somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ফ্রিম্যাসনারি: বিশ্বের প্রাচীনতম এক গুপ্ত গোষ্ঠী (পঞ্চম পর্ব)

০৯ ই মার্চ, ২০১২ সন্ধ্যা ৬:০৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

Great Britain is the mother country of Satanism.
ফ্রিম্যাসনারি গোষ্ঠী সর্ম্পকে ধারাবাহিকভাবে লিখছি। গত পর্বে ইলুমিনাতি সর্ম্পকে আলোচনা করেছি। আমরা দেখেছি যে কয়েকটি ইউরোপীয় অভিজাত পরিবার (সব মিলিয়ে তেরোটি) বা ‘ব্ল্যাক নোবেলিটি’ ইলুমিনাতির উদ্ভবের পিছনে জড়িত । এই পর্বের বিষয় ইউরোপের একটি অভিজাত পরিবার, যারা ‘ব্রিটিশ রয়্যাল ফ্যামিলি’ নামে খ্যাত। গত পর্বে আমি উল্লেখ করেছি যে, ইলুমিনাতির প্রতিষ্ঠাতা অ্যাডম ভাইসার্ট-এর স্পন্সর ছিল রথচাইল্ড পরিবার (যাদের শিরায় ইহুদি রক্ত প্রবাহমান); ইউরোপের সম্পদশালী রথচাইল্ড পরিবার ইলুমিনাতির প্রধান হয়ে উঠেছিল। কাজেই অ্যাডম ভাইসার্ট-এর মৃত্যুর পরও তার ‘বিশ্ব-নিয়ন্ত্রনের’ গোপন পরিকল্পনা অঙ্কুরে বিনষ্ট হয়ে যায়নি। রথচাইল্ড পরিবারটি আজও তেরোটি ইলুমিনাটি পরিবারের অন্যতম। পরিবারটিকে মদদ যুগিয়েছিল সিসিল রোহডস নামে একজন প্রভাবশালী ফ্রিম্যাসন নেতা । সিসিল রোহডস উনিশ শতকে ব্রিটিশ সা¤্রাজ্যের অধীনে ‘ওয়ান ওয়ার্ল্ড অর্ডার’ প্রতিষ্ঠার উদ্যেগ নিয়েছিলেন। সেই ‘এজেন্ডায়’ ‘স্পন্সর’ করেছিল রথচাইল্ড পরিবার । ব্রিটিশ রাজকীয় পরিবারের সঙ্গে রথচাইল্ড পরিবারের সর্ম্পক অত্যন্ত ঘনিষ্ট। পাঠ করুন- Another line, (রথচাইল্ড পরিবার-এর) of the British branch of the family, was elevated to British nobility at the request of Queen Victoria.... সে যাই হোক। ইলুমিনাতি এবং ফ্রিম্যাসনারির প্রকৃত স্বরূপ উদঘাটনে David Icke, Chris Everard, Jüri Lina, Wes Penre প্রমূখ সাহসী গবেষক নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। এঁদেরই তথ্যের ভিত্তিতে এই পর্বে ব্রিটিশ রাজকীয় পরিবার-এর সঙ্গে ইলুমিনাতি এবং ফ্রিম্যাসনারি গোষ্ঠীর সম্পর্ক আলোচনা করব এবং অহেতুক বিতর্ক এড়াতে প্রতিটি অনুচ্ছেদে তথ্যের সূত্র উল্লেখ করব ...



ব্রিটিশ রাজকীয় পরিবার । এরাই দুশো বছর ধরে বাংলাকে শোষন করে রক্তশূন্য প্রাণহীন করে তুলেছিল ... এদের সম্বন্ধে আমাদের ধারণা ইতিবাচক তো হওয়ার কথা নয়, কিন্তু, খোদ ব্রিটিশ এবং মার্কিনীদের মধ্যে এই পরিবারটি সম্বন্ধে রয়েছে বিরূপ ধারণা। এদের সম্বন্ধে The Evil History of the British Royal Family শিরোনামে একটি ওয়েবসাইটে লিখেছে: ... There are people who believe they have a God given right to rule over others. They harbor selfish ambitions to be rich, and to have power over what they describe as (common people.) They lie, cheat steal, strangle, stab, and slash their way to power. They believe that their actual will power, what the British occultist Aleister Crowley described as “The Will of Thelema, The royal will” must be obeyed. They are the British Royal family.

তথ্যের উৎস
Click This Link

ব্রিটিশ রাজকীয় পরিবার বিশ্বাস করে তাদের শিকড় প্রাচীন ইজরাইলে প্রোথিত; যে সময়টায় রাজা সলোমন প্রাচীন ইজরাইল রাজত্ব করতেন । এই প্রসঙ্গটি উপলব্দি করার জন্য নাইট টেম্পলারদের ইতিবৃত্ত আলোচনা করা দরকার। আমরা এর আগের পর্বে নাইট টেম্পলারদের ইতিবৃত্ত আলোচনা করেছি। ইউরোপে নাইট টেম্পলার দের উপাখ্যানটির বেশ কয়েকটি ভার্সান প্রচলিত। একটি ভার্সান মতে ... ইউরোপীয় খ্রিষ্টানদের দ্বারা ১০৯৯ খ্রিস্টাব্দে জেরুজালেম অধিকৃত হওয়ার পর দক্ষিণ ফ্রান্সের অভিজাতরা এগারোজন ফরাসি নাইটকে এক বিশেষ দায়িত্ব দিয়ে জেরুজালেমে পাঠায়। এদের সঙ্গে প্রাচীন ইহুদি গোত্রের রক্তসম্পর্ক ছিল। এগারোজন ফরাসি নাইটএর মিশন ছিল জেরুজালেমের ‘টেম্পল অভ সলোমন’ এর ধংসস্তূপের নীচ থেকে রাজা সলোমনের আধিভৌতিক বা ব্ল্যাকম্যাজিকের প্রাচীন পান্ডুলিপি খুঁজে বের করা। কেননা, সেই সব ইউরোপীয় অভিজাতরা বিশ্বাস করত যে ব্ল্যাকম্যাজিক সম্বন্ধে গভীর জ্ঞানের অধিকারী রাজা সলোমন প্রাচীন ইজরাইল বশে রেখেছিলেন, যে ব্ল্যাকম্যাজিক ‘কাবালাহ্’ নামে পরিচিত। বিশ্বে প্রভূত্ব বিস্তার করতে হলে ইউরোপের অভিজাত রাজবংশের চাই সেই কাবালাহর জ্ঞান, যা পরবর্তীকালে ফ্রিম্যাসনারি এবং ইলুমিনাতি গোষ্ঠীর উপাসনার মূলভিত্তি হয়ে উঠেছিল।



ইজরাইলের পতাকা। এর মাঝখানের চিহ্নটিকে বলা হয় ‘স্টার অভ ডেভিড’। এবং রাজা সলোমন-এর কাবালার প্রতীক। ফ্রিম্যাসনারি এবং ইলুমিনাতি গোষ্ঠীর পর্যালোচনার সময় আমরা বারবার এই প্রতীকটির ব্যবহার লক্ষ করি। একটু আগেই বলেছি যে ব্রিটিশ রাজকীয় পরিবার বিশ্বাস করে তাদের শিকড় প্রাচীন ইজরাইলে প্রোথিত ... ১৯৫৩ সালে কুইন এলিজাবেথ নিজেকে ‘কুইন অভ ইজরাইল’ বলে উল্লেখ করেছেন।


প্রাচীন ইজরাইলের সঙ্গে বর্তমান কালের ইঙ্গমার্কিন আধিপত্যবাদীদের যোগসূত্রটি তাহলে এরকম: রাজা সলোমন+কাবালা+টেম্পল অভ সলোমন+হাইরাম আবিফ+ হাইরাম আবিফ এর অকাল্ট নলেজ+নাইট টেম্পলার+দ্বাদশ শতকের জেরুজালেরমের টেম্পল মাউন্ট+ইউরোপীয় অভিজাতদের হীন স্বার্থ+গথিক আর্কিটেক্ট+সেই গথিক ভবনের নির্মাতা মেইসনগণ+পোপ কর্র্তৃক নাইট টেম্পলার এর ওপর দমনপীড়ন+স্কটল্যান্ডের রোজলিন চ্যাপেল+স্কটিশ ফ্রিম্যাসনারি+লন্ডনে ১৭১৭ খ্রিস্টাব্দে প্রথম ফ্রিম্যাসনারি গ্র্যান্ড লজ স্থাপন+ ব্রিটিশ রয়্যাল ফ্যামেলির ইহুদি সম্পৃক্ততা +১৭৭৬ খ্রিস্টাব্দে জার্মানির বাভারিয়ায় ‘ইলুমিনাতি’ গঠন +১৭৭৬ খ্রিস্টাব্দে আমেরিকান বিপ্লব ... যে বিপ্লবে নায়কদেরঅধিকাংশই ফ্রিম্যাসন ...মার্কিন ১ ডলার বিলে কাবালার চিহ্ন এবং সে নোটে ‘ওয়ান ওয়াল্ড অর্ডার’ প্রতিষ্ঠার ঘোষনা+ দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্বজুড়ে ৫০ বার বোমা বর্ষন + ইঙ্গমার্কিন শক্তির ইরাক ধ্বংস+ ইঙ্গমার্কিন শক্তির আফগানিস্তানে সামরিক আগ্রাসন ...


এই তথ্যচিত্রে নাইট টেম্পলারদের উপাস্য বাফোমেট এবং তাদের জেরুজালেমে যাওয়ার উদ্দেশ্য আলোচনা করা হয়েছে ...





দক্ষিণ ফ্রান্সের নারবানে অবস্থিত মধ্যযুগের একটি গথিক ক্যাথিড্রালে ভয়ঙ্কর এক জীবের ভাস্কর্য! রাজা সলোমনের নিয়ন্ত্রনে এরকম অশুভ জীব ছিল বলে মনে করা হয়। মধ্যযুগের গথিক স্থাপত্যরীতি নিয়ে আজও ইউরোপীয় শিল্পগবেষকগণ বিভ্রান্ত। কেননা, হঠাৎ করেই যেন গথিক আর্কিটেকচারের উদ্ভব ।Gothic Art and Architecture হল religious and secular buildings, sculpture, stained glass, and illuminated manuscripts and other decorative arts produced in Europe during the latter part of the Middle Ages (5th century to 15th century). Gothic art began to be produced in France about 1140,(জেরুজালেম থেকে নাইট টেম্পলারদের ফ্রান্সে ফেরার পর!) spreading to the rest of Europe during the following century... মধ্যযুগের গথিক আর্কিটেক্ট সেইসব ইউরোপীয় অভিজাতদের নির্মিত যারা নাইট টেম্পলারদের জেরুজালেম পাঠিয়েছিল রাজা সলোমনের কাবালার সন্ধানে ...


নাইট টেম্পলার জেরুজালেম- এর ‘টেম্পল মাউন্ট’ এ প্রাচীন কাবালার পান্ডুলিপি আবিস্কার করেছিল। তারপর দক্ষিণ ফ্রান্সে নিয়ে যায়। যে দক্ষিণ ফ্রান্সে Merovingian রাজবংশ একটি সাম্রাজ্য গঠন করেছিল। (এ পোষ্টের শেষে লেডি ডায়ানার হত্যাকান্ড প্রসঙ্গে এই Merovingian রাজবংশের কথা আবার উল্লেখ করা হবে ) ... সে যাই হোক। ফরাসি অভিজাতরা কাবালা চর্চা করতে থাকে। সেইসব অভিজাত ইউরোপীয় রাজবংশের উদ্দেশ্যই ছিল জনগনের ওপর প্রভূত্ব করা এবং বিশ্বময় নিজেদের ক্ষমতার বলয় বৃদ্ধি করা । সে উদ্দেশে তারা রাজা সলোমনের প্রাচীন কাবালাহর জ্ঞান প্রয়োগ করেছিল। মধ্যযুগের ইউরোপে গোয়েশা (Goetia) নামে একটি যাদুবিদ্যার বই প্রচলিত ছিল। যে বইয়ের মূল উদ্দেশ্য ছিল... the invocation of angels or the evocation of demons! বইটি রচিত হয়েছিল রাজা সলোমনের কাবালাহর ওপর । মধ্যযুগের ইউরোপে যাদুবিদ্যা সংক্রান্ত আরেকটি বই ছিল; সে বইয়ের নাম: The Lesser Key of Solomon ; ওই বইয়ের বিষয়বস্তু ছিল detailed descriptions of spirits and the conjurations needed to evoke and oblige them to do the will of the conjurer (referred to as the "exorcist") এই বইটিও রাজা সলোমনের কাবালার ওপর রচিত হয়েছিল ।



Goetia বইটির প্রচ্ছদ।


ব্রিটিশ রাজকীয় পরিবার মনে করে তারা প্রাচীন ইজরাইলের রাজা সলোমনের বংশধর! প্রাচীন মিশরের ফারাওদের সঙ্গেও এরা একাত্মতা বোধ করে। ব্রিটিশ রাজা বা রানী ক্ষমতা গ্রহনের সময় যে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠান পালন করে তা প্রাচীন ইজরাইলের রাজা সলোমনের কৃত্যের ( রিচুয়াল) সঙ্গে সাদৃশ্যপূর্ণ! এই প্রসঙ্গে একটি ওয়েবসাইটে লিখেছে: The British Royal Family have long been involved with the occult. They have also been actively involved with Freemasonry. British MI6 has been a major vehicle for the Satanic hierarchy working behind the secret veil of Freemasonry to control world events. দেখুন
http://www.moresureword.com/Illumin8.htm




এই তথ্যচিত্রে ইজরাইল, রাজা সলোমন এবং ব্রিটিশ মনার্কির সম্পর্ক বিষয়ে আলোচনা করা হয়েছে ...




একালের শিল্পীর চোখে রাজা সলোমন । যাঁকে মনে করা হয় প্রাচীন যাদুবিদ্যার মধ্যমনি।


ব্রিটিশ রাজপরিবার, মার্কিন রাজনীতিবিদ এবং প্রাচীন ইজরাইলের সম্পর্ক বিষয়ে একটি ওয়েবসাইটে লিখেছে: The British Royalty are tied in with the 13th Bloodline. Many of the American political leaders have been related to the British Royalty incl. George Bush and Dan Quayle. It is from this 13th Satanic bloodline of the tribe of Dan, Judas Iscariot, most powerful Satanic bloodline from which the Antichrist, Prince Charles of Wales comes.
http://www.moresureword.com/Illumin8.htm



ইরাক ও আফগানিস্তানে সামরিক অভিযান ব্রিটিশ রাজবংশটির অশুভ অভিপ্রায় স্পস্ট করে দিয়েছে ...


ব্রিটিশ রাজপরিবারের সঙ্গে প্রাচীন ইহুদি গোত্রের সর্ম্পক নিয়ে ওই একই ওয়েবসাইটে লিখেছে: British MI6 is the most secret intelligence organization in the world. It is properly known as British Secret Service not to be confused with the U.S. agency by that name but performing a different function entirely. It is the personal secret service of Prince Charles, who may be the richest man in the world with some estimates of his personal net worth as high as 26 Trillion Dollars.
http://www.moresureword.com/Illumin8.htm



প্রিন্স চার্লস। ইনি ১৯৮১ সালে লেডি ডায়ানাকে বিয়ে করেন ; তখন থেকেই কামিলার (পরবর্তীকালে ডাচেস অভ কর্নওয়েল) সঙ্গে অবৈধ প্রনয় চলছিল। এরই জের ধরে ১৯৯৬ সালে প্রিন্স চার্লস এবং ডায়ানার বিবাহ বিচ্ছেদ ঘটে । এরপর অবশ্য লেডি ডায়ানা বেশি দিন জীবিত থাকেনি।


ব্রিটিশ রাজপরিবারের সঙ্গে ফ্রিম্যাসনারিদের সর্ম্পক নিয়ে ওই একই ওয়েবসাইটে লিখেছে: The British Royalty have served as important figureheads to British Freemasonry lending credibility and respectability. British Freemasonry has managed to keep itself free of much of the criticism that the other national Masonic groups have brought on themselves. However, much of the credibility of British Freemasonry is undeserved. British Freemasonry in the lower level Masons by their dues and activities are unwittingly supporting an organization that is led by Satanists at the top. The English Grand Masonic Lodge, all Freemasonry, all of the occult, the Vatican, and all major national and military intelligence agencies are all working together.
http://www.moresureword.com/Illumin8.htm



লেডি ডায়ানা।

লেডি ডায়ানার মৃত্যুর পিছনে David Icke দুটি কারণ উল্লেখ করেছেন। প্রথমত: লেডি ডায়ানার মৃত্যু ছিল একটি কৃত্য-হত্যা বা ‘রিচুয়ালিস্টিক কিংলিং’। দ্বিতীয়ত: ব্রিটিশ রাজকীয় পরিবারের বিশ্বজুড়ে ড্রাগ-ব্যবসা করত (নইলে চালর্সের 26 Trillion Dollars কোথা থেকে আসবে!), এটি ডায়ানা জেনে গিয়েছিল। লেডি ডায়ানা ১৯৯৭ সালের ৩১ অগস্ট প্যারিসের Pont D’Alma Tunnel -এর ভিতর এক সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণ করেন।মৃত্যুর কারণ হিসেবে ড্রাইভার মদ্যপ ছিল বলে উল্লেখ করা হয়েছে। তবে অন্যরা মনে করেন... The truth lies in the symbols placed on purpose for the initiates to recognize. One of them is the actual site where Diana lost her life, the Pont D’Alma Tunnel.The city of Paris was built by the Merovingians, (এদের কথা এ পোস্টের শুরুতে উল্লেখ করেছি) a medieval dynasty which ruled France for numerous generations. Before converting to Christianity, the Merovingian religion was a mysterious brand of paganism. The Pont D’Alma Tunnel was a sacred site dedicated to the Moon Goddess Diana, where they used to practice ritual sacrifices.
দেখুন:
Click This Link



প্যারিসের মানচিত্রে Pont D’Alma Tunnel এর অবস্থান; এখানেই ১৯৯৭ সালের ৩১ অগস্ট এক সড়ক দূর্ঘটনায় লেডি ডায়না মৃত্যুবরণ করেন। কিংবা তাকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়।


ডানানার হত্যার বিষয়ে ওই একই ওয়েবসাইটে লিখেছে: One thing is for sure, symbols do not lie. Diana has been surrounded with the world’s most powerful people, and these people have deep knowledge of the occult. Initiates are fully aware of the fact that symbolism is the only true language of humanity and it can only be understood by those who are worthy. Diana’s memorials are PACKED with blatant symbolism, all referring to the same concept of female divinity. The symbols presented in this report weren’t destined to the average population, who still think that Diana died in a car accident. These esoteric codes serve the purpose of the elite, who carry out its rituals according to the secret knowledge it possesses.

তথ্য উৎস:
Click This Link



Stephen Knight এর লেখা Jack the Ripper: The Final Solution বইটির প্রচ্ছদ।

উনিশ শতকের লন্ডনে সিরিয়াল কিলার জ্যাক দ্য রিপার এর পাঁচজন দেহপশারিনী হত্যার কথা আমরা জানি। এ বিষয়ে নতুন ব্যাখ্যা দিয়ে লেখক স্টেপেন নাইট ১৯৭৬ সালে একটি বই প্রকাশ করেন। বইটি নাম: Jack the Ripper: The Final Solution; সে বইয়ে স্টেপেন নাইট লিখেছেন: ধারাবাহিকভাবে দেহপশারিনী হত্যার পিছনে ব্রিটিশ রয়্যাল ফ্যামিলি এবং ফ্রিম্যাসনারি জড়িত ছিল। ডিউক অভ ক্লারেন্স এবং অ্যাভোনডালের প্রিন্স অ্যালবার্ট ভিক্তর এবং শ্রমজীবি শ্রেণির মেয়ে অ্যানি এলিজাবেথ ক্রক এর মধ্যে গোপন বিবাহ হয়েছিল।এই কলঙ্ক ধামাচাপা দেওয়ার জন্যই খুন করা হয়! স্টেপেন নাইট এর মতবাদটি আজ অবশ্য পরিত্যক্ত হয়েছে। তবে ব্রিটিশ রয়্যাল ফ্যামিলি আর ফ্রিম্যাসনারির জড়িত রয়েছে বলেই উল্লেখ করলাম।




লন্ডনে একটি ভাস্কর্যের সামনে নাইট টেম্পলারদের চিহ্ন


চলবে ...

আগের পর্বগুলির লিঙ্ক
Click This Link
Click This Link
Click This Link
Click This Link

ছবি:ইন্টারনেট।
তথ্যসূত্র:
Click This Link
Great Britain is the mother country of Satanism. এই উক্তির উৎস ...
http://www.moresureword.com/Illumin8.htm
Click This Link
Click This Link
http://loveforlife.com.au/node/7025
Click This Link
Click This Link

ফ্রিম্যাসনারি গোষ্ঠী সম্বন্ধে এস্তোনিয়ার সাংবাদিক Jüri Lina-এর Architects of Deception: The Concealed History of Freemasonry বইটির পিডিএফ ডাউনলোড লিঙ্ক
http://www.mediafire.com/?hflv3jp8l35hq53
সর্বশেষ এডিট : ০৯ ই মার্চ, ২০১২ রাত ১০:১৬
২৯টি মন্তব্য ২৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

হার জিত চ্যাপ্টার ৩০

লিখেছেন স্প্যানকড, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩৩



তোমার হুটহাট
চলে আসার অপেক্ষায় থাকি
কি যে এক ছটফটানি
তোমার ফিরে আসা
যেন প্রিয় কারো সনে
কোথাও ঘুরতে যাবার মতো আনন্দ
বারবার ঘড়ি দেখা
বারবার অস্থির হতে হতে
ঘুম ছুটে... ...বাকিটুকু পড়ুন

জীবনাস্ত

লিখেছেন মায়াস্পর্শ, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৪৪



ভোরবেলা তুমি নিশ্চুপ হয়ে গেলে একদম,
তোমার বাম হাত আমার গলায় পেঁচিয়ে নেই,
ভাবলাম,তুমি অতিনিদ্রায় আচ্ছন্ন ,
কিন্তু এমন তো কখনো হয়নি
তুমি বরফ জমা নিথর হয়ে আছ ,
আমি... ...বাকিটুকু পড়ুন

যে দেশে সকাল শুরু হয় দুর্ঘটনার খবর দেখে

লিখেছেন এম ডি মুসা, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:১১

প্রতি মিনিটে দুর্ঘটনার খবর দেখে অভ্যস্ত। প্রতিনিয়ত বন্যা জলোচ্ছ্বাস আসে না, প্রতিনিয়ত দুর্ঘটনার খবর আসে। আগে খুব ভোরে হকার এসে বাসায় পত্রিকা দিয়ে যেত। বর্তমানেও প্রচলিত আছে তবে... ...বাকিটুকু পড়ুন

আমাদের দাদার দাদা।

লিখেছেন নাহল তরকারি, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:৫৫

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী।

আমার দাদার জন্মসাল আনুমানিক ১৯৫৮ সাল। যদি তার জন্মতারিখ ০১-০১-১৯৫৮ সাল হয় তাহলে আজ তার বয়স... ...বাকিটুকু পড়ুন

জেনে নিন আপনি স্বাভাবিক মানুষ নাকি সাইকো?

লিখেছেন মোহাম্মদ গোফরান, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৮


আপনার কি কারো ভালো সহ্য হয়না? আপনার পোস্ট কেউ পড়েনা কিন্তু আরিফ আর হুসাইন এর পোস্ট সবাই পড়ে তাই বলে আরিফ ভাইকে হিংসা হয়?কেউ একজন মানুষকে হাসাতে পারে, মানুষ তাকে... ...বাকিটুকু পড়ুন

×