somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

রেস্টুরেন্টে খাইতে গিয়া দুই ঘন্টা পার হওনের পরেও খাওন টেবিলে আসে না?? এইবার ১০০%নিশ্চিত আইবো

২৫ শে সেপ্টেম্বর, ২০১১ রাত ১২:৪৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কেমনে বেশি খাওয়া যাইব বা খাইয়া গাটের পয়সা উসুল করা যাইব তা নিয়া এতদিন বহুত গেজাইছি.....আজকা গেজামু সম্পুর্ন আলাদা একটা বিষয় নিয়া যেইটা আপনাদের বাইরের অ্যাভারেজ মানের হোটেলে খাইতে গেলে বহুত কামে লাগব বইলা মনে করতাছি......মনে করেন একটা হোটেলে খাইতে গেসেন পেটে যব্বর ভুখ কিন্তু হোটেলে খাদ্যমেলা চলতেছে(ভীড়), কোনো টেবিল খালি নাই আধা ঘন্টা ধইরা খারাইয়া আছেন। কোনো মতে একটা টেবিল যোগাড় কইরা ব্যাক প্রপার্টি চেয়ারে ল্যান্ড করাইছেন। মেসিয়ার আইসা আপনার ডাইনের টেবিলে কাবাব পরোটা দিয়া গেলো তখন আপনে ডাক দিলেন "এই যে মামা", শালা তাকাইলো না। আবার আরেক মেসিয়ার হালিম আর নান রুটি নিয়া বাম পাশের টেবিলে দিয়া গেলো তখনও ডাক দিলেন "অই মামা একটু শুনো", এই শালায় ও আপনার মতো আখাউরা ভাগিনারে বিশেষ পাত্তা না দিয়া জিগাইলো কি খাইবেন........আপনি কইলেন "দুই পেলেট কাচ্চি"

সে করলো আধা ঘন্টা লেট
উইথ কাচ্চি দুই পেলেট
{(একটু কাব্য করার চেস্টা)+(ক্ষুধার রাজ্যে কিন্তু পৃথিবী গদ্যময় কিন্তু ক্ষিদা যখন লাগে তখন পেটের ভিতরে যে সুন্দর ছন্দময় শব্দ সৃস্টি হয় তাতে কিন্তু সুকান্ত ভালই জব্দ হয়)}
কিন্তু সেটাও আপনার জইন্যে না কারন এত চান কপাল নিয়া আপনে জন্মান নাই বুজলেন।
যাই হোক কাচ্চি নিয়া আপনের পিছের টেবিলে দিয়া আপনের টেবিলে আইসা খুব আপন একটা হাসি দিয়া যদি কয় "ভাগিনা কাচ্চি তো শেষ, অন্য কিছু খান" আপনি জিগাইলেন কি আছে? মামায় কইলো কাবাব,হালিম,গরুর গোস, মুরগীর মাংস ছাড়া আর সবই আছে(আমি জানি আপনের পেটের আগুন মাথায় ধইরা গেছে) কিন্তু উপায় কি, শ্যাস তো শ্যাস কিছুই করার নাই.....যাই হোক তো শেষ ম্যাস নানরুটি দিয়া রুই মাছের ঝোল দিয়া পেটের আগুন নিভাইলেন...বুকে হাত দিয়া কন তো, এরকম আপনার জীবনে প্রায়ই ঘটেনা যে রেষ্টুরেন্টে খাইতে গেছেন, যব্বর ভুখ লাগছে, মেসিয়ার রে মামা ডাকতে ডাকতে অর লগে আপনার ব্লাড গ্রুপ ম্যাচ খাইয়া গেসে কিন্তু তাও শালায় থুতনি উচাইয়া ফিরা চায় না...আগে যদি আপনার ডাকটা শুনতো তাইলে হয়ত শেষ কাবাব টা আপনার প্লেটেই পরতো।অথবা খিদার চোটে ডাইন বাম চিনতাছেন না এমন অবস্থায় আপনেরে দুই ঘন্টা ধ্যানে বসাইয়া রাইখা শালায় আরেক জনের পেটের পুজা দিতাছে। এমন কি হয় না যে খাওয়ার মাঝখানে পরোটা শেষ কিন্তু কাবাব শেষ হয় নাই, মামারে কইলেন পরোটা দিও কিন্তু আপনের পেয়ারে মামা পরোটা আন্তে যে সময় লাগাইছে এর ভিতরে কাবাব খুইটা খুইটা খাওয়া শেষ কইরা ফেলাইসেন....কি ভাই দৈনন্দিন জীবনের সাথে মিল্যা যাইতেছে না??

আমার কিন্তু এই সমস্যা খুব বেশি হয় না..........৯৫% ক্ষেত্রে আমি মেসিয়ার মামাদের খুব কাছের হইয়া যাই প্রথম মোলাকাতে....মামারা আমারে মনে রাখে অনেকদিন.....এক দেড় সপ্তাহ পরে গেলেও আমারে খাতির করে সেইরকম.....কিন্তু কেনো, আমিও তো আপনাগো মতন রক্তে মাংসে গড়া হোমোস্যাপিয়েন্স। না ভাই কসম কইরা কইতাছি আমি তাবিজ কবজ করি না খালি স্থান কাল পাত্র ভেদে কিছু টিরিক্স অ্যাপ্লাই করি। এখহন কথা হইলো টিরিক্স গুলি কি........টিরিক্স গুলি পয়েন্ট আকারে আলোচনা করা হইলো


১) হোটেলে ঢুস মারার পরে যদি সিট খালি না পান তাইলে পুর হোটেলে যেখানে সেখানে চক্কর না মাইরা হোটেল টায় তিনটা চক্কর দেন, খুইজ্যা দেখেন কোন হিউম্যান বিং হাড্ডি বা মাছের কাটা চাবাইতাছে হের টেবিলের সামনে লাইন লাগান, ৫-৭ মিনিটের ভিতরে হের খাওয়া শ্যাস হইব নিশ্চিত। ৫-৬ জন মানুস একসাথে থাকলে একসাথে জটলা না পাকাইয়া ছড়াইয়া ছিটাইয়া উপরের ম্যাথড ফলো করেন সেক্ষেত্রে আরো দ্রুত টেবিল দখল করতে পারবেন।

২)টেবিলে বসার পর পছন্দ মতন একটা মামারে টারগেট করেন তারপর তার নাম টা জাইন্যা রাখেন, মনে রাখবেন এইমামা এইমামা না ডাইক্যা নাম ধইর‌্যা এই ইয়াকুব মামা অথবা এই বশির মামা ডাকলে মেসিয়ারের ইন্দ্রিয়তে দ্রুত টাচ করবে।

৩)মামারে অবশ্যই আপনি আপনি কইর‌্যা অর্ডার দিবেন এবং ভদ্র ব্যবহার করবেন, যা খাইবেন সেইটা আগেই ফিক্সড কইরা রাখবেন(২ নং এর আগে...যাতে মামা একবারে নিয়া আসতে পারে, এবং খাওয়ার মাঝখানে যেন আঙ্গুল চুষতে না হয়{(খারাপ ব্যবহার করলে কিন্ত অনেক মামায় খাওনের মইধ্যে একদলা ছেপ মাইরা খাওয়ার টেস্ট বাড়ায় দিতে পারে সো খাদক সাবধান)+(অনেক মামার কিন্তু আজাগায় কুজাগায় চুলকানির হবি আছে তাই খারাপ ব্যবহার করার আগে আরেকবার চিন্তা প্রার্থনীয়)}

৪) এবার সালাদ টিরিক্স শিখামু। অনেকের কাছে এইডা অনেক গুরুর্ত্বপুর্ন একটা বিষয়। মামারে ষখন সালাদ দিতে কইবেন তখন আলগা একটা ফাপড় মাইর‌্যা দিবেন এই বইল্যা যে মামা গতপরসুর সালাদটা কিন্তু জঘন্য হইছিলো আজকার টা যেন অইরকম না হয়, মামায় মনে করব আপনে হের রেগুলার কাস্টমার দেখবেন যেই সালাদ বানায়া দিব অইটা দিয়াই ভাত নইলে রুটি খাইতে পারবেন আলাদা কইরা তরকারি, কাবাব নিতে হইব না(১০০% পরীক্ষিত, এমনকি জীবনে প্রথম একটা রেষ্টুরেন্টে গেসেন সেখানেও এই টিরিক্স ফেইল মারবো না)


৫)খাওয়া দাওয়া শেষ তাই বইল্যা কি মামার লগে পোল্টি মারবেন? জি না ভাইজান, এই কাজ কইরেন না......বিলটা দেওয়ার পরে যে ভাংতি আসবো তার থেকা নিম্নে বিশ আর উপ্রে ৫০-১০০ টাকা টিপস দিতে হইব(জিনিসটা বিল এবং কত জন মানুষরে মামা সার্ভিস দিসে তার উপরে ডিপেন্ড করে)

৬) এবার সবচেয়ে ইম্পরটেন্ট টিপসটা দিমু যেটার লাইগা মামায় আপনেরে ফর ইয়ারস মনে রাখব....মানুষ সেই জিনিসটাই মনে রাখে যেটা সচরআচর তার সাথে খুব কম ঘটে..সবকিছুর পাট চুকাইয়া যখন আপনি বাইর হইয়া যাইবেন তখন মামার সাথে হাত টা মিলাইয়া কুলাকুলি কইরা বলবেন যে মামা আজকে আসি, আবার আমু, ভালো থাইকেন, আজকে বেশি টাকা ছিলো না তাই বেশি টিপস দিতে পারলাম না....দেখবেন মামায় কিরকম খুশি হয়....এই কাজটা আমি রেগুলার করি অত্যন্ত আন্তরিকতার সাথেই.......যদি দেখেন আপনের এই অ্যাটিচুড বেশি কাজে দিতাছে না বরং মামারা বিরক্ত হয় তাইলে বুঝবেন যে এই পোস্ট হিট আর আপনি এই পোস্ট পড়তে বেশি দেরি কইরা ফালাইসেন, সবাই এই কাজ করতাছে গনহারে তাই মামারাও আর বিশেষ পাত্তা দেয়না। কি!! চিন্তা করতাছেন সবাইরে সবকিছু জানায় দিছি তাইলে আমি এখন পুরান টিরিক্স দিয়া মামাগো সেটিং দিমু কেমনে?? আরে ভাই আমি গবেষক মানুষ,ক্যামনে ভাবলেন যে নতুন কিছু না বাইর কইরাই এইসব জিনিষ আপনাগোর কাছে মেইলা ধরছি...:D:D


উপরিউক্ত রুলসগুলি ফলো করেন দেখবেন ইন্সট্যান্ট ভাগিনার মতন আদর পাইবেন আর পরবর্তিতে যদি সেই রেস্টুরেন্টে আবার যাওয়া পরে তাইলে জামাই আদর নিশ্চিত.............হ্যাভ এ হ্যাপী ফুড জার্নি:):)




সর্বশেষ এডিট : ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৩৮
৪৬টি মন্তব্য ৪৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আজ রমনায় ঘুড়ির 'কৃষ্ণচূড়া আড্ডা'

লিখেছেন নীলসাধু, ১৮ ই মে, ২০২৪ দুপুর ১২:২৬




আজ বিকাল ৪টার পর হতে আমরা ঘুড়ি রা আছি রমনায়, ঢাকা ক্লাবের পর যে রমনার গেট সেটা দিয়ে প্রবেশ করলেই আমাদের পাওয়া যাবে।
নিমন্ত্রণ রইলো সবার।
এলে দেখা... ...বাকিটুকু পড়ুন

আকুতি

লিখেছেন অধীতি, ১৮ ই মে, ২০২৪ বিকাল ৪:৩০

দেবোলীনা!
হাত রাখো হাতে।
আঙ্গুলে আঙ্গুল ছুঁয়ে বিষাদ নেমে আসুক।
ঝড়াপাতার গন্ধে বসন্ত পাখি ডেকে উঠুক।
বিকেলের কমলা রঙের রোদ তুলে নাও আঁচল জুড়ে।
সন্ধেবেলা শুকতারার সাথে কথা বলো,
অকৃত্রিম আলোয় মেশাও দেহ,
উষ্ণতা ছড়াও কোমল শরীরে,
বহুদিন... ...বাকিটুকু পড়ুন

ক- এর নুডুলস

লিখেছেন করুণাধারা, ১৮ ই মে, ২০২৪ রাত ৮:৫২



অনেকেই জানেন, তবু ক এর গল্পটা দিয়ে শুরু করলাম, কারণ আমার আজকের পোস্ট পুরোটাই ক বিষয়ক।


একজন পরীক্ষক এসএসসি পরীক্ষার অংক খাতা দেখতে গিয়ে একটা মোটাসোটা খাতা পেলেন । খুলে দেখলেন,... ...বাকিটুকু পড়ুন

কারবারটা যেমন তেমন : ব্যাপারটা হইলো কি ???

লিখেছেন স্বপ্নের শঙ্খচিল, ১৮ ই মে, ২০২৪ রাত ৯:০২

কারবারটা যেমন তেমন : ব্যাপারটা হইলো কি ???



আপনারা যারা আখাউড়ার কাছাকাছি বসবাস করে থাকেন
তবে এই কথাটা শুনেও থাকতে পারেন ।
আজকে তেমন একটি বাস্তব ঘটনা বলব !
আমরা সবাই... ...বাকিটুকু পড়ুন

স্প্রিং মোল্লার কোরআন পাঠ : সূরা নং - ২ : আল-বাকারা : আয়াত নং - ১

লিখেছেন মরুভূমির জলদস্যু, ১৮ ই মে, ২০২৪ রাত ১০:১৬

বিসমিল্লাহির রাহমানির রাহিম
আল্লাহর নামের সাথে যিনি একমাত্র দাতা একমাত্র দয়ালু

২-১ : আলিফ-লাম-মীম


আল-বাকারা (গাভী) সূরাটি কোরআনের দ্বিতীয় এবং বৃহত্তম সূরা। সূরাটি শুরু হয়েছে আলিফ, লাম, মীম হরফ তিনটি দিয়ে।
... ...বাকিটুকু পড়ুন

×