somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সংকলনঃ স্মৃতির পাতায় সামহোয়্যার ইন ব্লগের ব্লগারদের দেয়া প্রথম পোষ্ট

২০ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৪০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ইমরান ব্লগ স্রষ্ট া – ব্লগার দেবরা

১৫ ই ডিসেম্বর, ২০০৫ দুপুর ২:২৬ |

ইমরান তুমি একটা ভাল কাজ করেছ, হাসিন ভাই আপনাকেও ধন্যবাদ। আপনাদের জানাই আমাদের শুভু কামনা।

http://www.somewhereinblog.net/blog/deborah/9

আমার অভিবাদন – ব্লগার সমকালের গান


১৬ ই ডিসেম্বর, ২০০৫ রাত ১:৩১ |



খুবই চমৎকার লাগছে যে, অবশেষে আমরা আমাদের মাতৃভাষায় অনলাইনে লিখতে পারছি। এই অনুভূতি ব্যাক্ত করার মত নয়। সবাইকে অভিনন্দন।

করতালি উঠুক সব প্রান্তর থেকে।

http://www.somewhereinblog.net/blog/didar/5

আড্ডা এবার বাংলায়!! – ব্লগার আড্ডাবাজ

১৬ ই ডিসেম্বর, ২০০৫ রাত ৮:০৬ |

আড্ডা আমি নিবেদন করছি এদেশের সেই অদম্য সাহসী নতন প্রজন্মের জন্য। মুক্তিযুদ্ধের চেতনাকে সংগী করে যারা এদেশকে এগিয়ে নিয়ে যাবে নতুন মিলেনিয়ামে। অপেক্ষা করুন নতুন লেখার জন্য। ধন্যবাদ।

http://www.somewhereinblog.net/blog/Adda/21

আমি এবং আমরা – ব্লগার হাসিন

১৬ ই ডিসেম্বর, ২০০৫ রাত ৮:১৪ |

আমি একজন স্বপ্নচারী । আমি পছন্দ করি স্বপ্ন দেখতে এবং স্বপ্ন দেখাতে। আমি বেসিক্যালি একজন সিভিল ইঞ্জিনিয়ার কিন্তু সেটা আমি চুকিয়ে এসেছি অনেক আগেই। আমি এখন কাজ করছি পুরোপুরি ভিন্ন ট্র্যাকে, আমি এখন একজন পিএইচপি ডেভেলপার। বর্তমানে কাজ করছি সামহোয়্যার ইন নামে একটি নরওয়েজিয়ান অফশোর ডেভেলপমেন্ট কোম্পানীতে।

Click This Link

অভিনন্দন ইমরান !!!! – ব্লগার ফয়সাল আহমেদ

১৭ ই ডিসেম্বর, ২০০৫ সকাল ১০:০০ |

ইমরান তোর করা ব।লগে লিখতে পেরে খুবই মজা পেলাম। অবশেষে বুজলাম ধৈয্য কতটা জরুরী ;-)। দেথতে দারুন লাগতেছে। সাবাস!!!

http://www.somewhereinblog.net/blog/faisal/17

প্রথম – ব্লগার পথিক

১৮ ই ডিসেম্বর, ২০০৫ দুপুর ১:০০ |

্রটেষট

http://www.somewhereinblog.net/blog/pothik/38

ওয়েবলগের জগৎ - ব্লগার রেজওয়ান

১৮ ই ডিসেম্বর, ২০০৫ দুপুর ১:০০ |



সেটি ছিলো 2003 সালের এপ্রিল মাসের কোন এক দিন । তখন ইরাক যুদ্ধের গরম খবরে পূর্ন পত্রিকাগুলো । হঠাৎ দেখলাম সালাম পাকশ এর ওয়েবলগ সম্পর্কে একটি লেখা । ওটি ছিলো বলগার এ হোস্ট করা । সালাম এবং অন্যান্যদের লেখা পড়ে আমার অন্য একটি জগৎ উন্মোচন হলো ।আমার মনে হলো আমারও অনেক কিছু বলার আছে । উৎসাহী আমি নিজেই একটি ওয়েবলগ শুরু করলাম 'তৃতিয় বিশ্বের চোখে' (পছন্দের লিংক দেখুন) ।

প্রথম দিকে আমার যাত্রা ছিল উদ্দেশ্যবিহীন । তারপর লক্ষ্য করলাম যে বাংলাদেশ সম্প র্কে বিদেশীদের তেমন একটা ধারনা নৈই । শুধু হেডলাইনে পড়া খারাপ খবরগুলো (বন্যা, দারিদ্র্য, মৌলবাদ) দিয়েই দেশের পরিচয় । এদেশের মানুষদের তো আর সেই ভুল ভাঙানোর তেমন সুযোগ নেই । তখন মনে হলো ওয়েবলগ হতে পারে বাংলাদেশীদের সেই কনঠস্ব র । আমি তাই সবসময়ই বাংলাদেশীদের ওয়েবলগকে স্বাগত জানাই এবং প্রমোট করার চেস্টা করি ।

আমি বাংলাদেশীদের ওয়েবল্লগের একটি সাম্প্রতিক তালিকাও রেখেছি আমার ওয়েবল্লগে । এর আগেও বাংলা ওয়েবলগ এর চেষ্টা করা হয়েছে বিভিন্নভাবে (পছন্দের লিংক দেখুন) । কিনতু সেগুলো তেমন আগায়নি ।

আমি সামহোয়্যার ইন এর এই উদ্দ্যোগকে স্বাগত জানাই । আমি আশা করি এটি অনেক বাংলা কনঠস্বরের কলকাকলিতে অচিরেই মুখরিত হবে ।

http://www.somewhereinblog.net/blog/pata/39

অনুভুতি – ব্লগার রাজু

১৯ শে ডিসেম্বর, ২০০৫ দুপুর ১:০০ |

গত কয়েকদিন আগেই আমি হাসিন ভাই এর কাছ থেকে বাংলা ব্লগ সম্পর্কে শুনেছি। সত্যিই এটি বাংলার একটি নতুন অধ্যায়।

বাংলায় নিজের ব্লগ শুরু করতে পেরে আমার সত্যিই খুব খুব ভাল লাগছে।

বাংলা লিখতে গিয়ে আমার মায়ের কথা মনে পড়ে গেল। মাকে দেখিনা প্রায় দেড় মাস। আশা করছি আগামি কাল মায়ের সাথে দেখা করতে ঢাকা যাব। ইমরান ও হাসিন ভাই, আমার শুভেচ্ছা নিবেন।

http://www.somewhereinblog.net/blog/raju/42

টাকা জালিয়াতদের জামিন – ব্লগার শামীম ফেরদৌস

১৯ শে ডিসেম্বর, ২০০৫ দুপুর ১:০০ |

পল্ললবীতে ধরা টাকা জালিয়াতদের জামিনে ছাড়া কি ঠিক হয়েছে?

Click This Link

কি করি – ব্লগার শাহানা

১৯ শে ডিসেম্বর, ২০০৫ দুপুর ১:০০ |



আমি বাংলায় ভালো টাইপ করতে পারিনা । তাও নিজের ভাষায় লিখতে খুব ভালো লাগছে। খুব ভালো হত, যদি আমার বনধুরাও নিয়মিতএখানে লিখতো।

http://www.somewhereinblog.net/blog/shahana/46

প্রতিচ্ছবি – ব্লগার পিন্টু

২০ শে ডিসেম্বর, ২০০৫ রাত ৯:০২ |



একটি সম্পুর্ন ব্যক্তিগত পাতা, নিজের বিশ্বাস এবং ভালবাসা অন্যের সাথে মিশিয়ে এর আত্নপ্রকাশ।
প্রতিচ্ছবি দৃষ্টিকে তার উৎস এর দিকে নিয়ে যায়।
আমাদের গুণিদের জানতে, আমাদের সংস্কৃতিতে ডুবে থাকতে, বিশ্বকে জানতে এবং জানাতেই এর যাত্রা।

Click This Link

ধন্যবাদ – ব্লগার মুহিব

২১ শে ডিসেম্বর, ২০০৫ ভোর ৬:১৪ |

আমি ভা

http://www.somewhereinblog.net/blog/muhibb/67

এডসেনস – ব্লগার সুমন

২২ শে ডিসেম্বর, ২০০৫ রাত ৩:০৫ |

এডসেনস গুগলের একটি পি পি সি সুবিধা অথবা সার্ভিস ।এডসেনস মানে এমন একটা এড ব্যবস্থা যার সেনস বা অনুভুতি আছে ।


সুমন হালদার লিখছে আরো আসছে ...

http://www.somewhereinblog.net/blog/aanchol/79

একটি স্বপ্নের শুরু – ব্লগার রিফাত

২৩ শে ডিসেম্বর, ২০০৫ সকাল ৮:১৩ |

আজ একটি নতুন স্বপ্নের শুরু। কখনো ভাবতেও পারিনি বাংলায় এত সহজে ব্লগ লেখা যাবে। "সামহোয়ার ইন" কে অসংখ্য ধন্যবাদ এমন একটি চমৎকার সাইট বানানোর জন্য।

যে সব বিষয় উন্নত করতে হবে-
1. বাংলা লেখা ভেঙে যাওয়ার সমস্যা দূর।
2. বাংলার মাঝে মাঝে ইংরেজী লেখার ব্যবস্থা।
3. কোন লেখাকে অন্য সাইটের সাথে লিংক করার ব্যবস্থা।

http://www.somewhereinblog.net/blog/iurifat/93

ওয়াপ সাইট – ব্লগার আর ইউ বি ডি ডট নেট

২৩ শে ডিসেম্বর, ২০০৫ বিকাল ৩:০৩ |



এই কিছুক্ষন আগে আর ইউ বি ডি ডট নেটের ওয়াপ সাইটের কাজ মোটামুটি ভাবে শেষ করলাম। বেশ কষ্ট হল গত কয়েক দিন। সবই ঠিক ছিল কিন্তু কেন যেন এরর দেখাচ্ছিল। কিছুতেই বুঝতেই পারছিলাম না কোথায় সমস্যা। কিন্তু, অবশেষে খুজে পেলাম। এম্পারসেন্ড ক্যারাকটার ব্যবহার করার ফলেই সমস্যা হয়েছে। সেটি মুছে দিলেই সব ঠিক। কিন্তু শুধু এর জন্যই আমার দুটি রাত নষ্ট হল। ওহ, সোয়া ছয়টা বাজে, আমাকে ঘুমাতে যেতে হবে। খুব ঘুম পাচ্ছে। ওকে, আল্লাহ হাফেজ

http://www.somewhereinblog.net/blog/rubd/98

ব্লগার সৌমিক

২৫ শে ডিসেম্বর, ২০০৫ বিকাল ৪:২৫ |



দেখাই যাক তবে।

http://www.somewhereinblog.net/blog/soumik/107

খুব ভালো – ব্লগার কনক

২৬ শে ডিসেম্বর, ২০০৫ রাত ১:১৯ |

আজ থেকে আমার কাজের ছুটি, তাই সামনের রবিবার অবধি আমার খুব আনন্দ। সামনেই নতুন বছর, তাই নলেন গুড়,আর কেক এর সাথে সবাইকে শুভেচ্ছা জানাই।

http://www.somewhereinblog.net/blog/kanak/110

নতুন আমি – ব্লগার টুম্পা

২৭ শে ডিসেম্বর, ২০০৫ সকাল ৮:৩২ |

আমি নতুন সদস্য হিসেবে এখানে আজ এলাম। আমার এই ওয়েব সাইটটা খুব ভালো লেগেছে যে এখানে সব বাংলা কথা লেখা ও পড়া যায়। আর এখানে নিয়মিত কিছুনা কিছু লিখলে আমার বাংলা লেখার স্পিডও বাড়বে।তাই "আজাইরা" কিছু কথা দিয়ে আমার কথা শুরু করলাম।----

Click This Link

জঙ্গিবাদ ও এর শক্তির উৎস – ব্লগার ওপেন সোর্স

২৮ শে ডিসেম্বর, ২০০৫ ভোর ৬:০১ |



শাইখ রহমান বাংলাভাইয়ের পৃষ্ঠপোষক মন্ত্রী-এমপিরা গ্রেপ্তার হচ্ছে না কেন? : সব ফাঁস করার হুমকি দিয়ে পুলিশকে লুৎফরের প্রশ্ন--- উৎস: দৈনিক ভোরের কাগজ, ডিসেম্বর 28, 2005, বুধবার : পৌষ 14, 1412


নিষিদ্ধ ঘোষিত জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশ-জেএমজেবির প্রধান উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান গ্রেপ্তারের পর পুলিশকে নানা প্রশ্নবাণে জর্জরিত করছেন। তিনি বাগমারা থানা পুলিশের কাছে জানতে চেয়েছেন, 'তাকে কেন গ্রেপ্তার করা হয়েছে? তার তো কোনো অপরাধ নেই। 2004 সালের এপ্রিল থেকে শুর" হওয়া সর্বহারাবিরোধী অভিযানকালে সরকারের একাধিক মন্ত্রী, এমপি তখন শাইখ আব্দুর রহমান ও বাংলাভাইকে প্রকাশ্যে পৃষ্ঠপোষকতা করেছে। সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশেই পুলিশ তাদের প্রকাশ্য আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। সর্বাত্দক নিরাপত্তাও দিয়েছে। সরকারি পৃষ্ঠপোষকতা ও জনগণের সমর্থন থাকার কারণেই আমি শাইখ আব্দুর রহমান ও বাংলাভাইয়ের সঙ্গে সর্বহারাবিরোধী অভিযানে সহযোগিতা দিয়েছি। তাদের পরিবর্তে এখন আমাকে গ্রেপ্তার, হয়রানি করা হচ্ছে কেন? আমার ফাঁসি হয় হোক, আর আমাকে ক্রসফায়ারেই মেরে ফেলা হোক আমি সত্য কথা বলবোই। প্রয়োজনে আমি সব সত্য কথা ফাঁস করে দেবো। প্রাথমিক জিজ্ঞাসাবাদকালে অধ্যাপক লুৎফর রহমানের এসব পাল্টা প্রশ্নে পুলিশের পদস্থ কর্মকর্তারা বিব্রত বোধ করেন। এসব তথ্য বাগমারা থানা পুলিশের সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সূত্রের। এদিকে গতকাল মঙ্গলবার কড়া পুলিশ পাহারায় অধ্যাপক লুৎফর রহমানকে রাজশাহীর 'গ' অঞ্চলের প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে গোলাম রাব্বানী মুকুল হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য 10 দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। একই সঙ্গে তার পক্ষে জামিনের আবেদন জানানো হয়। শুনানি শেষে আদালত 5 দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ দিনই তাকে জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে পুনরায় বাগমারা থানা হেফাজতে নেওয়া হয়েছে। সূত্র জানায়, অধ্যাপক লুৎফর রহমান শাইখ আব্দুর রহমান ও বাংলাভাইয়ের সঙ্গে সর্বহারা বিরোধী অভিযানে নিষিদ্ধ জেএমবির ক্যাডারদের নেতৃত্ব দেওয়ার সত্যতা স্বীকার করে পুলিশকে জানান, সর্বহারারা তার এবং এলাকার জনসাধারণের প্রতি অবিচার করেছিল। এ কারণে বাগমারা থানার সাবেক ওসি শামসুল আলম সর্বহারাবিরোধী যে কমিটি করেছিলেন ওই কমিটিতে তাকে অনত্দভুক্ত করা হয়েছিল। সর্বশেষ শাইখ আব্দুর রহমান ও বাংলা ভাইর সঙ্গে সর্বহারাবিরোধী অভিযানে নেতৃত্ব দেন। তিনি আরো জানান, জেএমবির 4/5টি বড়ো সভায় বক্তব্য রেখেছেন। হাদিস-কুরআনের আলোকে জনগণকে উদ্বুদ্ধ করেছেন। সর্বহারাবিরোধী অভিযান ব্যতীত অন্য কোনো কাজ তিনি করেননি। তিনি জোর দিয়ে পুলিশকে বলেছেন, ওই অভিযানে নেতৃত্ব দিয়ে তো দোষের কিছু করেননি। তিনি জেএমবির এখনকার কর্মকাণ্ড-বোমাবাজি সমর্থন করেন না। প্রচণ্ডভাবে ঘৃণা করেন। বাংলাভাই পরবতর্ীকালে যেসব নির্যাতনের ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েন সেটাও তিনি সমর্থন করেননি বলে দাবি করেছেন। সূত্রমতে, অধ্যাপক লুৎফর রহমানের নেতৃত্বে বাংলা ভাইর ক্যাডাররা গত বছরের 23 মে রাজশাহী মহানগরি এলাকায় প্রবেশ করে। তারা পুলিশ প্রটেকশনে 53টি মাইক্রোবাস, মিনিবাস, ট্রাক ও 100 মোটরসাইকেলের বহর নিয়ে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট, গৌরহাঙ্গা রেলগেটে সশস্ত্র শোডাউন শেষে গাড়িবহর নিয়ে রাজশাহী আদালত চত্বরে যায়। সেখানে তারা বাংলা ভাই জেএমবির কর্মকাণ্ডের বির"দ্ধে অপপ্রচারের' অভিযোগে সাংবাদিকদের বির"দ্ধে রাজশাহী রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার ও জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়। শোডাউন শেষে পুনরায় পুলিশ প্রটেকশনে রাজশাহী মহানগরি এলাকা ত্যাগ করেন। সূত্র জানায়, দেশব্যাপী 17 আগস্টের ভয়াবহ সিরিজ বোমা বিস্ফোরণের পর নিষিদ্ধ জেএমবির ক্যাডারদের সঙ্গে অধ্যাপক লুৎফর রহমানও গা-ঢাকা দিয়েছিলেন। তখন সরকারের গোয়েন্দা সংস্থাগুলো বাগমারায় বাংলাভাইয়ের নিষিদ্ধ জেএমজেবির 300 জনের একটি তালিকা সরকারের উচ্চ পর্যায়ে প্রেরণ করে। ওই তালিকায় অধ্যাপক লুৎফর, সাত্তার মাস্টার, মাহাতাব খামার" ও আবুল মেম্বারসহ জামাত-বিএনপির বেশ কিছু নেতাকর্মীর নাম ওঠে। এসব নাম তালিকায় অনত্দভর্ুক্ত করার কারণে সরকারের উচ্চ পর্যায় থেকে তালিকাটি রাজশাহীতে ফেরত পাঠিয়ে উলি্লখিতদের নাম বাদ দিয়ে পুনরায় তালিকা পাঠানোর নির্দেশ দেওয়া হয় বলে জানা যায়। তখন অধ্যাপক লুৎফর রহমান বগুড়ার আদমদীঘিতে সংবাদ সম্মেলন করে নিজেকে নির্দোষ ও বাংলা ভাইর জেএমজেবির সঙ্গে জড়িত নয় মর্মে দাবি করেন। এক মাস পর তাকে র্যাব-5 রাজশাহীর সদর দপ্তরে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়। এদিকে এলাকাবাসীর সূত্রে জানা গেছে, অধ্যাপক লুৎফর রহমান বাংলা ভাইয়ের আগমনের আগে আত্রাই এলাকায় একটি সভায় বক্তব্যে বলেছিলেন 2004 সালের মধ্যেই সর্বহারাদের বির"দ্ধে জনতার অভিযান শুর" হবে। সভায় তিনি আরো বলেন, অচিরেই এমন একটি দল আসবে যারা সন্ত্রাসকবলিত বাগমারা, রানীনগর ও আত্রাই এলাকা থেকে সর্বহারাদের মূলাৎপাটন করবে। এর কয়েকদিন পরেই বাগমারাতে বাংলাভাই তার বাহিনী নিয়ে সর্বহারাবিরোধী অভিযান শুরু করেন।

Click This Link

প্রথম – ব্লগার মলি


২৮ শে ডিসেম্বর, ২০০৫ সকাল ১০:১৬ |

আমার ভাইয়া প্রায় বছর দুয়েক আগে বিজয় কিবোর্ড লে-আউট এনে আমাকে বলল-"কম্পিউটারে শুধু স্পাইডার সলিটর না খেলে বাংলা টাইপ শিখ,পরে কাজে লাগবে।"কিন্তু আলসেমি,পড়াশুনা,ইজি কাজে বিজি থাকার কারনে বাংলা টাইপিং এখনো শিখে উঠতে পারলাম না।এই যেএখন এই ব্লগ লিখছি সামনে কিন্তু বিজয়ের লে-আউট রয়েছে।সেখান থেকে প্রতিটি অক্ষর,আকার আমাকে খুঁজে বের করতে হচ্ছে।আর শুধু এই কারনে 4/5লাইন লিখতে আধ-ঘন্টা সময় লাগল।কষ্ট হলেও আমি এটা সী্বকার করব যে,বাংলায় ব্লগ লিখতে পেরে আমার খুউব খুউব খুউব ভাল লাগছে।আর আজ আমি ওয়ামি ভাইকে ধন্যবাদ না বলে পারছি না,কারন সেই আমাকে এই ব্লগ খুলতে সাহায্য করেছে।ধন্যবাদ ওয়ামি ভাইয়া....

http://www.somewhereinblog.net/blog/moly/134

নতুনের কাব্য চর্চা – ব্লগার ডানপিটে

২৮ শে ডিসেম্বর, ২০০৫ সকাল ১১:৪২ |



আমি নতুন

Click This Link

প্রাক-কথন – ব্লগার আফতাব

২৮ শে ডিসেম্বর, ২০০৫ বিকাল ৩:০২ |

নাটকীয় ভাবে শুরু করাটাই বোধ করি রেয়াজ।

অতএব, আমাদের যাএা হল শুরু, ইত্যাদী, ইত্যাদী। অ্যান্ড ড্রাম রোলস . . .

কি নিয়ে লিখবো এখনো ঠিক করে উঠিনি। সম্ভবত সব কিছুই। তবে পাঠকের (ক্ষমা করবেন, পাঠিকাদেরও) মনোকষ্টের কারণ না হবার চেষ্টা করবো আপ্রাণ।

লোকে বলে শেষ কথা বলে কিছু নেই . . . তাই যা-ই লিখি না কেন, আপনি যা মনে করবেন, যা ভেবে নেটের অন্য পাতায় চোখ সরিয়ে নেবেন, সেটাই শেষ কথা। তবু, আশা রাখি, মাঝে মধ্যে অনুরণন হয়তো থেকে যাবে হৃদয়ে . . .
Click This Link

কি করি – ব্লগার তাসফীন

২৯ শে ডিসেম্বর, ২০০৫ সকাল ৮:১০ |

আজ 29 তারিখ। কিনতু আগের বছরের মত সবার ভেতর উওেজনা দেখছিনা। জংগীদের কাছে সবাই কি বিপন্ন হয়ে গেল।

Click This Link

ব্লগ আপডেট – ব্লগার ইমরান হাসান

২৯ শে ডিসেম্বর, ২০০৫ সকাল ১১:৩৮ |



সামহোয়্যার ইন এর ব্লগ এর সকল ব্যবহারকারীদের শুভেচ্ছা । আপনারা ব্লগ ব্যবহারকালে যেসব সমস্যায় পড়ছেন, সেগুলো আমরা ঠিক করার চেষ্টা করে যাচ্ছি। আজকে কয়েকটি আপডেট করা হল, আস্তে আস্তে আরো আপডেট আসবে । আপনাদের জন্য সাইটটি সহজতম করে তোলাই আমাদের ইচ্ছা ।

আজকের আপডেটগুলো হল:

1. ইন্টারনেট এক্সপ্লোরার এ পোস্ট এডিট করলে তা নতুন পোস্ট হিসেবে চলে আসতো । এটা ঠিক করা হয়েছে।

2. ব্যক্তিগত পেজ থেকে মূল সাইট এ ফেরার জন্য কোন লিংক ছিলো না । এখন ব্লগের টাইটেলের পাশে তা পাবেন (ইমেজ হিসেবে) ।

3. ব্যক্তিগত পেজ এর মূল লেখা এবং প্রোফাইল সেকশন এর মাঝে প্রয়োজনীয় গ্যাপ ছিলো না, এখন কিছুটা আছে

4. লগইন করার পর ব্যক্তিগত পেজ এর উপরে যে বাটনগুলো দেখা যেত, সেগুলোর সাধারণ চেহারা একটু পরিবর্তন করা হয়েছে ।

5. ইমেজ আপলোড এ কিছু সমস্যা ছিলো (তাই নাকি ???), ঠিক করা হয়েছে

6. ব্যক্তিগত পেজএর টাইটেলে ব্লগের শিরোনাম ভেঙে যেত, এখন ঠিকমত দেখা যাচ্ছে ।

এই তো গেল কি কি আপডেট হয়েছে, এবার বলি সামনে কি কি আসছে:

1. পিকচার গ্যালারী

2. আরো সহজভাবে বাংলা টাইপ করার ব্যবস্থা (পরীক্ষা-নিরীক্ষা চলছে)

3. আমাদের অন্যান্য সাইট থেকে গরম গরম খবর

4. সুন্দর সুন্দর টেমপ্লেট (ব্যক্তিগত পেজ এর জন্য)

5. কোন পোস্ট কে মডারেশন করার জন্য রিকোয়েস্ট করার ব্যবস্থা

আমরা চেষ্টা করে যাবো যত তারাতারি সম্ভব এগুলো যোগ করতে, কিন্তু আপনাদের সুবিধার্থেই আমরা সময় বেশি নিচ্ছি ভালো করে টেস্ট করার জন্য । তাই এগুলো আপনাদের সামনে কবে আসছে সঠিকভাবে বলা যাচ্ছে না, তবে চোখ রাখুন, দেখবেন একদিন সকালে উঠে বলে উঠেছেন: "আরি !! এটা তো আগে ছিল না !! "

সবশেষে আপনাদের বলবো, আপনাদের জন্যই আমাদের এই সাইট । তাই এর ভালো মন্দ আপনারাই দেখবেন, আমাদের জানাবেন । আমরা যথাসাধ্য চেস্টা করব আপনাদের চাহিদা পূরণ করতে ।

আজ এখানেই শেষ করছি । আপনাদের মন্তব্যের অপেক্ষায় রইলাম ।

(এই অংশটি এডিট করার পর যোগ করছি, দেখি পোস্ট এডিট এর সমস্যা ঠিক হলো কিনা)

ওহ, আমার পরিচয়ই দেয়া হয়নি । আমি ইমরান, সামহোয়্যার ইন এর পিএইপপি ডেস্কের সদস্য । এই সাইট এর লিড ডেভেলপার । তবে তাই বলে এটা পুরো আমার তৈরী না কিন্তু। হাসিন ভাই, হাসান, মিশো ভাই - ওনাদের বিশাল অবদান আছে । আপনাদের একদিন এই সাইট তৈরীর গল্পটা শোনবো, তাহলেই বুঝতে পারবেন ।

এখন আসলেই বিদায় । ভালো থাকুন ।

http://www.somewhereinblog.net/blog/emran/153

ফেরা / অলোকরঞ্জন দাশগুপ্ত – ব্লগার আফতাব

৩০ শে ডিসেম্বর, ২০০৫ বিকাল ৩:৫৮ |

তুমি ভাবলে ফিরে-আসার পরেও
সব-কিছু তার নিজের জায়গায়
রইবে অটুট; চিত্রদারুধেনু
চরিয়ে গোঠে সুরদাসের আঁকা
বালকৃষ্ণ দাড়িয়ে থাকবেন;

আবহমান কৃষ্ণচূড়ার নিচে
বোষ্টমী তার গান গাইতে গিয়ে
কন্ঠিবদল করবে থির বিজুরী
আগের মতো তোমার সঙ্গে! তুমি
নিজেই কি এক ফিরে-আসার পরেও?

Click This Link

লস্করের বিলাত আবিষ্কার – ব্লগার হীরক লস্কর

৩০ শে ডিসেম্বর, ২০০৫ রাত ৮:০২ |

বিলাত সাত সাগর পাড়ের দেশ হলেও শাসক আর শাসিতের সম্পর্কেআমার তো তেমন দূরের কিছু নয়। পিতামহ বা মাতামহরা তো রাণীর শাসনেই মানুষ। তবু জাহাজ চেপে রাণী অব্দি তারা পেঁৗছাতে পারেননি। হাজার হোক তাদের সূত্র তো আমি অস্বীকার করতে পারিনা। তাদের আশাকেও অসম্পূর্ণ রাখতে পারি না। সুতরাং উড়াল জাহাজে সওয়ার হয়ে আমি একদিন হাজির হয়ে গেলাম দাদা-নানার স্বপ্নশহর লন্ডনে।

ঐতিহ্যের ইঁট গাঁথা শহরে হাঁটি। মনে কোনো জোর পাই না। প্রাক্তন প্রভুদের বংশধররা এখনও যে পুড়িয়ে ছাই করে দেবো চোখে তাকায় - তা আমাশয় ঘটিয়ে দেয়ার মত। কিন্তু লন্ডন এসে জানতে পারলাম আমিই একমাত্র লস্কর নই। আরো আগে সত্যিকার লস্কররা এসেছিল এই দেশে। তাদের রক্তে এদেশের মাটিও ভিজেছে। আমাদের ইতিহাস থেকে আমরা এমনিই চোখ ফিরিয়ে রাখি।অতীত খুঁড়ে দেখার তো প্রশ্নই ওঠে না। প্রতিবছর আমাদের বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে মাস্টার্স পাশ করে বের হচ্ছে হাজার হাজার ছাত্র-ছাত্রী। তারা কি নিয়ে গবেষণা করে?

Click This Link

আমার দেখা বাংলাদেশ – ব্লগার ইসরাক

৩১ শে ডিসেম্বর, ২০০৫ সকাল ১১:৫৯ |



আমি এখনো বাংলাদেশ ভালোমতো দেখা হয়নি। আমার ছোট দুই ভাই্যের ছবি দিয়ে ব্লগটি পরীক্ষামূলক উদ্ভোদন করলাম।

http://www.somewhereinblog.net/blog/ishrak/174

সূচনা – ব্লগার অপ বাক

৩১ শে ডিসেম্বর, ২০০৫ দুপুর ১২:৫৭ |

প্রথম সমস্যা বাংলায় লিখা............. আমার হাতেখড়ি হলো

http://www.somewhereinblog.net/blog/kkk/178

ওয়েব ডিজাইন সার্ভে ২০০৭ - ব্লগার ইমরান হাসান

২৫ শে এপ্রিল, ২০০৭ রাত ১১:৪২ |



যারা ওয়েব ডেভেলপমেন্ট/ডিজাইন এর সাথে জড়িত আছেন, তাদের মধ্যে বেশির ভাগই এ লিস্ট এ্যাপার্ট এর সাইট ভিজিট করে থাকেন বিভিন্ন ওয়েব রিলেটেড আর্টিকেল পড়ার জন্য । এই এ লিস্ট এ্যাপার্ট -ই তাদের প্রথম ওয়েব ডিজাইন সার্ভে শুরু করেছে । এই সার্ভের মাধ্যমে তারা বিশ্বব্যাপি ওয়েব ডেভেলপমেন্ট/ডিজাইন এর মার্কেট, এই রিলেটেড জবের অবস্থা, ইত্যাদি বের করার চেষ্টা করবে । তো যারা এখনো অংশগ্রহণ করেননি, তারা শিগগিরই চলে যান এই লিংক এ ।

Click This Link



(চলবে ...............)
সর্বশেষ এডিট : ২৫ শে মে, ২০১৫ রাত ১২:০২
৫৯টি মন্তব্য ৫৯টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

হালহকিকত

লিখেছেন স্প্যানকড, ২৪ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:১২

ছবি নেট ।

মগজে বাস করে অস্পষ্ট কিছু শব্দ
কুয়াসায় ঢাকা ভোর
মাফলারে চায়ের সদ্য লেগে থাকা লালচে দাগ
দু:খ একদম কাছের
অনেকটা রক্তের সম্পর্কের আত্মীয় ।

প্রেম... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

×