somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বাংলালায়নের উর্ধতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করছি.....................

২৯ শে অক্টোবর, ২০১০ দুপুর ২:১৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

১# যেসব এরিয়াতে আপনাদের নেটওয়ার্ক কভারেজ নাই, সেসব এরিয়ার নামও আপনারা আপনাদের কভারেজ ম্যাপে উল্লেখ করেন কেন?


২# আপনাদের কলসেন্টার/রিটেইলার/ডিলার শপ থেকে আমাকে কেন বলা হল আমার এরিয়া তে নেটওয়ার্ক আছে?আমাকে এই ভুল তথ্য কেন দিল?


৩# আমার লাইন অ্যাক্টিভ করতে এত বেশি টাইম লাগলো কেন? যেখানে ১ ঘন্টায় লাইন অ্যাক্টিভ হওয়ার কথা। আর আপনারাও তো দেশের "দ্রুতগতির ইন্টারনেট সেবাদাতা!!"


৪# সোহাগ নামের ডিলার আমার লাইন অ্যাক্টিভ করার রিকোয়েস্ট বাংলালায়নের কাছে সেন্ড না করেও আমাকে বারবার কেন জানায় সে লাইন অ্যাক্টিভ করার রিকোয়েস্ট সেন্ড করেছে? আমি যখন কলসেন্টারে ফোন করি কলসেন্টার থেকে আমাকে জানায় সোহাগ লাইন অ্যাক্টিভ করার রিকোয়েস্ট সেন্ড করে নাই। এইভাবে সে ৮ দিন সময় নেয় শুধুমাত্র লাইন অ্যাক্টিভ করতে(যেখানে ১ ঘন্টায় লাইন অ্যাক্টিভ হওয়ার কথা)!!! জনাব সোহাগ আমাকে এতদিন ঘুরাল কেন? বার বার আমাকে মিথ্যা ইনফরমেশন কেন দিল? তার কি ডিলার হওয়ার যোগ্যতা/সততা/কাস্টমারের সেবা করার মন-মানসিকতা/বাংলালায়নের মতো "দ্রুতগতির ইন্টারনেট সেবাদাতা!!" কোম্পানির ডিলার হওয়ার যোগ্যতা আছে?


৫# আমার ইউজার আই.ডি এতবার পরিবর্তন করা হলো কেন? ইউজার আই.ডি নির্ধারন করার করার পদ্ধতির ব্যাপারে কোন ট্রেনিং/নির্দেশনা কি আপনারা আপনাদের রিটেইলার/ডিলারদের দেননা? আবার ৮ দিন পর প্রথমবার লাইন অ্যাক্টিভ করার ২ ঘন্টার মাঝে আবার আমার লাইন ডিঅ্যাক্টিভ করা হল কেন?



৬# আমি যখন রিটেইলারকে চ্যালেঞ্জ করলাম আমার বাসায় সিগনাল চেক করার জন্য,এমনকি আমি ফোন করে মনে করিয়ে দিলাম তারপরও সে আসলো না কেন?


৭# মডেম বিক্ক্রি করার পর রিটেইলার শপ (Spice IT)/সোহাগ নামের ডিলারদের যদি কোন দায়-দায়িত্ত না থাকে তবে কেন আপনারা রিটেইলার শপ খোলার অনুমতি দেন? এই রিটেইলার শপ/সোহাগ নামের ডিলার যদি না থাকলেতো আমি মডেম কিনার জন্য আপনাদের মেইন অফিসেই যোগাযোগ করতাম।


৮# রিটেইলার/ডিলারশপ খুলতে কি আপনারা জামানতের টাকা দিলেই অনুমতি দিয়ে দেন? নাকি দোকান মালিকের শিক্ষাগত যোগ্যতা,কাস্টমারদের সাথে ডিল করার পদ্ধতি ও পরবর্তী সময়ে কাস্টমারদের দেয়া সার্ভিসও দেখেন?


৯# আপনার রিটেইলার(Spice IT) আমাকে কেনো বলল "আমি কি আপনাকে মডেম কিনতে বাধ্য করছিলাম?আপনি দোকানে আসছেন তাই আমি মডেম বিক্রি করসি।আপনি বাংলালায়ন মডেম কেন কিনলেন!?"
কেমন রিটেইলার আপনাদের? কি দেখে বাংলালায়ন এদের রিটেইলারশিপ দেয়?


১০# রিটেইলারকে আমার সমস্যার কথা বললে তারা বলে- "আপনি মেইন ডিলার সোহাগ এর সাথে যোগাযোগ করেন,আমরা এই বেপারে কিচ্ছু জানিনা,আমি খালি সোহাগের কাছ থেকে মডেম নিয়া আপনার কাছে বেচছি"। আবার আমি যদি সোহাগ নামের ডিলারের কাছে ফোন করি সে আমাকে জানায়- "আমি আপনার কাছে মডেম বেচি নাই,যার কাছ থেকে কিনছেন তার সাথে যোগাযোগ করেন!!"
এইভাবে তারা একজন আরেকজনকে দোষারোপ করে কেন? তারা কেউ কিছুই জানেনা? বাংলালায়ন তাদের জানায় না কেন?


১১# কলসেন্টার থেকে যেসব নির্দেশনা আমাকে দেয়া হয় আমি সেসব নির্দেশনা রিটেইলার(Spice IT) কে জানালে তারা শুনতে চায়না কেন? আপনাদের নিয়োগ দেয়া রিটেইলারশপ (Spice IT) থেকে আমাকে বলা হয়- "কল সেন্টার থেকে যে বলছে তাকে বলেন ব্যাবস্থা করে দিতে।" আর সে কোন ব্যাবস্থা করে দিতে পারবেনা বলে জানায়। (ভয়েস রেকর্ড আছে)


১২# Spice IT থেকে আমাকে বলা হয় টাকার জন্য আপনি মডেম নিয়ে গুলশানের মেইন ব্রাঞ্ছে যোগাযোগ করেন,আমি আবার মেইন ব্রাঞ্ছের ফোন নাম্বার খুজে বের করে ব্যাপারটা তাদের জানাই। গুলশান থেকে আমাকে বলা হয় আপনি যাদের কাছ থেকে কিনেছেন তাদের সাথে যোগাযোগ করেন।আমি আবার আমার রিটেইলার(Spice IT)/সোহাগ নামের ডিলারকে ফোন করলে তারা আমাকে জানায় এই বেপারে তারা কিছুই জানেনা!! গুলশানের মেইন ব্রাঞ্ছ কি আমাকে কোন ভুল তথ্য দিল?


১৩# প্রথমবার আমি মডেম ফিরত দিতে চাইলে রিটেইলার আমাকে শুধু মডেমের ২৮৫০/- টাকা ফিরত দিতে চায় কিন্তু লাইন রেট ৯২০/- টাকা দিতে চায়না। আর আমাকে জানায় লাইনের টাকা বাংলালায়ন ফিরত দেয়না। আর যদি আমি ২০-২৫ দিন অপেক্ষা করি তাহলে আমাকে সম্পুর্ন টাকা ফিরত দেয়া হতে পারে।
বাংলালায়ন কি বিলের টাকা কাস্টমারদের দেয়না?নাকি এইটা রিটেইলার/ডিলারের নিজস্য পন্থা? রিটেইলার/সোহাগ নামের ডিলার কি ভেবেছিল ২০-২৫ দিন সময়ের কথা বললে আমি মডেমের টাকাটাই নিব(যেহেতু টাকাটা আমার দরকার ছিল)? পরেতো আমি জানতে পারি মডেম দেয়ার সাথে সাথেই(নাকি ৩ দিন পর) টাকা দেয়া হয়,তবে রিটেইলার/সোহাগ নামের ডিলার আমাকে এই মিথ্যা ইনফরমেশন কেন দিল? প্রথমবারেই যদি বলত মাত্র ৩ দিন সময় লাগবে তাহলেতো আমি মডেমটা প্রথমেই জমা দিয়ে দিতাম, অন্যভাবে কারো কাছে বিক্ক্রির চেস্টা করতাম না,আমার সময়ও বাচতো।


১৪# (কলসেন্টারের দেয়া তথ্য অনুযায়ী) মডেম ফিরত দেয়ার সাথে সাথে আমার টাকা ফিরত দেয়ার কথা,সেখানে আমাকে ৩ দিন অপেক্ষা করতে হল কেন?



************************************************************************************************************************************************************************************************************

মূলত রাশিয়াতে অবস্থানরত মামি আর বাংলাদেশ থেকে যাওয়ার পর হঠাৎ করে অসুস্থ হয়ে পড়া, বাপ ন্যাওটা পিচ্চি মামতো ভাইয়ের সাথে সার্বক্ষনিক যোগাযোগ,অ্যাডমিশনের ফরম পূরনের প্রয়োজনে আমার ইন্টারেস্টে মামা বাংলালায়নের মডেম কিনে। কিন্তু বাংলালায়ন নিজেদের রিটেইলার (Spice IT) / সোহাগ নামের ডিলার অথবা বাংলালায়ন নিজেই আমাদের "দ্রুতগতির ইন্টারনেট সেবা!!" দিতে পুরোপুরি ব্যার্থ হয়।



# মডেম নিয়ে আমাকে মোট ৬ বার এলিফ্যান্ট রোডে যেতে হয়। প্রথমবার মডেম কিনতে এলিফ্যান্ট রোডে যাওয়ার জন্য আমার রিটেইলার (Spice IT) আমাকে বাংলালায়নের মডেম কিনতে বাধ্য করে নাই!! তাই প্রথমবারের রিক্সা ভাড়া কাউন্ট করলামনা। বাকি ৫ বারে যাওয়া-আসাতে রিক্সা ভাড়াঃ ৫*৬০=৩০০ টাকা


# কলসেন্টার>রিটেইলার>ডিলার>কলসেন্টার এই চক্ক্রকে ১৪ দিন ফোন করতে মোবাইল বিলঃ ৫০০ টাকা।


# বাংলালায়নের "দ্রুতগতির ইন্টারনেট সেবা!!" ব্যার্থতায়, ১৪ দিনে রাশিয়াতে মোবাইল বিলঃ ৪০০০ টাকা (প্রায়)


এই হিসাবে,শুধুমাত্র টাকার অংকে বাংলালায়ন/ডিলার/রিটেইলারের কাছে আমি ৪৮০০/- টাকা(প্রায়) পাওনা। আমাকে এই ক্ষতিপূরন কে দিবে?এর জন্য দায়ী কে?এছাড়া আমার যে পরিমান সময়,শারিরীক,মানসিক শক্তি অপচয় হলো এগুলোইবা কে দিবে?



পাঠক এখন আমি আপনার কাছে জানতে চাই Spice IT'র মতো কোন রিটেইলার অথবা সোহাগ নামের ডিলার অথবা বাংলালায়ন কি আপনাকে বাংলালায়নের মডেম কিনতে বাধ্য করবে? আপনি বাংলালায়নের মডেম কেন কিনবেন??

Spice IT
shop-834,level-08,ECS Computer City
New Elephant Road,Dhaka-1205
#01191562477 #01196268177 #8628238

জনাব সোহাগ(ডিলার): 01811454195


প্রোয়জনে আমার সাথে যোগাযোগ করা যেতে পারেঃ [email protected]






{প্রত্যেক ক্রিয়ারই একটি সমান ও বিপরীত প্রতিক্ক্রিয়া আছে}



সর্বশেষ এডিট : ২৯ শে অক্টোবর, ২০১০ দুপুর ২:১৯
১৬টি মন্তব্য ৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমরা কেন এমন হলাম না!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৪ ই মে, ২০২৪ সকাল ৯:৪১


জাপানের আইচি প্রদেশের নাগোইয়া শহর থেকে ফিরছি৷ গন্তব্য হোক্কাইদো প্রদেশের সাপ্পোরো৷ সাপ্পোরো থেকেই নাগোইয়া এসেছিলাম৷ দুইটা কারণে নাগোইয়া ভালো লেগেছিল৷ সাপ্পোরোতে তখন বিশ ফুটের বেশি পুরু বরফের ম্তুপ৷ পৃথিবীর... ...বাকিটুকু পড়ুন

অভিমানের দেয়াল

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ১৪ ই মে, ২০২৪ সকাল ১১:২৪




অভিমানের পাহাড় জমেছে তোমার বুকে, বলোনিতো আগে
হাসিমুখ দিয়ে যতনে লুকিয়ে রেখেছো সব বিষাদ, বুঝিনি তা
একবার যদি জানতাম তোমার অন্তরটাকে ভুল দূর হতো চোখের পলকে
দিলেনা সুযোগ, জ্বলে পুড়ে বুক, জড়িয়ে ধরেছে... ...বাকিটুকু পড়ুন

আমাদের গ্রামে মুক্তিযুদ্ধের প্রস্তুতি

লিখেছেন প্রামানিক, ১৪ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



২৬শে মার্চের পরে গাইবান্ধা কলেজ মাঠে মুক্তিযুদ্ধের উপর ট্রেনিং শুরু হয়। আমার বড় ভাই তখন ওই কলেজের বিএসসি সেকেন্ড ইয়ারের ছাত্র ছিলেন। কলেজে থাকা অবস্থায় তিনি রোভার স্কাউটে নাম... ...বাকিটুকু পড়ুন

বিকেল বেলা লাস ভেগাস – ছবি ব্লগ ১

লিখেছেন শোভন শামস, ১৪ ই মে, ২০২৪ দুপুর ২:৪৫


তিনটার সময় হোটেল সার্কাস সার্কাসের রিসিপশনে আসলাম, ১৬ তালায় আমাদের হোটেল রুম। বিকেলে গাড়িতে করে শহর দেখতে রওয়ানা হলাম, এম জি এম হোটেলের পার্কিং এ গাড়ি রেখে হেঁটে শহরটা ঘুরে... ...বাকিটুকু পড়ুন

One lost eye will open thousands of Muslims' blind eyes

লিখেছেন জ্যাক স্মিথ, ১৫ ই মে, ২০২৪ রাত ২:২৭



শিরোনাম'টি একজনের কমেন্ট থেকে ধার করা। Mar Mari Emmanuel যিনি অস্ট্রেলীয়ার নিউ সাউথ ওয়েলসের একটি চার্চের একজন যাজক; খুবই নিরীহ এবং গোবেচারা টাইপের বয়স্ক এই লোকটি যে... ...বাকিটুকু পড়ুন

×