কেনো আওয়ামিলীগকে অনৈতিকভাবে বার বার ক্ষমতায় বসতে দিচ্ছেন , এটা কেনো হচ্ছে ? উত্তর হলো - মৌলবাদীদের নিয়ন্ত্রণে রাখার জন্য । যদি আওয়ামিলীগ বাংলাদেশে ক্ষমতায় না থাকতো , তাহলে মৌলবাদীরা ক্ষমতায় গিয়ে দুর্বল মানুষের উপর সহ্যের চাইতে কোটি গুণ ওজনের ইসলাম চাপিয়ে দিতো ।



দাড়ি টুপি রাখা বাধ্যতামূলক করতো , টিভি নেট দেখা বন্ধ করে দিতো , ২০ রাকাত তারাবি বাধ্যতামূলক করতো , প্রায় সব মানুষ অসুস্থ থাকার পরও সবাইকে ওজু করতে বাধ্য করতো ইত্যাদি । যার ফলে হাতে গোনা কিছু জান্নাতির জীবন দূর্বিষহ হয়ে যেতো । ঐসব জান্নাতি মানুষের কথা চিন্তা করে মহান আল্লাহ আওয়ামিলীগকে বার বার অনৈতিকভাবে ক্ষমতায় বসতে দিচ্ছেন ।



তাছাড়া মৌলবাদীদের ভয়ে স্বয়ং মুসলমানরাই বেশি ভীত সন্ত্রস্ত থাকে , যা ইসলামে হারাম । এজন্য মহান আল্লাহ কাঁটা দিয়ে কাঁটা তুলেন। অর্থাৎ মৌলবাদীদের নিয়ন্ত্রণে রাখার জন্য মহান আল্লাহ একটি দলকে অনৈতিকভাবে ক্ষমতায় বসতে দেন । আর এতে করে উভয় দলই পরকালে কোনো অংশ পাবে না ।



মহান আল্লাহ রাসুল সাঃ এর যুগেই ইসলামকে সহজ করে দিলেন মানুষের দুর্বলতার জন্য । আর আজ ১৪০০ বছর পর মানুষ একেবারেই দুর্বল , প্রায় সব মানুষের দিন পার হয় ঔষধ খেয়ে, তারপরও মৌলবাদীরা ১৪০০ বছর পূর্বের পূর্ণ ইসলাম মানুষের উপর চাপিয়ে দেয় , যা সম্পূর্ণ হারাম । বিশেষ করে আজ ২০০ বছর ধরে মানুষ বেশি দুর্বল হয়ে গেছে , রাসায়নিক আবিষ্কারের পর ।



তাহলে এর থেকে উত্তরণের পথ কি ? উত্তর হলো - মানুষের উপর ইসলামকে চাপিয়ে দেওয়া যাবে না , বরং ইসলাম পালনে সবাইকে উদ্বুদ্ধ করতে হবে এবং ইসলামকে সহজ করে সংস্কার করতে হবে ইনশাআল্লাহ । অর্থাৎ একটি হলো উদ্বুদ্ধ করা এবং দ্বিতীয়টি হলো সহজভাবে সংস্কার করা । এই দুটি কাজ করার জন্য মহান আল্লাহ একজনকে এই পৃথিবীতে পাঠিয়েছেন , আপনারা তার পূর্ণ আনুগত্য করুন ।



( ডাঃ আকন্দ ) ।
১৩টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

পানি জলে ধর্ম দ্বন্দ

লিখেছেন প্রামানিক, ০৬ ই মে, ২০২৪ বিকাল ৪:৫২


শহীদুল ইসলাম প্রামানিক

জল পানিতে দ্বন্দ লেগে
ভাগ হলোরে বঙ্গ দেশ
এপার ওপার দুই পারেতে
বাঙালিদের জীবন শেষ।

পানি বললে জাত থাকে না
ঈমান থাকে না জলে
এইটা নিয়েই দুই বাংলাতে
রেষারেষি চলে।

জল বললে কয় নাউযুবিল্লাহ
পানি বললে... ...বাকিটুকু পড়ুন

সমস্যা মিয়ার সমস্যা

লিখেছেন রিয়াদ( শেষ রাতের আঁধার ), ০৬ ই মে, ২০২৪ বিকাল ৫:৩৭

সমস্যা মিয়ার সিঙ্গারা সমুচার দোকানে প্রতিদিন আমরা এসে জমায়েত হই, যখন বিকালের বিষণ্ন রোদ গড়িয়ে গড়িয়ে সন্ধ্যা নামে, সন্ধ্যা পেরিয়ে আকাশের রঙিন আলোর আভা মিলিয়ে যেতে শুরু করে। সন্ধ্যা সাড়ে... ...বাকিটুকু পড়ুন

এই মুহূর্তে তারেক জিয়ার দরকার নিজেকে আরও উন্মুক্ত করে দেওয়া।

লিখেছেন নূর আলম হিরণ, ০৬ ই মে, ২০২৪ সন্ধ্যা ৬:২৬


তারেক জিয়া ও বিএনপির নেতৃত্ব নিয়ে আমি ব্লগে অনেকবারই পোস্ট দিয়েছি এবং বিএনপি'র নেতৃত্ব সংকটের কথা খুব স্পষ্টভাবে দেখিয়েছি ও বলেছি। এটার জন্য বিএনপিকে সমর্থন করে কিংবা বিএনপি'র প্রতি... ...বাকিটুকু পড়ুন

হামাস বিজয় উৎসব শুরু করেছে, ইসরায়েল বলছে, "না"

লিখেছেন সোনাগাজী, ০৭ ই মে, ২০২৪ রাত ১২:০৮



গতকাল অবধি হামাস যুদ্ধবিরতী মেনে নেয়নি; আজ সকালে রাফাতে কয়েকটা বোমা পড়েছে ও মানুষ উত্তর পশ্চিম দিকে পালাচ্ছে। আজকে , জেরুসালেম সময় সন্ধ্যা ৮:০০টার দিকে হামাস ঘোষণা করেছে... ...বাকিটুকু পড়ুন

খুন হয়ে বসে আছি সেই কবে

লিখেছেন জিএম হারুন -অর -রশিদ, ০৭ ই মে, ২০২৪ রাত ২:৩১


আশেপাশের কেউই টের পাইনি
খুন হয়ে বসে আছি সেই কবে ।

প্রথমবার যখন খুন হলাম
সেই কি কষ্ট!
সেই কষ্ট একবারের জন্যও ভুলতে পারিনি এখনো।

ছয় বছর বয়সে মহল্লায় চড়ুইভাতি খেলতে গিয়ে প্রায় দ্বিগুন... ...বাকিটুকু পড়ুন

×