somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

প্রসঙ্গঃ সাকিব আল হাসান -Do We Deserve Him?

০৬ ই জুলাই, ২০১৪ বিকাল ৩:০১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

হট টপিক নিয়া ব্লগে কিছু লিখা আমার ভালো লাগে না। বাট গত দুদিন যাবত অনলাইনে সাকিব আল হাসানকে নিয়ে যা হচ্ছে, কিছু না লিখে থাকতে পারলাম না। এখানে যা লিখলাম,সেটা আমার পার্সোনাল উপলব্ধি, আপনার সাথে না মিললে আচ্ছা মত চুল্কায়া নেন।



প্রথমে একটা কথা পরিষ্কার শুনে রাখেন সবাই। ভরা স্টেডিয়ামে হাজার হাজার দর্শকের সামনে কঠিন কঠিন খেলোয়ারদের সাথে আমি,আপনি, সাকিবের চৌদ্দগুষ্টি তুলে গালাগালি করা ঐ নির্বোধ কিংবা ত্যালত্যালে মুখের পাপন খেলে না, খেলে সাকিবই। জীবনে একবার সত্যিকার কাঠের বল হাতে নিয়া ধরসেন? বাপে একটা ল্যাপটপ বা মোবাইল কিন্না দিসে, সেটা গুতায়া সাকিবকে মনের সুখে গাইল দিয়া খুব আত্মতৃপ্তি পাচ্ছে- এইসব আবালের দৌড় এতটুকুই।



আমি কাল রাতে টিভিতে সাংবাদিকদের সাথে পাপনের কথা বলার স্টাইল দেখে অবাক হয়ে গেলাম! মনে হচ্ছে যেন সে সৎমা টাইপের কুটনি মহিলা,সৎ ছেলে সাকিবের উপর তার চেপে থাকা রাগ এই চান্সে বের করে দিচ্ছে! যার দায়িত্ব সাকিবকে প্রটেক্ট করা- তার কথার স্টাইলে কেমন শত্রু শত্রু ভাব!



জি ভাই সাকিব এরোগ্যান্ট, অভদ্র, আনপ্রোফেশনাল। তাকে আমি পার্সোনালি খুব একটা পছন্দ করিনা। তাও বলি, তাকে সামলিয়ে রাখতে হবে, তাকে ইউজ করে করে দেশের সুবিধা নিতে হবে। সাকিবকে হেইট করার লজিক কি? করলে দুর্নীতিবাজ মন্ত্রি,আমলাদের করেন যারা দেশের ক্ষতি করে! সাকিব কিছু উইকেট নিলে আর রান করলে কি বাংলাদেশের লাভ হয়না ক্ষতি হয়? দেশপ্রেম চ্যাগায়া উঠসে! নিজে কি করসেন দেশের জন্য?



আমার পার্সোনাল ফিলিংস যেটা তা হলো, জাতি হিসেবে সাকিবের মত বড় মাপের প্রতিভা হ্যান্ডেল করার ম্যাচিউরিটি আমাদের আসে নাই। বাইরের দেশে তাকিয়ে দেখেন। সুপারস্টাররা গর্জিয়াস মেয়েদেরকেই বিয়ে করে, তাদের লাইফস্টাইল হাইক্লাসের হয়, এটাই স্বাভাবিক। আমরা নিজেরা যেমন ফইন্নি টাইপ, চাই সাকিবও ফইন্নি টাইপ হয়ে বসে থাকুক! সাকিব পচিশ হাজার টাকায় ডিনার করলে আমাদের চুলকানি তো লাগবেই! অন্যদিকে রোনালদো,বেকহামরা কি গাড়ি ইউজ করে ঐটা নিয়ে লাফালাফি ঠিকই করি!



সাকিব দেশে ফিরে এসছে। এত ঝামেলা করে এতদূর গিয়ে আবার ফিরে আসার যন্ত্রণা আমরা কোনদিনই বুঝবনা। কোন পরিস্থিতিতে সে "আর বাংলাদেশের হয়ে খেলবো না" বলে ফেলেছে, সেটাও আমরা ভেবে দেখবো না। সুয়ারেজ কামড়ায়া অন্য খেলোয়ারদের মাংশ তুলে ফেললেও তারা তাকে অন্ধের মত ভালোবাসে, কারণ সে ছাড়া উরুগুয়ে পিস অফ শিট। আর আমরা, ব্যাঙ্গের ছাতার মত গজিয়ে উঠা অনলাইন পত্রিকার লাল-নীল-বেগুনী খবর পড়ে সাকিবকে গালিদিয়ে দেশ উদ্ধার করি। পত্রিকা গুলার হেডলাইন পড়লেই মাথায় আগুন জ্বলে উঠে! শচিন-মুরালি এই দেশে জন্মাইলে বহু আগেই তাদের জায়গা হতো ডাস্টবিনে-আমি এ ব্যাপারে সম্পূর্ণ নিশ্চিত। আচ্ছা, সাকিবের আচরণকি ভিরাট কোহলি থেকে খারাপ? সেকি মাঠে মিডল ফিঙ্গার দেখায় বা গালি দেয় সেঞ্চুরি মেরে? উত্তর যদি না হয় তো চুপ যান।



নেটে সাকিব আল হাসান লিখে সার্চ দিলে যা আসে- তা হলোঃ "সাকিব আল হাসান এর অশোভন আচরণ এর ভিডিও""সাকিব আল হাসান ও তার স্ত্রী শিশির এর ঢং এর ভিডিও!!!"দর্শকের কলার ধরলেন সাকিব আল হাসান ""ক্রিকেটার সাকিব বিয়ে করছেন- আমাদের জাতীয় ভাবীর কিছু ছবি"- ক্যারে ভাই? এত তড়পানি ক্যান সাকিবের পিছে আঙ্গুল দিতে? সাকিবের বউয়ের পার্সোনাল ছবি শেয়ার করে বিকৃত আনন্দ নেয়া লোকরাই ধর্ষনের বিরুদ্ধে কিছু বললে "কলার খোসা তত্ব শোনায়"



সাকিব তামিমরা উদ্ধত বলবেন তো? যে দর্শক তাদের স্টার বানিয়েছে তাদের কিভাবে পিটায়,কলার চেপে ধরে বলবেন তো? আমি উত্তর দিচ্ছি। এই দেশের অর্ধ শিক্ষিত,টিন এজার বখাটে টাইপের পোলাপানদের স্বভাব যারা চিনে তারা জানে সেগুলো ভয়াবহ মানসিক বিকারগ্রস্ত প্রাণী ছাড়া কিছুইনা। গ্যালারী থেকে কিবাজে কথা বললে তামিম তেড়ে যায় বা সাকিবের বউকে কিরকম বাজে ইঙ্গিত করলে সাকিব পিটাতে যায়, আমি জানি, আপনারা অনুমান করতে পারেন। যাস্ট ফেসবুকেই গত কয়েকদিনে নেইমারের আহত হবার ঘটনায় কিছু মানসিক বিকারগ্রস্তের যেই লাফালাফি দেখলাম! তারা উল্লাস করছে! গ্যালারিতে বসে খেলোয়ারদের গালি দিয়ে তারা বিরাট পৌরুষ দেখায়, ফেসবুকে গালি দিয়া তারা লাইক কামায়।



অনেকে বলছে, দেশের চেয়ে খেলোয়ার বড় না, এক সাকিব গেলে কত সাকিব আসবে- আমি যদি বলি, যাস্ট শাট দা ফা* আপ? এক আশরাফুল আসার পর বাংলাদেশ জয়ের আশা দেখা শুরু করলো... দেন সাকিব তামিম মুশফিকরা আসার পর আমরা বড় বড় দলের সাথে জিতা শুরু করলাম। দেশ থেকে ভালো খেলোয়ার তাড়িয়ে দিলে কচু খেলবে বাংলাদেশ।



আকরাম খান-বোর্ডে ব্যাপক প্রভাব আছে তার। তার মৌখিক অনুমতি নিয়ে সাকিব দেশ ছেড়েছিলো। এখন সেটা যদি এনাফ না হয়, বোর্ডের উচিৎ না আকরাম খানের কান কটি থাপরায়া ফাটানো, তুই কে শালা অনুমতি দেবার? এখন বলিস যথেস্ট না? নিজেদের ভুল ডাকতে কেনো সাকিবের উপর দাবড়ানি?



সাকিব দলে থাকলে একটা বোলার, একটা ব্যাটসম্যান একটা ফিল্ডার পাওয়া যায়, যার উপর ডিপেন্ড করা যায়। সাকিব টাকার জন্যই খেললে জিম্বাবুয়ে সিরিজ খেলতো না আইপিএল বাদ দিয়ে। উনিশ তারিখ থেকে ওয়েস্ট ইন্ডিজ টুর, তার আগে সেখানে লিগ খেললে কি লাভ হতো না ক্ষতি হতো? ক্রিকেট ক্যাম্পে অনুশীলন করে কি বা*টা ফালাবে কোচ? ম্যাচ প্র্যাকটিস আর নরমাল প্র্যাকটিসের মধ্যে কত প্রার্থক্য সেটা মাথায় একটু ঘিলু থাকলে বুঝা যায়।



অনেক কিছু বলতে ইচ্ছা করতেসে। ক্ষমতা থাকলে সাকিবকে-সাকিবের বউকে নিয়ে অশ্লীল গালাগাল করা প্রত্যেকটা আবালের যায়গা মত কাঠের বল ভরতাম। আপাতত একটাই রিকুয়েস্ট- যাদের মাথায় একটু ঘিলু আছে বা বিবেক আছে ভিতরে, ধৈর্য্য ধরে সাকিবের বক্তব্য শুনেন। আগেই জাজ কইরেন না। সাকিব আর কতদিন নিজের দেশের বোর্ড, নিজের দেশের মানুষের এরকম বিমাতা সুলভ অফেন্সিভ আচরণ সহ্যকরে দেখার বিষয়। না করলেও অবাক হব না। We are not ready yet to handle this type of genius.
সর্বশেষ এডিট : ০৬ ই জুলাই, ২০১৪ বিকাল ৪:১৯
২৫টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

বন্ধুর বউ কে শাড়ি উপহার দিলেন ব্যারিস্টার সুমন। বাটার প্লাই এফেক্ট এর সুন্দর উদাহারন।

লিখেছেন নাহল তরকারি, ২৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:০৭



এক দেশে ছিলো এক ছেলে। তিনি ছিলেন ব্যারিস্টার। তার নাম ব্যারিস্টার সুমন। তিনি একজন সম্মানিত আইনসভার সদস্য। তিনি সরকার কতৃক কিছু শাড়ি পায়, তার জনগণের মাঝে বিলি করার জন্য।... ...বাকিটুকু পড়ুন

×