somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

আহাদ রায়হান
মাঝে মাঝে নিজেকে পৃথিবীতে সবচেয়ে নগন্য এবং একা মনে হয়। এর কিছুক্ষন পর মনে হয় এই পৃথিবীর প্রতিটি পিপড়া থেকে শুরু করে সাগরের নীল তিমি হয়ে আমার প্রিয় শত্রুর বাড়ির পেছনের আগাছা এবং প্রতিটি মানুষ এই পৃথিবীতে এসেছে আমাকে সঙ্গ দেয়ার জন্য।

pi কয়েন একদিন আপনাকে ধনী বানাতে পারে।

১৫ ই মার্চ, ২০২১ রাত ১০:৩৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

টাকা ইনভেস্ট না করে ১ থেকে ৩ বছর পর আপনাকে খুব ভাল প্রফিট দিতে পারে এবং এই মুহুর্তে ফ্রিতে পেতে পারেন এমন কিছু ক্রিপ্টো কয়েনের মধ্যে সবচাইতে এগিয়ে আছে pi.

মজার ব্যাপার হলো pi হচ্ছে সর্বপ্রথম কয়েন যা মোবাইলে মাইন করা সম্ভব। মাইনিং না আসলে ! যাস্ট তাদের কমিউনিটিতে একটিভ থাকার জন্য আপনাকে প্রতিদিন ৩ থেকে ৪ টা করে কয়েন দিবে। এক্সচেঞ্জে লঞ্চ না হওয়াতে এই pi কয়েনের কোনো বাজার মূল্য আপাতত নেই। একটা আলাদা pi কমিউনিটি আছে যেখানে প্রতি pi ১০০ ডলার পর্যন্ত বিক্রি হয়, অথবা আপনি ১০০ ডলারের শপিং করতে পারবেন। তবে এই মুহুর্তে pi লেনদেন ইলিগ্যাল এবং এর জন্য আপনার pi একাউন্ট ডিলিট হতে পারে।

এই pi নেটের কন্সেপ্ট কপি করে অলরেডি আরো কয়েকটা কোম্পানি কাজ চালাচ্ছে, তাদের কমিউনিটিও বেড়ে যাচ্ছে দিন দিন।

এখন কথা হচ্ছে pi ফ্রিতে কেনো দিবে যদি এতই দাম হয় ?
- ফ্রিতে দিচ্ছে তা না ! আপনি এই কয়েন পাচ্ছেন তাদের কমিউনিটিতে একটিভ থাকার জন্য। শুরুতে এর লিগ্যাল দাম ০.০০১ ডলার থেকে ১ ডলারো হতে পারে এবং আস্তে আস্তে বাড়তেও পারে অথবা একেবারে কমেও যেতে পারে, মার্কেট আউট ও হতে পারে। কিন্তু যেই কমিউনিটিতে ১৪ মিলিয়ন একটিভ মেম্বার রয়েছে সেই জিনিস ফেইল করার সম্ভাবনা খুব কম। টেসলা, বা এমাজনের সাথে যদি পাই কানেক্টেড হয়ে যায় তাহলে আপনাকে বলে দিতে হবেনা আপনি ফ্রিতে এখন গোল্ড পাচ্ছেন। তবে তা এখনো সম্ভাবনার কথা, শিওর না।

জিনিসটা এখন একদম ফ্রি। কোনো টাকা লাগবেনা। যাস্ট প্রতি ২৪ ঘন্টা পর একবার তাদের কমিউনিটিতে একটিভ হতে হবে। যাস্ট একবার। মাত্র ৫ সেকেন্ডের কাজ।

এখন কথা হচ্ছে কিভাবে কি করবেন ?
আপনাকে তাদের এপ ডাউনলোড করতে হবে, সাইনাআপ করতে হবে এবং প্রতিদিন একবার ঢুকে আপনার হাজিরা দিতে হবে যে, আপনি এই pi কমিউনিটিতে লয়াল।

pi পেলেই কি আপনি লাখপতি ?
- জ্বি না, এটা এখনো মূল্যহীন।
pi টিমও বলছেনা এই কয়েন থেকে আপনি শতভাগ লাভবান হবেন তারা বলছে তারা শতভাগ চেষ্টা করবে pi কয়েনকে সফল করার জন্য। আর pi এর সফলতার জন্য কমিউনিটি একটিভ হওয়া খুব প্রয়োজন। যেমনটা বললাম, এখন পর্যন্ত ১৪ মিলিয়ন একটিভ মেম্বার এন্ড কাউন্টীং।

আর এটি যদি স্ক্যাম ও হয় তাহলে আমার মনে হয়না আপনার তেমন লস হবে। কারন আপনার পুজি শুধু দিনে ৫ সেকেন্ড। এপকে ফোনের কোনো পার্মিশান দিতে হবেনা। আর রিস্কের চাইতে যদি রিওয়ার্ড রেশিও বেশি থাকে তাহলে আমার মনে হয় pi তাদের জন্য বিরাট সুযোগ যারা ১২-১৩ সালে বিটকয়েন না পাওয়ার হতাশায় ভুগছেন, অথবা টাকা দিয়ে কোনো কয়েন যারা কিনতে চাচ্ছেননা তারা pi কে একটা ট্রাই দেন। এটা এখনো ফ্রি, তবে বেশিদিন থাকবেনা ফ্রিতে। এখন পাচ্ছেন, কিছু নিয়ে নেন। লাভ না হলে নাই, লস ও হবেনা কিছু।

তাহলে প্লে স্টোর থেকে এপটা নামান। pi network লিখলে পেয়ে যাবেন। এরপর ফোন নাম্বার দিবেন, পাস দিবেন, আইডি কার্ড অনুযায়ী নাম দিবেন আর ইউজার নেম দিবেন। এরপর ইনভাইটেশন কোড চাইবে।

ইচ্ছা হলে আমার ইনভাইটেশন কোড ahadryhan ব্যাবহার করে এপে জয়েন হতে পারেন অথবা গুগুলে সার্স দিয়ে অন্য কারো কোডেও জয়েন হতে পারেন। যারটা ইচ্ছা ব্যাবহার করেন, ব্যাপার নাহ। তবে আপনাকে মাস্ট কারোনা কারো ইনভাইটেশন কোড ব্যাবহার করে জয়েন হতে হবে। এছাড়া জয়েন হতে পারবেননা।

আমার কোড ব্যাবহার করে এড হলে আমাকে সিকিউরিটি সার্কেলে এড করে নিতে পারেন।

শুরুতে আপনি ঘন্টায় ০.১২ pi করে পেতে থাকবেন। খুব সম্ভাবনা আগামী pi দিবসে এটি এক্সচেঞ্জে লঞ্চ হবে। আর সেটি হলে আপনার হাতে আরো ১ বছর সময় আছে ফ্রিতে pi আর্ন করার। করলে এখনি করুন।

আমি নিজে ১৫ দিন আগে জয়েন হয়েছিলাম যাস্ট বিষয়টা দেখার জন্য, এরপর বিস্তারিত ঘাটাঘাটী করে দেখলাম, জিনিস্টা আসলেই ইন্টারেস্টিং।
এই প্রজেক্ট যদি ফেইল করে আমার কোনো লস নাই আর লাভ হলে পুরাটাই লাভ। ৯-১০ সালে বিটকয়েনকে কেউ পাত্তা দেয়নাই। এখন আমি যাস্ট pi সম্পর্কে জানার পর pi কে পাত্তা না দিয়ে থাকতে পারিনি। ওকে ?

আর কোনো জিজ্ঞাসা থাকলে ফিল ফ্রি টু আস্ক মি।

pi দিবসের লেইট শুভেচ্ছা।
সর্বশেষ এডিট : ১৫ ই মার্চ, ২০২১ রাত ১০:৩৬
৮টি মন্তব্য ৯টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্মৃতিপুড়া ঘরে

লিখেছেন আলমগীর সরকার লিটন, ২৮ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৩০



বাড়ির সামনে লম্বা বাঁধ
তবু চোখের কান্না থামেনি
বালিশ ভেজা নীরব রাত;
ওরা বুঝতেই পারেনি-
মা গো তোমার কথা, মনে পরেছে
এই কাঠফাটা বৈশাখে।

দাবদাহে পুড়ে যাচ্ছে
মা গো এই সময়ের ঘরে
তালপাতার পাখাটাও আজ ভিন্নসুর
খুঁজে পাওয়া যাচ্ছে... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×