somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

কামলার কামলাগীরির প্রথম বর্ষপূর্তি

২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ওহে ভাইয়ো বেহনোগন জলদী আসেন ,এই অধম কামলার আজকে কামলাগীরির প্রথম বর্ষপূর্তি ,সকলকেই মিষ্টি মুখ করার আহ্বান জানাচ্ছি ,তবে যাদের ডায়বেটিস ,হাই প্রেশারের সমস্যা আছে তাদের জন্য ঝাল আইটেম রাখতে কিন্তু ভুলি নাই B-);)
খেয়ে দেয়ে ঢেঁকুর তুলে কনগ্রাটস করতে ভুলবেন না যেন ! :




এই এক বৎসরে আমি কামলা গিরি করতে যেয়ে অনেক কিছু অর্জন করছি ,শিখেছি ।আমার মনে হয় এটা শেয়ার করা দরকার ।আফটার ওল অনেকেই এই বছর কামলা গিরি তে জীবন সঁপে দিবে ;) যারা নতুন কামলা তাদের জন্য দোয়া আর পুরানা কামলাদের জন্য সহানুভুতি ও শ্রদ্ধা কেননা তারা যে কি পরিমান কষ্ট করেন তা আমি হারে হারে উপলব্ধি আজ করতে পারি । তো শুরু হয়ে যাক :D

১) কামলার প্রথম কাজ হল নিজেরে স্বল্পভাষী বানানো ,শুধু জি স্যার ,হুম ,আচ্ছা ঠিক আছে ,নো প্রবলেম , ওকে এইসবের বেশি কথা বলা যাবে না ,আমার মত যারা বকের মত বকবকান তাদের প্রথমে সমস্যা হবে ,গলা চুল্কাবে , ব্যাথা করবে ,আমার এখনও হয় :((

২) শত আপত্তি থাকা সত্ত্বেও জি স্যার জি স্যার ,জি ভাইয়া করতে হবে ,মানে “মুখে মধু অন্তরে বিষ থাকলেও” X(

৩)হতে হবে দুনিয়ার সেরা “আঁতেল” ।:P

৪) কাম না থাকলে দেখাতে হবে কাম করতে করতে আপনি সিট থেকে নড়তে পারতেছেন না , চেহারায় বিধ্বস্ত ভাব ,চোখে চশমা থাকলে তাকে বার বার খুলে মুছতে হবে ;)

৫) ৫ মিনিটের কাম ৫ ঘণ্টা লাগাইয়া করবেন তা না হলে উপর লেভেলের কর্তার কাছে মনে হবে কামের কাম কিছুই করেন নাই । :-B

৬)নিজের ঢোল নিজে পিটাবেন ,নিজের গীত নিজে গাইবেন ,অন্যথায় অপর কেউ আপনার গীবত গাইবে ফলশ্রুতিতে পারফর্মেন্স বোনাস বলেন আর ইঙ্ক্রিমেন্টই বলেন সব কিছুতেই আপনার প্রাপ্তি হবে শূন্য /:)

৭)কোন বিষয়েই উপর কর্তার কথার বিরুদ্ধে যাবেন না ,যাদের আমার মত কথার পিঠে কথা বলা স্বভাব তাদের দমবন্ধ হয়ে আসবে কিন্তু কামলা কিন্তু কামলা হয়েই থাকবে ।

৮) পুরুষ হলে অবশই যদি স্মোকার হন বা নাও হন কর্তার সাথে টাইম পাস করার সেই মোক্ষম সুযোগ হারাবেন না ,আপামনিদের এই সুযোগ নাই ,তারা এই স্টেপ স্কিপ করেন ।

৯)নিজেকে অধিক ডেডিকেটেড হতে হবে ,প্রয়োজনে ডেড হইতেও প্রস্তুত থাকবেন । /:)

১০)যতই অন্যায় হোক অপরের প্রতি নিজের স্বার্থে আঘাত না লাগা পর্যন্ত মুখ খুলবেন না ,এটাই কর্পোরেট রীতি :#)

১১) অধিক রাত পর্যন্ত কামলা দিবেন সেখানে কোন প্রকার আফসোস করা যাবে না ,আপামনিরা এইটা স্কিপ করেন কেননা আপনি যত রাত ই থাকেন না কেন দশটার পর আপনাকে আপনার অফিসই রাখবে না সুতরাং ডেডিকেশানটা থাকবে পরিবারের জন্য (কর্ম জীবনে আপামনিরা কিছু কিছু ক্ষেত্রে সুবিধা পাচ্ছে বলে মনে হলেও তারা এই ধরনের সুবিধা নিতে কখনই আগ্রহী হতেন না যদি সমাজ আপা ভাইয়া উভয়ের সমান নিরাপত্তা ,দায়িত্ত দিত )। |-)

১২)যাই হোক এইবার আসেন ধৈর্য নিয়ে বলি যত কিছুই হোক না কেন পায়ের তলায় নতুন মাটি না পাওয়া পর্যন্ত মুখ ,চোখ ,কান বেঁধে কামলা গিরি করে যান ,সুযোগ পেলেই আল্লাহ হাফেয দিয়ে চলে যাবেন । B:-/

১৩) লাস্ট বাট নট ডা লিস্ট কর্মক্ষেত্রে যত প্রলোভনে যত বাধাই আসুক না কেন সৎ উপায়ে হালাল রুজি করে জীবিকা নির্বাহ করুন ,দিন শেষে প্রশান্তি মিলবে ,রাতে টাকার অঙ্ক মাথায় ঘুরবে না , শান্তিতে ঘুমাতে পারবেন, হাশরের ময়দানে জবাব দিতে পারবেন । !:#P

ভালো থাকবেন সবাই ,কামলা গিরি শুভ হোক সবার জন্য ।


পুনশ্চঃ গতকাল এক রিকশায় চড়ে বাসায় আসছি । হঠাৎ সামনে পেছনে জায়গা না থাকায় রিক্সা ব্রেক কষল, রিক্সাঅলার দোষ নেই আমি জানি ,কিন্তু পেছন থেকে আরেক রিক্সায় বসা যাত্রী আমার রিচক্স্বালাকে উদ্দেশ্য করে বলল গাঞ্জা খাইসশ নাকি বেটা ? আমার রিচক্স্বাচালক খুব কষ্ট নিয়ে পেছনে ফিরে দেখল ,আর আফসোসের সাথে আমাকে বলল যে তার দোষ কোথায় ,আমি সান্তনা দিয়ে বললাম আমি জানি আপনার দোষ নেই বাদ দেন লোকের কথায় কি আসে যায় । তখন তিনি আমাকে বললেন যে শার্ট প্যান্ট পড়া পোশাকে থাকলেই ভদ্র মানুষ হওয়া যায় না ,ভদ্র মানুষ হয় ব্যাবহারে ,গুনে । উনি বললেন উনি গ্রামে প্রাইমারী স্কুলে শিক্ষকতা করতেন , নিয়তির পরিহাসে এখন রিক্সা চালান , কিন্তু কারো সাথে কোনদিন খারাপ কথা বলেননি এবং শুনেনও নি ।উনার বাকি কাহিনি শুনতে না পারার আফসোস রয়ে গেল মনে ,তবে উনার কথা বার্তায় ভালই বুঝেছি যে আসলেই উনি সুশিক্ষিত এবং স্বশিক্ষিত । আমরা এত এত পড়াশুনা করেও ব্যাবহার শিখলাম না ,মানুষকে সন্মান করা শিখলাম না ,না হতে পারলাম কামলা না ,না দিতে পারলাম কামলাদের সন্মান ,তাহলে কিভাবে আশা করি আমি কামলা সন্মান পাবো এই সমাজেই ?

সবশেষে একটা কবিতার অ্যাড দিয়ে যাই সময় হলে পড়ে নিবেন :)

চাকরের প্রলাপ


সর্বশেষ এডিট : ২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৯
২২টি মন্তব্য ২২টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

×