somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বিশ্বের শীর্ষ ১০ ‘গ্যাংনাম স্টাইল' প্যারডি B-)) B-) B-)) ;)

০৮ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১:১১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

দক্ষিণ কোরিয়ার র‌্যাপ সঙ্গীতশিল্পী সাইয়ের চিত্তাকর্ষক গান এবং হাস্যকর নাচের উত্তেজনাপূর্ণ ভিডিও ‘গ্যাংনাম স্টাইল (বড়লোকী চাল)‘ আজকের দিন (৩রা নভেম্বর, ২০১২) পর্যন্ত ইউটিউবে ৬৩ কোটি বার দেখা হয়েছে, যা সবচেয়ে “পছন্দের” ভিডিও হিসেবে গীনেস বিশ্ব রেকর্ড ভেঙ্গেছে।

আশ্চর্য হওয়ার কিছু নেই যে এই বহুল প্রচারিত ভিডিওটি অগণিত ব্যবহারকারীকে তাদের নিজস্ব সংস্করণটি তৈরিতে অনুপ্রাণিত করেছে। এই ১০টি সেরা গ্যাংনাম স্টাইলের প্যারডি ভিডিওর একটি সারি থেকে বাছাই করা হয়েছে।

প্রথমেই - রাজনীতিতে গ্যাংনাম স্টাইল:

১. এই উইউই-এর গ্যাংনাম প্রতিবাদ

সর্বশেষ একজন গ্যাংনাম নৃত্যশিল্পী হলেন প্রখ্যাত চীনা শিল্পী/এক্টিভিস্ট এই উইউই। উষ্ণ গোলাপী একটি শার্ট পরে বোকাটে কিন্তু উত্তেজনাপূর্ণ ‘অশ্বারোহণ' চালে নেচে এই উইউই শিরোনাম হয়েছেন। কিন্তু হাতকড়া পরার এবং ভিডিওটির শিরোনাম “ঘাস কাদা ঘোড়া” করার মাধ্যমে সেন্সরশীপ সম্পর্কে তিনি তার বার্তা প্রদান করতে ভুলেনন ।
Click This Link

২. মার্কিন নির্বাচন, মিট রমনি-স্টাইল

মার্কিন যুক্তরাষ্ট্রের রাস্ট্রপতি নির্বাচনের ঠিক প্রাক্কালে এই ভিডিওটি করেছে কলেজ কৌতুক। রিপাবলিকান রাস্ট্রপতি প্রার্থী মিট রমনির চরিত্রের কুশীলব ভিডিওটিতে ধরা-ছোঁয়ার বাইরে অভিজাত জীবন যাপন করা রমনির সুনামের ব্যাঙ্গ করে র‌্যাপ গেয়েছেন এবং নেচেছেন।
Click This Link

৩. বলিভীয়-স্টাইল

গ্যাংনাম স্টাইল এমনকি বলিভীয় রাজনৈতিক পটভূমিতেও অবতরণ করেছে। একজন বলিভীয় ইউটিউব ব্যবহারকারী কওনব্যানইয়া ক্ষমতাসীন এবং বিরোধী দলের আরো একদল সদস্যসহ রাষ্ট্রপতি ইভো মোরালেস এবং উপরাষ্ট্রপতি আলভারো গার্সিয়া লিনেরা’র মতো চরিত্র ক্যামিও’র (স্বল্প সময়ের জন্যে অভিনয়) উপস্থিত করে একটি ভিডিও আপলোড করেছেন।
Click This Link

৪ জাতিসংঘ স্টাইল

কারিগরীভাবে এটি একটি মেমে ভিডিও না হলেও প্রদর্শনযোগ্য। ভিডিওটিতে দক্ষিণ কোরিয়ার নাগরিক জাতিসংঘের মহাসচিব বান কি-মুনকে সাইয়ের সঙ্গে নিউ ইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরে গ্যাংনাম স্টাইলে নাচতে দেখানো হয়েছে।
Click This Link

৪. কারাবন্দী-স্টাইল

(ফিলিপাইনের) সেবু প্রাদেশিক আটক এবং পুনর্বাসন কেন্দ্রটি এর বন্দীদের পুনর্বাসনের জন্যে মুদ্রিত নাচের রুটিন ব্যবহার করার জন্যে পরিচিত। কমলা রঙের জাম্পস্যুট পরিহিত অসংখ্য কারাবন্দীদের একসঙ্গে লাফ-ঝাঁপের এই আশ্চর্যজনক দৃশ্য দেখুন।
Click This Link

৫. জীবনরক্ষী-স্টাইল

মজা করা এবং গুবলেটের মতো ঘোরাঘুরি করা ক্ষতিকর মনে না হলেও সেটা কিছু কিছু এলাকায় নয় – বিশেষকরে, আপনার কর্মক্ষেত্রে। সিটি পুলে ইউনিফর্ম পরিহিত ক্যালিফোর্নিয়ার এল মন্টের একদল জীবনরক্ষী এই গ্যাংনাম স্টাইল প্যারডিটি পোস্ট করার পর ১৪ জনকে চাকুরীচ্যুত করা হয়। কে-পপ (কোরীয় পপ) সংবেদন সাই নিজে তাদের চাকুরী কাজ ফিরে পেতে তাদের স্বপক্ষে আবেদন করেছেন। সম্প্রতি শহরটি সেই সব জীবনরক্ষীদের পুণরায় ভাড়া করার পক্ষে ভোট দিয়েছে।
Click This Link

৬. ওহিও বিশ্ববিদ্যালয় মার্চিং ব্যান্ন্ডের গ্যাংনাম স্টাইল

ওহিও বিশ্ববিদ্যালয়ের মার্চিং ব্যান্ডের এই ভিডিওটিকে উল্লেখ করে তিনি একটি সাক্ষাৎকারে বলেছেন, তিনি একটি মার্চিং ব্যান্ডের শ্রদ্ধাকে মনে করেছেন ”মর্মস্পর্শী”।
Click This Link

৭. নোয়াম চমস্কি স্টাইল

বিশ্বের অন্যতম প্রখ্যাত ভাষাতত্ত্ববিদ এবং এক্টিভিস্ট নোয়াম চমস্কিকে প্রদর্শন করা একটি এম.আই.টি. গ্যাংনাম স্টাইল প্যারডি ভিডিও বহুল প্রচারিত হয়েছে।
Click This Link

৮. ক্রীড়া তারকার উৎসুক দর্শক-জনতা
সাইয়ের গানের সঙ্গে লাফালাফি করে উৎসুক দর্শক-জনতা জড়ো করা কয়েকজন ক্রীড়া তারকার মধ্যে এনবিএ (মার্কিন যুক্তরাস্ট্রের জাতীয় বাস্কেটবল সংস্থা) খেলোয়াড় রয় হিলবার্ট একজন।
Click This Link

৯. ব্রুনেই স্টাইল

দক্ষিণ কোরীয়রা যেখান থেকে গ্যাংনাম স্টাইল সম্পর্কে শোনার হয়তো আশা করতে পারে এমন স্থানগুলোর মধ্যে সর্বশেষটি হলো ব্রুনেই। কিন্তু সেটাও এখানে রয়েছে, বিশ্বের বিপরীত দিক থেকে আসা খুবই হাস্যকর একটি মীম ভিডিও।
Click This Link
১০. নেভি গ্যাংনাম স্টাইল

মার্কিন নৌ একাডেমীর নাবিকদের একটি দল সাইয়ের হিট গান গেয়ে সাদা ইউনিফর্ম পরে লাফালাফি করেছে। তবে জীবনরক্ষীদের মতো ক্রোধের শিকার হওয়ার পরিবর্তে এই নৌ মিডশিপম্যানরা নৌবাহিনীর অনুমোদন অর্জন করেছে।
Click This Link

আমরা কী আপনার প্রিয় গ্যাংনাম স্টাইল প্যারডি বাদ দিয়েছি? কমেন্ট করে জানান ।

তথ্য সুত্রঃ ইন্টারনেট থেকে সংগৃহীত।

*****উপরের গানের সব গুলো ইউটিউব ভিডিও লিংক ****
৭টি মন্তব্য ৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। ঋণ মুক্তির দোয়া

লিখেছেন শাহ আজিজ, ১৭ ই মে, ২০২৪ দুপুর ১২:৪৯



একদিন রসুল সাল্লাল্লাহু আলইহি ওয়াসাল্লাম মসজিদে নববিতে প্রবেশ করে আনসারি একজন লোককে দেখতে পেলেন, যার নাম আবু উমামা। রসুল সাল্লাল্লাহু আলইহি ওয়াসাল্লাম তাকে বললেন, ‘আবু উমামা! ব্যাপার... ...বাকিটুকু পড়ুন

ফিরে এসো রাফসান দি ছোট ভাই

লিখেছেন আবদুর রব শরীফ, ১৭ ই মে, ২০২৪ দুপুর ২:৩৮

রাফসানের বাবার ঋণ খেলাপির পোস্ট আমিও শেয়ার করেছি । কথা হলো এমন শত ঋণ খেলাপির কথা আমরা জানি না । ভাইরাল হয় না । হয়েছে মূলতো রাফসানের কারণে । কারণ... ...বাকিটুকু পড়ুন

কুমীরের কাছে শিয়ালের আলু ও ধান চাষের গল্প।

লিখেছেন সোনাগাজী, ১৭ ই মে, ২০২৪ বিকাল ৩:৪০



ইহা নিউইয়র্কের ১জন মোটামুটি বড় বাংগালী ব্যবসায়ীর নিজমুখে বলা কাহিনী। আমি উনাকে ঘনিষ্টভাবে জানতাম; উনি ইমোশানেল হয়ে মাঝেমাঝে নিজকে নিয়ে ও নিজের পরিবারকে নিয়ে রূপকথা বলে... ...বাকিটুকু পড়ুন

সভ্য জাপানীদের তিমি শিকার!!

লিখেছেন শেরজা তপন, ১৭ ই মে, ২০২৪ রাত ৯:০৫

~ স্পার্ম হোয়েল
প্রথমে আমরা এই নীল গ্রহের অন্যতম বৃহৎ স্তন্যপায়ী প্রাণীটির এই ভিডিওটা একটু দেখে আসি;
হাম্পব্যাক হোয়েল'স
ধারনা করা হয় যে, বিগত শতাব্দীতে সারা পৃথিবীতে মানুষ প্রায় ৩ মিলিয়ন... ...বাকিটুকু পড়ুন

যে ভ্রমণটি ইতিহাস হয়ে আছে

লিখেছেন কাছের-মানুষ, ১৮ ই মে, ২০২৪ রাত ১:০৮

ঘটনাটি বেশ পুরনো। কোরিয়া থেকে পড়াশুনা শেষ করে দেশে ফিরেছি খুব বেশী দিন হয়নি! আমি অবিবাহিত থেকে উজ্জীবিত (বিবাহিত) হয়েছি সবে, দেশে থিতু হবার চেষ্টা করছি। হঠাৎ মুঠোফোনটা বেশ কিছুক্ষণ... ...বাকিটুকু পড়ুন

×